ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের চার বছর পর মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু আত্মঘাতী হামলায় পাকিস্তানের ৪ সেনা নিহত গাজায় অস্ত্রবিরতিতে জাতিসংঘের প্রশংসা আশুরার শোক মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

পদ্মা সেতুর উন্মাদনা নিউইয়র্কেও

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৪ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।


বাংলাদেশে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে যুক্তরাষ্ট্রের প্রবাসীদের মধ্যে বইছে আনন্দের জোয়ার। সেতুর আদলে ৬ দশমিক এক পাঁচ ফুটের একটি রেপ্লিকা প্রদর্শিত হচ্ছে বাংলাদেশি অধ্যুষিত নিউইয়র্কের জ্যাকসন হাইটসে। দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় বর্তমান সরকারের ভূঁয়সী প্রশংসা করছেন প্রবাসীরা।

 

স্বপ্নের পদ্মা সেতু। এখনই বাস্তবে দেখার সুযোগ নেই প্রবাসীদের। তাতে কি? শিল্পীর তৈরি রেপ্লিকা ঘিরেই তাদের যত আনন্দ-উচ্ছ্বাস। স্থানীয় সময় ২৪ জুন সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে পদ্মা সেতুর রেপ্লিকা প্রদর্শন করবে বাংলাদেশ ক্লাব। এ উপলক্ষ্যে সংগঠনটি আয়োজন করেছে আনন্দ শোভাযাত্রার।

 

বাংলাদেশি ক্লাব সভাপতি নুরুল আমিন বাবু বলেন, উদ্বোধনের একদিন আগে বৃহস্পতিবার (২৩ জুন) বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসে পদ্মা সেতুর রেপ্লিকা এসে পৌঁছালে প্রবাসীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস দেখা দেয়। শিল্পী জানান এ রেপ্লিকা তৈরির গল্প।

 

শিল্পী টিপু আলম বলেন, নিউইয়র্ক ছোট করে হলেও আমরা বাংলাদেশকে রিপ্রেজেন্ট করার চেষ্টা করলাম। আমাদের স্বপ্নের যে জায়গা সেটা যেন নিউইয়র্কে থেকেও আমরা ফিল করতে পারি।

 

সংস্কৃতি কর্মী শিবলী সাদিক বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে আগামী ২৫ জুন, আমরা এখানে বাংলাদেশিদের সঙ্গে এটা পালন করব। বাংলাদেশ ক্লাব সবাইকে আমন্ত্রণ জানাচ্ছে।

 

এ ছাড়াও পদ্মা সেতুর উদ্বোধনী দিনে নানা কর্মসূচি হাতে নিয়েছে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস, নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলেস ও ফ্লোরিডা কনস্যুলেট, জাতিসংঘ মিশন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

 

এই বিভাগের আরো খবর