ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   আষাঢ় ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
রাজধানীতে অজ্ঞাত গাড়ির ধাক্কায় ঢাকা কলেজের শিক্ষার্থী নিহত ফের করোনায় আক্রান্ত ফখরুল মুরগির দাম কেজিতে কমেছে ২০-২৫ টাকা পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানজট সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ৮৮৯ জন হজযাত্রী, ৬ জনের মৃত্যু পদ্মা সেতুতে প্রথম টোল দিয়ে পাড়ি দিল মোটরসাইকেল পদ্মা সেতু পারাপারে যানবাহনের দীর্ঘ সারি

এবার ইউক্রেন সীমান্তে নতুন সামরিক কমান্ড মোতায়েন করছে বেলারুশ

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৭ মে ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো দেশটির দক্ষিণাঞ্চলে ইউক্রেন সীমান্তের কাছে নতুন সামরিক কমান্ড মোতায়েনের নির্দেশ দিয়েছেন। এক ভিডিও বিজ্ঞপ্তির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 


এর আগে বেলারুশ ইউক্রেনের সঙ্গে দক্ষিণ সীমান্তের কাছাকাছি তিনটি এলাকায় বিশেষ অপারেশনাল সৈন্য মোতায়েন করার পরিকল্পনা করেছিল। সে সময় লুকাশেঙ্কো দেশের প্রতিরক্ষা বাড়ানোর জন্য রাশিয়ার তৈরি ক্ষেপণাস্ত্রের ভূমিকার কথা বলেছিলেন।

 

এর আগে চলতি মাসের শুরুতে বেলারুশের সশস্ত্র বাহিনী নিজেদের যুদ্ধ প্রস্তুতি যাচাই করার জন্য হঠাৎ করে মহড়া শুরু করে।

 

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের পটভূমিতে বেলারুশের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, এই মহড়া প্রতিবেশী দেশ বা সাধারণভাবে ইউরোপীয় সম্প্রদায়ের জন্য কোনো হুমকির কারণ হবে না।

 

অবশ্য ইউক্রেনীয় বাহিনীকে দেশেটির দোনবাসের লড়াই থেকে দূরে সরিয়ে রাখতে বেলারুশের সামরিক মহড়াকে রাশিয়া একটি ফাঁদ হিসেবে ব্যবহার করতে পারে বলেন যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় সে সময় ইঙ্গিত দিয়েছিল। 

 

প্রসঙ্গত, সরাসরি রাশিয়ার পক্ষ নিলেও ইউক্রেন যুদ্ধে জড়ানোর কোনো ইচ্ছা নেই বলে জানিয়েছে বেলারুশ। 

এই বিভাগের আরো খবর