ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

টানা বন্যায় কর্মহীন সিলেটের হাজারও বানভাসি মানুষ

শাহিদ আহমেদ খান, সিলেট

প্রকাশিত: ২৬ মে ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 
টানা বন্যা সিলেটের বানভাসি মানুষের কাজকর্ম কেড়ে নিয়েছে। কর্মহীন হয়ে পড়েছেন হাজার হাজার শ্রমজীবী। এ অবস্থায় সরকারের সহায়তা চান তারা। সিলেটে এমন ভয়াবহ বন্যা আসে কয়েক যুগ পর। মাঠঘাট, খাল-বিল, নদীনালা সব একাকার। পানিতে সব থইথই করছে। দীর্ঘ ১৩ দিন এমন পরিস্থিতির মাঝে বানভাসি মানুষের দুর্ভোগের শেষ নেই।

 

বানের পানিতে সব তলিয়ে যাওয়ায় কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবীরা।

 

এমন পরিস্থিতি মোকাবিলা সরকারের একার পক্ষে সম্ভব নয়, তাই বিত্তবান ও প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ওসমানীনগরের সাদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেদ আহমদ মুছা।

 

তিনি বলেন, ‘যারা বিত্তশালী, তাদের আহ্বান করব, আপনারা এগিয়ে আসুন। দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশাপাশি আপনারাও বানভাসি মানুষের পাশে দাঁড়ান।’

 

দীর্ঘস্থায়ী বন্যায় এখনো মানবেতর জীবন কাটাচ্ছেন সিলেটের ১৩ উপজেলার অন্তত ১৫ লাখ মানুষ।

 

এই বিভাগের আরো খবর