ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

বার কাউন্সিলের ভোটগ্রহণ আজ

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২৫ মে ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 
বাংলাদেশ বার কাউন্সিলের ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে ভোটগ্রহণ আজ বুধবার (২৫ মে)। ভোটের মাধ্যমে সুপ্রিম কোর্টসহ সারা দেশের ৫১ হাজারের মতো আইনজীবী তিন বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন। নির্বাচনের মাধ্যমে মোট ১৪ সদস্য তিন বছরের জন্য নির্বাচিত হবেন।

 

বুধবার (২৫ মে) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সারাদেশে ৯৩ কেন্দ্রে ১৬৪ বুথে একযোগে ভোটগ্রহণ করা হবে।

 

নির্বাচনে ৫০ হাজার ৮০৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন। নির্বাচনে সাধারণ সাতটি আসনে ৩৫ জন প্রার্থী এবং গ্রুপভিত্তিক সাত আসনে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) ব্যানারে সরকার সমর্থক আইনজীবীরা এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) ব্যানারে বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা নির্বাচন করছেন। এই দুই প্যানেলের বাইরেও কিছু প্রার্থী রয়েছেন।

 

সাদা প্যানেলের প্রার্থীরা হলেন- প্রবীণ আইনজীবী সৈয়দ রেজাউর রহমান, মো. কামরুল ইসলাম, মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, শাহ মো. খসরুজ্জামান, মো. রবিউল আলম (বুদু), মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা) ও মো. নজরুল ইসলাম খান।

 

অন্যদিকে নীল প্যানেলের প্রার্থীরা হলেন- সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মুহাম্মদ জসীম উদ্দীন সরকার, এ এম মাহবুব উদ্দিন খোকন, আব্দুল্লাহ আল মামুন, রুহুল কুদ্দুস কাজল ও আব্দুল মতিন।


 
বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন গত ২১ মার্চ বার কাউন্সিল নির্বাচন সংক্রান্ত গেজেট প্রকাশ করেন।

 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন, দেশের সব জেলা সদরের দেওয়ানি আদালত প্রাঙ্গণে একটি করে ভোট কেন্দ্র থাকবে।

 

এই বিভাগের আরো খবর