ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

২৪ ঘণ্টায় শনাক্ত সাড়ে ১৫ হাজার, মৃত্যু ১৭ জনের

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৭৩ জনে। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৫২৭ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত হলো ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জন।

 

আজ বুধবার (২৬জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার করোনায় ১৮ জনের মৃত্যু হয়। শনাক্ত হয় ১৬ হাজার ৩৩ জন। শনাক্তের হার ছিল ৩২.৪০ শতাংশ।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৫২৭ জন। গতকাল ৪৯ হাজার ৪৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৬ হাজার ৩৩ জন। দেশে এখন পর্যন্ত ১ কোটি ২২ লাখ ৬১ হাজার ২৫২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জন।

 

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৩৮৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮ হাজার ২৫৯ জন। শনাক্তের হার ২৯.০৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৩১.১৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৯ জন মারা গেছে।

 

আজ ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন এবং রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছে। তবে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

 

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছে ১ হাজার ৫২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ লাখ ৬০ হাজার ৬ জন। সুস্থতার হার ৯০.০৯ শতাংশ।

 

এই বিভাগের আরো খবর