Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ
ফেসবুক: সাইবার অপরাধের আতুঁড়ঘর

ফেসবুক: সাইবার অপরাধের আতুঁড়ঘর

বিশ্বের মানুষ যখন জীবনের সকল ক্ষেত্রে বিজ্ঞান ও প্রযুক্তির দারুণ সব সাফল্যের সুফল ভোগ করছে তখন পিছিয়ে নেই বাংলাদেশও। অন্য অনেক ক্ষেত্রের তুলনায় তথ্য ও যোগাযোগ ক্ষেত্রে অভাবনীয় উৎকর্ষতার সাক্ষী বর্তমান বিশ্ব সভ্যতা। আর সামাজিক যোগাযোগের বিভিন্ন সহজলভ্য মাধ্যম পুরো বিশ্বকে অনেকটা হাতের মুঠোয় এনে ধরিয়ে দিয়েছে।

১১:০০ এএম, ২৫ অক্টোবর ২০২০ রোববার

মহাষষ্ঠীর মাধ্যমে শুরু অন্যরকম দুর্গোৎসব

মহাষষ্ঠীর মাধ্যমে শুরু অন্যরকম দুর্গোৎসব

সনাতন ধর্মাবলম্বীদের জন্য আশীর্বাদ হয়ে ফিরে ফিরে আসে প্রতিবছরের শারদীয় পূজা উৎসব। দূর্গা হলো মায়ের প্রতীক। দুর্গতিনাশিনী। দূর্গাপূজার আনুষ্ঠানিকতা শুভ মহালয়ার মাধ্যম দিয়ে শুরু হয়। তারপরে প্রথমা, দ্বিতীয়া এভাবে পঞ্চমী পর্যন্ত মূর্তি, প্রতিমা তৈরী ও সাজানোর কাজসহ পূজারম্ভ পর্ব চলতে থাকে। আর পূজার মূল পর্ব শুরু হয় ষষ্ঠীর মাধ্যমে।

১১:৫৬ এএম, ২৩ অক্টোবর ২০২০ শুক্রবার

সড়ক হলে নিরাপদ, বেঁচে যাবে প্রান

সড়ক হলে নিরাপদ, বেঁচে যাবে প্রান

মানুষ সামাজিক জীব। জীবন বাঁচার তাগিদে মানুষকে ঘরের বাহিরে বেড়াতেই হয়। জীবিকার সন্ধানে দেশ থেকে বিদেশে ছুটতেই হয়। এজন্য কোনো না কোনো বাহন মানুষকে ব্যবহার করতেই হয়। কারণ যানবাহনই মানুষের প্রধান মাধ্যম। লঞ্চ, ট্রেন, স্টীমার, বিমান, বাস, মিনিবাস, বাইক, নসিমন, সিএনজি, অটো এসব মানুষের চলাচলের প্রধান বাহন হিসাবে ব্যবহৃত হয়।

০৩:৫৮ পিএম, ২২ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

পথশিশুদের স্থায়ী পুনর্বাসন নিশ্চিত হোক

পথশিশুদের স্থায়ী পুনর্বাসন নিশ্চিত হোক

আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। শিশুদের বর্তমানের ভিত মজবুত ও উন্নত হলে নিশ্চিত হবে সমৃদ্ধ ভবিষ্যৎ। শৈশব ও কৈশোরকাল অনাদর, অভাব, বঞ্চনা এবং সুরক্ষাহীনতায় ভারী হলে দেশ ও জাতির আগামীর উন্নয়ন ও সমৃদ্ধি নিশ্চিতভাবেই বাধাগ্রস্ত হবে। বর্তমান সময়েও সৃষ্টি হবে নানা সমস্যার। যেমন আমাদের দেশে অনেক সমস্যার মধ্যে শিশুশ্রম ও কিশোর অপরাধ বহুল আলোচিত দুটি সমস্যা।

০৩:৫৮ পিএম, ২১ অক্টোবর ২০২০ বুধবার

জেসিন্ডা আরডার্ন- গণতন্ত্র ও মানবতার প্রতীক

জেসিন্ডা আরডার্ন- গণতন্ত্র ও মানবতার প্রতীক

১৭ অক্টোবর ২০২০ তারিখ অনুষ্ঠিত নিউজিল্যান্ডের সাধারণ নির্বাচনে বিপুল ভোটে জয় পেয়ে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে চলেছেন জেসিন্ডা আরডার্ন। পুরো নাম জেসিন্ডা কেটি লওয়েরেল আরডার্ন। জন্ম ১৯৮০ সালের ২৬ জুলাই। এশিয়া-প্যাসিফিকের গুরুত্বপূর্ণ দেশ নিউজিল্যান্ডের রাজনৈতিক ক্ষমতায় এসেই সবার নজর কাড়েন এই তরুণ নেত্রী।

০২:৩৭ পিএম, ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার

প্রসঙ্গ: কিশোর অপরাধ

প্রসঙ্গ: কিশোর অপরাধ

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষকে ধারাবাহিকভাবে কিছু বয়সকাল পার হতে হয়ে। শুরুটা হয় শৈশব কাল দিয়ে। এরপর আসে কৈশোরকাল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, ১০ থেকে ১৯ বছরের মধ্যবর্তী সময়টা কৈশোরকাল। তবে অনুমোদিত শিশু আইনে সাধারণত ১৮ বছর বয়স পর্যন্ত সবাইকে শিশু হিসেবে বিবেচনা করা হয়। রয়েছে তাদের বিশেষ কিছু অধিকার। এই সময়টা পরবর্তী জীবনের সফলতা ও সমৃদ্ধির ভিতস্বরূপ। দেশ ও জাতির ভবিষ্যৎ উন্নতি ও সমৃদ্ধির কান্ডারি আজকের শিশু-কিশোররা।

০১:২৯ পিএম, ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার

শিশু-কিশোরদের মানসিক বিকাশ ও মূল্যবোধ গঠনে বইপড়া

শিশু-কিশোরদের মানসিক বিকাশ ও মূল্যবোধ গঠনে বইপড়া

মানবজীবনে বইয়ের গুরুত্ব ও ভূমিকা নিয়ে নতুন কিছু বলা নিষ্প্রয়োজন। আর বই পড়ার অভ্যাসের সুফল কতোটা তাও সংক্ষিপ্ত পরিসরে বলে শেষ করার নয়। বই মানুষের প্রকৃত বন্ধু হিসেবে জ্ঞানের তৃষ্ণা যেমন নিবারণ করে তেমনি মনের বিমর্ষতা দূর করে নির্ভেজাল আনন্দেরও উৎস। বইয়ের সাথে কেবল তথ্য বা জ্ঞানের সম্পর্ক নয়, একটি ভালো বই পাঠকের জানার পরিধি বাড়ানোর পাশাপাশি দৃষ্টিভঙ্গি উন্নত ও প্রসারিত করে। বই সভ্যতার ধারক ও বাহক।

০৩:১৬ পিএম, ১৯ অক্টোবর ২০২০ সোমবার

আত্মহত্যা: সমস্যার ভুল সমাধান

আত্মহত্যা: সমস্যার ভুল সমাধান

সৃষ্টির সেরা জীব মানুষকে সৃষ্টিকর্তার দেওয়া সর্বাপেক্ষা মূল্যবান উপহার হলো জীবন। তাই, জীবনকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে বা ভালোবেসে তাকে যথাসাধ্য সুন্দর ও গতিশীল করতে আমরা যতোটা না চেষ্টা করি তার চেয়েও বহুগুণ বেশি সতর্ক থাকি যেকোনো রকম অনাকাঙ্খিত বিপদ থেকে জীবনকে বাঁচাতে।

১২:৫০ পিএম, ১৮ অক্টোবর ২০২০ রোববার

জাতীয় মাছ ইলিশের মূল্য ও প্রাচুর্য

জাতীয় মাছ ইলিশের মূল্য ও প্রাচুর্য

ইলিশ আমাদের দেশের জাতীয় মাছ। তাছাড়া ইলিশ মাছ এখন জিআই (জিওগ্রাফিক্যালি ইনডেক্স) ধারী পণ্য হিসেবে তালিকাভুক্ত হয়েছে। কারণ মাছে-ভাতে বাঙালি বলতে বাঙালির খাদ্য তালিকার একটি বিরাট অংশ জুড়ে মাছকে বুঝানো হয়েছে। কিন্তু কালের পরিক্রমায় অনেক বিরল প্রজাতির মাছ যখন বিলুপ্তির পথে যাচ্ছিল তখনই শুরু হয় ব্যাপকভাবে মাছ চাষের প্রযুক্তি।

০৩:৫৮ পিএম, ১৬ অক্টোবর ২০২০ শুক্রবার

বিশ্ব খাদ্য দিবস ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি

বিশ্ব খাদ্য দিবস ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি

আজ ১৬ই অক্টোবর বিশ্ব খাদ্য দিবস। প্রতি বছর এইদিনে বিশ্বের ১৫০টি দেশে গুরুত্বের সহকারে দিবসটি পালিত হয়ে আসছে।বাংলাদেশেও কৃষি মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রনালয়ে উদ্যোগে দিবসটি প্রতি বছর পালিত হয়ে আসছে। বরাবরের মতো এবার ও দিবসটি পালিত হচ্ছে। আমাদের দেশের প্রেক্ষাপটে এবারের প্রতিপাদ্য পারিবারিক কৃষিঃ প্রাকৃতির সুরক্ষা, সবার জন্য খাদ্য বিষয়টি খুবই যথার্থ ও সময় উপযোগী।

০৩:১৮ পিএম, ১৬ অক্টোবর ২০২০ শুক্রবার

মার্কিন-তালেবান চুক্তি, শান্তি আসবে কী?

মার্কিন-তালেবান চুক্তি, শান্তি আসবে কী?

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করে নেয়ার বিষয়ে তালেবানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে পরাশক্তি যুক্তরাষ্ট্র। দীর্ঘ ১৯ বছর ধরে চলা আফগান যুদ্ধের অবসানে কাতারের মধ্যস্থতায় এ চুক্তি স্বাক্ষরিত হয়। গত ২৯ ফেব্রুয়ারি ২০২০ কাতারের রাজধানী দোহায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং তালেবান নেতাদের উপস্থিতিতে এই চুক্তি সই হয়। আফগান বিষয়ে মার্কিন বিশেষ দূত জালমি খলিলজাদ ও তালেবানের পক্ষে মোল্লা আবদুল গণী বারদার চুক্তিতে স্বাক্ষর করেন।

০৫:৪৯ পিএম, ১৩ অক্টোবর ২০২০ মঙ্গলবার

হাজারো প্রতিকূলতায় অনলাইন ক্লাস

হাজারো প্রতিকূলতায় অনলাইন ক্লাস

সারা বিশ্বসহ পুরো বাংলাদেশে করোনার করাল গ্রাসে বিপর্যস্ত। থমকে আছে জীবনের গতি। সমস্যা সমাধানকল্পে মানুষ হয়ে পড়ছে নিরুপায়। মৌলিক চাহিদার জোগান দিতে হিমশিম খাচ্ছে রাষ্ট্র সহ পরিবার। খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসাসহ সকল খাতে দেখা দিয়েছে খুব মন্দাভাব। সুতরাং প্রতিটি দেশের মত এ বাংলাদেশও নিজস্ব সক্ষমতাকে কাজে লাগিয়ে যেন করোনাকালে জীবনযাত্রা মানটা গতিশীল রাখতে চেষ্টা চালাচ্ছে। যা বলতে তাহলো শিক্ষাখাতেও দেখা দিয়েছে বৃহৎ স্থবিরতা।

০৩:৫৩ পিএম, ১৩ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ধর্ষণ প্রতিরোধে রাজনৈতিক পৃষ্ঠপোষকতা বন্ধ করতে হবে

ধর্ষণ প্রতিরোধে রাজনৈতিক পৃষ্ঠপোষকতা বন্ধ করতে হবে

বাংলাদেশে ধর্ষণ বাড়ছে, বাড়ছে ধর্ষণের পর হত্যা৷ একই সঙ্গে বাড়ছে নিষ্ঠুরতা৷ আর এই ধর্ষণের সঙ্গে জড়িতদের আইনের আওয়তায় তেমন আনা যাচ্ছে না বলাই চলে৷ এর অনেক কারণ আছে, রাজনৈতিক পৃষ্ঠপোষকতা ও দাপট তার একটি, তাই এটি অপ্রতিরোধ্য ও অনিয়ন্ত্রিত।

০১:০৮ পিএম, ১১ অক্টোবর ২০২০ রোববার

ধর্ষণ সামাজিক সমস্যা, আন্দোলন করে অস্থিরতায় নয়; সমাধান ভিন্নপথে

ধর্ষণ সামাজিক সমস্যা, আন্দোলন করে অস্থিরতায় নয়; সমাধান ভিন্নপথে

সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে গৃহবধূ ধর্ষণ,নোয়াখালীতে মধ্য বয়সী মহিলাকে বিবস্ত্র করে নির্যাতন, রাজশাহীতে খ্রিষ্টান ফাদার কর্তৃক কিশোরী ধর্ষণ।
চারদিকে এরকম ধর্ষণের খবর স্বভাবতই প্রশ্নবিদ্ধ করছে আমাদের, আমরা কি কোনো সভ্য সমাজে বাস করছি?

০৪:১৪ পিএম, ৯ অক্টোবর ২০২০ শুক্রবার

গ্রিন ব্যাংকিং- টেকসই উন্নয়নের ভিত্তি

গ্রিন ব্যাংকিং- টেকসই উন্নয়নের ভিত্তি

সুজলা সুফলা শস্য-শ্যামলা আমাদের এই প্রিয় মাতৃভূমি। বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও জলবায়ুর অস্বাভাবিক পরিবর্তনের ফলে বিশ্বের অন্যান্য দেশের মতো আমাদের মাতৃভূমি বাংলাদেশ মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে “পরিবেশ বাঁচাও আন্দোলন” ব্যাপক প্রসার লাভ করেছে। এ আন্দোলনের একটি গুরুত্বপূর্ণ অনুসঙ্গ হলো গ্রিন ব্যাংকিং তথা পরিবেশ বান্ধব সবুজ ব্যাংকিং কার্যক্রম বাস্তবায়ন করা ও টেকসই উন্নয়ন।

১১:২৪ এএম, ৫ অক্টোবর ২০২০ সোমবার

বাংলাদেশে ই-কমার্সের সমস্যা ও সম্ভাবনা

বাংলাদেশে ই-কমার্সের সমস্যা ও সম্ভাবনা

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ অনেকদূর এগিয়ে গেছে বলতেই হয়। সরকারের জোরালো পদক্ষেপের ফলে বিগত কয়েক বছরে ডিজিটাল বা তথ্যপ্রযুক্তিনির্ভর বিভিন্ন খাতে উল্লেখযোগ্য উন্নয়ন লক্ষ্য করা যায়। এক্ষেত্রে ই-কমার্স বাংলাদেশে নতুন হলেও পিছিয়ে নেই। ক্রেতারা দিন দিন ই-কমার্সে আগ্রহী হয়ে উঠছেন। ফলে খুব দ্রুত এর বিস্তার ঘটছে।

১২:০৭ পিএম, ৩ অক্টোবর ২০২০ শনিবার

সামাজিক অনুষ্ঠানে স্থবিরতা, কবে ফিরবে স্বাভাবিক ছন্দ

সামাজিক অনুষ্ঠানে স্থবিরতা, কবে ফিরবে স্বাভাবিক ছন্দ

সামাজিক অনুষ্ঠানগুলোতে আগের মতো জৌলুষ ও আনন্দ উল্লাস নেই। করোনা ঝড়ের কবলে পড়ে পুরো বিশ্ব আজ স্থবির। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস ভয়াবহ রূপ ধারণ করছে। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিরাজ করছে যুদ্ধ-বিগ্রহ, দুর্ভিক্ষ, বিপ্লব কিংবা বিদ্রোহ কালের চেয়েও নিকৃষ্টতর পরিবেশ।

১১:৪৬ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

করোনা পরবর্তী শিক্ষাব্যবস্থা নিয়ে ভাবতে হবে

করোনা পরবর্তী শিক্ষাব্যবস্থা নিয়ে ভাবতে হবে

করোনা এক আতঙ্কের নাম। আর সেই আতঙ্ক বিরাজ করছে সারা বিশ্ববাসীর কাছে। সম্পূর্ণ নতুন এক ভাইরাস পুরো পৃথিবীকে সংক্রমিত করে চলছে। যার সঙ্গে এই শতাব্দীর মানুষের পূর্ব পরিচয় ছিল না। বিশেষ করে ,শিশু ও তরুণ প্রজন্মের কাছে এটা সম্পূর্ণ অপ্রত্যাশিত। করোনা ভাইরাসের কারণে সবকিছু নিস্তব্ধ, অচলাবস্থা।

০৪:৪২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

ধর্ষণ একটি ক্ষমার অযোগ্য ঘৃণিত অপরাধ

ধর্ষণ একটি ক্ষমার অযোগ্য ঘৃণিত অপরাধ

ধর্ষণ একটি চরম ঘৃণিত অপরাধ। কারও ইচ্ছার বিরুদ্ধে কিছু নরপশুর হায়েনার মতো হিংস্র ও সহিংস আচরণ। সাম্প্রতিক বেশ কয়েকটি ধর্ষণের ঘটনা গণমাধ্যমে সমালোচনার ঝড় বইছে। বিশেষ করে সিলেটের এমসি কলেজে কিছু ছাত্র নামধারী অসভ্য জানোয়ারদের কুকর্মের জন্য সারা জাতি লজ্জিত ও স্তম্ভিত। ভুক্তভোগী নারীকে সান্ত্বনা দেওয়ার ভাষা নেই। এ ধরণের জঘন্য ও অমানবিক অপরাধের যন্ত্রণা ভুক্তভোগী ছাড়া অন্য কারও পক্ষে উপলব্দি করা সত্যিই কঠিন।

১২:৪১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০ সোমবার

জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি: শেখ হাসিনা দীর্ঘজীবী হোন

জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি: শেখ হাসিনা দীর্ঘজীবী হোন

বাংলাদেশের রাজনীতিতে রাজনীতিবিদগণের জন্য কিছু উপমা, টাইটেল, বিশেষণ যেন তাদের নামের ও কর্মের সাথে একাকার। তেমনি উপমায় বিশেষেণে বেগম মতিয়া চৌধুরীকে বলা হয় অগ্নিকন্যা। ইতিহাসের ঐতিহ্যবাহী ছাত্রনেতৃত্বকালীন সময়ে তিনি তাঁর বাগ্মিতার গুণের কারণে এরকম উপাধিতে ভূষিত হয়েছিলেন। আর নেতৃত্বের গুণাবলীর কারণে সেটি তাঁর প্রাপ্য ছিল। কিন্তু এসময়ে এসে জননেত্রী শেখ হাসিনা প্রকৃত অর্থেই পুরো বাংলাদেশের বর্তমান অগ্নিকন্যা।

১১:৫৪ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২০ সোমবার

বাংলাদেশের নদীমাতৃক চরিত্র ফেরানো প্রয়োজন

বাংলাদেশের নদীমাতৃক চরিত্র ফেরানো প্রয়োজন

বাংলা ব্যাকরণে পড়েছি নদী মাতা যার- নদীমাতৃক। অসংখ্য নদ-নদী থাকার কারণে বাংলাদেশকে বলা হয় নদীমাতৃক দেশ। নদীর পরিসংখ্যান নিয়ে মতভেদ থাকলেও দেশে ছোট-বড় মিলে প্রায় সাত শতাধিক নদীর অস্তিত্ব রয়েছে। তবে সর্বশেষ সরকারি তথ্যমতে এ সংখ্যা কমবেশি ২৩০ টি। সংখ্যা যাই হোক না কেন এ নদীগুলো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সারা দেশজুড়ে।

১১:৩০ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

আসন্ন শীত মৌসুমে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা
আমরা কতটা প্রস্তুত

আসন্ন শীত মৌসুমে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে তিন লাখ ছাড়িয়েছে। আসন্ন শীত মৌসুমে করোনার প্রভাব বাড়তে পারে বলে জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা করেছেন। দেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় ৮ মার্চ। সম্প্রতি সংক্রমণের হার আগের তুলনায় কমায় অনেকেই আত্মতুষ্টিতে ভুগছে এবং অনেকে স্বাভাবিকভাবে চলাফেরা শুরু করেছে।

০১:৫৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

পুঁজিবাদী সিন্ডিকেট ভাঙতে না পারলে প্রতিবছর রঙ দেখাবে পেঁয়াজ

পুঁজিবাদী সিন্ডিকেট ভাঙতে না পারলে প্রতিবছর রঙ দেখাবে পেঁয়াজ

গত বছরের বেশ কয়েকটি জাতীয় দৈনিকে "পেঁয়াজের মূল্য বৃদ্ধি,ভবিষ্যৎ কর্পোরেটোক্রেসি ষড়যন্ত্রের নতুন ফাঁদ!" শিরোনামে কলাম লিখেছিলাম। তাতে সুবিস্তারে তুলে ধরা হয় পুঁজবাদী সিন্ডিকেটের মূল রহস্য।বিষয়টিতে সংশ্লিষ্ট মহল সুনজর দিলে প্রতিবছর আমাদের এরকম সিন্ডিকেটের কবলে পড়ে হা হুতাশ করতে হতো না।

০১:৩৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০ সোমবার

বিশ্বের দেশে দেশে শান্তি বিরাজ করুক

বিশ্বের দেশে দেশে শান্তি বিরাজ করুক

"বিশ্বে যা কিছু সৃষ্টি চির কল্যাণকর/অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর" (কবি কাজী নজরুল ইসলাম)। এ পৃথিবীতে মহান সৃষ্টিকর্তা মানুষকে জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছেন। পারস্পরিক ভালোবাসা ও প্রীতির ফ্রেমে বেঁধে দিয়েছেন। একজন ছাড়া অন্যজনকে ভাবাই যায় না। অথচ সমাজের চিত্র আজ ভিন্ন।

১১:০৩ এএম, ২১ সেপ্টেম্বর ২০২০ সোমবার