ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮

ব্রেকিং:
৪২তম বিসিএসে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রজ্ঞাপন জারি ভিকারুননিসা স্কুলের প্রিন্সিপালের ফোনালাপের ঘটনায় তদন্ত কমিটি গঠন টেকনাফে পাহাড় ধসে প্রাণ গেল ৫ ভাই-বোনের
সর্বশেষ:
বিশ্বে একদিনে সংক্রমণ বেড়েছে দেড় লাখ, মৃত্যু ছাড়াল ৯ হাজার জাতীয় বিশ্ববিদ্যালয়: এসএসসি–এইচএসসি ফলে স্নাতকে ভর্তি, আবেদন শুরু
ডিসিসি নির্বাচন; সুষ্ঠু পরিবেশ নিশ্চিত ইসির দায়িত্ব

ডিসিসি নির্বাচন; সুষ্ঠু পরিবেশ নিশ্চিত ইসির দায়িত্ব

প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর রাজধানীর দুই সিটি করপোরেশনে নির্বাচনের প্রচার শুরু হয়ে গেছে। নির্ধারিত সময় পর্যন্ত চলবে ভোটের জনসংযোগ ও প্রচারনা। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হয়েছে ১০ জানুয়ারি। ২৭ দিন প্রচার-প্রচারনার শেষে ভোট হবে ৩০ জানুয়ারি। প্রার্থীরা বাড়ি বাড়ি গিয়েও ভোট প্রার্থনা করছেন। ভোটের ফল যার যার নিজেদের পক্ষে নেয়ার চেষ্টা করবেন প্রার্থীরা।

১১:১৬ পিএম, ১১ জানুয়ারি ২০২০ শনিবার

পরীক্ষায় পাশ-ফেল প্রতিযোগিতা পরিহার করুন

পরীক্ষায় পাশ-ফেল প্রতিযোগিতা পরিহার করুন

পরীক্ষায় আশানরূপ ফল না পেয়ে বা অকৃতকার্য হওয়ার কারণে সম্প্রতি দেশের বিভিন্ন অঞ্চলে শিক্ষার্থীদের আত্মহত্যার ঘটনা ঘটেছে। গণমাধ্যমে প্রকাশিত সংবাদে জানা গেছে, জুনিয়র স্কুল সার্টিফিকেট এবং বার্ষিক পরীক্ষায় কেউ ফেল, কেউ জিপিএ-৫ না পাওয়ার অভিমানে মোট নয় শিক্ষার্থী আত্মহত্যা করেছে। এদের মধ্যে ছয়জন ছাত্রী, তিনজন ছাত্র।

০৬:৪৯ পিএম, ৫ জানুয়ারি ২০২০ রোববার

উত্তপ্ত বিশ্ব রাজনীতি, মধ্যপ্রাচ্যে ফের যুদ্ধ
ইরানি জেনারেল হত্যায়

উত্তপ্ত বিশ্ব রাজনীতি, মধ্যপ্রাচ্যে ফের যুদ্ধ

মধ্যপ্রাচ্যে বিপজ্জনক পরিস্থিতি বিরাজ করছে। প্রচন্ড সংঘাতে উত্তপ্ত সিরিয়া, ইয়েমেন ও ফিলিস্তিন। এর মধ্যে ইরানের অন্যতম ক্ষমতাধর ব্যক্তি, সমর প্রকৌশলবিদ ও সেনা কমান্ডার জেনারেল কাসেম সোলেমানি ও ইরাকের মিলিশিয়া বাহিনী শীর্ষ নেতা আবু মাহদি আল মুহানদিসের হত্যা সেই উত্তেজনার আগুনে ঘি ঢেলে দিয়েছে। বাজতে শুরু করেছে আরেক যুদ্ধ-সংঘাতের দামামা।

০২:১৩ এএম, ৫ জানুয়ারি ২০২০ রোববার

ভোগের নয় ত্যাগের বিশ্বাসে আনন্দময় হয়ে উঠুক ঈদুল আযহা

ভোগের নয় ত্যাগের বিশ্বাসে আনন্দময় হয়ে উঠুক ঈদুল আযহা

মানুষ সৃস্টির শ্রেষ্ঠ প্রাণ; আর সৃষ্টির এই বৈচিত্র শ্রেষ্ঠতর পাওয়ার জন্য মানুষ সৃস্টিকর্তার কাছে  মাথানত করে কৃতজ্ঞতা স্বীকার করতে ত্যাগের মহিমায়  সৃষ্টিকর্তার আনুগত্য লাভের জন্য অবতীর্ণ হয় নানা ভাবে। এই মানুষ আবার বিভিন্ন জাতি বা গোষ্ঠীতে বিভক্ত বলে নিজস্ব কিছু রীতি-নীতি, আচার-অনুষ্ঠান, উৎসব-সংস্কৃতি পালনের মাধ্যমে সৃষ্ট প্রথা অনুযায়ী সৃষ্টি কর্তাকে খুশি করতে বিভিন্ন আচার অনুষ্ঠান করে।

০২:০৪ পিএম, ১ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার