Berger Paint

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩০ ১৪২৭

ব্রেকিং:
বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৯ হাজারেরও বেশি ‘১০০ বছরের মধ্যে সবচেয়ে বড় স্বাস্থ্য সংকটে যুক্তরাষ্ট্র’ সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়েসহ নিহত ৬ ঢাকায় ভারতীয় হাইকমিশনার হলেন বিক্রম দোরাইস্বামী
সর্বশেষ:
রাজধানীর মিরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন ও তার পরিবারের ছয় সদস্য করোনাভাইরাসে আক্রান্ত।
ইতিহাস ঐতিহ্যের স্মারক লক্ষীপুরের দালাল বাজার জমিদার বাড়ি

ইতিহাস ঐতিহ্যের স্মারক লক্ষীপুরের দালাল বাজার জমিদার বাড়ি

বাংলাদেশের উপকূলীয় জেলা লক্ষ্মীপুর ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। তবে লক্ষ্মীপুরের ইতিহাস অনেক পুরোনো। যার প্রমাণ স্বরূপ জেলার বিভিন্ন স্থানে বেশ কিছু ঐতিহাসিক স্থাপনা ও নিদর্শন দেখা যায়। এর মধ্যে অন্যতম দালাল বাজার ‘জমিদার বাড়ি’ অন্যতম।

১২:৪৬ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

ফুলের চাদরে মুখরিত নবাবগঞ্জের আশুড়ার বিল

ফুলের চাদরে মুখরিত নবাবগঞ্জের আশুড়ার বিল

কদিনের ব্যবধানে যেন প্রকৃতি তার হৃদয়ের জমানো নৈস্বর্গিক সকল সৌন্দর্য ঢেলে দিয়েছে ঐতিহ্যবাহী আশুড়ার বিলে। আপন সাজে সেজেছে বিলটি। বিলের বিস্তৃর্ন এলাকাজুড়ি লাল পদ্ম, শাপলা, কচুরীপানার সাদা ফুলের চাদরে মোড়ে গেছে বিলের পানি। অতিথি পাখিদের কিচির মিচির শব্দে মুখোরিত হয়ে উঠেছে বিলের চারিদিক।

০৩:৫৪ পিএম, ৫ মে ২০২০ মঙ্গলবার

দেশের সব পর্যটন কেন্দ্র  বন্ধ ঘোষণা

দেশের সব পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায়, দেশের সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রতিটি পর্যটন কেন্দ্র থেকে মাইকিং করে ফেরত আসার আহবান জানাচ্ছেন, টুরিস্ট পুলিশের সদস্যরা। আজকের মধ্যে সবাইকে হোটেল ছাড়ার নির্দেশনা দিচ্ছে জেলা প্রশাসন। এছাড়া পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত, হোটেল বুকিং না নেয়ার অনুরোধ করা হয়েছে।

০৯:৩৮ এএম, ১৯ মার্চ ২০২০ বৃহস্পতিবার

চলুন ঘুরে আসি সেই পলাশীর প্রান্তর

চলুন ঘুরে আসি সেই পলাশীর প্রান্তর

নদিয়া, কলকাতা থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে। যেখানে রয়েছে সেই ঐতিহাসিক পলাশির প্রান্তর, যেখানে সিরাজকে হারিয়ে ব্রিটিশ দখল নিয়েছিল ভারতের। সেখানে এখনো আছে সেই যুদ্ধ ক্ষেত্র। আছে সৌধ।

১২:৪৮ পিএম, ২৫ জানুয়ারি ২০২০ শনিবার

দিহান চৌধুরীর ক্যামেরার ফ্রেমে বাংলাদেশ

দিহান চৌধুরীর ক্যামেরার ফ্রেমে বাংলাদেশ

আমাদের জন্মভূমি বাংলাদেশের সৌন্দর্য সত্যিই অফুরন্ত! সবুজ প্রকৃতি, লুকানো ইতিহাস, রঙিন ঐতিহ্য আর সরল মানুষের এই এক টুকরো মাটিতে যেন মিশে আছে অদ্ভুত কোনো মায়া। আর তাই এই রূপ আপনি যতবার দেখবেন ঠিক ততবারই মুগ্ধ হবেন। তার উপর যদি কোন ভ্রমণপ্রেমীর চোখে তা দেখেন তাহলেতো কথাই নেই। দিহান চৌধুরীর ক্যামেরার ফ্রেমে আঁকা আমাদের প্রিয় বাংলাদেশ।

০৩:৩১ পিএম, ২২ জানুয়ারি ২০২০ বুধবার

জেনে নেই একা ভ্রমনের কিছু পরামর্শ

জেনে নেই একা ভ্রমনের কিছু পরামর্শ

দেখা হয় নাই চক্ষু মেলিয়া
  ঘর হতে শুধু দুই পা ফেলিয়া
একটি ধানের শিষের উপরে
 একটি শিশিরবিন্দু ।

রবীন্দ্রনাথ ঠাকুর

১০:৫৩ এএম, ৬ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

সাজেক ভ্যালি

সাজেক ভ্যালি

সাজেক ভ্যালি বাংলাদেশের রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার অন্তর্গত সাজেক ইউনিয়নের একটি বিখ্যাত পর্যটন আকর্ষণ । সাজেক ভ্যালি রাঙামাটি জেলার সর্বউত্তরের মিজোরাম সীমান্তে অবস্থিত। সাজেকের উত্তরে ভারতের ত্রিপুরা , দক্ষিণে রাঙামাটির লংগদু , পূর্বে ভারতের মিজোরাম , পশ্চিমে খাগড়াছড়ির দীঘিনালা অবস্থিত । সাজেক হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় ইউনিয়ন ; যার আয়তন ৭০২ বর্গমাইল । এখানে সাজেক বিজিবি ক্যাম্প অবস্থিত । সাজেকের বিজিবি ক্যাম্প বাংলাদেশের সর্বোচ্চ উঁচুতে অবস্থিত বিজিবি ক্যাম্প । বিজিবি সদস্যদের সুষ্ঠ পরিকল্পনায় , বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের দ্বারাই বর্তমান সাজেকের এই ব্যাপক উন্নয়ন সম্ভব হয়েছে । বর্তমানে সাজেকে ভ্রমণরত পর্যটকদের জন্য প্রায় সকল ধরণের নিরাপত্তা নিশ্চিত করা হয় । সারাবছরই সাজেক যাওয়া যায়। আর সাজেকে পাহাড়ধস বা রাস্তাধস এরকম কোন ঝুকি নেই । সাজেক রুইলুইপাড়া এবং কংলাক পাড়া এই দুটি পাড়ার সমন্বয়ে গঠিত । ১৮৮৫ সালে প্রতিষ্ঠিত রুইলুই পাড়ার উচ্চতা সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১৭২০ ফুট । আর ১৮০০ ফুট উচ্চতায় অবস্থিত কংলাক পাহাড়-এ কংলাক পাড়া অবস্থিত । সাজেকে মূলত লুসাই ,পাংখোয়া এবং ত্রিপুরা আদিবাসী বসবাস করে । সাজেকের কলা ও কমলা বেশ বিখ্যাত । রাঙামাটির অনেকটা অংশই দেখে যায় সাজেক ভ্যালি থেকে । তাই সাজেক ভ্যালিকে বলা হয় রাঙামাটির ছাদ ।

০১:২৬ পিএম, ১৯ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

কক্সবাজারের যে দশটি জায়গায়  আপনাকে অবশ্যই যেতে হবে

কক্সবাজারের যে দশটি জায়গায় আপনাকে অবশ্যই যেতে হবে

কক্সবাজার তার নৈসর্গিক সৌন্দর্যের জন্য বিখ্যাত। তাইতো প্রতিবছর লাখ লাখ পর্যটক দেশ-বিদেশ থেকে ছুটে আসে। কিন্তু অনেকেই জানে না যে, এর বাইরেও জেলাটিতে দেখার মতো অনেক কিছুই আছে। এরমধ্যে উল্লেখযোগ্য দশটি জায়গা নিয়ে এই আয়োজন-
১. হিমছড়ি: কক্সবাজার থেকে ১২ কিলোমিটার দূরত্বে হিমছড়ির অবস্থান। হিমছড়ির একপাশে রয়েছে সুবিস্তৃত সমুদ্র সৈকত আর অন্যপাশে রয়েছে সবুজ পাহাড়ের সারি। সেখানে একটি জলপ্রপাত রয়েছে, যা সেখানকার প্রধান পর্যটন আকর্ষণ।

০৮:২২ পিএম, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

চলুন এই শীতে ঘুরে আসি কক্সবাজার

চলুন এই শীতে ঘুরে আসি কক্সবাজার

সারি সারি ঝাউবন, বালুর নরম বিছানা, সামনে বিশাল সমুদ্র। কক্সবাজার গেলে সকালে-বিকেলে সমুদ্রতীরে বেড়াতে মন চাইবে। নীল জলরাশি আর শোঁ শোঁ গর্জনের মনোমুগ্ধকর সমুদ্র সৈকতের নাম কক্সবাজার। অপরূপ সুন্দর বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজার। যারা সপরিবারে বেড়াতে চান তাদের জন্যই এই প্রতিবেদন।

১০:২১ এএম, ৪ নভেম্বর ২০১৯ সোমবার

মেঘের দেশে ভ্রমনের এখনই সেরা সময়

মেঘের দেশে ভ্রমনের এখনই সেরা সময়

মেঘের দেশে ভ্রমনের এখনই সেরা সময়। তাহলে আর দেরী কেনো? #ট্রিপিজেন এর সাথে ঘুরে আসুন সাজেক। বেঁছে নিন আপনার সুবিধামতো সময়। আমাদের পরবর্তি ৪ টি ট্যুরের সময়ঃ

১০:৫৮ এএম, ২ নভেম্বর ২০১৯ শনিবার

সবুজ প্রকৃতি আর সৈান্দর্যের রাণী নাইক্ষ্যংছড়ি উপবন পর্যটন লেক

সবুজ প্রকৃতি আর সৈান্দর্যের রাণী নাইক্ষ্যংছড়ি উপবন পর্যটন লেক

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সদরের কাছে অবস্থিত এই উপবন পর্যটন লেক।১৯৯৪ সালে এটি কৃত্রিম হ্রদ তৈরি করা হয়।স্থাণীয়দের মতে,প্রথমে এটি ঝর্ণা  বা জলধারা ছিল।পরিবর্তীতে এটি বিশাল হ্রদ হিসেবে তৈরি করা হয়।

১১:০৩ এএম, ১৮ আগস্ট ২০১৮ শনিবার