ঢাকা, শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮

ব্রেকিং:
সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
অবশেষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতি’র তদন্ত করছে ‘দুদক’ ২য় ডোজের টিকা প্রয়োগ শুরু, পাবে ৮০ লাখ মানুষ মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন সৌরভ গাঙ্গুলি চাকরি হারালেন বার্সা কোচ কোম্যান রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিক রাইড শেয়ারে কঠোর ব্যবস্থা: বিআরটিএ সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল।
এশিয়া ফাউন্ডেশন এবং ইউনেস্কো`র উদ্যোগে ১০০টি সহজলভ্য শিশুতোষ বইয়ের উদ্বোধন

এশিয়া ফাউন্ডেশন এবং ইউনেস্কো`র উদ্যোগে ১০০টি সহজলভ্য শিশুতোষ বইয়ের উদ্বোধন

দি এশিয়া ফাউন্ডেশন ও ইউনেস্কো- এর যৌথ উদ্যোগে বাংলাদেশের শিশুদের জন্যে মননশীল ১০০ টি সহজলভ্য শিশুতোষ বইয়ের উদ্বোধন করেছে। রবিবার সার্বিক মহামারী পরিস্থিতি বিবেচনা করে প্রকাশনা অনুষ্ঠানটি দি এশিয়া ফাউন্ডেশনের Let’s Read Bangladesh ফেসবুকে পেজে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে।

০৬:২১ পিএম, ৬ সেপ্টেম্বর ২০২১ সোমবার

বিলুপ্তির পথে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গ্রামীণ খেলাধূলা

বিলুপ্তির পথে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গ্রামীণ খেলাধূলা

ওপেন টু বাইস্কোপ, ইচিং বিচিং চিচিং চা, প্রজাপ্রতি উড়ে যা, কানা মাছি বো বো, গোল্লা ছুট, মোরগ যুদ্ধ, কুঁতকুঁত ইত্যাদি যুগ যুগ ধরে গ্রাম বাংলার জনপ্রিয় খেলা ছিল। বর্তমানে ৯০ ভাগ শিশুরাই জানে না এসব খেলা সম্পর্কে। দুই পায়ের উপরে চার স্তরে পাখির মতো দুই ডানা (হাত) খুব সাবধানে লাফ দিয়ে একপাশ থেকে অপরপাশে পাড়ি দিতে হবে।

০২:৫৭ পিএম, ১৫ মার্চ ২০২০ রোববার

শিশুর জন্য নিরাপদ খেলনা

শিশুর জন্য নিরাপদ খেলনা

প্রত্যেকটি শিশুই সাধারণত খেলতে ভালোবাসে। সব খেলনা শিশুর জন্য নিরাপদ নয়। তবে কিছু খেলনা রয়েছে শিশুর জন্য বিপদজনক

কিছু খেলনা রয়েছে যা শিশুর জন্য নিরাপদ। ঝুমঝুমি ও বিভিন্ন আকার ও রঙবেরঙের খেলনা তাদের দৃষ্টির বিকাশ করে। আবার কিছু খেলনা শিশুর জ্ঞান উদ্দীপ্ত করে।

০৩:১৬ পিএম, ১ মার্চ ২০২০ রোববার

শিশুর শিক্ষার জগৎ গড়ে উঠুক আত্মবিশ্বাস

শিশুর শিক্ষার জগৎ গড়ে উঠুক আত্মবিশ্বাস

আনুষ্ঠানিক শিক্ষার প্রথম স্তর প্রাথমিক শিক্ষা। জাতীয় শিক্ষানীতিতে প্রাক-প্রাথমিক শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষাকালকে শিক্ষা জীবনের প্রাথমিক শিক্ষা বলা হয়। জাতীয় জীবনে প্রাথমিক শিক্ষার গুরুত্ব অপরিসীম। কারণ শিক্ষা স্তরের মূল ভিত্তি প্রাথমিক শিক্ষা।

১২:৫৩ পিএম, ২৫ জানুয়ারি ২০২০ শনিবার

শিশুকে সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করুন

শিশুকে সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করুন

খেলতে খেলতে শিশুটি তার পছন্দের গাড়িটি হঠাৎ ভেঙ্গে ফেললো। অভিভাবক হিসেবে আপনিও কিছুটা শাসন করলেন, কেন সে পছন্দের খেলনা গাড়িটি ভেঙ্গে ফেললো? কিন্তু তার এই ভেঙ্গে ফেলার অর্থ সব সময় এক নাও হতে পারে।

১১:০১ এএম, ২২ জানুয়ারি ২০২০ বুধবার

শিশুদের জগৎ ভিন্ন এবং ভাব ভাবনাও পৃথক

শিশুদের জগৎ ভিন্ন এবং ভাব ভাবনাও পৃথক

শিশুদের জগৎ আলাদা৷ তাদের ভাব ভাবনাও পৃথক৷ তারা স্নেহ ও মমতার পরশ চায়৷ ভয় ও অতংক তাদেরকে সন্ত্রস্ত করে৷ আহত করে৷ শিশুরা খেলনা ভালোবাসে৷

০৯:৪৪ এএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার