ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   আষাঢ় ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
রাজধানীতে অজ্ঞাত গাড়ির ধাক্কায় ঢাকা কলেজের শিক্ষার্থী নিহত ফের করোনায় আক্রান্ত ফখরুল মুরগির দাম কেজিতে কমেছে ২০-২৫ টাকা পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানজট সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ৮৮৯ জন হজযাত্রী, ৬ জনের মৃত্যু পদ্মা সেতুতে প্রথম টোল দিয়ে পাড়ি দিল মোটরসাইকেল পদ্মা সেতু পারাপারে যানবাহনের দীর্ঘ সারি
সুবিধা বঞ্চিত শিশুদের সাহায্যে লাফজ-এর গিফট বক্স

সুবিধা বঞ্চিত শিশুদের সাহায্যে লাফজ-এর গিফট বক্স

ঈদের জন্য মুদি, জামাকাপড় এবং গয়না ভর্তি মাস, পাঁচ দিনের ছুটি উদযাপনের আমন্ত্রণ, এমনকি দেশের বাইরে যাওয়ার পরিকল্পনাও রয়েছে অনেকের।

০৩:৪০ পিএম, ২১ এপ্রিল ২০২২ বৃহস্পতিবার

জীবন যুদ্ধের ঘোড়া

জীবন যুদ্ধের ঘোড়া

তবে আধুনিক যুগেও হারিয়ে যায়নি ঘোড়ার গাড়ি বা টমটম

০৬:০৩ পিএম, ২৩ নভেম্বর ২০২১ মঙ্গলবার

শীতের আগমনী বার্তা জানান দিচ্ছে, চাই কিছু প্রস্তুতি

শীতের আগমনী বার্তা জানান দিচ্ছে, চাই কিছু প্রস্তুতি

শীতের আগমনী বার্তা জানান দিচ্ছে ভোরের বাতাস। ভোরে ঠান্ডা শীতল বাতাসের সঙ্গে ঘাসের ডগায় জমছে শিশির বিন্দু।

০২:২১ পিএম, ২৭ অক্টোবর ২০২১ বুধবার

নিষেধাজ্ঞার ২২ দিন পর জেলেরা মাছ ধরতে যাবে

নিষেধাজ্ঞার ২২ দিন পর জেলেরা মাছ ধরতে যাবে

ইলিশ ধরায় ২২ দিনের নিষেধাজ্ঞা শেষে আজ রাত ১২টার পর থেকে সাগর-নদীতে যাবেন জেলেরা। এরই মধ্যে বরগুনাসহ দেশের দক্ষিণাঞ্চলের জেলেরা শেষ সময়ের প্রস্তুতি সেরে ফেলেছেন।

১২:২৩ পিএম, ২৫ অক্টোবর ২০২১ সোমবার

শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও শিক্ষার্থীরা পরিবার সহায়ক হয়ে রাস্তায়!

শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও শিক্ষার্থীরা পরিবার সহায়ক হয়ে রাস্তায়!

রাজু ও রাসেল। আপন দুই ভাই। স্টেশনে ফেরি করে পান সিগারেট বিক্রি করে। রাজুর বয়স দশ বছর আর রাসেলের বারো বছর। তাদের বাবা শাহজাহান দিনমজুর। দুই ভাই তিন বোন। বাবা কোনো কোনো দিন শ্রমিক খাটেন, আবার কোনো কোনো দিন বেকার। এতে সাত সদস্যের সংসার চলতে হিমশিম খাচ্ছে। রাজু ও রাসেল লক্ষ্মীপুর জেলার টুমচর এলাকার বাসিন্দা।

০৯:৩৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার

বাড়িতে থেকেই যেভাবে সুস্থ হতে পারেন করোনা রোগী

বাড়িতে থেকেই যেভাবে সুস্থ হতে পারেন করোনা রোগী

বিশ্বজুড়ে দিন দিন বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে নতুন নতুন সংখ্যা। পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে উঠছে যে কোনো কোনো দেশে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে মিলছে না বেড, দেখা দিয়েছে অক্সিজেনের ঘাটতি।

০২:০৫ পিএম, ১১ মে ২০২১ মঙ্গলবার

বাসায় করোনা রোগীদের হঠাৎ শ্বাসকষ্ট হলে করণীয়

বাসায় করোনা রোগীদের হঠাৎ শ্বাসকষ্ট হলে করণীয়

করোনা আক্রান্ত রোগীদের হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে কী করবেন, তার  প্রাথমিক একটা উপায় বাতলে দিয়েছেন ডাক্তাররা। শ্বাসকষ্ট স্বাভাবিক করতে চিকিৎসকরা এক বিশেষ পদ্ধতির কথা বলছেন, যার নাম প্রোনিং।

১২:১৯ পিএম, ২৪ এপ্রিল ২০২১ শনিবার

মর্নিং শোজ দ্য ডে

মর্নিং শোজ দ্য ডে

Morning shows the day.  দিনটি কেমন যাবে, তা সকাল দেখেই অনেকটা অনুমান করা যায়। সারাদিনের পূর্বাভাস সকালবেলায়ই পাওয়া যায়।দিনের শুরুটা যদি ভালো হয়, তাহলে দিনের বাকি সময়টাও ভালো কাটার সম্ভাবনা বেড়ে যায়। কিন্তু যদি গোড়াতেই গলদ থেকে যায়, তাহলে পুরো দিনে ভালো কিছুর সম্ভাবনাও কমে যায়। তাই সকালটা আমরা কীভাবে সুন্দর করে ব্যবহার করা যায় তা নিয়ে ভাবা দরকার।

০৩:১১ পিএম, ১৯ ডিসেম্বর ২০২০ শনিবার

আত্মহত্যা : কারণ ও করণীয়

আত্মহত্যা : কারণ ও করণীয়

আত্মহত্যা শব্দটি ভাবতেই বুকের ভেতর এক ভয়ানক দৃশ্যের সৃষ্টি হয়। বিস্তৃত খোলা আকাশও মুহূর্তে অতি ক্ষুদ্র পরিসরে কালো মেঘে ঢেকে যায়। চারিদিকে যেন প্রচণ্ড ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। টুকরো টুকরো কাগজ, ধুলাবালি উড়ছে।মেঝেতে ছোপ ছোপ রক্তের দাগ লেগে আছে। সাথে ব্যক্তির নিথর দেহটাও। চোখ মেলে তাকানো মুশকিল। মনে কোন এক অজানা ভয় ভর করে।

১২:৪২ পিএম, ৪ ডিসেম্বর ২০২০ শুক্রবার

মিষ্টি শব্দে পাখির কলরবে মুগ্ধ চারদিক

মিষ্টি শব্দে পাখির কলরবে মুগ্ধ চারদিক

লোকমুখে পরিচিত পাখিগুলোর কলরবে যেন মুগ্ধ চারদিক। অনেকেই দাঁড়িয়ে দাঁড়িয়েই শুনেন এই চড়ুই পাখিদের কিচিরমিচির গল্প অথবা ঝগড়া। কেউবা আবার ছবি তুলেন। এক জায়গায় শত শত চড়ুই পাখি দেখে যেন মনটা জুড়ে যায়।

১১:৫৭ এএম, ২২ নভেম্বর ২০২০ রোববার

শীতের সকাল, শীতল অনুভূতি

শীতের সকাল, শীতল অনুভূতি

আজ প্রচুর হঠাৎ ঠান্ডা । একেবারে কুয়াশাচ্ছন্ন আকাশ মোটামুটি ভালোই কুয়াশা পড়ছিলো। আমি এককাপ চা বানিয়ে বসেছিলাম পড়ার টেবিলে। আমি আমার পড়ার কক্ষে একেবারেই জানালার খুব কাছাকাছি এসে বসেছিলাম।  নারিকেল গাছের চিরল চিরল পাতা ও পেয়ারা লিচুর পাতা বেয়ে কুয়াশা।  শুধু কান পেতে শুনি বৃষ্টির মতো শব্দ শুনতে পাচ্ছিলাম। আমি মুগ্ধ নয়নে সেই লেগে থাকা কুয়াশাফোঁটা দেখছিলাম চাদর গায়ে দিয়ে। দূরের কিছু দেখতে পাচ্ছিলাম না।শীতের সকালে শীতল আবেশে।

১১:২৭ এএম, ১৮ নভেম্বর ২০২০ বুধবার

করোনার এসময়ে সেক্স? করনীয় আর বর্জনীয়-

করোনার এসময়ে সেক্স? করনীয় আর বর্জনীয়-

এই মূহুর্তে বিশ্বব্যাপী আতঙ্ক রূপ ধারণ করেছে করোনাভাইরাস (COVID-19)। এখনো এর প্রতিকার বা ভ্যাকসিন নিশ্চিতভাবে তৈরী সম্ভব হয়নি। গোটা দুনিয়াজুড়ে লাফিয়ে বাড়ছে করোনায় (COVID-19) আক্রান্ত ও মৃতের সংখ্যা। মহামারী ভাইরাসের সংক্রমণ থেকাতে লকডাউন অথবা কারফিউ জারি হয়েছে বিশ্বের সব আক্রান্ত দেশে। এই মূর্তিমান আতঙ্ক অবস্থায় করোনা আবহে ঘরবন্দি অবস্থায় যৌনতা কি সুরক্ষিত? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে বহু দম্পতিদের মধ্যে।

১১:১১ পিএম, ২০ এপ্রিল ২০২০ সোমবার

অন্তঃসত্ত্বা মা ও সন্তানের করোনার ঝুঁকি রয়েছে কি?

অন্তঃসত্ত্বা মা ও সন্তানের করোনার ঝুঁকি রয়েছে কি?

মা শব্দটি পৃথিবীর সব চেয়ে মধুর। আর এই মা হতে কত কিছুইনা সইতে হয়। পৃথিবীর চিরাচরিত নিয়ম অনুযায়ী একজন মাকে সন্তানকে পৃথিবীর আলো দেখাতে গর্ভে ধারণ করতে হয় ৯ মাস ১০ দিন। এই দিনগুলোতে সমস্ত সুখ বিসর্জন দিতে হয় প্রতিটি মাকে। তারা চাই সমস্ত কিছুর বিনিময়ে সুস্থ ফুটফুটে একটি সন্তান।

০৩:১০ পিএম, ৩ এপ্রিল ২০২০ শুক্রবার

আর বাহিরে নয়, প্রেম করুন ঘরে বসেই!

আর বাহিরে নয়, প্রেম করুন ঘরে বসেই!

বন্ধ হয়ে গেছে সব, সাথে প্রেম, ভালোবাসাও। কিভাবে ঘরে থেকেই প্রেম করতে হবে তার অভিনব সব কৌশল ও পরামর্শ দিচ্ছে পশ্চিমা ডেটিং সাইটগুলো।

০৪:২৩ পিএম, ২৫ মার্চ ২০২০ বুধবার

মোবাইলে বেশী টাকা রিজার্চ করে রাখুন

মোবাইলে বেশী টাকা রিজার্চ করে রাখুন

চীন ফেরত চিকিৎসক ডা. কবীর উদ্দীন। যিনি ভারতে কোয়ারেন্টিন শেষে বাংলাদেশের এসেছেন। করোনা ভাইরাসের প্রভাবে লকডাউন হলে করণীয় সম্বন্ধে লিখেছেন ফেসবুকে। তিনি লেখেন,

০১:০১ পিএম, ২৩ মার্চ ২০২০ সোমবার

করোনা সংক্রামণ থেকে বাঁচতে যেভাবে লিফট ব্যবহার করবেন

করোনা সংক্রামণ থেকে বাঁচতে যেভাবে লিফট ব্যবহার করবেন

করোনা ভাইরাস থেকে নিজেদের রক্ষা করতে হলে সতর্কতায় একমাত্র অবলম্বন। আমরা সারাদিনই নানা কাজে একজন আরেকজনের সংস্পর্শে এসে থাকি। তার মধ্যে লিফট একটি মাধ্যম। যেখানে একত্রে অনেক মানুষ ওঠা হয়। তবে লিফট ব্যবহার করার ক্ষেত্রেও মানতে হবে কিছু নিয়ম। চলুন জেনে নেয়া যাক-

০৮:৫৭ এএম, ১৯ মার্চ ২০২০ বৃহস্পতিবার

করোনা ভাইরাসে যাদের মৃত্যু ঝুঁকি বেশি

করোনা ভাইরাসে যাদের মৃত্যু ঝুঁকি বেশি

যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের বিশেষজ্ঞরা বলছেন, ১৪ লাখ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর খারাপ পরিণতির শিকার হওয়ার ঝুঁকিতে আছেন। বয়স্কদের পাশাপাশি শারীরিকভাবে সমস্যাগ্রস্ত লোকজন এই তালিকায় রয়েছেন।

০৫:২৮ পিএম, ১৮ মার্চ ২০২০ বুধবার

মাত্র তিনটি অভ্যাসেই করোনা ভাইরাসকে জব্দ করা সম্ভব

মাত্র তিনটি অভ্যাসেই করোনা ভাইরাসকে জব্দ করা সম্ভব

বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাস সম্পর্কে সতর্কতাও জারি করেছে। এরইমধ্যে বাংলাদেশে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। তাই পুরো বাংলাদেশেই ভাইরাসটি ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে। খালি চোখে না দেখা করোনা ভাইরাসটি ইলেক্ট্রন মাইক্রোস্কোপের মাধ্যমে দেখতে হয়।

০১:১৪ পিএম, ৯ মার্চ ২০২০ সোমবার

পিরিয়ডের ব্যথা থেকে মুক্তি দেবে গরম চা

পিরিয়ডের ব্যথা থেকে মুক্তি দেবে গরম চা

পিরিয়ড একটি সাধারণ লক্ষণ। বিশেষ করে পিরিয়ডের প্রথম ও দ্বিতীয় দিন বেশি ব্যথা হয়ে থাকে। তবে জানেন কি? এই সমস্যার সমাধান করতে পারে গরম চা।

০৫:২৭ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০ সোমবার

আজ কিস ডে

আজ কিস ডে

প্রাচীনকাল থেকে ভালোবাসার গভীরতা চুম্বনের মাধ্যমে প্রকাশ করা হয়ে থাকে। চুমু হলো ভালোবাসা প্রকাশের সবচেয়ে শক্তিশালী ভাষা। বিশ্বজুড়ে চলছে ভালোবাসা সপ্তাহ। ভালোবাসা দিবসের মধ্য দিয়ে শুক্রবার শেষ হবে এ সপ্তাহ। তার ঠিক একদিন আগেই কিস ডে। অর্থাৎ চুমু খাওয়ার দিন। সে দিনটি আজ।

০৯:১৯ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

আসছে ঋতুরাজ বসন্ত

আসছে ঋতুরাজ বসন্ত

আর মাত্র ক’দিন। আসছে ঋতুরাজ বসন্ত। শীতের বিরহী ভাব থেকে বেরিয়ে আবার পত্র-পুষ্পে ভরে উঠবে বৃক্ষরাজি। প্রকৃতিতে তারই আমেজ। প্রকৃতি মেতে উঠেছে নতুন সাজে সাজতে

০৯:১৪ এএম, ১০ ফেব্রুয়ারি ২০২০ সোমবার

আজ থেকে শুরু ভ্যালেন্টাইনস সপ্তাহ

আজ থেকে শুরু ভ্যালেন্টাইনস সপ্তাহ

আজ ৭ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভ্যালেন্টাইনস সপ্তাহ। সবথেকে প্রথমে দিনটি ছিলো রোজ ডে। কাল ৮ই ফেব্রুয়ারি প্রপোজ ডে, ৯ই ফেব্রুয়ারি চকোলেট ডে,১০ ই ফেব্রুয়ারি টেডি ডে, ১১ ই ফেব্রুয়ারি প্রমিস ডে, ১২ ই ফেব্রুয়ারি হাগ ডে, ১৩ই ফেব্রুয়ারি কিস ডে আর সবশেষে ১৪ ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে হিসাবে পালন করা হয়।

১০:৩৭ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

কাল ‘প্রপোজ ডে’

কাল ‘প্রপোজ ডে’

প্রহরশেষের আলোয় রাঙা সেদিন চৈত্রমাস তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ’! চৈত্রের ঢের সময় বাকী থাকলেও বসন্ত যে আসন্ন তার জানান দিচ্ছে ফেব্রুয়ারি। নিন্দুকের কাছে মূল্য থাক আর না থাক প্রেমপিয়াসীদের কাছে ফেব্রুয়ারি ৮ মানেই ‘প্রোপজ ডে’।

০৮:৫৪ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

শুরু হয়েছে ভালোবাসা সপ্তাহ, আজ ‘রোজ ডে’

শুরু হয়েছে ভালোবাসা সপ্তাহ, আজ ‘রোজ ডে’

আজ ৭ ফেব্রুয়ারি ‘রোজ ডে’ দিয়ে ভালোবাসা সপ্তাহ শুরু, যা শেষ হবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস এর মধ্যে দিয়ে। এ দিনে অনেকে একগুচ্ছ গোলাপ দিয়ে প্রিয়জনকে নিয়ে ভালোবাসা সপ্তাহ শুরু করছেন। আবার সঙ্গী নেই বলে কেউ কেউ আফসোসও করছেন বটে!

১০:২০ এএম, ৭ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার