Berger Paint

ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি।
Corona Virus Hotline
সর্বশেষ:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফোন পদ্মাসেতুতে বসলো ২৭তম স্প্যান রোববার থেকে টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ছয় লাখে দাঁড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৪৩ জন যুক্তরাষ্ট্রে করোনায় ৪০০ জনের প্রাণহানি টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফোন

করোনা মোকাবিলায় আর্থিক সহায়তা নিয়ে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছে যুক্তরাজ্য। দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী লর্ড আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনে এ আশ্বাস দেন। শনিবার (২৮শে মার্চ) বিকেলে ফোন করলে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, স্বাস্থ্যমন্ত্রী ও প্রিন্স চার্লস করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সমবেদনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৯:২২ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

১ কোটি মোবাইল গ্রাহক ঢাকা ছেড়েছেন

করোনা ভাইরাস রোধে সরকারের সাধারণ ছুটি ঘোষণার পরে ঢাকা ছেড়েছেন প্রায় এক কোটি মোবাইল গ্রাহক। মোবাইল ফোন অপারেটরদের তথ্যের ভিত্তিতে ন্যাশনাল টেলিকম মনিটরিং সেন্টার’র (এনটিএমসি) পরিচালক বিগ্রেডিয়ার জেনালের জিয়াউল আহসান এ তথ্য জানিয়েছন । তিনি বলেন, ‘এক কোটি গ্রাহকের মধ্যে বাংলালিংকের ১৬ লাখ, গ্রামীণ ফোনের ৪৬ লাখ, রবি’র ৩৫ লাখ এবং টেলিটকের ২ লাখ ৫০ হাজার গ্রাহক রয়েছে।’

০৯:১৩ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২৮ হাজার ছাড়িয়েছে

মহামারি রূপ নেয়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ২৮ হাজার ছাড়িয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে ৬ লাখেরও বেশি মানুষ।

০৯:০৫ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

বিমান চলাচলে ফ্লাইট বন্ধ থাকবে ৭ এপ্রিল পর্যন্ত

আন্তর্জাতিক রুটে ফ্লাইট নিষেধাজ্ঞার সময় বাড়িয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এর আগে বিমান চলাচলের নিষেধাজ্ঞা ৩১ মার্চ পর্যন্ত ছিল। সময় বাড়িয়ে এখন তা ৭ এপ্রিল পর্যন্ত করো হলো।

০৮:৩১ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

১৫ কোটি টাকার সুরক্ষা সামগ্রী দিচ্ছে বেক্সিমকো

আজ শনিবার (২৮শে মার্চ) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশের অন্যতম বড় শিল্পগোষ্ঠী বেক্সিমকো গ্রুপ জানায়  চিকিৎসাকর্মীদের ১৫ কোটি টাকা মূল্যের সুরক্ষা সামগ্রী দেবে ।

০৮:১৯ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

লক্ষ্মীপুরে মুমূর্ষ মাকে বাচাঁলেন সিভিল সার্জন

লক্ষ্মীপুরে একটি বেসরকারি হাসপাতালে ডাক্তার না থাকায় এক গর্ভবতীর সিজার করলেন জেলার সিভিল সার্জন ডা. আবদুল গফফার। সুস্থ আছেন নবজাতক ও মা। করোনা ছোঁয়াচে হওয়ায় এই রোগ থেকে রক্ষা পেতে অনেকেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। বিশেষ করে অনেক ডাক্তার স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকায় জেলা শহরে চিকিৎসা সেবা প্রায় ভেঙে পড়েছে।

০৮:১১ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

লক্ষ্মীপুরে ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে ১১৫জন

নবেল করোনা ভাইরাস সংক্রম প্রতিরোধে লক্ষ্মীপুরে গত চব্বিশ ঘন্টায় ১১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার (২৮ মার্চ) সকাল ১১টা পর্যন্ত এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার চৌধুরী।

০৮:০৫ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

উহান শহর থেকে ‘লকডাউন’ প্রত্যাহার

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে এই উহান শহরে করোনা ভাইরাসের সংক্রমণের প্রথম খবর পাওয়া যায়। দীর্ঘ দুই মাসেরও বেশি সময় পুরো শহরকে আইসোলেশনে রাখার পর শনিবার সবার জন্য তা উন্মুক্ত করে দেয়া হয়।

০৮:০৪ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন নিহত যুবক করোনা আক্রান্ত হয়নি

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আইসোলেশনে গত ২৫ মার্চ চিকিৎসাধীন অবস্থায় নিহত যুবকের নমুনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল মিলেছে। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে তথ্যটি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ।

০৮:০০ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

যুক্তরাষ্ট্রের ৫ শতাধিক পুলিশ করোনাক্রান্ত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে ৫ শতাধিক পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে আরও তিন হাজার পুলিশ সদস্যের শরীরে ফ্লুর মতো লক্ষণ দেখা দিয়েছে।

০৭:৩৮ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

রংপুরে সেনাবাহিনীর সচেতনতামূলক কার্যক্রম; জনমনে স্বস্তি

রংপুরে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছেন সেনা সদস্যরা। নিম্ন আয়ের মানুষদের মধ্যে ফেস মাস্ক বিতরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে উদ্বুদ্ধ করছেন তারা। সঙ্গে নগর ও গঞ্জে ছিটাচ্ছেন জীবাণুনাশক স্প্রে। সেনাবাহিনীর এমন কার্যক্রমে আস্থা বেড়েছে সাধারণ মানুষের মাঝে।

০৭:১৯ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

স্বাস্থ্যবিধি মেনে ঢাকায় খাবার হোটেল খোলা রাখা যাবে

করোনা ভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে জনসাধারণের অবাধে চলাচল নিয়ন্ত্রণে পুলিশের নেয়া কিছু পদক্ষেপের বিষয়ে সমালোচনা শুরু হয়। এ জন্য ঢাকায় জনসাধারণের চলাচল কিছুটা শিথিল করে বেশ কয়েকটি নির্দেশনা দেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

০৭:১৭ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

বাগেরহাটে নিরাপদ দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে গোল বৃত্ত

নভেল করোনা ভাইরাস সক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে বাগেরহাটে ঔষধসহ নিত্য প্রয়োজনীয় দোকানের সামনে নির্দৃষ্ট দূরত্বে গোলবৃত্ত একে দেওয়া হয়েছে। গতকাল বাগেরহাট জেলা প্রশাসনের উদ্যোগে শহরের বিভিন্ন দোকানের সামনে সাদা রং দিয়ে বৃত্ত একে দেওয়া হয়। নিত্য প্রয়োজনীয়  দ্রব্যমূল্য তদারকি, বিভিন্ন কাচামালের আড়তে পণ্যের মজুদ ও দাম পর্যবেক্ষণ করা হয়।

০৭:১৫ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

কলাপাড়ায় চিকিৎসক ও গণমাধ্যমকর্মীদের মাঝে মাস্ক বিতরণ

কলাপাড়ায় হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারি, সেবিকা ও সুইপারদের মাস্ক দেয়া হয়েছে। শনিবার দুপুরের দিকে বেসরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ে এসব বিতরণ করেন। পাথওয়ে প্রতিনিধি সাংবাদিক উত্তম কুমার হাওলাদার কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) চিন্ময় হাওলাদারের হাতে মাস্কসহ বিভিন্ন সরঞ্জামাদি তুলে দেন।

০৭:০৯ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে ১০৯ জন

কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় ৩ জনসহ ১০৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতিমধ্যে ২০৯ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, জেলার ৯ উপজেলায় মোট ৫৪০ জন বিদেশ ফেরত প্রবাসী এসেছে। এদের মধ্যে ৩১৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা সম্ভব হয়েছে।

০৭:০৫ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

জয়পুরহাটে ব্র্যাকের উদ্যোগে পরিচ্ছন্ন উপকরন বিতরন ও পোষ্টারিং

জয়পুরহাটে বেসরকারি সংস্থা ব্র্যাকের উদ্যোগে গোটা জেলায় পরিচ্ছন্ন উপকরন বিতরন ও সচেতনতায় লিফলেট, পোষ্টারিং এবং মাইকিং করা হয়েছে। জয়পুরহাট জেলায় হতদরিদ্র জনসাধারনদের জন্য ব্র্যাক হাত পরিস্কার সামগ্রী, হ্যান্ডওয়াস, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরন করেন।

০৭:০১ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

জয়পুরহাটে করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসন

করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে এবার রাস্তায় নেমেছে উপজেলা প্রশাসন। মহামারী করোনা ভাইরাস সম্পর্কে  সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়।

০৬:৫৮ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

আকিজ গ্রুপের হাসপাতাল হচ্ছে

স্থানীয় কাউন্সিলর ও তার সমর্থকদের বাধার মুখে পড়লেও পুলিশের সহযোগিতায় আকিজ গ্রুপের নেয়া করোনা রোগীদের চিকিৎসায় নির্মিতব্য ৩শ' শয্যার অস্থায়ী হাসপাতালের কাজ আবার চালু হয়েছে।

০৬:৫৬ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

স্বাস্থ্যবিধি মেনে ঢাকাবাসীর চলাচলের বিষয়ে ডিএমপি নির্দেশনা

স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর বাসিন্দারা যেকোনো মাধ্যমে চলাচল করতে পারবে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এমনকি, হোটেল ও বেকারিগুলো খোলা থাকবে। পুলিশ সদস্যদের পাঠানো বার্তায় এসব কথা বলেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম।

০৬:৫২ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

সৈয়দপুরে জীবাণুনাশক দিয়ে শহর পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার উদ্যোগে জীবাণুনাশক মিশ্রিত পানি দিয়ে শহর পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত আছে। ২৮ মার্চ শনিবার সকালে দ্বিতীয় দিনের মত এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌরসভার প্যানেল মেয়র মোঃ জিয়াউল হক জিয়া।

০৬:৫২ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

কুড়িগ্রামে ৩ বছরের শিশু কন্যা ধর্ষণকারী গ্রেফতার

কুড়িগ্রামের রৌমারীতে ৩ বছরের শিশু কন্যা ধর্ষণের শিকার হয়েছে। অভিযুক্ত ধর্ষককে গ্রেফতার করেছে রৌমারী থানা পুলিশ। ধর্ষিত শিশুটিকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের বাওয়ার গ্রামে এ ঘটনা ঘটে।

০৬:৪৫ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

এটিএম থেকে টাকা তুলতে চার্জ লাগবে না

বাংলাদেশ ব্যাংকের নিয়ম  অনুযায়ী, এক ব্যাংকের কার্ড দিয়ে অন্য ব্যাংকের এটিএম বুথ ব্যবহার করে টাকা তুললে প্রতিবার লেনদেনের জন্য গ্রাহককে (এটিএম কার্ডধারী) ভ্যাটসহ সর্বোচ্চ ১৫ টাকা করে দিতে হয়। আর পাঁচ টাকা দেয় কার্ড ইস্যুকারী ব্যাংক। আর গ্রাহক যদি তার ব্যাংক হিসাবের সংক্ষিপ্ত বিবরণী বা স্থিতি নিতে চান তার জন্য ভ্যাটসহ অতিরিক্ত পাঁচ টাকা চার্জ কাটা হয়।

০৬:৪৪ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

গাইবান্ধায় আরো দুই নারী করোনায় আক্রান্ত

গাইবান্ধায় আরো দুই নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ। তিনি জানান, ওই দুইজন যুক্তরাষ্ট্র প্রবাসী মা ও ছেলের সংস্পর্শে এসেছিলেন।

০৬:৩৮ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় আইসোলেশন সেন্টার ইউনিট প্রস্তুত

করোনা ভাইরাস মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়ায় প্রস্তুত করা হয়েছে আইসোলেশন সেন্টার ইউনিট। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত কাউকেই সনাক্ত করা হয়নি। সরকারি নির্দেশনা অনুযায়ী সদ্য প্রবাসফেরতদের গৃহে অন্তরণের (হোম কোয়ারেন্টাইন) আওতায় আনতে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

০৬:৩২ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার