Berger Paint

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

ব্রেকিং:
বিশ্বে করোনায় মৃত্যু ৩ লাখ ৭৫ হাজার ছাড়িয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মাদ নাসিম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা, নদীবন্দরকে ১ নং সতর্ক সংকেত
সর্বশেষ:
চট্টগ্রামে ৮ চিকিৎসকসহ আরও ২০৮ জনের করোনা শনাক্ত কঙ্গোতে ৬ জনের ইবোলা শনাক্ত, ৪ জনের মৃত্যু ব্রাজিলে ৩০ হাজার ছাড়াল মৃত্যুর সংখ্যা

সিলেটে বাস শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষ, ১০ বাস ভাংচুর

সিলেটে কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় শ্রমিকদের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ১০টি গাড়ি ভাংচুর করা হয়। সংঘর্ষের প্রায় ঘন্টা খানেক পর পুলিশ ও র‌্যাব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

০৭:৫৬ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

কসবায় সাংবাদিকসহ আটজন করোনায় আক্রান্ত

প্রথমদিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা করোনামুক্ত থাকলেও ক্রমশ ধারণ করছে ভয়ানক রূপ। সাংবাদিকসহ নতুন করে আক্রান্ত হয়েছেন আটজন। ফলে আক্রান্তের সংখ্যা উন্নীত হলো ১৮ জনে। উপজেলা সদরের সাহাপাড়াসহ বেশ কয়েকটি এলাকাকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

০৬:৫৪ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ সমাবেশ

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রভাবে মানুষ এমনিতেই দিশেহারা। একদিকে শ্রমজীবী মানুষের কাজ নাই আবার আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলেও বাস ভাড়া বৃদ্ধি জনগণের মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মতো। এটি রীতিমতো মরার উপর খাড়ার ঘা স্বরূপ। তাই বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়।

০৬:৩৫ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

নোয়াখালীতে নতুন করে ৮১ জন করোনায় আক্রান্ত

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৮১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গত কয়েকদিনে সেই সাথে নোয়াখালীতে মারা গেছেন আরো ০৩জন। মঙ্গলবার (২ জুন) দুপুর ১১ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান।

০৬:১৮ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

সৈয়দপুরে নতুন ৫জনসহ মোট ২৩জন করোনা আক্রান্ত, মৃত্যু ২

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় আরও ৫ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দক্ষিন সোনাখুলীতে স্বামী স্ত্রী ২ জন এবং সৈয়দপুর পৌরসভায় ৩ জন। এ নিয়ে সোমবার পর্যন্ত করোনা সংক্রমণের সংখ্যা দাঁড়াল ২৩ জন।

০৫:৫৫ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

আহাদ আলীর ঠেলাগাড়ির ইচ্ছা পূরণ

অসুখ আর বয়সের ভারে নুয়ে পড়া সেই আহাদ আলীকে ভিক্ষা করতে গিয়ে দু'হাতে ভর করে নিদারুণ কষ্ট করতে হবে না। 'আহাদ আলীর ঠেলাগাড়ির আকুতি" দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকায় সংবাদ প্রকাশের পর এগিয়ে এলেন বগুড়া শেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী কর্মকর্তা আব্দুর রশিদ।

০৫:২৬ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

বরিশালে নতুন করে ৫৫ জনসহ মোট আক্রান্ত ৬৬১

বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট ৬৬১ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছে ১৪৮ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে ভোলা ও ঝালকাঠি ব্যতীত চার জেলায় ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

০৫:০২ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

নওগাঁর ধামইরহাটে জীবিকার উৎস এখন খালের পানি

প্রায় ২০ বছর পর পুনঃখননকৃত খালের পানি-ই এখন অসহায় কৃষকের জীবিকার উৎস হয়েছে। চাষবাদ হচ্ছে রবিশষ্যসহ বিভিন্ন ফসল। বাড়তি উপকার হিসেবে যোগ হয়েছে গৃহপালিত প্রাণিসম্পদের উন্নয়ন।

০৪:৪৮ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৩৯জন করোনায় আক্রান্ত

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশই বাড়ছে। জেলায় নতুন করে এক সাংবাদিক, চার পুলিশ সদস্যসহ ৩৯জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৭১ জনে উন্নীত হলো বলে জেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছেন।

০৪:২৬ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

স্বামী-শাশুড়ীর অত্যাচারে কূলহীন সাবিনা!

ঝিনাইদহের মহেশপুর উপজেলার পদ্মপুকুর গ্রামে সাবিনা খাতুন নামে এক গৃহবধু স্বামী শাশুড়ীর অত্যাচারে এক কন্যা সন্তান নিয়ে অত্যন্ত মানবেতর জীবন কাটাচ্ছে। স্বামী সোহাগ সন্তান ও স্ত্রী ফেলে মাগুরায় নতুন বিয়ে করেছেন। স্বামীর বাড়িতে শ্বfশুড়ির নির্মম অত্যাচার নিয়ে খেয়ে না খেয়ে জীবন যাপন করছেন সাবিনা।

০৩:০৯ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

দেশে ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২,৯১১

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ২ হাজার ৯১১ জন শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

০২:৫৭ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

ভারতে আক্রান্ত প্রায় ২ লাখ, ২৪ ঘণ্টায় মৃত্যু ২০৪

ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ৮ হাজার ১৭১ জন। মৃত্যু হয়েছে ২০৪ জনের। সব মিলিয়ে ভারতে করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১ লাখ ৯৮ হাজার ৭০৬ জন। মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৯৮ জনের। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১৭১ জন।

০২:৪২ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

আল্লাহ যাদেরকে বেশি ভালোবাসেন তাদেরকে তিনি বেশি বেশি পরীক্ষা করেন

আমরা জানি আমরা যখন আল্লাহর কাছে কান্নাকাটি করে কিছু চাই সেটা আল্লাহ পাক পছন্দ করেন। কিন্তু একই সমস্যার কথা আল্লাহর কাছে অনেক দিন বলার পরেও কেন তিনি বান্দার দোয়া কবুল করেন না।

০২:১৩ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

ফেনীতে করোনায় আরও ১৬ জন আক্রান্ত

ফেনীতে পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ আরও ১৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার রাতে জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

১২:৪৪ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

করোনা আগের মতই শক্তিশালী আছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

কোভিড-১৯ এখনও আগের মতই বিপজ্জনক। বিশ্বব্যাপী লকডাউন তুলে দেওয়ার তাড়াহুড়োর মধ্যেই নতুন করে সতর্কবার্তা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সম্প্রতি ইতালির এক প্রথম সারির চিকিৎসক দাবি করেন, সেদেশে আর করোনা ভাইরাসের মারক প্রভাব নেই। ভাইরাসটির মারণ ক্ষমতা এখন আগের তুলনায় অনেকটা কম। তাছাড়া আগের তুলনায় পরিমাণেও কম মিলছে রোগীদের নমুনায়।

১২:৩০ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

গৌরনদীতে আমপারা’কে কেন্দ্র করে নাতির হাতে নানি খুন!


আমপাড়াকে কেন্দ্র করে দুই মেয়ের মধ্যে ঝগড়া থামাতে গিয়ে সোমবার ( ০১ জুলাই ) নাতীর হামলায় নানী নিহত হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সোমবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে পুলিশ একজনকে আটক করেছে।

১২:০৭ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

খুলনায় সাংবাদিক-পুলিশসহ ২৫জন করোনা আক্রান্ত

খুলনায় সাংবাদিক-পুলিশসহ ২৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। সোমবার রাতে এ রিপোর্ট প্রকাশ করা হয়।

১১:৫৫ এএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

করোনায় আক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান করোনায় আক্রান্ত হয়েছেন। বাসায় আইসোলেশনে থেকে চিকিতসা নিচ্ছেন তিনি। নিজেই করোনাভাইরাস আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন মাইদুল।

১১:৪২ এএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে নাসিম

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে(আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। তবে তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন ডাক্তাররা।

১১:২৩ এএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

ব্রাজিলে মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়াল

ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও থামছে না মৃত্যুর মিছিল। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু ৩০ হাজার ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল সোয়া ৯টা পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ৫ লাখ ২৯ হাজার ৪০৫ জন। গত শনিবার রেকর্ড ৩৩ হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছিল।

১০:৫৯ এএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩ লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের পাশাপাশি মৃত্যু সংখ্যাও বেড়ে চলছে। মোট মৃত্যু এরই মধ্যে ৩ লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত ছাড়িয়েছে ৬২ লাখ। জনস হোপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বজুড়ে কভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা ছিল ৩ লাখ ৭৫ হাজার ৫০০।

১০:৪৩ এএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

চট্টগ্রামে আরও ৮ চিকিৎসকসহ ২০৮ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে আরও ২০৮ জনের শরীরে করোনা ভাইরাসের নমুনা শনাক্ত হয়েছে। এই নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়াল মোট ৩ হাজার ১৯৩ জনে। চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজল রাব্বি জানান, সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডি, চমেক, সিভাসু ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬৩১টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গেছে ২০৮ জনের।

১০:৩২ এএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

করোনায় আক্রান্ত পুলিশের সংখ্যা ৫ হাজার ছাড়ালো

করোনায় আক্রান্ত পুলিশের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৬১ জন পুলিশ সদস্য। সোমবার (১ জুন) পুলিশ সদর দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

০৬:১২ পিএম, ১ জুন ২০২০ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় হতদরিদ্রদের উপহার তালিকায় চেয়ারম্যান পরিবার!

প্রধানমন্ত্রী প্রদত্ত হতদরিদ্রদের উপহারের তালিকায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পরিবার-স্বজনদের নাম। ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মেহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম মিয়ার বিরুদ্ধে এ বিষয়ে ওঠেছে ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ।

০৫:১৬ পিএম, ১ জুন ২০২০ সোমবার