Berger Paint

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭

ব্রেকিং:
ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষাঙ্গন, ৪ তারিখের মধ্যে প্রস্তুতি নেওয়ার নির্দেশ
সর্বশেষ:
বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়াল করোনা মোকাবেলায় ১০ নির্বাহী আদেশে সই বাইডেনের পাথরখনির বিস্ফোরণে তছনছ ভারতের শিবমোগা, নিহত অন্তত ৮

১৪৮ রানে গুটিয়ে গেল উইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়েছে ১৪৮ রানে। তাতে বাংলাদেশের লক্ষ্যটা দাঁড়াল ১৪৯ রানের। আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী উইন্ডিজ। ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে তারা।

০৩:৫০ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

রামগড়ে সড়ক দুর্ঘটনায় এক স্কুল ছাত্র নিহত

খাগড়াছড়ি জেলার রামগড়ে সড়ক দুর্ঘটনায় রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র রেম্রাচাই মারমা( ১৬) নিহত হয়েছে। গত ২১ জানুয়ারি বিকালে এক সহপাঠীসহ  শিক্ষকের সাথে দেখা করতে যাওয়ার পথে রামগড় বাজারের প্রধান সড়কের হিলভিউ দোকানের সামনে খাগড়াছড়ি গামী শান্তি পরিবহন (চট্টমেট্রো ব-১৪-১৪৩১) পিছন থেকে এসে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে।

০৩:২৪ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

ভ্যাকসিন উপহার দেয়ায় মোদিকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

করোনা ভ্যাকসিনের ২০লাখ ডোজ উপহার দেয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক ই-সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী ভাষণে এ কথা বলেন।

০২:৩৭ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ক্রিকেট দল। এই ম্যাচে জিতলে সিরিজ নিশ্চিত টাইগারদের। আর হেরে গেলে সিরিজে ড্র করার সুযোগ সফরকারী ওয়েস্ট ইন্ডিজের।

০২:২০ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

সুন্দরবনে কাঁকড়া আহরণে গিয়ে বাঘের থাবায় দুই জেলে নিহত

সুন্দরবনে বাঘের আক্রমণে মৃতুবরণ করেছেন দুই বাংলাদেশি জেলে। ‘কাঁকড়া আহরণে’র সময় তারা এই আক্রমণের শিকার হন। ভারতের সীমখালী অংশে এ ঘটনা ঘটেছে। নিহত জেলেরা হলেন- সাতক্ষীরার শ্যামনগরের রতন ও একই গ্রামের মিজানুর রহমান।

০২:০১ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

মাস্ক পরা বাধ্যতামূলক করলেন বাইডেন

প্রাণঘাতী করোনা মোকাবেলায় মাস্ক পরতে কঠোর নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। করোনা মহামারী মোকাবেলায় ১০ নির্বাহী আদেশে সই করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শপথ নেওয়ার পরদিনই এসব আদেশে সই করলেন বাইডেন।

০১:৩৩ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

কর্নাটকে পাথর কোয়ারিতে বিস্ফোরণ, নিহত ৮

ভারতের কর্নাটকে একটি পাথর কোয়ারিতে ডিনামাইট বিস্ফোরণে ৮ জন নিহত হয়েছেন। গতকাল রাত ১০টা ২০ মিনিটে এ দুর্ঘটনা ঘটেছে। শিবমোগা জেলায় আবালাগেরে গ্রামের কাছে হুনাসন্ডিতে ওই কোয়ারি অবস্থিত।

১২:৪৫ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়াল

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে হু হু করে বাড়ছে মৃত্যু এবং আক্রান্ত। বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৯ কোটি ৮০ লাখ ৮৮ হাজার ৭৩১ জনে। মৃতের সংখ্যা পৌঁছেছে ২১ লাখ ৩৮৮ জনে। বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ৭ কোটি ৪ লাখের বেশী।

১২:২৮ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

ডোনাল্ড ট্রাম্প এখন সিনিয়র সিটিজেন

হোয়াইট হাউজ ছাড়ার সময় ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, আমি আবার ফিরে আসব। নিজেকে এক নতুন বাস্তবতায় আবিষ্কার করলেন তিনি। কয়েক ঘণ্টার মধ্যে প্রেসিডেন্ট থেকে ফ্লোরিডার একজন সাধারণ নাগরিক হয়ে গেলেন তিনি। সেইসঙ্গে নাম লেখালেন ফ্লোরিডার সিনিয়র সিটিজেন তথা প্রবীণ নাগরিকদের তালিকায়।

১২:১২ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

করোনা মোকাবেলায় ১০ নির্বাহী আদেশে বাইডেনের সই

করোনা মহামারী মোকাবেলায় ১০ নির্বাহী আদেশে সই করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শপথ নেওয়ার পরদিনই এসব আদেশে সই করলেন বাইডেন। বাইডেন আশা প্রকাশ করে বলেন, এসব বিধি নিষেধ মেনে চললে এবং জনগণ যদি ঐক্যমত হয় তবে এই মহামারী কয়েক মাসের মধ্যেই মোকাবেলা করা সম্ভব হবে।

১১:২৮ এএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষাঙ্গন

আগামী ফেব্রুয়ারি মাসে দেশের শিক্ষাঙ্গন খুলে দেয়ার চিন্তাভাবনা করছে সরকার। করোনা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে স্বল্প সময়ের নোটিশে খুলে দেওয়া হবে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়। ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা কার্যক্রম চালুর প্রস্তুতি নিতে হবে বলে জানানো হয়েছে।

১০:৫৭ এএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

করোনা ভাইরাসে দেশে আরো ১৬জনের মৃত্যু, শনাক্ত ৫৮৪

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৭ হাজার ৯৬৬ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ৫৮৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৫ লাখ ৩০হাজার ২৭১ জন। এ দিন সুস্থ হয়েছেন ৬০২ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৭৪জন।

০৬:০৩ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

মির্জাপুরে পর্ণোগ্রাফি মামলায় ইউনিয়ন ছাত্রলীগ নেতা হিমেল আটক

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় পর্নোগ্রাফি মামলায় ইউনিয়ন ছাত্রলীগ নেতা হিমেল সিকদার(২৩) কে আটক করেছে মির্জাপুর থানা পুলিশ।আটককৃত হিমেল সিকদার হলেন উপজেলার ফতেপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।বুধবার সন্ধ্যায় মির্জাপুর পৌর সভার ইউনিয়ন পাড়া এলাকার একটি ভাড়া বাসা থেকে হিমেলকে আটক করা হয়। মির্জাপুর থানার এসআই খায়রুল লস্কর বিষয়টি নিশ্চিত করেছেন।

০৫:৪৩ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

ভারতে টিকা উৎপাদনকারী সেরাম ইনস্টিটিউটে আগুন

ভারতে করোনা মহামারীর টিকা উৎপাদকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ পুনেতে প্রতিষ্ঠানটির নির্মাণাধীন ভবনে ভয়াবহভাবে আগুন লাগে। আর এই আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট একযোগে কাজ করছে।

০৫:২৫ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

পিকে হালদারের মেয়ে অনিন্দিসহ প্রধান সহযোগী গ্রেফতার

প্রশান্ত কুমার (পিকে) হালদারের মেয়ে অনিন্দিতা মৃধা ও প্রধান সহযোগী সুকুমার মৃধাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার করা হয়।

০৪:৫১ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

বাংলাদেশ-ভারত একসঙ্গে করোনা মোকাবিলা করবে: ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বললেন, উপহার হিসেবে বাংলাদেশকেই সবচেয়ে বেশি টিকা দিয়েছে ভারত। প্রতিবেশী নীতির অংশ হিসেবে ভারত-বাংলাদেশ সম্পর্কের প্রতি সবচেয়ে বেশী অগ্রাধিকার দিয়ে থাকে ভারত।

০৪:১৮ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

লিবিয়া উপকূলে নৌকাডুবে ৪৩ শরণার্থীর মৃত্যু

লিবিয়া উপকূলে নৌকাডুবির ঘটনা ঘটেছে। শরণার্থী ও অভিবাসী বাহী নৌকা ডুবে গিয়ে কমপক্ষে ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ১০ জনকে উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা।

০৩:৩২ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

প্যারিস জলবায়ু চুক্তিতে ফিরল যুক্তরাষ্ট্র

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্যারিস জলবায়ু চুক্তিসহ বেশ কিছু নির্বাহী আদেশে সইয়ের মধ্য দিয়ে গতকাল থেকে প্রশাসনিক কার্যক্রম শুরু করে দিয়েছেন। করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইকে জোরদার করতেও পদক্ষেপ নিয়েছেন তিনি। 

০২:৪০ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

ছোট ভাইয়ের হাতে বড় বোন খুন! ভাই আটক

টাঙ্গাইলের মির্জাপুরে ছোট ভাইয়ের হাতে আপন বড় বোন খুন হয়েছে।এই ঘটনায় ঘাতক ভাইকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে উপজেলার বাঁশতৈল ইউনিয়নের উত্তর পেকুয়া গ্রামের ঘাতকের নিজ বাড়িতে।বুধবার ছোট ভাই শহিদুল ইসলাম (২৮) উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে কলেজ পড়ুয়া ছাত্রী বড় বোন সুলতানা আক্তার (৩০) কে গলা টিপে খুন করে।ঘাতক এর বাবার নাম মৃত মো.শাজাহান আলী।

০২:১৫ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট কর্তৃক গুণীজন সংবর্ধনা

খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট কর্তৃক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জেলার ত্রিপুরা সম্প্রদায়ের ৩জন ও মারমা সম্প্রদায়ের ৩ জনসহ মোট ৬জন বিশিষ্ট ব্যক্তিকে গুণীজন সংবর্ধনা দিয়েছে। বৃহস্পতিবার (২১জানুয়ারী ২০২১খ্রিঃ) সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট  মিলনায়তনে লেখক, সুরকার, গীতিকার ও বিভিন্ন গুণীজনদের নিয়ে সেমিনার অনুষ্ঠানে এই সংবর্ধনা দেওয়া হয়।

০২:০৪ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

৮ ফেব্রুয়ারি থেকে সারা দেশে করোনার টিকাদান শুরু

আজ বৃহস্পতিবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণমাধ্যমকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি থেকে সারা দেশে করোনার টিকাদান কর্মসূচি শুরু হবে। করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ যেমন সফল হয়েছে টিকাদানের ক্ষেত্রেও তেমন সফল হবে।

০১:৫৫ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

হাকিমপুর প্রেসক্লাবের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুরের হাকিমপুর প্রেসক্লাবের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী কেককাটা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে পালন করা হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার সন্ধায় প্রেসক্লাব ভবনে সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্টিত হয়।

০১:১৬ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড, সহযোগীর যাবজ্জীবন

ঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার অভিযোগে স্বামীকে মৃত্যুদন্ড ও সহযোগীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দায়রা জজ আদালতের  বিচারক মামুনুর রশিদ। গতকাল দুপুরে এ রায় প্রদান করেন তিনি।

০১:১০ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

মিরপুরে উচ্ছেদ অভিযানে দখলদারদের হামলা, সংঘর্ষ

রাজধানীর মিরপুরে সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করা কিছু সুবিধাবাদীর অবৈধ স্থাপনা উচ্ছেদে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) অভিযান চালাতে এলে সেই সুবিধাবাদী দখলদাররা হামলা চালায়। তাদের সংঘর্ষ বেধে যায় পুলিশের সাথে।

১২:৫৪ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার