ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

লকডাউন শেষে যা যা বন্ধ রাখার পরামর্শ

করোনার সংক্রমণ রোধে চলমান লকডাউন শেষ হলেও এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ সহসাই কমছে না। তাই লকডাউন শেষ হলে সরকার ও জনসাধারণের করণীয় কী সেসব বিষয়ে পরামর্শ দিয়েছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

০৮:১৪ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

অপসাংবাদিকতার দিন ফুরিয়ে আসছে!

সংবাদ লেখা ও সাংবাদিকতায় সারাদেশে চাটুকার, প্রতারক, মিথ্যাবাদী ও অশিক্ষিত, মূর্খরা অনুপ্রবেশ করছে। এই নিয়ে প্রকৃত সংবাদ ও সাংবাদিকতা প্রশ্নাতীতভাবে জৌলুস হারাচ্ছে এবং নানা প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। শহরের তুলনায় এর প্রভাব জেলা-উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশি লক্ষণীয়। আবার জেলার চেয়ে উপজেলা সমূহে আধিপত্যতা বেশি। কারণ জেলাতে প্রশাসনিক চাপের মুখে অপসাংবাদিকতা টিকতে পারেনা।

০৮:০১ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

করোনায় আরও ৮৮ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ৩ হাজার ৬২৯

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও  ৮৮ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ১০ হাজার ৮৬৯ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ৩৬২৯জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৭ লাখ ৩৯হাজার ৭০৩জন। এ দিন সুস্থ হয়েছেন আরও ৭ হাজার ২৬৬ জন। মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৪২হাজার ৪৪৯ জন।

০৬:২৪ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

ব্রাহ্মণবাড়িয়ায় কর্মহীন ৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান

চলমান করোনা পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়ায় কর্মহীন হয়ে পড়া রিষিপল্লীর ৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রকার সকালে স্থানীয় নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে সামাজিক দুরত্ব নিশ্চিত করে এসব খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।

০৪:৪১ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

ফরিদপুরে সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের অভিযোগ

ফরিদপুরের বোয়ালমারীতে সড়ক প্রশস্তকরণের কাজে নিম্নমানসহ বেশ কয়েকটি বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।
জানা যায়, ঢাকা বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ ও শক্তিশালীকরণ প্রকল্প (DDIRWSP)-এর আওতায় ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলাধীন বোয়ালমারী জিসি হতে মধুখালির বাগাট জিসি ভায়া গোহাইলবাড়ি জিসি পর্যন্ত ১২ কিমি সড়ক প্রশস্তকরণ ও শক্তিশালীকরণের কাজ করছে মেসার্স জাহিদ এণ্ড ব্রাদার্স এন্ড এমএই (জেভি) নামক ফরিদপুরের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

০৪:৩৮ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

ধানের খড় রাখা নিয়ে চাচাতো ভাইকে হত্যা

শুকানোর জন্য ধানের খড় রাখা। তাও আবার স্কুল সংলগ্ন জায়গায়। এই সামান্য ঘটনার জেরে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে খুন হলেন আরেক চাচাতো ভাই আবুল কাশেম মিয়া। ঘটনার পর থেকেই বেপাত্তা অভিযুক্ত আনোয়ার হোসেন। বর্বরোচিত এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা এলাকার।

০৪:২৮ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

তাণ্ডবকারীদের বিচার চেয়ে হেফাজত নেতার পদত্যাগ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের তাণ্ডবের ঘটনায় জড়িতদের বিচার দাবি করে পদত্যাগ করেছেন সংগঠনটির নেতা মুফতি আব্দুর রহিম কাসেমী। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকএবং কেন্দ্রীয় কমিটির সদস্য।

০৩:৫৫ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

বাংলাদেশ-চীনসহ ৬ দেশ টিকার মজুদ গড়ার উদ্যোগ

কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে লন্ডভন্ড ভারত। টিকা বাবাদ বাংলাদেশের কাছে আগাম অর্থ নিলেও এমন পরিস্থিতিতে নিজের দেশের চাহিদা মেটাতে যথা সময়ে পরবর্তী চালান পাঠাতে ব্যর্থ হয়েছে ভারত। এ কারণে ভারতের দিকে তাকিয়ে না থেকে বিকল্প উৎস খোঁজেও অগ্রসর হয়েছে বাংলাদেশ।

০৩:২৬ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

করোনায় বিপর্যস্ত ভারত, একদিনে ৩ লাখ ৩২ হাজার আক্রান্ত

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। আক্রান্ত ও মৃত্যুতে রোজ নতুন নতুন রেকর্ড গড়ছে। দক্ষিণ এশিয়ার দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৩২ হাজার মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা এ যাবৎকালে দৈনিক সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড।

০১:২৭ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

দোকানপাট ও শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় দেশব্যাপী চলমান সর্বাত্মক লকডাউনের মধ্যেই দোকানপাট ও শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুক্রবার (২৩ এপ্রিল) এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

০১:১৮ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

রানের পাহাড় গড়ে বাংলাদেশের ইনিংস ঘোষণা

নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ দল। আজ সকালে নেমেই ৫০০ রান ছাড়াল বাংলাদেশ। আলোক স্বল্পতায় ২৫ ওভার না খেলেই খেলা শেষ হয় গতকাল। তা না হলে এ দিনই ৫০০ ছাড়াতে পারত।

১২:৪৮ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ৫

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন লাগার ঘটনায় বাড়ছে মৃতের সংখ্যা। এ রিপোর্ট লেখা পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহত ৫ জনের মধ্যে ওই ভবনে ৪ জনের ও হাসপাতালে নেওয়ার পর সুমাইয়া নামের এক নারীর মৃত্যু হয়।

১২:৩৬ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

কাদের মির্জার বাড়িতে গুলি বর্ষণের অভিযোগ

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বাড়িতে গুলির বর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে গুলি ছোড়া হয় বলে মেয়রের ছোট ভাই শাহাদাত হোসেন জানিয়েছেন।

১২:৩৩ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

প্রেমিকাকে বিবস্ত্র করে ভিডিও ধারন, প্রেমিক গ্রেফতার

জয়পুরহাটের পাঁচবিবিতে প্রেমের ফাঁদে ফেলে প্রেমিকা স্কুলছাত্রীকে ধর্ষণের ভিডিও মোবাইলে ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ম্যাসেঞ্জারে ছড়িয়ে দেওয়ার অপরাধে মনিরুল ইসলাম (২২)  নামের এক প্রেমিককে গ্রেফতার করেছে পাঁচবিবি থানা পুলিশ।

১২:১২ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

অনার্স শেষ করেই চাকরি পেতে পারেন যেভাবে

বেশিরভাগ ছাত্র-ছাত্রীই বিশ্ববিদ্যালয়ে পড়া শেষে যত দ্রুত সম্ভব ভালো বেতনে চাকরি করতে চান। কিন্তু, বিশ্ববিদ্যালয়ে পড়া শেষেই চাকরি পাওয়ার ব্যাপাটা বলা সহজ কিন্তু পাওয়া কঠিন। কঠোর পরিশ্রম ও দৃঢ় অঙ্গীকারের মাধ্যমেই কেউ তার স্বপ্নের চাকরি পেতে পারেন।

১১:৫৭ এএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

করোনার টিকা উৎপাদনে রাশিয়ার সাথে চুক্তি সই

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, করোনা টিকা উৎপাদনে রাশিয়ার সাথে বাংলাদেশ সমঝোতা চুক্তি সই করেছে। এছাড়া চীন বাংলাদেশকে পাঁচ লাখ টিকা উপহার দেবে। বৃহস্পতিবার নিজ বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

১১:৪২ এএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

দেশের বিভিন্ন স্থানে ঝড়ের সম্ভাবনা

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের কয়েকটি অঞ্চলে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

১১:৩০ এএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

অক্সিজেনের অভাবে হুমকির মুখে স্বাস্থ্যসেবা খাত

দেশে আগের চেয়ে ১০ গুণ বেড়েছে করোনা রোগীর জন্য অক্সিজেনের চাহিদা। প্রতিদিন ১৫০ টন করে অক্সিজেন প্রয়োজন হলেও ঘাটতি থাকছে অর্ধেকের বেশি। এক বছর সময় পেয়েও নেয়া যায়নি প্রয়োজনীয় প্রস্তুতি। ফলে জীবন রক্ষাকারী অক্সিজেনের অভাবে মারাত্মক হুমকির মুখে স্বাস্থ্যসেবা খাত। 

১১:২২ এএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

বিশ্বজুড়ে আরও ১৩ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিল করোনাভাইরাস। এ নিয়ে মোট প্রাণহানি ৩০ লাখ ৮৪ হাজার ছাড়াল। ২৪ ঘণ্টার হিসাবে প্রাণহানি আর শনাক্তের হার কিছুটা কমেছে ব্রাজিলে। লাতিন দেশটিতে বৃহস্পতিবারও মারা গেছেন ২ হাজারের ওপর। নতুনভাবে ৪৯ হাজারের বেশি মানুষের শরীরে মিলল ভাইরাসটি।

১১:০৪ এএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অন্যতম সমালোচক অ্যালেক্সি নাভালনির সমর্থনে উত্তাল রাশিয়া। বুধবার দেশটির একাধিক শহরে বিক্ষোভ হয়েছে। এ সময় ১ হাজার ৭০০ জনেরও বেশি বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

১০:৫১ এএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

নারায়ণগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ দগ্ধ ১১

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট-এ ভর্তি করা হয়েছে।

১০:৪৩ এএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু

মহারাষ্ট্রের একটি হাসপাতালে আগুন লেগে আইসিইউতে থাকা অন্তত ১৩ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই থেকে ৭০ কিলোমিটার দূরের ভিরার এলাকার একটি হাসপাতালে ওই দুর্ঘটনা ঘটেছে। নিহতরা সবাই ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।

১০:৩৭ এএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

সঙ্কটকালেও বাংলাদেশ সবচেয়ে বেশি টিকা পেয়েছে ভারত থেকে: ভারতের হাইকমিশনার

করোনা পেণ্ডামিকের মধ্যেও ভারত-বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। সারা বিশ্বেই বর্তমানে ভ্যাকসিনের সঙ্কট। সরবরাহের চেয়ে চাহিদা বেশি। সবাই কাজ করছে কিভাবে ভ্যাকসিনের প্রাপ্যতা নিশ্চিত করা যায়। এই সঙ্কটকালেও বাংলাদেশ সবচে' বেশি টিকা পেয়েছে ভারত থেকেই। ভ্রাতৃপ্রতিম এই দুই দেশের সম্পর্ক সব সময়ই সুম্পর্ক। বর্তমানে একটি অস্বাভাবিক পরিবেশ বিরাজ করছে।

০৮:১৬ পিএম, ২২ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

কুবিতে ক্যারিয়ার ভিত্তিক সংগঠন ইনসাইটের কমিটি গঠন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) বিজনেস স্টাডিজ অনুষদের একমাত্র ক্যারিয়ার ভিত্তিক সংগঠন 'ইনসাইট' এর ২০২১ সালের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।
বুধবার(২১ এপ্রিল) রাত ১০টায় ইনসাইটের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়্যাল সভায় ক্লাব মডারেটর ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক ফাহাদ জিয়া আগামী ৬ মাসের জন্য এ কমিটি ঘোষণা করেন।

০৮:১০ পিএম, ২২ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার