Berger Paint

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশিসহ ২৫৫০ তাবলিগ জামাত সদস্যের ১০ বছর ভারতে প্রবেশ নিষিদ্ধ করোনায় আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান বাচ্চুর মৃত্যু করোনায় মারা গেলেন ইউরোলজিস্ট অধ্যাপক ডা. এসএএম কিবরিয়া
সর্বশেষ:
আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়াল পাকিস্তান যুক্তরাষ্ট্রে ভারতীয় দূতাবাসের সামনের গান্ধীমূর্তি ভাংচুর খুলনায় একদিনে পুলিশসহ ৩৫ জন করোনায় আক্রান্ত বজ্রপাতে সাত জেলায় প্রাণ গেল ১৬ জনের বিক্ষোভে বাধা দেওয়ায় এবার ট্রাম্পের বিরুদ্ধে মামলা বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ আজ

মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা ভাল না, জরুরি অস্ত্রোপচার

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার তাঁর অবস্থার উন্নতি হয়েছিল। কিন্তু আজ শুক্রবার ভোররাতে তাঁর ব্রেইন স্ট্রোক করায় অবস্থার অবনতি ঘটে। এখন তাঁর জরুরি অস্ত্রোপচার চলছে। দেশবাসীর কাছে তাঁর জন্য দোয়া চেয়েছে পরিবার।

১১:৫১ এএম, ৫ জুন ২০২০ শুক্রবার

জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে তার শ্বাসকষ্ট আগের তুলনায় বেড়েছে বলে জানা গেছে। বর্তমানে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন। আজ শুক্রবার গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার সর্বশেষ আপডেট থেকে এ তথ্য জানানো হয়।

১১:৩১ এএম, ৫ জুন ২০২০ শুক্রবার

জাতিসংঘের পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড জয় করল ভূমি মন্ত্রণালয়

"ইউনাইটেড ন্যাশন্স পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০" জয় করল বাংলাদেশ ভূমি মন্ত্রণালয়। জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতিমাকে একটি চিঠির মাধ্যমে এ পুরস্কারের কথা জানিয়েছেন জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয়ক বিভাগের (ডেসা) আন্ডার সেক্রেটারি-জেনারেল লিউ ঝেনমিন।

১১:১৪ এএম, ৫ জুন ২০২০ শুক্রবার

করোনায় মারা গেলেন আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান বাচ্চু

করোনায় মারা গেছেন ২১ আগস্ট গ্রেনেড হামলার শিকার ঢাকা মহানগর উওর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান বাচ্চু। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি বৃহস্পতিবার রাত সাড়ে চারটায় মিরপুরের রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

১০:৪২ এএম, ৫ জুন ২০২০ শুক্রবার

করোনায় ইউরোলজিস্ট অধ্যাপক ডা. এসএএম কিবরিয়ার মৃত্যু

করোনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. এসএএম গোলাম কিবরিয়া মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার (৪ জুন) দিনগত রাত একটার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

১০:৩০ এএম, ৫ জুন ২০২০ শুক্রবার

আজ বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ

প্রথম চন্দ্রগ্রহণ হয়েছিল জানুয়ারিতে। আর বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণটি হবে আজ শুক্রবার (৫ জুন)। প্রথম গ্রহণটির মতো এটিও উপচ্ছায়া চন্দ্রগ্রহণ। উপচ্ছায়া চন্দ্রগ্রহণ তখনই হয় যখন সূর্য ও চন্দ্রের মাঝামাঝি পৃথিবী চ‌লে আসে। কিন্তু এই তিনটির কেউই সরলরেখায় থাকে না। তাই পৃথিবীর ছায়া আংশিকভাবে চাঁদের ওপরে পড়ে। এর ফলে সূর্যের কিছুটা কিরণ চাঁদে পৌঁছতে পারে না। অর্থাৎ চাঁদে সূর্যের কিরণ পৌঁছাতে বাধা দেয় পৃথিবী। এই পরিস্থিতিতে হয় চাঁদের উপচ্ছায়া গ্রহণ।

১০:১৪ এএম, ৫ জুন ২০২০ শুক্রবার

ফের এক বছর আর্জেন্টাইন ক্লাবে ম্যারাডোনা

আর্জেন্টিনার ফুটবল ক্লাব জিমনেসিয়ার সঙ্গে নতুন চুক্তি করেছেন কোচ ডিয়েগো ম্যারাডোনা। ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত ক্লাবটির সঙ্গে চুক্তি বাড়িয়েছেন আর্জেন্টাইন ফুটবল গ্রেট। গত বছরের সেপ্টেম্বরে আর্জেন্টিনায় কোচিংয়ে ফেরেন ডিয়েগো ম্যারাডোনা। কয়েক মাসে জিমনেসিয়ার সঙ্গে প্রতিপক্ষ ভক্তদের উত্তাপ খুব ভালোভাবে টের পেয়েছেন তিনি। জিমনেসিয়ার দায়িত্বে আরও এক বছর থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি । বুধবার চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে জিমনেসিয়া।

১০:১৩ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

২৪ঘন্টায় মেক্সিকোতে রেকর্ড ১০৯২ জনের মৃত্যু

করোনাভাইরাসে মেক্সিকোতে একদিনে রেকর্ড ১০৯২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার দেশটিতে রেকর্ড ৩ হাজার ৯১২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে বলেও জানিয়েছে তারা।

০৯:৩৫ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

দেশে এ পর্যন্ত আক্রান্ত ৯৭১ চিকিৎসক, ১৮ জনের মৃত্যু

দেশে এ পর্যন্ত ৯৭১ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত ২১ জন চিকিৎসক মারা গেলেও তিনজনের মৃত্যু করোনায় নয় বলে জানিয়েছেন ডক্টরস ফাউন্ডেশন অব বাংলাদেশের সমন্বয়কারী ডা. নিরুপম দাশ। করোনার কারণে দেশে একের পর এক বিশেষজ্ঞ চিকিৎসকের মৃত্যুবরণ করা একটি জাতীয় দুর্যোগ হিসেবে উল্লেখ করেছেন চিকিৎসকরা।

০৮:২২ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

বেলকুচিতে পুলিশ উপপরিদর্শক সহ ৪ জনের করোনা সনাক্ত

সিরাজগঞ্জের বেলকুচিতে ১জন পুলিশ উপপরিদর্শক সহ ৪ জনের মাঝে করোনা সনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) বিকালে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত ই জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

০৭:৪৭ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

রাবি মেডিকেলে ৩০ আইসোলেশন বেড স্থাপনের দাবি

শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীদের করোনা চিকিৎসায় রাজশাহী বিশ্ববিদ্যালরাজশাহীয়ের মেডিকেল সেন্টারে ১৫টি আইসিউ বেড স্থাপনসহ ৩০টি আইসোলেশন বেড স্থাপনের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

০৭:৩০ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

সৈয়দপুরে ৩ দিনে ৩ জনের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু


নীলফামারীর সৈয়দপুরে করোনা উপসর্র্গ নিয়ে পর পর তিন দিনে ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের করোনা পজিটিভ রেজাল্ট এসে মৃৃত্যুর পরদিন। এছাড়া অনেকেই জ্বর-স্বর্র্দিসহ নানা সমস্যায় ভুগছেন। এতে করে করোনা নিয়ে সচেতন মহলের মাঝে সৈয়দপুরের ভবিষ্যত নিয়ে আশংকা দেখা দিয়েছে। গত ১ জুন ৫ জনের   করোনা পজেটিভ সনাক্ত হওয়ার পরও শহরজুড়ে মানুষের অবাধ চলাচল ও জমায়েত এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার ক্ষেত্রে অসচেতনতা ভাবিয়ে তুলেছে প্রশাসনসহ দায়িত্বশীল কর্তৃপক্ষকে।

০৭:০৬ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

একদিনে ৩২৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

একদিনে নতুন করে বাংলাদেশ পুলিশের আরো ৩২৪ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটিই পুলিশ বাহিনীতে ২৪ ঘণণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে আইনশৃঙ্খলার এই বাহিনীতে মোট ৫ হাজার ৮৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল এই সংখ্যা ছিল ৫ হাজার ৫০৭। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা।

০৬:৩৮ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

বাগমারায় পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে গ্রাহক হয়রানীর অভিযোগ

রাজশাহীর বাগমারায় নাটোর পল্লী বিদ্যুৎ-১ বাগমারা জোনের কর্মকর্তাদের গাফলতি ও অবহেলার কারনে হাজার হাজার বিদ্যুৎ গ্রাহককে হয়রানীর শিকার হতে হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এছাড়াও বিলিং অফিসারদের ভুতুড়ে বিদ্যুৎ বিলসহ গ্রাহকদের সাথে দুর্ব্যহার ও খারাপ আচরনের কারনে শত শত বিদ্যুৎ গ্রাহক ক্ষোভ প্রকাশ করেছেন।

০৬:১৪ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

বাগমারার সন্তান অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান করোনায় আক্রান্ত


করোনা ভাইরাস প্রতিরোধে মাঠ পর্যায়ের সম্মুখযোদ্ধা বাংলাদেশ পুলিশের এক গর্বিত অফিসার বাগমারার কৃতি সন্তান গাজিউর রহমান সাগর (৪০) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বগুড়ার (শেরপুর সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

০৬:০৪ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

বিক্ষোভে যুক্তরাষ্ট্রের সাবেক চার প্রেসিডেন্টের সমর্থন

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড পুলিশের হাতে হত্যাকাণ্ডের পর জনগণের বিক্ষোভকে সমর্থন জানিয়ে বর্ণবাদের বিরুদ্ধে সরব হয়েছেন দেশটির সাবেক চার প্রভাবশালী প্রেসিডেন্ট। তারা হলেন- ডোনাল্ড ট্রাম্পের পূর্বসূরী বারাক হোসেন ওবামা, জর্জ ডব্লিউ বুশ, বিল ক্লিনটন ও জিমি কার্টার। সব সীমাবদ্ধতাকে মোকাবেলা করে বর্ণবাদের বিরুদ্ধে জনগণকে একত্রিত হওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

০৫:৩৫ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

ব্রাহ্মণবাড়িয়ায় দ্রুতগামী ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী সাইমন (১৬) নিহত হয়েছে। এসময় আহত হয়েছে বিল্লাল হোসেন নামের আরেকজন। বৃহস্পতিবার (০৪জুন) দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের রামরাইল বাসস্ট্যাণ্ড এলাকায় ঘটে এই দূর্ঘটনা। নিহত সাইমন সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের খোলাপাড়া গ্রামের কবির খানের পুত্র।

০৪:৪৮ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে দুই পুলিশসহ ৩৪জন আক্রান্ত


ব্রাহ্মণবাড়িয়া জেলায় দুই পুলিশ সদস্যসহ নতুন করে আরও ৩৪ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা ২০৬ জনে উন্নীত হলো বলে জেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছেন।

০৪:৩৩ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

জীবন বাঁচাতে এবং অর্থনীতি সচলের চেষ্টা করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

বিশ্ব মহামারী করোনাভাইরাস থেকে মানুষের জীবন বাঁচাতে এবং অর্থনীতি সচল রাখতে প্রাণপণে চেষ্টা করে যাচ্ছি বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ বৃহস্পতিবার (৪ জুন) প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান গ্রহণকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৪:২৮ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

ফের সাধারণ ছুটি এবং লকডাউনে ফিরছে সরকার!

করোনা পরিস্থিতির আরও অবনতি হলে ফের সাধারণ ছুটি এবং লকডাউন দেওয়ার বিষয়টি বিবেচনা করবে সরকার। সেজন্য আগামী ১৫ জুন পর্যন্ত পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করবেন সংশ্লিষ্টরা।

০৪:২০ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

পাঁচ দপ্তরে সচিব রদবদল

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে তার স্থলে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুল মান্নানকে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়াও পদোন্নতি দিয়ে আরও তিনজনকে সচিব করেছে সরকার।

০৩:৫৮ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

প্রয়োজনে আবাসিক হলে প্রবেশের অনুমতি পাবে রাবি শিক্ষার্থীরা

হলে থাকা প্রয়োজনীয় কাগজ ও জিনিসপত্র গুছিয়ে রাখার সুবিধার্থে শিক্ষার্থীদের হলে প্রবেশের সুযোগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসন। এরই মধ্যে তিনটি হলে শিক্ষার্থীরা প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছেন হল প্রাধ্যক্ষরা।

০৩:৫০ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

মারা গেলেন `হঠাৎ বৃষ্টি`র নির্মাতা বাসু চ্যাটার্জী

'হঠাৎ বৃষ্টি' খ্যাত কিংবদন্তী পরিচালক এবং চিত্রনাট্যকার বাসু চ্যাটার্জী আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। আজ বৃহস্পতিবার মুম্বাইয়ে মৃত্যু হয় তাঁর। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। আজ দুপুর ২টায় মুম্বাইয়ের সান্তাক্রুজে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

০৩:৩৩ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

দেশে ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২,৪২৩

দেশে করোনা ভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৪২৩ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৫৭১ জন।

০৩:১৭ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার