Berger Paint

ঢাকা, রোববার   ২৬ জানুয়ারি ২০২০,   মাঘ ১৩ ১৪২৬

ব্রেকিং:
১১ দেশে ছড়িয়ে পড়েছে চীনের করোনা ভাইরাস সীমান্তে হত্যায় বিএসএফের দোষ দেখছেন না বাংলাদেশের খাদ্যমন্ত্রী
Mirzapur Tea
সর্বশেষ:
নির্দিষ্ট ধর্মের ওপর বিশ্বাসী নই- শাহরুখ সাকিবের বাসায় রান্না করে খাবার পাঠালেন প্রধানমন্ত্রী আতিকুলের ইশতেহারে প্রাধান্য মশা নিধন ৫০০০ টাকা মুচলেকায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস পরিস্থিতি ভয়াবহ, করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৫৬ ঢাকাকে ঘিরে তাপসের ৩০ বছরের পরিকল্পনা

পরীক্ষায় অসদুপায় অবলম্বনে ইবির ২২ শিক্ষার্থীকে শাস্তি প্রদান

ইয়াছির আরাফাত, ইবি

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

পঠিত: ৪৭২
ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে কর্তৃপক্ষ। এতে ১ শিক্ষার্থীকে দুই বছরের জন্য, ৩ শিক্ষার্থীকে ১ বছরের জন্য ও ৬ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়াও ১২ জনের একটি কোর্সের পরীক্ষা বাতিল করা হয়েছে।

রোববার ৫৬তম পরীক্ষা শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। তিনি বলেন, শৃঙ্খলা কমিটির সিদ্ধান্তগুলো বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সুপারিশ আকারে পাঠানো হবে। আগামী সিন্ডিকেট সভায় এটি চূড়ান্ত করা হবে।

প্রশাসন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ লাভলুসহ সকল অনুষদের ডিনরা উপস্থিত ছিলেন।

পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাব আহমেদ তুহিনকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়াও আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আতিকুর রহমান, সাইফুল ইসলাম ও ইইই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আবু তালেবকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

একই সাথে ৬ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়। তারা হলেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আমিনুর রহমান রাব্বি, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজির আলম, জুলিয়াত ইসলাম, আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তাহসিন বিন আল হাসান বাপ্পী, ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাহবুবুল ইসলাম ও সৌরভ আল আমিন।

একইসাথে ১২ শিক্ষার্থীর একটি কোর্স বাতিল করা হয়। তারা হলেন আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাহফুজ হোসাইন, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নূর মোহাম্মদ, আবুল কাশেম, ইমন হোসাইন, রাকিবুল হাসান, হাসিনা খাতুন, সুমাইয়া খাতুন, শিবলী আল সাদিক ও সাকিব হোসাইন। এছাড়া রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মল্লিক সোহেল রানা, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সুভন দত্ত এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাকিব হোসাইন।

 

এই বিভাগের আরো খবর