Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬

ব্রেকিং:
একুশে পদক ২০২০ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী
Mirzapur Tea
সর্বশেষ:
একুশের রক্তে লেখা হয়েছিল স্বাধীনতা- প্রধানমন্ত্রী একুশে পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী নিরাপত্তার চাদরে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার জার্মানির পশ্চিমাঞ্চলীয় দুই শিশা বারে গুলি, নিহত ৮ চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি, কাল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২১১২ জন আজ বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস পালিত হচ্ছে চকবাজার চুড়িহাট্টা ট্র্যাজেডির আজ এক বছর র‌্যাপ সঙ্গীতশিল্পী পপ স্মোককে গুলি করে হত্যা

আশুগঞ্জ প্রধানমন্ত্রী ঘোষিত অর্থনৈতিক শিল্পাঞ্চলে অন্তর্ভূক্ত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ৭১
ছবি-প্রতিদিনের চিত্র

ছবি-প্রতিদিনের চিত্র

মুজিববর্ষ উপলক্ষে সরকার নতুন নতুন শিল্প কারখানা চালু করতে যাচ্ছে। অনেকগুলো শিল্প কারখানা বন্ধ ছিলো। ইতোমধ্যে সেগুলোকে নতুনভাবে চালু করে শ্রমিক-কর্মচারীদেরকে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। দেশের যেসব জায়গায় সার কারখানা নেই, সেসব জায়গায় নতুন সার কারখানা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যাণ্ড কেমিক্যাল কোম্পানি লিমিটেড পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এম.পি।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা দেয়া নতুন ১০০টি অর্থনৈতিক শিল্পাঞ্চলের মধ্যে আশুগঞ্জও অন্তর্ভুক্ত রয়েছে। এই আশুগঞ্জ সার কারখানার পুরোনো যন্ত্রপাতিগুলো নতুনভাবে সংযোজন করার পরও যদি কাজ না হয় তাহলে নতুর সার কারখানা স্থাপন করা হবে। সেজন্য  'এই কারখানার যন্ত্রপাতি আর চলবে না' বিসিআইসি থেকে এমন প্রস্তাব দিতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার আরো বলেন, এখন যথাসময়ে কৃষকদের কাছে সার পৌঁছে দেয়া হচ্ছে। যার কারণে কৃষকদের ফসল উৎপাদন বৃদ্ধি পেয়েছে এবং আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আমরা চেষ্টা করবো আমাদের দেশের চাহিদা মিটিয়ে যেনো বিদেশে সার রফতানি করতে পারি। সে ধরণের পরিকল্পনা আমাদের রয়েছে। যার প্রেক্ষিতেই আমরা কারখানাগুলো আধুনিকায়ন করছি।

সার কারখানা পরিদর্শেনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান হাইয়ুল কাইয়ূম, আশুগঞ্জ ফার্টিলাইজার অ্যাণ্ড কেমিক্যাল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান, মহাব্যবস্থাপক (প্রশাসন) এ.টি.এম. বাক্কী ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর