ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

‘মিয়াজাকি’ আম এখন পার্বত্য খাগড়াছড়িতে, বাণিজ্যিকভাবে উৎপাদনের পরিকল্পনা

মিয়াজাকি বা সূর্যডিম আম। এটি পৃথিবীর সবচেয়ে দামি ও পুষ্টিসমৃদ্ধ আমের প্রজাতি হিসেবে পরিচিত। জাপানের মিয়াজাকি অঞ্চলের এ আম প্রথমবারের মতো চাষ করে সফল হয়েছেন খাগড়াছড়ির হ্লাশিমং চৌধুরী। খাগড়াছড়ি পার্বত্য জেলার মহালছড়ি উপজেলার ধূমনীঘাট এলাকায় ৬০ শতক বাগানে মিয়াজাকির আমের ১২০টি চারা লাগিয়ে দ্বিতীয় বারের মতো ফলন তুলেছেন সফল এ বাগানী।

১২:১১ পিএম, ১১ জুন ২০২১ শুক্রবার

রামগড়ে ‘শেষ বিদায়ের বন্ধু’ সংগঠনের অফিস উদ্বোধন

খাগড়াছড়ির রামগড়ে মানবিক সংগঠন 'শেষ বিদায়ের বন্ধু' এর রামগড় উপজেলা শাখা অফিসের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ( ৮জুন)  সকাল ১১ টার সময় রামগড় পৌরসভার সোনাইপুল বাজারস্থ কবির মার্কেটে ফিতা কেটে মানবিক সংগঠন 'শেষ বিদায়ের বন্ধু' এর রামগড় শাখার অফিস শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মু. মাহমুদ উল্যাহ মারুফ।

০৫:২৯ পিএম, ৮ জুন ২০২১ মঙ্গলবার

মাটিরাঙ্গায় অর্ধশত বছরের পুরনো গাছ ভেঙ্গে দোকান-ঘর বিধ্বস্থ

প্রচন্ড বাতাস ও টানা বর্ষণে মাটিরাঙ্গা থানার প্রাচীর ঘেষা আকাশী গাছ পড়ে ২টি দোকানসহ ৫টি ঘর সম্পূর্ণ বিধ্বস্থ হয়েছে। এ ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও প্রাণহানির ঘটনা ঘটেনি। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমপক্ষে ৮ লক্ষ টাকা ছাড়িয়ে যাবে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।

০২:১৪ পিএম, ৭ জুন ২০২১ সোমবার

পানছড়ির ফাতেমা নগরে খামারের ঘরে অগ্নিকান্ডে নিঃস্ব খামারী

জেলার পানছড়ি উপজেলার  ফাতেমানগর  গ্রামের খলিলের বাগান বাড়ির খামারের ঘরে আগুনে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। ৪ জুন ২০২১ দিবাগত রাত আনমানিক ৮টার দিকে লোগাং ইউনিয়নের ফাতেমা নগর এ ঘটনা ঘটে।

০৪:৫০ পিএম, ৫ জুন ২০২১ শনিবার

অবৈধভাবে নির্মিত মার্কেট অপসারণ এবং মসজিদ পুকুর সুরক্ষার দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি ঈদগাঁ মাঠের পবিত্রতা রক্ষায় অবৈধভাবে নির্মিত মার্কেট অপসারণ, জগন্নাথ মন্দির পুকুর, পানবাজার ও মসজিদ পুকুর সুরক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১১:৪৯ এএম, ৫ জুন ২০২১ শনিবার

খাগড়াছড়িতে ১লাখ ১৫হাজারের বেশী শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে

আগামী ০৫-১৯জুন দুই সপ্তাহ ধরে শুক্রবার ও সরকারি দিন ব্যতিত সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ৯৪৫টি কেন্দ্রে ১লক্ষ ১৫হাজার ৬শ ২৬জন শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ।

১২:০৪ পিএম, ৩ জুন ২০২১ বৃহস্পতিবার

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে খাগড়াছড়িতে শিক্ষার্থীদের বিক্ষোভ

অবিলম্বে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে খাগড়াছড়িতে সাধারন শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

০৫:৩৭ পিএম, ২ জুন ২০২১ বুধবার

মুজিববর্ষে শেখ হাসিনার উপহার: গৃহ নির্মাণ প্রকল্পে অনিয়মের অভিযোগ

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের গৃহ নির্মাণ প্রকল্পে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের কাজের পাশাপাশি উপকারভোগীদের কাছ থেকে টাকা ও নির্মাণসামগ্রী নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া হস্তান্তরের আগেই স্থাপনায় ফাটল দেখা দিয়েছে। এতে সরকারের এ মহৎ উদ্যোগ প্রশ্নবিদ্ধ হচ্ছে।

১২:০৪ পিএম, ২ জুন ২০২১ বুধবার

চার বছর ধরে খোলা আকাশের নিচে শিকলবন্দি মেহেদি

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা সদরের মোহাম্মদপুর এলাকায় পুকুরপাড়ে মোঃ মেহেদি হাসানের পরিবারের বসবাস। মোঃ কেনান মিয়া ও বকুল খাতুনের ছেলে তিনি। তার বাবা জেলে। মানুষের জাল দিয়ে মাছ ধরে কোনরকম তাদের জীবন যায়। মা বকুল খাতুনও ১৫ বছর ধরে মানসিক প্রতিবন্ধী। অষ্টম শ্রেণিতে পড়ার সময় মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন মেহেদি হাসান।

০৪:৫৮ পিএম, ১ জুন ২০২১ মঙ্গলবার

তাদের কষ্টের সীমা নেই

চার সন্তানের জননী বিনতী ত্রিপুরা। জেলা সদরের ভাইবোনছড়া ইউনিয়নের বাসিন্দা তিনি। মাথায় ঘাম পেয়ে কষ্ট করে সংসার চলে তার। ৪বছর আগে তার স্বামী মারা যায়। স্বামী মারা যাবার পর সন্তানদের নিয়ে বসবাস, তার জীবনে কষ্টের সীমা নেই।

০৫:২২ পিএম, ৩০ মে ২০২১ রোববার

খাগড়াছড়ি কারাগারে আসামী মিলন বিকাশ ত্রিপুরার রহস্যজনক মৃত্যু

খাগড়াছড়ি জেলা কারাগারে মিলন বিকাশ ত্রিপুরা (২৬) নামে একজন আসামী মৃত্যু হয়েছে। কিন্তু এমন মৃত্যু ঘটনা রহস্যজনক বলে অভিযোগ করেছেন পরিবার তরফ থেকে এ ব্যাপারে  জেল কারাগারের বিরুদ্ধে মামলা করা হবে বলেও জানিয়েছেন তারা।

০২:০২ পিএম, ২৯ মে ২০২১ শনিবার

দুই-আড়াই ঘন্টা অপেক্ষা করেও ফিরতে হয় খালি কলসি নিয়ে

খাগড়াছড়ি জেলার দুর্গম এলাকাগুলোতে বিশুদ্ধ খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। পাহাড়ি গ্রামগুলো সচরাচর ঝিরি বা ছড়ার পানির ওপর নির্ভরশীলতার ফলে এখন বিশুদ্ধ খাবার পানির তীব্র সংকট চলছে। বৃষ্টি না হওয়ার ফলে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

০৩:৪৫ পিএম, ২৭ মে ২০২১ বৃহস্পতিবার

রামগড়ে প্রধানমন্ত্রীর শিশুখাদ্য উপহার পেলো শিশুরা

বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী সাধারণ ছুটি আর লকডাউন চলছে। এ পরিস্থিতিতে কর্মহীন হয়ে পরা খেটে খাওয়া পরিবারের শিশুদের পুষ্টির কথা বিবেচনা করে প্রধানমন্ত্রীর উপহার শিশু খাদ্য পৌছে দিচ্ছেন রামগড় উপজেলা প্রশাসন।

০১:০৩ পিএম, ২৭ মে ২০২১ বৃহস্পতিবার

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে রামগড়ে মানববন্ধন

সাংবাদিক রোজিনা ইসলামকে মিথ্যা মামলায় গ্রেফতার, নির্যাতনের প্রতিবাদ ও মুক্তির দাবিতে খাগড়াছড়ির রামগড়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।গতকাল দুপুরে রামগড় প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হয়।

১১:০৫ এএম, ২৩ মে ২০২১ রোববার

খাগড়াছড়িতে আওয়ামী মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

খাগড়াছড়িতে আওয়ামী মৎস্যজীবী লীগের ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার (২২ মে ২০২১খ্রিঃ) সকালে "সংগ্রাম ও অর্জনে গৌরবময় পথচলার ১৮ বছর" প্রতিপাদ্যে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, দোয়ার মাধ্যমে দিবসটি উদযাপন করা হয় ৷

০৩:৫০ পিএম, ২২ মে ২০২১ শনিবার

পানছড়িতে বিশুদ্ধ পানির সংকটে দুর্গম এলাকাবাসী 

পার্বত্য খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পাহাড়ি দুর্গম এলাকায় শুষ্ক মৌসুমে পানির স্তর নীচে নেমে যাওয়ায় বিশুদ্ধ পানির সংকটে এলাকাবাসী। পানিশূন্য এসব এলাকাগুলোতে বিশুদ্ধ পানির অভাবে ছড়া কুয়োর পানি সংগ্রহে ব্যস্ত নারী পুরুষ। 

০১:১৬ পিএম, ২২ মে ২০২১ শনিবার

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকের প্রতিবাদ জানিয়ে নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন করা হয়েছে। বুধবার (১৯ মে ২০২১খ্রিঃ) দুপুর ১২ টার দিকে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ের সামনে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) এর উদ্যোগে এ আয়োজন করা হয়।

০৪:৫২ পিএম, ১৯ মে ২০২১ বুধবার

রামগড়ে কিশোরী ধর্ষণ ঘটনায় মামলা; আসামী পলাতক

রামগড়ে এক কিশোরীকে  ধর্ষণের ঘটনায় নিজেই বাদী হয়ে   থানায় ধর্ষণ মামলা করেছে।  খাগড়াছড়ির জেলার রামগড় উপজেলার  ৫নং পৌরওয়াডের চৌধুরী পাড়া এলাকার  রাহিম (১৫) পিতাঃ মো- নুরু নামে এক বখাতের বিরুদ্ধে ধর্ষণ মামলা করা হয়েছে। মঙ্গলবার (১৮ মে) ওই অন্তঃসত্ত্বা কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

০৪:২৮ পিএম, ১৮ মে ২০২১ মঙ্গলবার

খাগড়াছড়িতে ‘বরক ব্লাড ব্যাংক’ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

খাগড়াছড়িতে স্বেচ্ছায় রক্তদানের ক্ষেত্রে ত্রিপুরাদের একমাত্র অনলাইনভিত্তিক মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘বরক ব্লাড ব্যাংক’ আয়োজনে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

১১:৪৩ এএম, ১৮ মে ২০২১ মঙ্গলবার

রামগড়ে পারিবারিক কলহে হামলা; দুই ভাই-বোন আহত 

খাগড়াছড়ির রামগড়ে পারিবারিক কলহের জের ধরে ঝগড়া থেকে হামলার ঘটনা ঘটে। এতে ত্রিপুরা সম্প্রদায়ের দুই ভাই-বোন গুরুতর আহত হয়। সোমবার (১৭ মে) রামগড় উপজেলার ১নং রামগড় ইউনিয়নের লালছড়ি এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

১১:৩৪ এএম, ১৮ মে ২০২১ মঙ্গলবার

খাগড়াছড়িতে অবসরে যাওয়া পেনশনারদের দুর্ভোগ, উৎসব ভাতা না পাওয়ার অভিযোগ

ইএফটি (ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার) হওয়ার পর থেকে খাগড়াছড়ি জেলার পেনশনাররা নানা ধরণের অসুবিধার সম্মুখীন হচ্ছেন। তাদের মধ্যে অনেকেই এবছর বৈসাবি উৎসব উপলক্ষে উৎসব ভাতা থেকে বঞ্চিত হন। এছাড়া কেউ কেউ পাননি নববর্ষ ভাতাও। এর বাইরে লাইভ ভেরিফিকেশন এর কারণ দেখিয়ে বহু পেনশনার নিয়মিত পেনশন সুবিধাও পাচ্ছেন না।

০১:৩৩ পিএম, ১৩ মে ২০২১ বৃহস্পতিবার

খাগড়াছড়ি জেলার ১০০টি শিক্ষাপ্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া শিক্ষা উপকরণ বিতরণ

মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য খাগড়াছড়ি জেলার ১শ টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়কে আধুনিক ইলেকট্রিক সামগ্রী বিতরণ করা হয়েছে।

০১:০৬ পিএম, ১২ মে ২০২১ বুধবার

গৃহহীন খাদিজা বেগমের পাশে দাঁড়ালেন খাগড়াছড়ি ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাস

সেই গৃহহীন খাদিজা বেগমের পাশে দাঁড়ালেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। নগদ ২৫ হাজার টাকার চেক প্রদান করেন তিনি। একই সাথে তার নামে একটি দ্বি-কক্ষ বিশিষ্ট সেমি পাকা সরকারি গৃহ বরাদ্দ প্রদানের ঘোষণা করেন। একই সাথে যারা গৃহহীন এই পরিবারের তথ্য দিয়েছেন তাদেরকেও সাধুবাদ জানান তিনি। তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে এরকম দুস্থ মানুষের পাশে দাঁড়াতে পেরে আনন্দ প্রকাশ করেছেন।

০২:২৪ পিএম, ১১ মে ২০২১ মঙ্গলবার

মজুত শেষ হওয়ায় খাগড়াছড়িতে টিকাদান বন্ধ

খাগড়াছড়িতে করোনার টিকার মজুদ শেষ হওয়ায় টিকা প্রদান কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। গত রোববার (০৯মে ২০২১খ্রিঃ) সকাল থেকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালসহ অন্য সকল কেন্দ্রে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

১১:৪৭ এএম, ১১ মে ২০২১ মঙ্গলবার