ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

ভোরে রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, ৭ জন নিহত

মায়ানমার থেকে বিতারিত কক্সবাজারের উখিয়ায় অবস্থিত শরণার্থী শিবিরে ‘রোহিঙ্গাদের দুই পক্ষের সংঘর্ষে’ অন্তত সাতজন নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

১০:৫৭ এএম, ২২ অক্টোবর ২০২১ শুক্রবার

বঙ্গোপসাগরে ট্রলারডুবি: নিখোঁজ ৩ জেলের মরদেহ উদ্ধার

বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ৩ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে বঙ্গোপসাগর সংলগ্ন লালদিয়ার চর এলাকায় ডুবে যাওয়া ট্রলারের মধ্য থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

১১:৪৯ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২১ বুধবার

কক্সবাজারে ভোটকেন্দ্রে গোলাগুলি, নিহত ২

কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়ায় নির্বাচনী সহিংসতায় দুইজন নিহত হয়েছেন। এ ছাড়া গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন। সোমবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১২টার দিকে ভোট চলাকালে এসব ঘটনা ঘটে। এদিকে ওই ঘটনার পর ২টি কেন্দ্রে আপাতত ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে।

০১:৫০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১ সোমবার

কুতুবদিয়ার বড়ঘোপ ইউপি নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের দাবি

২০ সেপ্টেম্বর অনুষ্টেয় উপজেলা সদর বড়ঘোপ ইউপি নির্বাচনে প্রতিদ্বন্ধী কতিপয় জনবিচ্ছিন্ন প্রভাবশালী ও রাজনৈতিক ব্যক্তি পেশিশক্তির মাধ্যমে কেন্দ্র দখলে নিয়ে জনগণের ভোটাধিকার হরন করে জেতার হুমকি দিচ্ছে  বলে অভিযোগ করেন ‘ঘোড়া’ প্রতীক নিয়ে চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান চেয়ারম্যান ও কুতুবদিয়া প্রেসক্লাবের সভাপতি আ.ন.ম.শহীদ উদ্দিন ছোটন।

০১:১১ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

রোহিঙ্গা ক্যাম্পে করোনার টিকাদান শুরু

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় অবস্থিত ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে আজ মঙ্গলবার থেকে করোনার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। রোহিঙ্গাদের মধ্যে প্রথম দফায় ৫৫ বছর বা তদূর্ধ্ব বয়সী ৪৮ হাজার জনকে টিকা দেওয়া হবে। পাশাপাশি ক্যাম্পের মাঝি, মসজিদের ইমাম ও টিকাদানের কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকদেরও টিকা দেওয়া হবে।

১১:৫৪ এএম, ১০ আগস্ট ২০২১ মঙ্গলবার

কক্সবাজারের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে ১০ আগস্ট থেকে করোনার টিকাদান শুরু

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় অবস্থিত ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে আগামী ১০ আগস্ট থেকে করোনার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। রোহিঙ্গাদের মধ্যে প্রথম দফায় ৫৫ বছর বা তদূর্ধ্ব বয়সী ৪৮ হাজার জনকে টিকা দেওয়া হবে। পাশাপাশি ক্যাম্পের মাঝি, মসজিদের ইমাম ও টিকাদানের কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকদেরও টিকা দেওয়া হবে।

০২:১১ পিএম, ৮ আগস্ট ২০২১ রোববার

কুতুবদিয়ায় জোয়ার ঠেকাতে জরুরি ভিত্তিতে ব্যবস্থা: এমপি আশেক

অতিবৃষ্টি ও বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপসহ পূর্ণিমার জোয়ারে কুতুবদিয়ার আলী আকবার ডেইল ইউনিয়নের ১০টি গ্রামের প্লাবিত এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক

১০:৪৮ পিএম, ২ আগস্ট ২০২১ সোমবার

ময়মনসিংহ ও কক্সবাজারে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ যুবক নিহত

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দকযুদ্ধে’দুই যুবক ও কক্সবাজারের উখিয়া উপজেলায় ১ যুবক নিহত হয়েছেন । আজ সোমবার সকালে এ (১৯ জুলাই) ভোররাতে এ ঘটনা ঘটে।

১২:২৮ পিএম, ১৯ জুলাই ২০২১ সোমবার

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ, নিহত ১

কক্সবাজার শহরের সন্ত্রাসী বাহিনীর প্রধান আশরাফ আলী ওরফে আশু আলী (২৫) র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। শনিবার (১৭ জুলাই) ভোরে কক্সবাজার শহরের ৬ নং ওয়ার্ডের সাহিত্যিকা পল্লী বড়বিল মাঠে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে দেশি বন্দুক ও গুলি।

১২:০৩ পিএম, ১৭ জুলাই ২০২১ শনিবার

আরো ৫ রোহিঙ্গার স্বেচ্ছায় ভাসানচরে আগমন

আজ শনিবার দুপুর ২ টার দিকে নোয়াখালীর চেয়ারম্যান ঘাট থেকে আসা সী-ট্র্যাকে করে ৫ জন রোহিঙ্গা কক্সবাজারের টেকনাফ ও উকিয়া ক্যাম্প ছেড়ে স্বেচ্ছায় ভাসানচরে আগমন করেছে। মূলত তাদের পরিবারের অন্যান্য সদস্যরা ভাসানচরে বসবাস করায় তারা স্বেচ্ছায় ভাসানচরে আগমন করে।

১০:৫১ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

পাঁচ রোহিঙ্গা ক্যাম্পে ৬ জুন পর্যন্ত বাড়ল লকডাউন

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলায় এবং ৫টি রোহিঙ্গা ক্যাম্পে আগামী ৬ জুন পর্যন্ত কঠোর লকডাউন বাড়ান হয়েছে। এর আগে, গত ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত দশ দিন ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

০১:৫৪ পিএম, ১ জুন ২০২১ মঙ্গলবার

কক্সবাজারে ৫টি রোহিঙ্গা ক্যাম্প লকডাউন

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় কক্সবাজারের উখিয়া ও টেকনাফের পাঁচটি রোহিঙ্গা ক্যাম্পে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। বৃহস্পতিবার (২০ মে) রাত সোয়া ১২টায় এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন।

১১:৩৫ এএম, ২১ মে ২০২১ শুক্রবার

এবার কক্সবাজারেও ভিপি নুরের বিরুদ্ধে মামলা

ডিজিটাল নিরাপত্তা আইনে কক্সবাজারেও মামলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদ- ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে। ফেসবুক লাইভে ধর্মীয় মূল্যবোধে আঘাত , উস্কানিমূলক বক্তব্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মানহানিকর মন্তব্যের অভিযোগে বুধবার সন্ধ্যায় কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দিন।

১২:২৬ পিএম, ২২ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

কক্সবাজারের কুতুপালংয়ে মার্কেটে আগুন, নিহত ৩

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং বাজারে একটি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনজন পুড়ে মারা গেছেন। নিহতরা সবাই দোকান কর্মচারী বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে মার্কেটটিতে আগুন লাগে।

১২:৩১ পিএম, ২ এপ্রিল ২০২১ শুক্রবার

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আগুন

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। সোমবার (২২ মার্চ) বিকেল তিনটার দিকে বালুখালী ক্যাম্পে এ আগুনের সূত্রপাত হয়।

০৫:৪৩ পিএম, ২২ মার্চ ২০২১ সোমবার

কুতুবদিয়ায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুতুবদিয়া উপজেলার ৬টি ইউনিয়ন থেকে শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মনোনয়ন ফরম জমা দিয়েছেন প্রার্থীরা। বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ মনোনয়ন ফরম জমা দেন তারা।

১১:৩৪ পিএম, ১৮ মার্চ ২০২১ বৃহস্পতিবার

বসতঘরে আগুনে ঘুমন্ত ৩ শিশু পুড়ে অঙ্গার

কক্সবাজারের চকরিয়া উপজেলায় বসতঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সেখানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে পুড়ে ঘুমন্ত তিন শিশুর মৃত্যু হয়েছে।

১১:১৬ এএম, ১৬ মার্চ ২০২১ মঙ্গলবার

টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

কক্সবাজারের টেকনাফে মোহাম্মদ উসমান সিকদার নামে যুবলীগের এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। আজ শুক্রবার ভোরে উপজেলার কচুবনিয়া এলাকায় এ ঘটনা ঘটে। তিনি স্থানীয় সাবরাং ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

০২:৩৪ পিএম, ১ জানুয়ারি ২০২১ শুক্রবার

সাগরে মাছ শিকারে গিয়ে ট্রলারসহ ১৮ জেলে নিখোঁজ

গভীর বঙ্গোপসাগরে মাছ শিকারে গিয়ে ট্রলারসহ নিখোঁজ হয়েছেন ১৮ জেলে। নিখোঁজদের সন্ধান না পাওয়ায় সোমবার রাতে বরগুনা সদর থানায় ট্রলার মালিক মো. নুরুল ইসলাম একটি জিডি করেছেন, যার জিডি নং ১০০৩।

০৪:২০ পিএম, ২২ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

টেকনাফে বড়শিতে ধরা পড়লো ২৮ কেজি ওজনের পোয়া

কক্সবাজারের টেকনাফে বড়শিতে ধরা পড়লো ২৮ কেজি ওজনের একটি কালো পোয়া। মাছটি বিক্রি হয়েছে ১ লাখ ৯১ হাজার টাকায়। রবিবার(০৭ ডিসেম্বর ) বেলা ১১টার দিকে শাহপরীরদ্বীপ পশ্চিমপাড়া সংলগ্ন বঙ্গোপসাগরে মজিদ আহমেদ নামে এক জেলের বড়শিতে মাছটি ধরা পড়ে। মাছটি লম্বা প্রায় সাড়ে তিন ফুট।

১১:০৯ এএম, ৭ ডিসেম্বর ২০২০ সোমবার

টেকনাফে ২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক

 

কক্সবাজারের টেকনাফে ২ লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ মিয়ানমারের ৭ নাগরিককে আটক করেছে কোস্টগার্ড। এসময় ইয়াবা পাচার কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়।

০২:৩৯ পিএম, ২ ডিসেম্বর ২০২০ বুধবার

কুতুবদিয়ায় ধূরুং বাজারে ঘরসহ পাঁচ দোকান পুড়ে ছাই

কক্সবাজারের কুতুবদিয়ার বৃহত্তর ধূরুং বাজারে বসত ঘরসহ পাচঁ দোকান পুড়ে ছাই হয়ে যায়। প্রত্যক্ষদর্শী সূত্রে- ২০ নভেম্বর (শুক্রবার) রাত আনুমানিক ৩টায় রুবেল দেব নাথের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে এবং পরে ঘরসহ অপর চারটি দোকানে আগুণের লিলা ছড়িয়ে পড়লে দোকানঘর, মালামাল ও নগদ অর্থ পুড়ে ছাই হয়ে ব্যাপক ক্ষতি হয় বলে জানান।

০১:৪০ পিএম, ২০ নভেম্বর ২০২০ শুক্রবার

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কমপক্ষে ১০ জন। গতকাল রাত ১২টা ও আজ ভোর ৪টায় কুতুপালং ক্যাম্পে পৃথক পৃথক সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

০১:১৩ পিএম, ৪ অক্টোবর ২০২০ রোববার

কক্সবাজার পুলিশের ১৩০০ সদস্যকে একযোগে বদলি

এবার কক্সবাজার জেলা পুলিশের ১ হাজার ৩শ জন কনস্টেবলকে একযোগে বদলি করা হয়েছে। যাদের বদলী করা হয়েছে তারা হলেন, কক্সবাজার জেলার আট থানার ১০৪১ কনস্টেবল, ওসিসহ ৩৪ ইন্সপেক্টর, এসআই, এএসআইসহ ২৬৪ জন পুলিশ কর্মকর্তা রয়েছেন।

০৩:২২ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার