Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭

ব্রেকিং:
‌বরিশালে ম্যা‌জিস্ট্রেট ও পু‌লিশের ওপর জেলেদের হামলা বিএনপির সাবেক এমপি ভাষাসৈনিক নুরুল ইসলাম আর নেই আটক সেনাকে চীনের কাছে হস্তান্তর করলো ভারত মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের যেভাবে হবে মূল্যায়ন তেজগাঁওয়ে এপেক্সের টায়ার কারখানায় ভয়াবহ আগুন
সর্বশেষ:
আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ মাধ্যমিক পর্যায়ে বার্ষিক পরীক্ষা হবে না- শিক্ষামন্ত্রী মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার কৃষি মন্ত্রণালয়কে করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ ইতালি প্রবাসীদের কর্মস্থলে ফেরা নিয়ে শঙ্কা কাটেনি

করোনায় মারা গেলেন চবির সাবেক উপাচার্য নূরুদ্দীন চৌধুরী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক উপাচার্য অধ্যাপক এ জে এম নূরুদ্দীন চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল রাত ৮টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। শনিবার রাত সাড়ে ৮টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তার মৃত্যু হয়।

১০:২২ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

ফটিকছড়িতে ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রমের উদ্বোধন

প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর আওতায় চট্টগ্রামের ফটিকছড়িতে সেলাই মশিন, রিক্সাভ্যান ও ছাগল প্রদানের মাধ্যমে প্রথম দফায় ৩০ জন ভিক্ষুককে পুনর্বাসিত করা হয়েছে।

০৩:৫৪ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

ফটিকছড়ি’র চার ইউপি নির্বাচনে ৬১ প্রার্থী’র মনোনয়ন দাখিল

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউপিতে সাধারণ নির্বাচন এবং নানুপুর ইউপিতে চেয়ারম্যান, খিরাম ও জাফতনগর ইউপি’র দুইটি ওয়ার্ড’র সদস্যপদে উপ-নির্বাচনে সর্বমোট ৬১ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

১১:৩৫ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

চট্টগ্রামের ৪ উপজেলায় নামছে ১০ প্লাটুন বিজিবি

আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য চট্টগ্রামের ৪ উপজেলায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করছে সরকার। চট্টগ্রাম জেলার হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া এবং ফটিকছড়িতে আজ শনিবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিজিবি সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে যাবেন।

১০:১৬ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২০ শনিবার

ফটিকছড়িতে শীতের আগাম সবজি চাষে ব্যস্ত কৃষক

শীতের আগাম সবজি বাজারে তুলতে পারলেই বেশি টাকা আয় করা সম্ভব। বিষয়টি মাথায় রেখে আগাম শীতকালিন সবজি চাষে ব্যস্ত সময় পার করছেন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার চাষিরা। এ বছর বৈরি আবহাওয়া ও মহামারি করোনা পরিস্থিতিতেও আগাম সবজি চাষ করতে পিছপা হননি এ এলাকার চাষিরা।

 

 

 

০৩:২১ পিএম, ৬ সেপ্টেম্বর ২০২০ রোববার

চট্টগ্রামের পতেঙ্গায় কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে নিহত ৩

চট্টগ্রামের পতেঙ্গায় ১টি কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই বিস্ফোরণে ৩ শ্রমিক মৃত্যুবরণ করেছে। আগুনে ঝলসে আরও কমপক্ষে ৩ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

০৬:২৮ পিএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

ক্রসফায়ারে প্রবাসী হত্যা

ভূজপুর থানার ওসিসহ ৭জনের বিরুদ্ধে মামলা

কথিত বন্দুকযুদ্ধে হেলাল উদ্দীন নামে এক প্রবাসীকে হত্যার অভিযোগে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার ওসিসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে। নিহত হেলালের স্ত্রী শারমিন আক্তার গত বৃহস্পতিবার (২৮ আগস্ট) চট্টগ্রামের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট খন্দকার কৌশিক আহমেদের আদালতে মামলাটি করেন।

০৪:০১ পিএম, ৩০ আগস্ট ২০২০ রোববার

ভাড়াটিয়া নির্যাতন রোধে চট্টগ্রামে ভাড়াটিয়া পরিষদের কমিটি গঠন

মোহাম্মদ কালিম শেখ কে সভাপতি ও মোঃ আবু হানিফ জনি কে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্য বিশিষ্ট ভাড়াটিয়া পরিষদ চট্টগ্রাম মহাগর কমিটি গঠিত হয়েছে।

০৩:১১ পিএম, ৩০ আগস্ট ২০২০ রোববার

দীর্ঘদিন পর সক্রিয় ফটিকছড়ি ঠিকাদার সমিতি

দীর্ঘদিন পর পুনরায় একত্রিত হলো ফটিকছড়ির ঠিকাদার সমাজ। ৮ বছর পূর্বে গঠিত কমিটি বিলুপ্ত ঘোষণা করে ফটিকছড়ি উপজেলা ঠিকাদার সমিতির নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। রোববার (২৩ আগস্ট) বিকালে ফটিকছড়ি সদরস্থ মনিরা কমিউনিটি সেন্টারে স্থানীয় ঠিকাদারদের এক মতবিনিময় সভায় ১৫ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

০৪:০২ পিএম, ২৪ আগস্ট ২০২০ সোমবার

অনাড়ম্বরভাবে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত হচ্ছে আজ

আন্তর্জাতিক আদিবাসী দিবস আজ। প্রতিবছর ৯ আগস্ট পালন করা হয় আন্তর্জাতিক আদিবাসী দিবস। জাতিসংঘ ১৯৯৪ সাল থেকে বিশ্বব্যাপী পালন করে আসছে এ দিবসটি। কিন্তু ২০২০ সালে বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাস  কারণে যথাযোগ্য মর্যাদায় পালন করতে না পারলেও বিশ্বের নানা সম্প্রদায় ও সংগঠন নানা আয়োজনে খুব ছোট পরিসরে পালন করছে এ দিবসটি।

০৪:১০ পিএম, ৯ আগস্ট ২০২০ রোববার

করোনায় মারা গেলেন চবি অধ্যাপক ড.শফিউল আলম

করোনায় মারা গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শফিউল আলম তরফদার। বৃহস্পতিবার রাত পৌনে ১০ টার দিকে নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

১০:৪১ এএম, ৭ আগস্ট ২০২০ শুক্রবার

করোনায় মারা গেছেন আরও এক চিকিৎসক

চট্টগ্রাম মেডিকেল কলেজের অর্থপেডিক্স সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ নজরুল ইসলাম চৌধুরী তসলিম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

১০:৫৩ এএম, ৪ আগস্ট ২০২০ মঙ্গলবার

থানা পুলিশ যাবে জনগণের কাছে: ডিআইজি খন্দকার গোলাম ফারুক

দু বর্ষপূর্তি হল চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক দায়িত্ব গ্রহণ সময়কাল। মূলত চারটি চ্যালেঞ্জের কাজ দিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২০১৮ সালের ১৪ জুলাই তাকে চট্টগ্রামে রেঞ্জের ডিআইজি পদে নিয়োগ প্রদান করেন। দায়িত্ব গ্রহণের পরপরই চট্টগ্রাম বিভাগের পুলিশ প্রশাসনকে তিনি ঢেলে সাজানোর জন্য নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করেন।

০১:৪৯ পিএম, ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার

হাটহাজারীতে ইউএনও রুহুল আমিনের উদ্যোগে চারা রোপন


সরকারী জায়গা দখল মুক্ত ও পরিবেশের ভারসাম্য ঠিক রাখতে হাট হাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমিন এর ব্যক্তিগত উদ্যোগে ৫০০ চারা রোপন কর্মসূচীর প্রথম ধাপে ১০০ ফলজ চারা রোপন করা হয়েছে।

০৩:৩৯ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার

চমেকে ছাত্রলীগের দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষ

আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনায় পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।  

০২:১৩ পিএম, ১২ জুলাই ২০২০ রোববার

ফটিকছড়িতে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ যুবক আটক

চট্টগ্রামের ফটিকছড়িতে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রশস্ত্রসহ রুবেল শিমুল (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার (৪জুলাই) রাতে ফটিকছড়ি থানার এসআই সঞ্জয় কুমার ঘোষ ও এসআই আরিফুল আলম অপুর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পশ্চিম সুন্দরপুর গণি মিয়া সওদাগর বাড়ির শাজাহানের ঘরে অভিযান চালিয়ে তাকে আটক করে।

০১:৩৯ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় হাটহাজারীতে ইমাম আটক

প্রধানমন্ত্রীসহ সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এমপি’র মৃত্যু নিয়ে উপহাস করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে চট্টগ্রামের হাটহাজারীতে মসজিদের এক ইমামকে গ্রেপ্তার করা হয়েছে।

১২:৪২ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লকডাউন ঘোষণা

করোনা সংক্রমণের আশঙ্কায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন কর্তৃপক্ষ। করোনার সংক্রমণ ঠেকাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আজ শনিবার সকাল থেকে ১৭ জুলাই শুক্রবার পর্যন্ত পুরো ক্যাম্পাস লকডাউন থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

১১:৪২ এএম, ৪ জুলাই ২০২০ শনিবার

চট্টগ্রামে নতুন করে ৩৪৬জন করোনায় আক্রান্ত

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ৯৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪৬ জন। আজ সোমবার (২৯ জুন) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

১২:৩৪ পিএম, ২৯ জুন ২০২০ সোমবার

করোনায় মারা গেলেন চট্টগ্রামে আরো এক চিকিৎসক

করোনায় আক্রান্ত হয়ে ডা. ললিত কুমার দত্ত নামে ৭৭ বছর বয়সী এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। নাক, কান ও গলারোগ বিশেষজ্ঞ ছিলেন তিনি। রবিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় এই প্রবীণ চিকিৎসকের মৃত্যু হয়েছে।

০২:৩৮ পিএম, ২২ জুন ২০২০ সোমবার

আজ ভোরে ভূমিকম্পে কেঁপে উঠল বন্দরনগরী

আজ সোমবার ভোরে ভূমিকম্পের তীব্র ঝাঁকুনিতে কেঁপে উঠেছে বন্দর নগরী চট্টগ্রাম। ভোর ৪টা ৪০ মিনিটে সংগঠিত ভূমিকম্পের রিক্টর স্কেলে মাত্রা ছিল ৫.৮।
তাৎক্ষণিকভাবে ভূমিকম্পের ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানা না গেলেও এর উৎপত্তিস্থল ভারতের মিজোরামে বলে জানা গেছে।

১১:৫৫ এএম, ২২ জুন ২০২০ সোমবার

গত ৪৫দিনে ফটিকছড়িতে ৭ খুন, জনমনে আতঙ্ক

দেশে করোনা মহামারি চলাকালে চট্টগ্রামের ফটিকছড়িতে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। গত দেড়মাসে এক ইউপি সদস্য খুনসহ উপজেলাজুড়ে ৭টি হত্যাকান্ড, আধিপত্য বিস্তার নিয়ে ক্ষমতাসীন দলের বিভিন্ন গ্রুপের সংঘর্ষ, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারি, বাড়িঘরে হামলা-ভাঙচুর, কিশোরী গণধর্ষণসহ নানা অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত হয়েছে।

০১:৫০ পিএম, ১৫ জুন ২০২০ সোমবার

আরও ১০৮ জন করোনায় আক্রান্ত চট্টগ্রামে

চট্টগ্রাম জেলায় আরও ১০৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৬০ জন নগরীর এবং উপজেলার ৪৮ জন। বুধবার রাতে এসব তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

১০:৫৯ এএম, ১১ জুন ২০২০ বৃহস্পতিবার

করোনায় আক্রান্ত সিএমপি কমিশনার

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার রাতে চট্টগ্রামে করোনা পরীক্ষার ল্যাব থেকে আসা নমুনার ফলাফলে সিএমপির শীর্ষ এই কর্মকর্তার শরীরে করোনা ভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছে।

১১:০৩ এএম, ৯ জুন ২০২০ মঙ্গলবার