Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

সড়ক গেল খালের পেটে!

লক্ষ্মীপুরে ওয়াপদার পার্শ্ব দিয়ে বয়ে যাওয়া খালের আকস্মিক ভাঙ্গনে সৃষ্ট হয়েছে জনদূর্ভোগ। প্রতিনিয়তই ঘটছে এই দূর্ঘটনা। বিচ্ছিন্ন হয়ে পড়েছে জকসিন থেকে ওয়াপদা অফিস সড়কের যোগাযোগ ব্যবস্থা। দীর্ঘদিন ধরে এর কোন প্রতিকার নেই, এ যেনো এক সড়ক খেকো ওয়াপদা খালের অবস্থা।

 

০৭:২২ পিএম, ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার

রামগতি আলেকজান্ডার সড়কের বেহাল অবস্থা!

দীর্ঘদিন থেকে সংস্কারের অভাবে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে লক্ষ্মীপুর রামগতি আলেকজান্ডার সড়ক। এতে করে চরম দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয়রা। যান চলাচলে বাধা বিঘ্ন সৃষ্টি হচ্ছে। রাস্তায় বড় বড় গর্ত হওয়ার কারণে ঘটছে ছোট-বড় নানা দুর্ঘটনা। বেশি ক্ষতির সম্মুখীন হচ্ছেন হাসপাতালমুখী রোগী ও রোগীর আত্মীয় স্বজনেরা।

০৩:৩৬ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২০ বুধবার

লক্ষ্মীপুরে ব্যাংক এ্যাকাউন্ট ‘হ্যাকার’ র‍্যাবের হাতে গ্রেফতার!

গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা আত্মসাত করার সময় দেলোয়ার হোসেন (৪৭)নামের এক হ্যাকারকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ডাচ বাংলা ব্যাংকে। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় নগদ ২৫ হাজার টাকাসহ একটি মোবাইল সেট।

০৩:১৭ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

লক্ষীপুরে পেঁয়াজ বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান!

লক্ষ্মীপুরে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে দুই আড়তদারকে জরিমানা করেছে। অতিরিক্ত দামে পেঁয়াজ ক্রয়-বিক্রয়ের কোন মেমো দেখাতে পারেননি তারা। এজন্য ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাদের ৬ হাজার টাকা জরিমানা করেছে।

০৬:২১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০ বুধবার

৩ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার!

লক্ষ্মীপুরে তিন হাজার পিস ইয়াবাসহ দুই ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে লক্ষ্মীপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে জেলার বিভিন্নস্থানে ইয়াবা কারবার করে আসছে বলে গোয়েন্দা বিভাগ জানায়।

০৩:৪০ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার

লক্ষ্মীপুরে টাকা দিয়ে ৭বছর পার হলেও বিদ্যুৎ সংযোগ পায়নি গ্রাহক

সংযোগ দেওয়ার নামে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ লক্ষ্মীপুর বিতরণ শাখার সাধারণ সম্পাদক ও লাইনম্যান মো. বাচ্চুর বিরুদ্ধে।

০২:৪৩ পিএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

লক্ষ্মীপুরে গাছের সাথে বেঁধে কৃষককে নির্যাতন!

চুরির অপবাদ দিয়ে ইউপি চেয়ারম্যানের নির্দেশে লক্ষ্মীপুরে এক কৃষককে গাছের সাথে বেধে বর্বর নির্যাতন চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরে শালিস বেঠক বসিয়ে মামলা না করার প্রতিশ্রুতি নিয়ে পুরো পরিবারের কাছ থেকে জোর করে কয়েকটি সাদা কাগজে স্বাক্ষর নেয়ার অভিযোগও রয়েছে চররমনী মোহন ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল ও সদস্য স্বপনের বিরুদ্ধে।

০৪:৩৮ পিএম, ১ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

লক্ষ্মীপুরে নেশার টাকার জন্য মাকে গলা কেটে হত্যা

লক্ষ্মীপুরের রায়পুরে ধারালো দা দিয়ে মাকে জবাই করে হত্যা করেছে পাষন্ড ছেলে। গতকাল শুক্রবার উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালীয়া গ্রামে সর্দরবাড়ীতে এ ঘটনা ঘটে।

১২:৫৪ পিএম, ২৯ আগস্ট ২০২০ শনিবার

লক্ষ্মীপুরে ৭টি অবৈধ প্রাইভেট হাসপাতাল বন্ধের নির্দেশ

নানা অনিয়ম ও অব্যবস্থাপনা এবং নবায়ন করা হয়নি এমন অভিযোগে লক্ষ্মীপুরের রায়পুরে ১০ টি প্রাইভেট হাসপাতালে অভিযান চালিয়েছেন সিভিল সার্জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান পরিচালনা করে।

০২:২৪ পিএম, ২৭ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

টানা বৃষ্টিতে ও মেঘনার জোয়ারে লক্ষ্মীপুরে ৩০ গ্রাম পানির নিচে!

পনের দিনের ব্যবধানে দ্বিতীয়বারের মতো টানা বৃষ্টি ও মেঘনার অস্বাভাবিক জোয়ারে আঘাত হেনেছে লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর উপজেলার ৩০টি গ্রামে।জোয়ারের পানি প্রবেশ করেছে মানুষের ঘর-বাড়ীতে।

০৫:১৫ পিএম, ২০ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

করোনার মধ্যেও লক্ষ্মীপুরে থামছেনা সড়কে চাঁদাবাজি!

একদিকে করোনা অন্যদিকে অভিযান তবুও লক্ষ্মীপুরে থামছেনা সড়কে চাঁদাবাজি! লক্ষ্মীপুরের রায়পুরে আঞ্চলিক সড়কে চাঁদাবাজি চলছেই। চাঁদাবাজি বন্ধে পুলিশ ও পরিবহন সংগঠনগুলোর নানা উদ্যোগ এবং অভিযানের মধ্যেও চাঁদাবাজি বন্ধ হচ্ছে না।

০১:১৪ পিএম, ২০ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

লক্ষ্মীপুরে করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু!

করোনায় আক্রান্ত হয়ে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও চন্দ্রগঞ্জ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল মারা গেছেন। রবিবার সন্ধ্যা ৭ টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এ নিয়ে লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত হয়ে তিনজন ইউপি চেয়ারম্যানের মৃত্যু হলো।

০৫:৪৭ পিএম, ১৭ আগস্ট ২০২০ সোমবার

লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন!

লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী। জাতির জনককে সপরিবারে নির্মম-নিষ্ঠুরভাবে হত্যার ৪৫ বছর। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে রাজধানী ঢাকায় সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়।

০৫:০৩ পিএম, ১৫ আগস্ট ২০২০ শনিবার

লক্ষ্মীপুরে এমপি পাপুলের পক্ষে সৌর বিদ্যুৎ বিতরণ!

লক্ষীপুরে ধর্মীয় প্রতিষ্ঠান ও সাধারন জনগনের মাঝে সৌর বিদ্যুৎ বিতরণ করা হয়। লক্ষীপুর সংসদীয় আসন রায়পুরের সাংসদ কাজি শহীদ ইসলাম পাপুলের পক্ষ থেকে ধর্মীয় প্রতিষ্ঠানের পাশাপাশি অনালোকিত ও পিছিয়ে পড়া  সাধারণ জনগণের মাঝে সৌর বিদ্যুৎ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

০৪:৩০ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র রবীন্দ্রনাথ ঠাকুর

বাংলা সাহিত্যের অন্যতম দিকপাল ও বাংলা সাহিত্য রচনা করে নোবেল পুরস্কার পেয়েছেন বাঙালি কবি, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর। কবিগুরু যেমন সাহিত্যে অজস্র রসদ দিয়েছেন তেমনই বাঙালি সুখে-দুঃখে বারবার ফিরে যায় রবীন্দ্রনাথ ঠাকুরের কাছেই। বাঙালির এমন কোনো অনুভূতি নেই, যার প্রকাশ ঘটেনি ক্ষণজন্মা এই বাঙালির সৃজনকর্মে।

০২:৫২ পিএম, ১০ আগস্ট ২০২০ সোমবার

নৌকার আঁতুড়ঘর অথবা নৌকামিস্ত্রীদের দিনযাপন!

জলযান নৌকা, পানসী, ডিঙ্গি, ট্রলারসহ মাছ ধরার ছোট নৌকা তৈরি করে যারা জীবন নির্বাহ করেন তাদের জীবন নৌকার মতই বিচিত্র। ঘাটে ঘাটে এজেলা ওজেলা করে জীবন চালিয়ে নেন এসব নৌকা তৈরিকারক বা নৌকা মিস্ত্রিরা।

১২:১৮ পিএম, ৮ আগস্ট ২০২০ শনিবার

ভ্রমণপিপাসুদের পদচারনায় মূখরিত আলেকজান্ডার বেড়িবাঁধ

ভ্রমণপিপাসুদের কাছে আকর্ষনীয় স্থান হিসেবে পরিচিত হয়ে উঠেছে লক্ষ্মীপুরের পর্যটন কেন্দ্রগুলো। তন্মধ্যে চর আলেকজান্ডার অন্যতম। মেঘনা পাড়ের জনপদ লক্ষীপুরের রামগতি উপজেলা আলেকজান্ডার বেড়িবাঁধকে ঘিরে পর্যটনে নতুন সম্ভাবনা দেখা দিয়েছে।নদীর ঢেউ আর পানির শব্দে জেগে উঠা নির্মল প্রকৃতিতে সেজেছে আলেকজান্ডার বেঁড়িবাঁধ। এতে লক্ষীপুরের রামগতি উপজেলার মেঘনাপাড়ের জনপদটিতে পর্যটনের নতুন সম্ভাবনা দেখা দিয়েছে।

১২:১৪ পিএম, ৩ আগস্ট ২০২০ সোমবার

লক্ষ্মীপুরের কমলনগরে বিয়ের প্রলোভনে কয়েকবছর ধরে ধর্ষণ!

দীর্ঘ ছয় বছর ধরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করে আসছে এক প্রেমিক। শুধু তাই নয়, এরই মধ্যে ওই প্রেমিক বিয়ে করে এক সন্তানের জনক হয়েছেন, তবুও প্রেমিকাকে বিয়ের প্রলোভন দেখিয়ে লাগাতার ধর্ষণ করেছে বলে ভুক্তভোগী নিজেই জানিয়েছেন। ঘটনাটি লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার সরকারি আশ্রয়ন প্রকল্পের গুচ্ছগ্রাম বা কলোনির।

১২:১০ পিএম, ২ আগস্ট ২০২০ রোববার

ইতিহাস ঐতিহ্যের স্মারক লক্ষীপুরের দালাল বাজার জমিদার বাড়ি

বাংলাদেশের উপকূলীয় জেলা লক্ষ্মীপুর ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। তবে লক্ষ্মীপুরের ইতিহাস অনেক পুরোনো। যার প্রমাণ স্বরূপ জেলার বিভিন্ন স্থানে বেশ কিছু ঐতিহাসিক স্থাপনা ও নিদর্শন দেখা যায়। এর মধ্যে অন্যতম দালাল বাজার ‘জমিদার বাড়ি’ অন্যতম।

১২:৪৬ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

লক্ষীপুরের কামারেরা অলস সময় পার করছেন!

লক্ষীপুরের কামারেরা অলস সময় পার করছেন মুসলমানদের ধর্মীয় কোরবানির ঈদ সামনে থাকা সত্ত্বেও তাদের হাতে নেই কোন কাজ। টানতে হয় না হাপর, পুড়তে হচ্ছে না কয়লা। অতিতে যারা টানত হাপর, পুড়ত কয়লা, জ্বলত লোহা। হাতুড়ির লাগাতার বাড়িতে তৈরী হতো ছুরি, হাসুয়া, কাছি, দা, বটি, চাপাতিসহ ধারালো সব যন্ত্রপাতি।

০৫:৫৫ পিএম, ২৭ জুলাই ২০২০ সোমবার

চন্দ্রগঞ্জে ব্যবসায়ীকে কুপিয়ে ও গুলি করে হত্যা চেষ্টা!

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে মুখোশ পরিহিত অবস্থায় একদল সন্ত্রাসী বাড়িতে ঢুকে এক ব্যবসায়ীকে গুলি করে ও কুপিয়ে হত্যার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে স্থানীয় তিতার কান্দি এলাকায় এ ঘটনা ঘটে। চন্দ্রগঞ্জ থানার ওসি মো. জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

০৬:০৪ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

লক্ষ্মীপুরের কমলনগরে জেলার প্রথম হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন চালু

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু করা হয়েছে। কমলনগর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগ করোনারোগীদের জন্য জেলায় এ প্রথম এমন ব্যবস্থা চালু করা হয়।

০১:৩১ পিএম, ২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার

লক্ষ্মীপুরে ক্রেতাশূন্য গরুর বাজার!

সামনে পবিত্র কোরবানির ঈদ উপলক্ষে বিভিন্ন হাটে বাজারে উঠা কোরবানির গরু, কিন্তু ক্রেতাশূন্য। ঈদুল আজহা বা কুরবানির ঈদের আর মাত্র কয়েকদিন বাকি। এরই মধ্যে হাটে পশু ওঠতে শুরু করছে। তবে বেচা-বিক্রি তেমনটা শুরু হয়নি। হাটে দর্শক আছে। ক্রেতা নেই! এদিকে অনলাইনেও কোনও সাড়া মিলছে না ক্রেতার। এমন পরিস্থিতিতে বেশ দুঃশ্চিন্তায় লক্ষ্মীপুরের খামারিরা।

০১:০০ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

আড়াই লাখ টাকা দাম হাঁকা হচ্ছে সিরাজগঞ্জ থেকে আসা সবুজের

লক্ষ্মীপুরে আশা সিরাজগঞ্জ থেকে ষাঁড় গরু সবুজের দাম আড়াই লাখ টাকা হাঁকা হচ্ছে। পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে সিরাজগঞ্জ থেকে লক্ষ্মীপুর জেলার অন্যতম বৃহৎ গরুর হাটে এসেছে এ সবুজ। এই সবুজ কোনো ব্যক্তির নাম নয়, একটি ফ্রিজিয়ান জাতের ষাঁড়। শখ করে তার নাম রাখা হয়েছে সবুজ। এই হাটের সবচেয়ে বড় আকর্ষণ গরু এটি।

০৫:৫৫ পিএম, ১৯ জুলাই ২০২০ রোববার