ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

সঙ্কটকালেও বাংলাদেশ সবচেয়ে বেশি টিকা পেয়েছে ভারত থেকে: ভারতের হাইকমিশনার

করোনা পেণ্ডামিকের মধ্যেও ভারত-বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। সারা বিশ্বেই বর্তমানে ভ্যাকসিনের সঙ্কট। সরবরাহের চেয়ে চাহিদা বেশি। সবাই কাজ করছে কিভাবে ভ্যাকসিনের প্রাপ্যতা নিশ্চিত করা যায়। এই সঙ্কটকালেও বাংলাদেশ সবচে' বেশি টিকা পেয়েছে ভারত থেকেই। ভ্রাতৃপ্রতিম এই দুই দেশের সম্পর্ক সব সময়ই সুম্পর্ক। বর্তমানে একটি অস্বাভাবিক পরিবেশ বিরাজ করছে।

০৮:১৬ পিএম, ২২ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

ব্রাহ্মণবাড়িয়ায় কর্মহীন একশ` পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান

চলমান করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া একশ' পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় ফারুকী পার্ক চত্বরে সামাজিক দুরুত্ব নিশ্চিত করে এসব খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

০৮:০৫ পিএম, ২২ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাস লাইনে লিকেজ : আবাসিক সরবরাহ বিঘ্নিত

ব্রাহ্মণবাড়িয়ায় মহাসড়ক ফোরলেন প্রকল্পের কাজের সময় তিতাস গ্যাসের পাইপ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে দুর্ঘটনা এড়াতে লাইনটি বন্ধ রেখেছে তিতাস গ্যাস কৃর্তপক্ষ। যার কারণে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বেশ কিছু এলাকার আবাসিক গ্যাস সরবরাহ বিঘ্নিত হয়েছে।  

০১:০৯ এএম, ২১ এপ্রিল ২০২১ বুধবার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : নতুন সাতজনসহ ৩১৭ জন গ্রেপ্তার

হেফাজতের বিক্ষোভ মিছিল, হরতাল ঘিরে সৃষ্ট তাণ্ডবে ব্রাহ্মণবাড়িয়া কার্যত অচল। গোটা জেলা শহরটি এখনো বয়ে বেড়াচ্ছে ধ্বংসের ক্ষতচিহ্ন। ঘটনার তিন সপ্তাহ হলো অতিক্রান্ত, ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথে চলাচলকারী কোনো ট্রেনেরই যাত্রাবিরতি নেই ব্রাহ্মণবাড়িয়ায়। কারণ, ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনসহ এখানকার ত্রিশটিরও বেশি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ ঘটিয়ে চালানো হয় নারকীয় তাণ্ডব। এসব ঘটনায় জেলার চারটি থানায় দায়ের হয়েছে ৫৬ মামলা। নতুন করে গ্রেপ্তার হয়েছে আরও সাতজন। এই নিয়ে গ্রেপ্তারের সংখ্যা হলো ৩১৭ জনে উন্নীত।

০১:০২ এএম, ২১ এপ্রিল ২০২১ বুধবার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : নতুন ১২জনসহ ৩১০ জন গ্রেপ্তার

হেফাজতের বিক্ষোভ মিছিল, হরতাল ঘিরে সৃষ্ট তাণ্ডবে ব্রাহ্মণবাড়িয়া কার্যত অচল। গোটা জেলা শহরটি এখনো বয়ে বেড়াচ্ছে ধ্বংসের ক্ষতচিহ্ন। ঘটনার তিন সপ্তাহ হলো অতিক্রান্ত, ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথে চলাচলকারী কোনো ট্রেনেরই যাত্রাবিরতি নেই ব্রাহ্মণবাড়িয়ায়। কারণ, ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনসহ এখানকার ত্রিশটিরও বেশি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ ঘটিয়ে চালানো হয় নারকীয় তাণ্ডব।

০২:৫৪ পিএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

হেফাজত তাণ্ডবের আসামীকে ছাড়ালেন আওয়ামী লীগ নেত্রী 

দুলাল মিয়া বিএনপির সমর্থক। তারউপর হেফাজতের তাণ্ডব মামলার আসামী। তাকে গ্রপ্তারের পর দলীয় প্রভাব খাটিয়ে থানা হাজত থেকে দুলালকে ছাড়িয়ে নিলেন আওয়ামী লীগ নেত্রী! ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোসনা চৌধুরীর এহেন ঘটনা এখন টক অব দ্যা ডিস্ট্রিক্টে পরিণত।

১২:১৭ পিএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : আরেকটি মামলা দায়েরসহ ২৯৮ জন গ্রেপ্তার

হেফাজতের বিক্ষোভ মিছিল, হরতাল ঘিরে সৃষ্ট তাণ্ডবে ব্রাহ্মণবাড়িয়া কার্যত অচল। গোটা জেলা শহরটি এখনো বয়ে বেড়াচ্ছে ধ্বংসের ক্ষতচিহ্ন। ঘটনার তিন সপ্তাহ হতে চললো, ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথে চলাচলকারী কোনো ট্রেনেরই ব্রাহ্মণবাড়িয়ায় নেই যাত্রাবিরতি।

০৩:৪৪ পিএম, ১৮ এপ্রিল ২০২১ রোববার

নাসিরনগরে কোভিড-১৯ এর রোধকল্পে মতবিনিময় সভা

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলী, চলাচলে বিধি নিষেধ আরোপ সকল শ্রেণি পেশার মানুষের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

০৪:৫৪ পিএম, ১৪ এপ্রিল ২০২১ বুধবার

জ্বালাও পোড়াও শক্তি ব্রাহ্মণবাড়িয়ায় এখনও সক্রিয় : রেলমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় জ্বালাও পুড়াও শক্তি তথা স্বাধীনতার বিরোধীরা এখনো সক্রিয় আছে। তারা বিগত ২০১৩/১৪ সালেও এভাবে বাস-ট্রেন ও স্টেশনে আগুন দিয়েছিলো। এই শক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই। আর যারা এগুলোর সঙ্গ জড়িত, অবশ্যই সরকার তাদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

০৭:১৯ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে কম্বাইণ্ড হারভেস্টর-কৃষি উপকরণ বিতরণ


কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমের আওতায় ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে কম্বাইণ্ড হারভেস্টর ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে এসব বিতরণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।

০৬:১১ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবকালে ছিনিয়ে নেয়া পুলিশের গুলি উদ্ধারসহ ২জন আটক


ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবকালে এক পুলিশ সদস্যের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ২০ রাউণ্ড গুলি উদ্ধার হয়েছে। ঘটনার সাথে জড়িত আরব আলী ও মনির মিয়া নামের দু'জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

০৪:৫৬ পিএম, ১০ এপ্রিল ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবে ক্ষতিগ্রস্ত স্থাপনা অতিরিক্ত সচিব`র পরিদর্শন

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতাল চলাকালে ভাঙচুর-অগ্নিযোগে ক্ষতিগ্রস্ত বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব দীপক চক্রবর্তী। ধ্বংসের শিকার প্রতিষ্ঠানগুলোতে খুব দ্রুতই স্বাভাবিক কর্মকাণ্ড চালুর ব্যাপারে উদ্যোগ নেয়া হবে বলে তিনি আশ্বস্থ করেন।

০৪:৫০ পিএম, ১০ এপ্রিল ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় সকল থানায় এলএমজি পোস্ট স্থাপন

সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে সকল থানায়। থানাও ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ ফাঁড়িতে স্থাপন করা হয়েছে এলএমজি পোস্ট। পুলিশের চৌকস সদস্যরা এসব পোস্টের দায়িত্ব পালন করবেন বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন।

০১:০০ পিএম, ১০ এপ্রিল ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় খোলা আকাশের নিচে পৌরসভার কার্যক্রম

দেড়শ' বছরেরও পুরনো ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। হেফাজতের আন্দোলনকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় সৃষ্ট তাণ্ডবের কারণে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নব নির্বাচিত মেয়রের দায়িত্বভার গ্রহণ ও পৌর পরিষদের প্রথম সভা করতে হলো খোলা আকাশের নিচে।

০৬:২৯ পিএম, ৯ এপ্রিল ২০২১ শুক্রবার

সরাইলে দুই চেয়ারম্যানের দ্বন্দ্বের জেরে যুবক নিহত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দুই চেয়ারম্যানের দ্বন্ধের জেরে প্রাণ গেলো যুবক দেলোয়ার হোসেনের (২০)। ঘটনার সাথে জড়িত থাকার দায়ে আটক করা হয়েছে চারজনকে। পরবর্তী সংঘাত এড়াতে এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

০৪:৩৯ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

নববধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ: শ্বশুরালয়ের লোকজন বেপাত্তা

মাত্র ছ'মাস আগেই বিয়ে হয় সীমার। এখনও হাতের মেহেদির রঙই শুকায়নি। এর আগেই তাকে হতে হতে হলো যৌতুকের কড়াল গ্রাসের শিকার। স্বামীগৃহ থেকে উদ্ধার হলো তার ঝুলন্ত মরদেহ। যৌতুকের জন্য সীমাকে শ্বাসরোধে হত্যার পর ফাঁসিতে ঝুঁলিয়ে রেখেছে বলে অভিযোগ নিহতের পরিবারে। এদিকে ঘটনার পর থেকেই বেপাত্তা সীমার স্বামী ইকবাল হোসেনসহ শ্বশুরালয়ের লোকজন।

০৩:৩৪ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

নাসিরনগরে দু’পক্ষের সংর্ঘষে পুলিশসহ আহত ১৫-মহিলাসহ আটক ১২

সরকারি পুকুর লিজ নেয়ার বিষয়কে কেন্দ্র করে দু'পক্ষের সংর্ঘষে পুলিশের এসআই সহ অন্তত ১৫ জন আহত হয়েছে। এসময় বাড়িঘরে চালানো হয় ভাঙচুর। ঘটনার সাথে জড়িত থাকার দায়ে মহিলাসহ ১২ জনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা এলাকার।

০৬:১৩ পিএম, ৬ এপ্রিল ২০২১ মঙ্গলবার

বন্ধুর লাথিতে আরেক বন্ধুর প্রাণপাত

ব্যবসার টাকা নিয়ে দুই বন্ধুর মাঝে চলে বচসা। এরই এক পর্যায়ে সোহেল নামের যুবক উত্তেজিত হয়ে তারই বন্ধু ফরহাদ মিয়াকে লাথি মারে। এতে অণ্ডকোষে প্রচণ্ড আঘাতজনিত কারণে ঘটনাস্থলেই প্রাণপাত ঘটে বন্ধু ফরহাদের। চাঞ্চল্যকর ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা এলাকার।

০৪:৩৭ পিএম, ৫ এপ্রিল ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: ২২ মামলায় ২৩ হাজার আসামী-গ্রেপ্তার ৩২

ব্রাহ্মণবাড়িয়ায় সৃষ্ট তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত দায়ের হয়েছে ২২ মামলা। এসব মামলায় আসামী করা হয়েছে অন্তত ২৩ হাজার জনকে। এর মধ্যে এজাহারভুক্ত আসামী ১০৭ জন হলেও জানা যায়নি তাদের নাম-পরিচয়। তবে পুলিশ এ পর্যন্ত গ্রেপ্তার করেছে ৩২ জনকে।

১২:৫৭ পিএম, ৪ এপ্রিল ২০২১ রোববার

হেফাজতের তাণ্ডব: মাশুল দিচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরবাসী

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সেবা কার্যক্রম কন্ধ। টানা এক সপ্তাহ ধরে হচ্ছেনা ময়লা-আবর্জনা অপসারণ। এর অন্যতম কারণ সেবা প্রদানের মালামাল লুটপাট করাসহ আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়া। সবই হয়েছে হেফাজত ইসলাম আহুত হরতাল চলাকালে সৃষ্ট তাণ্ডবে। হেফাজত ইসলামের কর্মী সমর্থকদের হামলা-অগ্নিসংযোগে ঘটনায় প্রায় ৭২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

১২:২৯ পিএম, ৪ এপ্রিল ২০২১ রোববার

পুলিশ এতবড় বিষয় জানলো না কীভাবে: ব্রাহ্মণবাড়িয়ায় ডা. জাফরুল্লাহ

আমার কাছে সবচেয়ে আশ্চর্য লাগছে পুলিশের এত গাড়ি পুড়াচ্ছে, উনারা ঘুমাচ্ছেন মনে হয়। আজকে আমি শহরে ঢুকার আগেই পুলিশ আমার গাড়ি আটকিয়েছেন। তারা খোঁজ নিচ্ছেন আমি কোথায় যাব, না যাব। অতটা সচেতন আছে পুলিশ, সেই পুলিশ এতবড় একটা বিষয়ে জানলো না কীভাবে?

০৫:১২ পিএম, ৩ এপ্রিল ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় পৌনে ছয় কেজি ওজনের শিশুর জন্ম!

সদ্য ভূমিষ্ঠ শিশুর ওজন পৌণে ছয় কেজি! লম্বায়ও ৫৫ সেন্টিমিটার! স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ আকারের এই শিশুর জন্ম দিলেন ব্রাহ্মণবাড়িয়ার এক শিক্ষকের স্ত্রী তাসলিমা বেগম। এটি তার চতুর্থ সন্তান, নাম রাখা হয়েছে মুয়াজ।

০১:৩৪ পিএম, ৩ এপ্রিল ২০২১ শনিবার

হামলায় ক্ষতিগ্রস্থ ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব পরিদর্শন

 

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের সহিংসতার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবসহ বিভিন্ন ক্ষতিগ্রস্থ স্থাপনা পরিদর্শন করেছেন জাতীয় প্রেস ক্লাবের একটি প্রতিনিধি দল। শুক্রবার (২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে প্রতিনিধি দলটি প্রথমে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব পরিদর্শনে আসেন পরে বিভিন্ন ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

১১:৪৭ এএম, ৩ এপ্রিল ২০২১ শনিবার

দেশের সম্পদ ধ্বংস করে রাজনীতি কীভাবে? : আইজিপি

রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো জনগণের সম্পত্তি। এখানে কেনো হামলা করা হলো, সেটা আমার বোধগম্য নয়। ভূমি অফিস পুড়িয়ে দেওয়া হয়েছে। এখানে দেড়-দুইশ' বছরের পুরনো রেকর্ডস রয়েছে। ফলে ভূমি অফিসের আওতায় বসবাসকারীরা আগামী অন্তত ৫০ বছর কষ্ট ভোগ করবেন। ব্রাহ্মণবাড়িয়ায় এক ধরণের নৃসংশতা চালানো হয়েছে।

০৬:৫৪ পিএম, ১ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার