Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭

ব্রেকিং:
অবৈধদের নাগরিকত্ব দিতে আট বছর মেয়াদি প্রক্রিয়া আনছেন বাইডেন
সর্বশেষ:
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণে বিচারক প্রত্যাহার আজ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী

জরিমানার টাকা চাওয়ায় সালিশকারককে খুন!

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে একই গ্রামের দুই গোষ্ঠির লোকদের মধ্যে হয় ঝগড়া। ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে অনুষ্ঠিত সালিশে এক পক্ষকে করা হয় জরিমানা। ওই জরিমানার টাকা চাওয়ায় সালিশকারক হোসেন মিয়া (৫০) তারই দুই চাচাত ভাইয়ের হাতে খুন হয়েছেন বলে অভিযোগ মিলেছে। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

১১:২৮ এএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় ১৫ ক্যাটাগরিতে দেয়া হবে করোনা ভ্যাকসিন

ব্রাহ্মণবাড়িয়া জেলায় ১৫ ক্যাটাগরিতে প্রদান করা হবে করোনা ভাইরাসের ভ্যাকসিন। এজন্য প্রস্তুত করা হবে নির্দিষ্ট জনগোষ্ঠির তালিকা।এর পাশাপাশি প্রয়োজনে গ্রহণ করা হবে আরো বৃহৎ কার্যক্রম। এ লক্ষ্যে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য তালিকা প্রস্তুত ও সরবরাহ বিষয়ে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

০৫:৫৪ পিএম, ১৭ জানুয়ারি ২০২১ রোববার

ব্রাহ্মণবাড়িয়ায় কৌশলে চলছে কুরুলিয়া নদী ভরাট!

শহর রক্ষা বাঁধের ব্লক নতুন করে স্থাপন করছে পানি উন্নয়ন বোর্ড। এই সুযোগ কাজে লাগিয়ে কাজ সমাপনকারী ঠিকাদার তার বাড়ি সংলগ্ন এলাকায় কৌশলে ব্রাহ্মণবাড়িয়া কুরুলিয়া নদী ভরাট করছেন। পাউবো'র ঠিকাদারি কাজ নিয়ে নদীর বিশাল অংশ প্রকাশ্যে দিবালোকে বালি দিয়ে ভরাট করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। পানি উন্নয়ন বোর্ড আইনের ফাঁক গলিয়ে ভরাটে সহযোগিতা করছেন বলেও রয়েছে অভিযোগ।

১১:৫২ এএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

আখাউড়ায় মেয়র প্রার্থীকে জুতাপেটার অভিযোগ, থানায় জিডি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর এক সমর্থকের বিরুদ্ধে আরেক মেয়র প্রার্থী নুরুল হক ভূইয়াকে জুতাপেটার অভিযোগ ওঠেছে। এ ঘটনায় অভিযুক্ত সোহাগ মোল্লার বিরুদ্ধে থানায় হয়েছে সাধারণ ডায়েরি। তার বিরুদ্ধে আগেও আখাউড়া থানায় চারটি মামলা রয়েছে।

০৫:১১ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

পরিবেশ আইন উপেক্ষায় ইটভাটা: কসবায় দুই ভাটাকে জরিমানা

অনতিদূরে শিক্ষা প্রতিষ্ঠান, জনবসতি, ফসলি জমি, মহাসড়ক।এমনি স্থানে গড়ে তোলা হয়েছে ইটভাটা। পরিবেশ আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে পিড়ানো হয় ইট, নষ্ট করা হয় পরিবেশের ভারসাম্য। প্রশাসনের আরোপিত নিষেধাজ্ঞাও উপেক্ষিত প্রভাবশালী ব্যবসায়ীদের কাছে। এই চিত্র ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রায় এলাকাতেই।

০৫:৫৫ পিএম, ১৩ জানুয়ারি ২০২১ বুধবার

নাসিরনগরে ১২ ডাকাত গ্রেফতার

জেলার নাসিরনগর উপজেলায় ডাকাতি প্রস্ততিকালে দেশীয় অস্ত্রশস্ত্র রামদা, লোহার রড, ছোরা ও পল সহ ১২ জন ডাকাত গ্রেফতার। পুলিশ সূত্রে জানা যায় ১২ জানুয়ারি গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের আনন্দপুর-তিলপাড়া পাকা রাস্তার আনন্দপুর ব্রীজ থেকে আনুমানিক ২০ ফুট সামনে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে।

০১:০৭ পিএম, ১৩ জানুয়ারি ২০২১ বুধবার

সিইসি`র পদত্যাগ দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

নির্বাচন কমিশন জনগণের ভোটের অধিকার হত্যা করে একপেশে নির্বাচন কমিশনে পরিণত হয়েছে। এই কমিশন অগণতান্ত্রিক প্রক্রিয়ায় অগণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করেছে বলেই দেশে সাগর-রুণি হত্যাসহ বিভিন্ন গুম-খুনের সঠিক বিচার হয়না। এহেন প্রেক্ষাপটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদার পদত্যাগের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

০৬:০১ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় বেতন নিয়ে স্কুলছাত্রীর অভিভাবকের বিরুদ্ধে মামলা

বেতন নিয়ে স্কুলছাত্রীর অভিভাবকের বিরুদ্ধে মামলা! পুলিশ করছে হয়রানি। স্কুলছাত্রীর ভাই এখনো কারাগারে। কথিত এই মামলা প্রত্যাহার, স্কুলের প্রধান শিক্ষক, হয়রানিকারী পুলিশসহ জড়িতদের পদত্যাগ দাবীতে হয়েছে মানববন্ধন। গতকাল ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে আহুুত মানববন্ধনে শিক্ষার্থীর পরিবারের সদস্যসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

১১:৩৮ এএম, ১০ জানুয়ারি ২০২১ রোববার

আখাউড়ায় পৌর নির্বাচনে বাবার পক্ষে গণসংযোগ করছেন চিত্র নায়ক রোশান

আসন্ন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে নিজ এলাকায় বাবার পহ্মে গণসংযোগ করছেন চিত্র নায়ক রোশান। শনিবার (৯জানুয়ারি) সকালে তার বাবা সাবেক মেয়র নূরুল হক ভূইয়ার সমর্থনে পৌরসভার কলেজপাড়া, নারায়ন পুর,সড়ক বাজার ও দুর্গাপুরে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে গণসংযোগ করেন নায়ক রোশান।

০২:৫৩ পিএম, ৯ জানুয়ারি ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় সুবিধাবঞ্চিতদের শীতবস্ত্র দিলো কোরআন সুন্নাহ্ ফাউণ্ডেশন

ব্রাহ্মণবাড়িয়ায় কোরআন সুন্নাহ ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশু ও বিভিন্ন বয়সের নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মো. আবু সাইদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন। তাছাড়া অসুস্থ শিক্ষার্থী তিশা আক্তারের চিকিৎসা সহায়তায় দেয়া হয় নগদ অর্থ।

০৫:১৬ পিএম, ৭ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশী ঘেরাওয়ে মানববন্ধন

দেশব্যাপী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশী ঘেরাও উপেক্ষা করেই মাবনবন্ধন করেছে বিএনপি। 'সরকারের মন্ত্রীরা গণতন্ত্রকে হত্যা করে দেশের শাসন ব্যবস্থাকে পঙ্গু করে দিয়েছে। অচিরেই জনগণের অধিকার ও দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে সকলকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে' বলে হুশিয়ারি দেন মানববন্ধনের বক্তারা।

০৪:২৫ পিএম, ৭ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

নাসিরনগর চাপরতলা রাস্তায় ডাকাতি

ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার পথশিশু কল্যাণ ফাউন্ডেশন অদম্য সেচ্ছাসেবী সংগঠনের ভাড়াটে মাইক্রো গাড়ি নাসিরনগর উপজেলা থেকে সিলেটে যাওয়ার পথে  ডাকাতের কবলে।

০৩:৩৮ পিএম, ৬ জানুয়ারি ২০২১ বুধবার

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক-সিএনজি`র সংঘর্ষে মহিলা নিহত

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে এক মহিলা নিহতসহ আহত হয়েছে অপর দুইজন। তবে জানা যায়নি নিহত (৪০) মহিলার নাম-পরিচয়। মঙ্গলবার (৫ জানুয়ারি) দুুপরে কুমিল্লা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়া শহরতলীর ঘাটুরা এলাকায় ঘটে ভয়াবহ এই দুর্ঘটনা।

০৪:৩৩ পিএম, ৫ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

বিএনপি গণতন্ত্রের মানেই বুঝে না : আইনমন্ত্রী

বর্তমান সরকার গণতন্ত্রে বিশ্বাস করে বলেই বিএনপি আজও কথা বলতে পারে। আর যারা অন্যায় করে তাদের সাজা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রে বিশ্বাস করেন বলেই দেশে গণতন্ত্র এনে দিয়েছেন। বিএনপি গণতন্ত্রের মানেই বুঝে না। বিএনপি’র সময় মানুষ খুন হলে খুনিরা রাস্তায় হেসে বেড়াত, আর ভদ্র মানুষ বাড়িতে চুপ করে বসে থাকতো।

১১:০১ এএম, ৫ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী চলন্ত বাসে আগুন


'তিশা' পরিবহনের যাত্রীবাহী দূরপাল্লার বাস। যাত্রীবোঝাই করে রাজধানী ঢাকা থেকে যাচ্ছিলো ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের দিকে। ইঞ্জিন ওভারহীট হবার কারণেই হয়তোবা চলন্ত বাসে আগুন লেগে যায়। হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হন পাঁচ যাত্রী। আগুনে দগ্ধ হয়ে যায় বাসটির সিট-গ্লাস।

০৫:৫৯ পিএম, ৪ জানুয়ারি ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় লোকালয়ে শেয়ালের হানা, অর্ধশতাধিককে মানুষকে কামড়িয়ে আহত

রাত্রিকালে আচমকা লোকালয়ে শেয়ালের হানা। হামলে পড়ে মানুষের উপর। এলোপাথারি কামড়িয়ে আহত করে অন্তত অর্ধশতাধিক মানুষকে, যাদের অধিকাংশই নারী ও শিশু। গ্রামবাসী ধাওয়া করে একটি শিয়ালকে পিটিয়ে মারতে সক্ষম হলেও অন্যটি লোকালয় ছেড়ে পালিয়ে যায়। আহতদের মধ্যে ৩২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিরা নিয়েছেন প্রাথমিক চিকিৎসা। চাঞ্চল্যকর এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা এলাকায় শেয়াল আতঙ্ক বিরাজ করছে।

১১:৩২ এএম, ৪ জানুয়ারি ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় বিশেষ চাহিদাসম্পন্নদের মাঝে শীতবস্ত্র-খাদ্য সামগ্রী প্রদান

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের আয়োজনে ৫০ জন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের মাঝে উপহার হিসেবে শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে স্থানীয় সার্কিট হাউস চত্বরে প্রধানমন্ত্রীর ত্রাণ ভাণ্ডার, দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত এই শুভেচ্ছা উপহারগুলো প্রদান করেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।

০৪:৩৩ পিএম, ১ জানুয়ারি ২০২১ শুক্রবার

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশী ব্যারিকেডের মধ্যেই বিএনপির বিক্ষোভ সমাবেশ

৩০ ডিসেম্বরকে গণতন্ত্র হত্যা দিবস উল্লেখ করে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচন বাতিল ও পুণরায় নির্বাচনের দাবীতে বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে তারা এই কর্মসূচি পালন করেন।

১১:২৮ এএম, ৩১ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

ব্রাহ্মণবাড়িয়ায় ৩২ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর উপহার

'আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার' এই শ্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩২ টি গৃহহীন পরিবার পাচ্ছে আধা-পাকা ঘর। দুই শতাংশ সরকারি খাস জমির উপর দুই কক্ষ বিশিষ্ট এসব আধা-পাকা ঘর নির্মাণ করা হচ্ছে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে।

০৫:৪৩ পিএম, ৩০ ডিসেম্বর ২০২০ বুধবার

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নববর্ষের ক্যালেণ্ডার ডায়রির মোড়ক উন্মোচন

শুধু লাঠি-বল্লম দিয়ে মারামারি করা নয়, ব্রাহ্মণবাড়িয়ার মানুষের অনেক পজিটিভ দিকও রয়েছে। অনেক কবি-সহিত্যিক ও গুণী মানুষের চারণভূমি এই ব্রাহ্মণবাড়িয়া। তাই এখানকার সাংবাদিকদের পজিটিভ দিকগুলো তাঁদের লেখনির মাধ্যমে রাষ্ট্রের কাছে তুলে ধরতে হবে। ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নিজস্ব ক্যালেণ্ডার ও ডায়রির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জেলার বিভিন্ন দপ্তরের পদস্থ সরকারি কর্মকর্তা ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ তাঁদের বক্তব্যে এসব কথা বলেন।

০৫:২৫ পিএম, ২৯ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

গলায় ট্যাবলেট আটকে শিশুর মৃত্যু!

ব্রাহ্মণবাড়িয়ায় গলায় ট্যাবলেট আটকে জিহাদ (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের সুহিলপুর মধ্যপাড়া এলাকায় ঘটে মর্মপীড়াদায়ক এই ঘটনা। জিহাদ ওই এলাকার তাজুল ইসলামের ছেলে।

০৪:০৩ পিএম, ২৭ ডিসেম্বর ২০২০ রোববার

খুনের মামলায় পুলিশের পক্ষপাতিত্বের অভিযোগ: সংবাদ সম্মেলন

স্ত্রী-সন্তান থাকতেও প্রতিবেশী নারীর পরকীয়ায় লিপ্ত হন দানিছ। বাঁধা দেয়ায় স্ত্রীকে করেন বেদম মারধর। হাসপাতালে নেয়ার পথে মৃত্যু ঘটে তিন সন্তানের জননী হাছিনা বেগমের। এই ঘটনায় দায়েরকৃত মামলায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানা পুলিশের পক্ষপাতিত্বের অভিযোগ মিলেছে। শেষতক সাংবাদিক সম্মেলন করে কবর থেকে লাশ উত্তোলনসহ পুনরায় তদন্তের দাবী জানিয়েছেন নিহতের পরিবার।

০৪:৫১ পিএম, ২৬ ডিসেম্বর ২০২০ শনিবার

কেমিস্ট ছাড়াই তৈরি হতো ৪৯ জাতের ওষুধ: অবশেষে কোম্পানি সীলগালা

নেই মান নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থা, মোড়কের গায়ে দেয়া আছে মিথ্যা তথ্য। শুধু তাই নয়, মেয়াদোত্তীর্ণ ওষুধের প্যাকেটটি পরিবর্তন করে বিক্রিও করা হতো। 'লরেল ভিস্তা' নামের এমনি ভূইফোঁড় এক ওষুধ কোম্পানীর সন্ধান মিলেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে। যেখানে কেমস্টি ছাড়াই তৈরি করা হতো গবাদি পশুর ৪৯ ধরণের ওষুধ। অবশেষে কোম্পানী সীলগালা করাসহ এর মালিককে করা হয়েছে জরিমানা।

০৫:৪৮ পিএম, ২৪ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

কানাডা থেকে ফিরেই আলোচিত পরকীয়া প্রেমী সোনিয়া শ্রীঘরে

কানাডা থেকে ফিরেন ব্রাহ্মণবাড়িয়ার বহুল আলোচিত পরকীয়া প্রেমী ফারজানা রতন সোনিয়া। বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের হাতে আটক হয়ে গেলেন শ্রীঘরে। আলোচিত সোনিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান রতনের সাবেক স্ত্রী এবং জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ তৌফিক আহমেদের পরকীয়া প্রেমিকা। বর্তমানে অবস্থান করছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে।

০৫:২৩ পিএম, ২৪ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার