ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১,   শ্রাবণ ১১ ১৪২৮

ব্রেকিং:
‘সীমিত আকারে’ আজ থেকে খোলা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান দেশে পরীক্ষায় প্রতি ৩ জনের একজন করোনা পজিটিভ
সর্বশেষ:
পাঁচ মাসে দেশে আসবে ২১ কোটি ডোজ টিকা আজ ভার্চুয়ালি অফিস চালু হচ্ছে বিশ্বে করোনায় একদিনে ৮ হাজারের বেশি মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা টেস্টের প্রবণতা বৃদ্ধি : সক্রিয় দালাল চক্র

করোনার প্রকোপ বাড়ছে ব্রাহ্মণবাড়িয়ায়। তার সাথে পাল্লা দিয়েই যেনো মানুষের মাঝে বেড়েছে পরীক্ষা করানোর আগ্রহও। ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ছাড়াও জেলার সবক'টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও সংগ্রহ করা হচ্ছে করোনার নমুনা। টেষ্টের প্রতি আগ্রহ বাড়ায় সাধারণ মানুষ স্যাম্পল প্রদানে একরকম হুমড়ি খেয়ে পড়ছে হাসপাতালের ফ্লু কর্ণারে।

০৫:২৭ পিএম, ২৫ জুলাই ২০২১ রোববার

ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় পাঁচ হাজার পরিবারে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় আসন্ন পবিত্র ঈদুল আযহা ও চলমান করোনা সঙ্কটে বিপাকে পড়া প্রায় পাঁচ হাজার পরিবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিতরণ করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে চার হাজার ৬২১ জনের মাঝে ভিজিএফ খাদ্য সহায়তা, জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সোয়াশ' প্রতিবন্ধীর পরিবারে এবং রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া 'তিতাস'র উদ্যোগে দুইশ' পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

০৫:১৪ পিএম, ১৭ জুলাই ২০২১ শনিবার

যানজটে নাকাল কুমিল্লা-সিলেট মহাসড়ক

একেতো সরু রাস্তা, তারউপর গাড়ির পেছনে গাড়ি। সড়ক পারাপার হবারও জো নেই। যানজটে নাকাল কুমিল্লা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়া অংশের অন্তত ৪০ কিলোমিটার এলাকা। ঘন্টার পর ঘন্টা ধরে চলমান যানজটে জনমনে নাভিশ্বাস দশা। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে লাঙ্গলবন্দ সেতু সংস্কার কাজের জন্য যান চলাচল বন্ধে বিকল্প হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক হয়ে যানবাহন চলায় এই দশা।

০৫:২০ পিএম, ১৪ জুলাই ২০২১ বুধবার

প্রধানমন্ত্রীর আমের বদলে মূখ্যমন্ত্রীর আনারস

'হাড়িভাঙা' আমের বদলে 'কিউভেইরাটি' আনাস। প্রধানমন্ত্রী এবং মূখ্যমন্ত্রীর সৌহার্দ্য বিনিময়ের উপকরণ। দেশবিখ্যাত এবং সুস্বাদু 'হাড়িভাঙা' আম উপহার পাঠিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপহার পেয়ে মুগ্ধতার প্রকাশ স্বরূপ সৌজন্যতা প্রদর্শনে ফের উপহার হিসেবে ভারতের ত্রিপুরা রাজ্যর মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসেবে পাঠালেন ভারতবিখ্যাত 'কিউভেইরাটি' আনারস।

০৫:৩৬ পিএম, ১১ জুলাই ২০২১ রোববার

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা চিকিৎসায় হ-য-ব-র-ল অবস্থা

হাসপাতালে নেই কোনো সিসিইউ বেড, হাই ফ্লু নেজাল ক্যানোলা। দুই শতাধিক রোগিকে অক্সিজেন দেওয়ার লক্ষ্যে প্ল্যান্ট স্থাপনের কাজ চলছে খুঁড়িয়ে খুঁড়িয়ে। তিন মাসেও শেষ হয়নি লিক্যুইড অক্সিজেন প্ল্যান্ট নির্মাণ কাজ। কত টাকার কাজ, কত দিনে কাজ শেষ হবে- এসবের কোনো তথ্যই নেই সংশ্লিষ্টদের কাছে। এই নিয়ে স্বাস্থ্য সেবা কমিটির সভায়ও হয় বিস্তর আলোচনা।

০৫:১৪ পিএম, ১০ জুলাই ২০২১ শনিবার

কোপা আমেরিকার ফাইনাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় হাজার পুলিশ মোতায়েন

রাত পোহালেই মাঠের লড়াইয়ে নামবে ফুটবল বিশ্বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার তারকারা। কোপা আমেরিকার ফাইনালের এই লড়াইয়ে দুই দলের খেলোয়াড়দের ফুটবল ছন্দ দেখতে যখন পুরো বিশ্ব প্রস্তুত, ঠিক তখনই উল্টো চিত্র বিরাজ করছে ব্রাহ্মণবাড়িয়ায়।

০৫:০৯ পিএম, ১০ জুলাই ২০২১ শনিবার

ব্রাজিল-আর্জেন্টিনা’র ম্যাচ ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় খেলা ফুটবল। আর ফুটবলের চির প্রতিদ্বন্দ্বী দুইটি দল ব্রাজিল এবং আর্জেন্টিনা। বিশ্বকাপ কিংবা অন্য যেকোন টুর্ণামেন্ট এলেই শুরু হয় খেলা তথা প্রিয় দল নিয়ে সমর্থকদের মাতামাতি। কখনও বাদানুবাদ, ঝগড়াও হয়ে থাকে। এবার 'কোপা আমেরিকা' টুর্ণামেন্টে ফাইনালে উন্নীত দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

০৬:৩৭ পিএম, ৯ জুলাই ২০২১ শুক্রবার

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার ঊর্ধ্বগতি : আরো তিনজনের মৃত্যু

সীমান্তের জেলা ব্রাহ্মণবাড়িয়ায় অনেকটা লাফিয়ে বাড়ছে বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ। আক্রান্ত ছাড়িয়েছে সাড়ে চার হাজার। গেলো চব্বিশ ঘন্টায় মারা গেছেন আরো তিনজন। এই নিয়ে মৃত্যুর সংখ্যা উন্নীত হলো ৬৯ জনে। এদিকে সংকমণ রোধে কঠোর লকডাউন কার্যকরে ব্যাপক কড়াকড়ি আরোপ করেছে খাঁটিহাতা হাইওয়ে পুলিশ। ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করছে হাইওয়ে পুলিশ।

০৫:২৩ পিএম, ৮ জুলাই ২০২১ বৃহস্পতিবার

৩৩৩ নম্বরে ফোনেই ২০ পরিবারে মিললো খাদ্য সহায়তা

হেল্প লাইন ৩৩৩- এ মাত্র একটি ফোন। এর প্রেক্ষিতেই লকডাউনে কর্মহীন হওয়া ২০টি পরিবারের মাঝে পৌঁছে গেলো খাদ্য সামগ্রী। প্রতিটি পরিবারের জন্যে প্রদত্ত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাউল, এক লিটার তেল, এক কেজি ডাল এবং এক কেজি লবণ। এমনটি হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা এলাকায়। এই মানবিক সহায়তায় হাসি ফুটেছে দরিদ্র-অসহায় পরিবারের সদস্যদের মুখে।

০৫:৫৪ পিএম, ৭ জুলাই ২০২১ বুধবার

প্রধানমন্ত্রীর উপহার ‘হাড়িভাঙ্গা আম’ পৌঁছালো আগরতলায়

'হাড়িভাঙা' আম। রংপুরে উৎপাদিত এই আম খুবই সুস্বাদু এবং দেশজুড়েই বিখ্যাত। এবার এই বিখ্যাত আম এবার ওঠলো প্রধানমন্ত্রী প্রদত্ত উপহারের তালিকায়, গেলো ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায়।

১২:২৭ পিএম, ৬ জুলাই ২০২১ মঙ্গলবার

ব্রাহ্মণবাড়িয়ায় কঠোর লকডাউন : প্রায় চারশ` ব্যক্তিকে জরিমানা

করোনার উর্ধ্বমুখী সংক্রমণ রোধে দেশের অন্যান্য স্থানের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ায়ো চলছে কঠোর লকডাউন। জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান ব্যতীত গণপরিবহন, শপিং কমপ্লেক্স, মার্কেটসহ বিভিন্ন দোকানপাট বন্ধ রয়েছে। কঠোর লকডাউন পালনে মাঠে সেনাবাহিনীর টিম ছাড়াও র‍্যাব, তিন প্লাটুন বিজিবি, পাঁচ শতাধিক পুলিশ, আনসার সদস্য এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত কাজ করছে।

০৫:৩১ পিএম, ৩ জুলাই ২০২১ শনিবার

সরাইলে প্রতিপক্ষের হামলায় একজন নিহত

বিদেশ যাওয়ার টাকা নিয়ে দ্বন্ধ। এই নিয়ে গ্রাম্য বিচার-সালিশও হয়েছে। কিন্তু শত্রুতা মিটেনি। শেষতক সরদারের সঙ্গে দেখা করে বাড়ি ফেরাকালে প্রতিপক্ষের হামলায় নিহত হলেন আবদুল কাদির। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে পাঠিয়েছেন মর্গে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা এলাকার।

০৩:১৯ পিএম, ১ জুলাই ২০২১ বৃহস্পতিবার

করোনাক্রান্ত হয়েও রোগীর চিকিৎসা: তদন্ত কমিটি গঠন

ব্রাহ্মণবাড়িয়ায় নিজে করোনাক্রান্ত হয়েও এক চিকিৎসকের রোগী দেখার ঘটনায় শহরের হলি ল্যাব হাসপাতালের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তিন সদস্যের কমিটিকে ৫ কর্ম দিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

০৩:০৩ পিএম, ১ জুলাই ২০২১ বৃহস্পতিবার

অটোরিকশা ছিনতাই করতেই চালককে জবাই করে হত্যা

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করতেই এর চালক আসিফকে করা হয় জবাই করে হত্যা। এরপর অটোরিকশাটি মাত্র ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়। প্রায় এক বছরের মাথায় ঘটনায় জড়িত দুইজনকে গ্রেপ্তারের মধ্যদিয়ে ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে সক্ষম হন ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সোহেল ও ইয়াছিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে ঘটনার সাথে তাদের সম্পৃক্ততার কথা জানান।

০৬:২৮ পিএম, ৩০ জুন ২০২১ বুধবার

নিখোঁজের একদিন পর বিলে মিললো দুই শিশুর মরদেহ

হোসাইন ও মুসলিম। প্রায় একই বয়েসী, একই গ্রামের দুই প্রতিবেশীর শিশুপুত্র। আচমকাই বাড়ি থেকে নিখোঁজ হয় দুই শিশু। নিখোঁজের একদিন পর বিলের পানিতে ভাসমান অবস্থায় মিললো দুই শিশুর মরদেহ। শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন থাকাবস্থায় পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে পাঠায় মর্গে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা এলাকার।

০৫:৪২ পিএম, ২৯ জুন ২০২১ মঙ্গলবার

করোনায় আক্রান্ত হয়েও রোগী দেখছেন চিকিৎসক!

করোনায় আক্রান্ত হওয়ায় চিকিৎসক শ্যামল রঞ্জন দেবনাথকে তাঁর কর্তৃপক্ষ আইসোলেশনে থাকার জন্য ছুটি দিয়েছেন।অথচ ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের একটি বেসরকারি ক্লিনিকে তিনি রোগী দেখছেন!

০৫:৩৪ পিএম, ২৮ জুন ২০২১ সোমবার

অর্ধেক অপারেশন করে প্রসূতিকে ফেলে চলে গেল চিকিৎসক!

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে এক প্রসূতিকে অর্ধেক অস্ত্রোপচার করে ফেলে চলে গেলেন চিকিৎসক! পরে ওই প্রসূতিকে পুলিশের হস্তক্ষেপে ঢাকায় পাঠানো হয়। গত বুধবার দুপুরে জেলা শহরের পুরাতন জেল রোডে আল খলিল হাসপাতাল এণ্ড ডায়াগনস্টিক সেন্টারে ঘটে চাঞ্চল্যকর এই ঘটনা।প্রসূতি রিক্তা আক্তার জেলার বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের শাকিল মিয়ার স্ত্রী।

০৩:৩৬ পিএম, ২৫ জুন ২০২১ শুক্রবার

বিজয়নগরে নিম্নমানের সামগ্রীতে হচ্ছে রাস্তা সংস্কার

১৯ কিলোমিটার দীর্ঘ রাস্তা। উপজেলা সদরের সাথে অন্তত চারটি ইউনিয়ন এলাকার সেতুবন্ধ স্থাপনকারী জনগুরুতাবপূর্ণ এই রাস্তা ১৭ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে হচ্ছে সংস্কার কাজ। আর এই কাজে ব্যবহৃত হচ্ছে নিম্নমানের সামগ্রী! সরকারি নিয়ম-নীতি উপেক্ষা করে ঠিকাদার নিম্নমানের ইটের খোয়া ও পুরাতন পিচ দিয়ে কাজ করছেন বলে অভিযোগ ওঠেছে।

১২:১৬ পিএম, ২৫ জুন ২০২১ শুক্রবার

ব্রাহ্মণবাড়িয়ায় বাথরুম মিললো গৃহকর্মীর মরদেহ

মাত্র ১২ বছরের পিতৃহীনা রহিমা। মায়ের সাথে মাতুলালয়ে বসবাস করলেও গৃহকর্মীর কাজ করতো নিকটস্থ শহরের এক বাসায়। গৃহকত্রীর সাথে ভালো সম্পর্ক ছিলো না রহিমার। মারধর করতো বলেও রয়েছে অভিযোগ।

০৬:১৮ পিএম, ২২ জুন ২০২১ মঙ্গলবার

বিদ্যুৎস্পর্শে পিতা-পুত্রসহ তিনজন নিহত, মা-মেয়ে আহত

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পৃথক পৃথক স্থানে বিদ্যুৎস্পর্শে পিতা-পুত্রসহ তিনজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন মা-মেয়ে দুইজন। রোববার সকালে উপজেলার বাদৈর ইউনিয়নের হাতুড়াবাড়ি এবং খাড়েরা ইউনিয়নের ধামসার গ্রামে ঘটে এসব ঘটনা।

০৫:১১ পিএম, ২০ জুন ২০২১ রোববার

ব্রাহ্মণবাড়িয়ায় ফোরলেন প্রকল্পে খাল বিলীন

নদীবন্দর টু স্থলবন্দর। আশুগঞ্জ টু আখাউড়া। দুই বন্দরের সেতুবন্ধন তৈরিতে সড়ক-মহাসড়ক হচ্ছে ফোরলেনে উন্নীত। আন্তর্জাতিক সম্পর্ক তথা ব্যবসা-বাণিজ্যের উন্নয়নেই বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে বাস্তবায়িত হচ্ছে ৫১ কিলোমিটার দৈর্ঘের ফোরলেন প্রকল্প।

০৪:৪৮ পিএম, ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার

কান কেটে আওয়ামী লীগ নেত্রীর স্বর্ণালঙ্কার লুট

শহর থেকে বাড়ি ফিরছিলেন আওয়ামী লীগ নেত্রী জাহেরা বেগম। পথিমধ্যে মহিলার কান কেটে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে লুটে নেন তার স্বর্ণালঙ্কার, মোবাইল ফোনসহ সর্বস্ব লুটে নেন সিএনজির চালকসহ অপর দু'জন। আহতাবস্থায় তিনি হাসপাতালে চিকিৎসাধীন। চাঞ্চল্যকর এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের।

১২:৪০ পিএম, ১৫ জুন ২০২১ মঙ্গলবার

দুই মাসেরও বেশি বন্ধ থাকার পর চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন

হেফাজতকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন ফের চালু হচ্ছে। টানা দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আপাতত ‘ডি ক্লাস’ মর্যাদার স্টেশন হিসেবে কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। ১৫ জুন মঙ্গলবার থেকে এই স্টেশনে চারটি মেইল ও কমিউটার ট্রেন এবং ১৬ জুন থেকে একটি আন্ত:নগর ট্রেন যাত্রাবিরতি করবে।

০৪:২০ পিএম, ১৪ জুন ২০২১ সোমবার

ঠিকাদারের গাফলতিতে থমকে আছে মেঘনা তীর সংরক্ষণ প্রকল্প

প্রকল্পের মেয়াদ প্রায় শেষ। অথচ কাজ হয়নি কিছুই। প্রায় দেড় লাখের মধ্যে মাত্র ১৮ হাজার জিও ব্যাগ ফেলা হলেও ফেলা হয়নি প্রায় দুই লাখ ব্লকের মধ্যে একটিও। প্রকল্প বাস্তবায়নের ১৫ মাস পার হলেও অগ্রগতি মাত্র ১৩ ভাগ। এমনি চিত্র ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মেঘনা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের।

০৫:৩৬ পিএম, ১২ জুন ২০২১ শনিবার