ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮

ব্রেকিং:
বিধিনিষেধের পঞ্চম দিনে সড়কে গাড়ির চাপ করোনা: দুপুরের আগেই এল দেড় শতাধিক মৃত্যুর খবর
সর্বশেষ:
ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩ বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ কমেছে

সৌদির সঙ্গে মিল রেখে মুন্সিগঞ্জের ৯ গ্রামে আজ ঈদ

মুন্সিগঞ্জের ৯টি গ্রামে সৌদির সঙ্গে মিল রেখে বৃহস্পতিবার (১৩ মে) ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। গ্রামগুলো হচ্ছে- সদর উপজেলার আনন্দপুর, শিলই, নায়েবকান্দি, আধারা, মিজিকান্দি, কালিরচর, বাংলাবাজার, বাঘাইকান্দির ও কংসপুরা একাংশ।

১০:৪৭ এএম, ১৩ মে ২০২১ বৃহস্পতিবার

যাত্রীবাহী লঞ্চটিকে ধাক্কা দেওয়া সেই জাহাজটির এখনো হদিস মেলেনি

যাত্রীবাহী লঞ্চ ‘সাবিত আল হাসান’কে আঘাত করা কার্গো জাহাজটির এখনও হদিস মেলেনি। লঞ্চটিকে ধাক্কা দিয়ে পালানোর সময় কার্গো জাহাজটির পিছু নেয় একটি স্পিড বোট। কিন্তু মেঘনা নদীতে পৌঁছার পর ঐ জাহাজ থেকে অভিরাম পাথর ছুঁড়ে মারার কারণে ঘাতক কোস্টারকে আটক করা যায়নি বলে জানিয়েছে নৌ-পুলিশ।

০৯:৫০ পিএম, ৫ এপ্রিল ২০২১ সোমবার

পদ্মায় ডুবে যাওয়া ফেরি উদ্ধার কাজে বিলম্ব

পদ্মায় ডুবে যাওয়া ফেরি রাণীগঞ্জ দুই দিনেও উদ্ধার হয়নি। ২২০ মে. টন ওজনের ফেরিটি পদ্মা থেকে টেনে তুলতে ২৫০ মে. টন ক্ষমতার উদ্ধারকারী জাহাজ নির্ভীক বরিশাল থেকে সোমবার ঘটনাস্থলে রওনা হয়েছে। এটি এখন চাঁদপুরের নোঙ্গর করেছে। ঘন কুয়াশা কেটে যাওয়ার পর মঙ্গলবার আবার রওনা হবে। দায়িত্বশীলরা জানিয়েছেন, বিকেলের দিকে ঘটনাস্থলে পৌঁছা সম্ভব হতে পারে। এদিকে ডুবে যাওয়া ফেরিটি তীর থেকে যাতে মাঝ নদীতে চলে যেতে না পারে সেজন্য বেঁধে রাখা হয়েছে।

০৮:১৬ পিএম, ৮ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

শিমুলিয়া-বাংলাবাজার ফেরি চলাচল বন্ধ, ২ ফেরি মাঝ নদীতে আটকা

ঘন কুয়াশায় শিমুলিয়া-বাংলাবাজার ফেরি চলাচল সোমবার দিবাগত রাত সাড়ে ১২ টা থেকে বন্ধ হয়ে গেছে। মাঝ নদীতে কনকনে শীতে  দুইটি ফেরি আটকা পড়েছে। উভয়পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে শতশত যান। ক্রমেই অপেক্ষারত যানবাহনের লাইন দীর্ঘ হচ্ছে। এখানে এখন ঘাট ব্যবহারকারীদের দুর্ভোগ চরমে।

০৫:৫৯ পিএম, ৮ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

মুন্সীগঞ্জের বিভিন্ন স্থানে ৪ লাশ উদ্ধার

 

মুন্সীগঞ্জ সদর ও সিরাজদিখান উপজেলার পৃথক পৃথক স্থান  থেকে  দুই নারী ও দুই পুরুষের লাশ উদ্ধার করেছে পুলিশ।বুধবার দুপুরে  সদরের বাগমামুদালীপাড়ার একটি ভাড়া বাসা থেকে দীপ্র মজুমদার (২৮) ও মিতু সরকার (২৬) নামে দু’জনের মরদহে উদ্ধার করা হয়।নিহত দিপ্র কুমিল্লা সদর দক্ষিণের মান্নান মজুমদারের ছেলে এবং মিতু মুন্সীগঞ্জের ফুলতলার নমকান্দি গ্রামের বলরাম সরকারের মেয়ে।

০৪:৫৫ পিএম, ২৫ নভেম্বর ২০২০ বুধবার

মুন্সীগঞ্জে পুলিশ-স্বাস্থ্যকর্মীসহ ৩১ জনের করোনা শনাক্ত

মুন্সীগঞ্জে পুলিশ সদস্য, স্বাস্থ্যকর্মী ও বিদ্যুৎকর্মীসহ আরও ৩১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবারের প্রতিবেদনে এই ৩১ জনের পজিটিভ এসেছে বলে জেলার সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানিয়েছেন।

০২:১৫ পিএম, ৫ মে ২০২০ মঙ্গলবার

মুন্সীগঞ্জে আক্রান্ত আরও ১৩ জন

মুন্সীগঞ্জে আরও ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে জেলায় এ রোগে আক্রান্তের সংখ্যা ৩৭ জনে দাঁড়াল। শুক্রবার মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ এ তথ্য জানান।

০২:১৩ পিএম, ১৭ এপ্রিল ২০২০ শুক্রবার

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ডাম্পট্রাকের সাথে সংঘর্ষ, নিহত ২

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ডাম্পট্রাকের সাথে সংঘর্ষে অজ্ঞাত দুই মটর সাইকেল আরোহী নিহত হয়েছে। মঙ্গলবার সকাল সোয়া দশটার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগরের কেয়টখিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

০১:২৭ পিএম, ১৭ মার্চ ২০২০ মঙ্গলবার

পদ্মা সেতুতে বসানো হয়েছে ২৬তম স্প্যান

পদ্মা সেতুতে বসানো হয়েছে ২৬তম স্প্যান। মঙ্গলবার সকালে সেতুর জাজিরা প্রান্তের ২৮ ও ২৯ নম্বর খুঁটির ওপর স্প্যানটি বসানো হয়। এতে দৃশ্যমান হয়েছে সেতুর ৩ হাজার ৯০০ মিটার।

১০:০৬ এএম, ১০ মার্চ ২০২০ মঙ্গলবার

মুন্সিগঞ্জে তিনএকরের নিষিদ্ধ পপি ক্ষেত ধ্বংস

মুন্সিগঞ্জে প্রায় ৩ একর জমিতে চাষ করা পপি ধ্বংস করা হয়েছে। রোববার (০৮ মার্চ) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মেজবাহ-উল সাবরিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব মাদক দ্রব্য ধ্বংস করা হয়।

১১:৩৭ এএম, ৯ মার্চ ২০২০ সোমবার

মুন্সিগঞ্জে ধর্ষণচেষ্টাকারীর জিহ্বা কেটে নিলেন গৃহবধূ

ধর্ষণের চেষ্টাকালে কামড় দিয়ে যুবকের জিহ্বা কেটে ফেলেছেন এক গৃহবধূ। মুন্সিগঞ্জের সিরাজদীখান উপজেলার শেখরনগর ইউপির দক্ষিণহাটি গ্রামে সোমবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

০৮:১০ পিএম, ৩ মার্চ ২০২০ মঙ্গলবার

পদ্মা সেতুর উপর বসলো ২৫তম স্প্যান

পদ্মা সেতুর উপর বসলো ২৫তম স্প্যান। শুক্রবার ‘৩-এফ’ নামের স্প্যানটি শরীয়তপুরের জাজিরা প্রান্তে ২৯ ও ৩০ নম্বর পিলারের উপর বসানো হয়েছে। আর এর মধ্য দিয়ে দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৩ হাজার ৭শ' ৫০ মিটার । ২৪তম স্প্যান বসানোর ৯ দিনের মাথায়  ২৫তম স্প্যানটি বসানো হলো।

১০:৩৭ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

পদ্মা সেতুর ২৫তম স্প্যান বসছে আজ

আজ শুক্রবার সেতুটির জাজিরা প্রান্তে বসানো হবে ২৫তম স্প্যান। সেতুর ২৯ ও ৩০ নম্বর পিলারের ওপর বসানো হবে স্প্যান আইডি ৫-ই। আর এ জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে

১২:০৪ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

সিরাজদিখানে ৯৩টি প্রাথমিক বিদ্যালয়ে নেই শহীদ মিনার

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় ১২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে শহীদ মিনার রয়েছে ৩৫ টিতে। তাই প্রতি বছর মহান একুশে ফেব্রুয়ারি ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের দিনে উপজেলার ৯৩ টি  প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা বাঁশ ও ককসিটসহ বিভিন্ন সরঞ্জাম দিয়ে অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে ভাষা শহীদদের প্রতি শ্রুদ্ধা নিবেদন করে আসছে।

১১:২৩ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার

পৌনে চার কিলোমিটার দৃশ্যমান হল পদ্মাসেতু

মঙ্গলবার দুপুরে সেতুর ৩০ ও ৩১ নম্বর পিলারের ওপর ‘৫-এফ’ নামে এ স্প্যানটি বসানো হয়। এর আগে ২ ফেব্রুয়ারি সেতুর ২৩তম স্প্যান বসানো হয়।

০৬:৩৮ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার

মুন্সিগঞ্জ হরগঙ্গা কলেজে পেট্রোল বোমা বিস্ফোরণ

সোমবার রাত সোয়া ১২টার দিকে মুন্সিগঞ্জ শহরের হরগঙ্গা কলেজে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এই বিস্ফোরণে নির্মাণাধীন ভবনের কিছু প্লাস্টিক পাইপ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে সে ব্যাপারে কেউ কিছু বলতে পারেনি।

০১:১০ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার

মুন্সীগঞ্জে আকস্মিক ২ জনের মৃত্যু, পরিবারের সন্দেহ ‘করোনা ভাইরাস’

মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া সংলগ্ন জসলদিয়া গ্রামের মাত্র ১৬ ঘণ্টার ব্যবধানে জ্বরে চাচী- ভাতিজার মৃত্যু হয়েছে। মৃত্যুর আগে জ্বরের লক্ষণ দেখে পরিবারের শঙ্কা ‘করোনা ভাইরাসে’ তাদের মৃত্যু হয়েছে। তবে ইউএনও বলেছেন, করোনা ভাইরাসের মত লক্ষণ নয়।

০৭:৪৯ পিএম, ২৭ জানুয়ারি ২০২০ সোমবার

কাল বসবে পদ্মা সেতুর ২২তম স্প্যান

কাল মাওয়া প্রান্তে বসবে, পদ্মা সেতুর ২২তম স্প্যান। সেতুর ৫ ও ৬ নম্বর পিলারের ওপর এ স্প্যান বসলে দৃশ্যমান হবে ৩ হাজার ৩শ মিটার। মাওয়া পাড় থেকে সবচে কাছের স্প্যান হবে এটি।

০৮:৫৭ পিএম, ২২ জানুয়ারি ২০২০ বুধবার

বসল ২১তম স্প্যান, দৃশ্যমান ৩১৫০ মিটার

শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মাসেতুর ২১তম স্প্যান বসানো হয়েছে। মঙ্গলবার দুপুরে সেতুর ৩২ ও ৩৩ নম্বর পিলারে ‘৬-বি’ নামে এ স্প্যানটি বসানো হয়। এতে সেতুর অর্ধেকের বেশি দৃশ্যমান হয়েছে।

০৮:০৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২০ মঙ্গলবার

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। ঘন কুয়াশার কারণে গতকাল রবিবার (৫ জানুয়ারি)  দিবাগত রাত পৌনে ২টার দিকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

০৯:১৪ এএম, ৬ জানুয়ারি ২০২০ সোমবার

আজ বসছে পদ্মা সেতুর ১৮তম স্প্যান

পদ্মা সেতুর ১৮তম স্প্যান ৩-ই বসানো হচ্ছে আজ বুধবার। স্প্যানটি বসানো হবে সেতুর মাওয়া প্রান্তের ১৭-১৮ নম্বর পিলারে। এই স্প্যানটি বসানো হলে সেতুর দুই হাজার ৭০০ মিটার দৃশ্যমান হবে।

০৯:২২ এএম, ১১ ডিসেম্বর ২০১৯ বুধবার

ঘূর্ণিঝড় বুলবুল: উত্তাল পদ্মা, লঞ্চ চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ১০ নম্বর এবং চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৯ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। তবে কক্সবাজারে ৪ নম্বর সংকেত অব্যাহত রয়েছে।

১০:২০ এএম, ৯ নভেম্বর ২০১৯ শনিবার

মুন্সীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫


মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের গোলাগুলিতে ৫জন গুলিবিদ্ধসহ ২২ জন আহত হয়েছে।গুলিবিদ্ধ আহসান বেপারী, শহীদ বেপারী, জাহিদ হাসান রুকু দেওয়ান, শাহপরান ও আবু তাহেরের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আহসান বেপারী ও শহীদ বেপারীকে জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

১০:৩৫ এএম, ৩ নভেম্বর ২০১৯ রোববার

আ`লীগের দুপক্ষের সমাবেশ ঘিরে মুন্সীগঞ্জে ১৪৪ ধারা

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার কামারখাড়া ইউনিয়নে একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষ সমাবেশ ডাকায় সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

০৪:০৭ পিএম, ১ নভেম্বর ২০১৯ শুক্রবার