ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

কবি শঙ্খ ঘোষের মহাপ্রয়াণে বানারীপাড়ায় শোকের ছায়া

অনন্তলোকে পাড়ি জমালেন ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মবিভূষনে ভূষিত আধুনিক বাংলা কবিতার পুরোধা ব্যক্তিত্ব কবি শঙ্খ ঘোষ। বুধবার কলকাতায় নিজ বাসভবনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বানারীপাড়ায় আলো-ছায়ায় বেড়ে ওঠা সমকালীন বাংলা কবিতার অন্যতম প্রধান এ কবি।

১০:১০ পিএম, ২১ এপ্রিল ২০২১ বুধবার

বানারীপাড়ায় বিধবা নারীর তিন সন্তানসহ ইসলাম ধর্ম গ্রহণ

বরিশালের বানারীপাড়ায় ইসলামের ধর্মের প্রতি অনুরক্ত হয়ে এক বিধবা নারী তিন সন্তানসহ হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেছেন। এর আগে তার অপর আরেক সন্তানও ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

১০:৪৯ পিএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

জলেভাসা জীবন ওদের....

নৌকায় জন্ম, বিয়ে ও মৃত্যু!

আধুনিক সভ্যতায় মানুষ যেখানে উন্নত জীবন-যাপন করছে পাশাপাশি নৌকায় সেই মানুষেরই জন্ম, বিয়ে, সংসার ও মৃত্যুর ব্যাতিক্রম চিত্রও রয়েছে। নদী কিংবা সাগরে নৌকায় ভেসে ভেসে মাছ শিকার করে চলে তাদের সংগ্রামী জীবন-সংসার। যে নদীর পানিতে জীবন সেখানেই আবার মরন নিয়তি। নিজস্ব কোন ভূমি না থাকায় মৃত্যুর পর আবার এই মানুষেরই দেহ পানিতে ভাসিয়ে দেওয়া হয়।

০৩:২৫ পিএম, ২৮ মার্চ ২০২১ রোববার

বানারীপাড়ায় সাবেক হুইপ জামালের মৃত্যুবার্ষিকীর দোয়ানুষ্ঠান

বরিশালের বানারীপাড়ায় জাতীয় সংসদের বিএনপি দলীয় সাবেক  হুইপ ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান সৈয়দ শহীদুল হক জামালের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

০৬:৪৬ পিএম, ১৮ মার্চ ২০২১ বৃহস্পতিবার

কলাপাড়াকে জেলার দাবিতে সুধীজনদের সাথে মতবিনিময় করলেন- এমপি মুহিব

কলাপাড়াকে জেলার দাবীতে স্থানীয় সুধীজন, সাংবাদিক, শিক্ষক, আইনজীবী, ব্যাবসায়ী, রাজনৈতিক দলের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার রাতে কলাপাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ২য় তালায় ঢাকাস্থ কলাপাড়া সমিতির আয়োজনে এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী-মহিপুর) আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রানালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এমপি।

১১:৪৯ এএম, ৭ মার্চ ২০২১ রোববার

বরিশালে বিএনপির সমাবেশে জনতার ঢল

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে কেন্দ্রঘোষিত বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশে জনতার ঢল নেমেছে। আজ দুপুর ২টায় বরিশাল জিলা স্কুল মাঠে এ সমাবেশ শুরু হয়।

০৫:৩৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার

বরিশালে মুরগী নিয়ে বিরোধে ছোট ভাইয়ের স্ত্রীকে পিটিয়ে হত্যা

বরিশালে মুরগি নিয়ে বিরোধের জেরে ছোট ভাইয়ের স্ত্রীকে পিটিয়ে হত্যা করেছে ভাসুুর। শনিবার রাত ৮টার দিকে নাসিমা বেগম (৫৫) নামের ওই নারী বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে মৃত্যুবরণ করেন।

১২:৫৩ পিএম, ৩ জানুয়ারি ২০২১ রোববার

ইসলাম কোন দলের নয় সকলের- আমীরুল মুছলিহী খলীলুর রহমান নেছারাবাদী

প্রখ্যাত ইসলামী দার্শনিক ও অলি হযরত মাওলানা আযীযুর রহমান নেছারাবাদী কায়েদ সাহেব হুজুর (রঃ)'র একমাত্র সাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর বলেছেন মুসলমানদের মধ্যে কোন বিভেদ সৃষ্টি করা যাবেনা। মুসলমানরা একে অপরের ভাই। কলেমাগো মুসলামান হতে পারলে ইহকাল ও পরকালে শান্তি মিলবে। ইসলাম কোন দলের নয় ইসলাম সকলের।

১১:৪৬ এএম, ২৪ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

জসিম উদ্দিন বরিশালের নতুন ডিসি

বরিশালে নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে মো: জসিম উদ্দিন হায়দারকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক পদে কর্মরত আছেন। তার আগে তিনি নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক পদে কর্মরত ছিলেন।

১২:৩০ পিএম, ১৮ ডিসেম্বর ২০২০ শুক্রবার

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইসরাইল খানের মরনোত্তর স্বীকৃতি চান স্ত্রী সাজিদা খান

স্বাধীনতা আলাদিনের আশ্চর্য্য প্রদীপ নয়,রূপকথা কিংবা গল্পগাঁথাও নয় স্বাধীনতা মানে শোষণ-তোষন আর পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে বিশ্বের দরবারে একটি স্বাধীন সার্বভৌম ভূখন্ড। আর সেই স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনতে যারা মৃত্যুকে পায়ের ভৃত্য মনে করে সন্মূখ সমরে ঝাঁপিয়ে পড়েছিলেন তাদেরই একজন বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া মডেল ইউনিয়নের পশ্চিম নারায়নপুর গ্রামের ইসরাইল খান।

০২:২০ পিএম, ১৫ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

বানারীপাড়া প্রেসক্লাবে নবাগত ইউএনও রিপন সাহার সাথে মতবিনিময়

বরিশালের বানারীপাড়ার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা বলেছেন সাংবাদিকরা হচ্ছেন জাতির চতুর্থ স্তম্ভ। তারা দুর্নীতি ও অনিয়মসহ অসঙ্গতিগুলো তুলে ধরে  দেশ ও সমাজ বিনির্মাণে ঝুঁকি নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বানারীপাড়া প্রেসক্লাব নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

০৪:১১ পিএম, ১ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

এমপি শাহে আলমের প্রচেষ্টায়

অভূতপূর্ব শিক্ষার প্রসারে বানারীপাড়া

উন্নয়নের মহা সড়কের দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে বরিশালের বানারীপাড়া উপজেলা। শিক্ষার প্রসারে একের পর এক উদ্বোধন করা হচ্ছে নতুন নতুন বহুতল দৃষ্টিনন্দন স্কুল ভবন। এ যেন নব সাজে বানারীপাড়ার বিদ্যালয় গুলো। উপজেলায় শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটিয়ে এক অভূতপূর্ব বিপ্লব সাধিত করার দৃঢ় সংকল্প নিয়ে এগিয়ে যাচ্ছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম।

১১:৫১ পিএম, ২৩ নভেম্বর ২০২০ সোমবার

বানারীপাড়া ও উজিরপুর হবে

শিক্ষায় মডেল উপজেলা- এমপি শাহে আলম

বরিশালের বানারীপাড়ায় নবনির্মিত ৩টি স্কুল ভবন ও সাইক্লোন সেন্টার উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম এর উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন  উজিরপুর ও বানারীপাড়া উপজেলাকে শিক্ষার দিক দিয়ে মডেল উপজেলায় রূপান্তর করা হবে।

১১:২০ পিএম, ২২ নভেম্বর ২০২০ রোববার

উজিরপুরে সমকামিতার মাধ্যমে

শিশুকে ধর্ষণের অপরাধে ইমাম গ্রেফতার

বরিশালের উজিরপুরে সমকামিতার মাধ্যমে শিশুকে ধর্ষণের অপরাধে আবুল হাসান হাওলাদার নামের এক ইমামকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ওই শিশু পুত্রের মা পপি বেগম বাদী হয়ে ইমাম আবুল হাসান হাওলাদারকে আসামী করে ২২ নভেম্বর রবিবার সকালে উজিরপুর মডেল থানায় শিশু ও নারী নির্যাতন দমন আইনের ৯’র (১) ধারায় মামলা দায়ের করেন।

০২:১৯ পিএম, ২২ নভেম্বর ২০২০ রোববার

বানারীপাড়ায় গাভা-নরেরকাঠি বধ্য ভূমিতে স্মৃতি সৌধ নির্মাণ

বরিশালের বানারীপাড়ায় সদর ইউনিয়নের গাভা-নরেরকাঠি বধ্যভূমিতে স্মৃতি সৌধ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে। ২১ নভেম্বর শনিবার বেলা ১১টায় স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম প্রধান অতিথি হিসেবে এ ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

০৫:১০ পিএম, ২১ নভেম্বর ২০২০ শনিবার

উজিরপুর ভূমি অফিস পরিদর্শনে উপ-ভূমি সংস্কার কমিশনার

বরিশাল বিভাগীয় উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল সামাজিক সুরক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে বরিশাল জেলার উজিরপুর উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করেছেন। মঙ্গলবার (১৭ নভেম্বর) তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন।

০৭:১০ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

বানারীপাড়ায় কিশোরীকে অপহরন ও ধর্ষণ : যুবক কারাগারে

বরিশালের বানারীপাড়ায় এক কিশোরীকে (১৭) অপহরণ এবং বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে আল আমিন মৃধা (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

১০:১৩ এএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

বাকেরগঞ্জে ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি

সামাজিক সুরক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে বরিশাল  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ভূমি অফিসগুলো পরিদর্শন করেছেন। রবিবার (১৫ নভেম্বর) তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন কালে ই-নামজারি, মিস কেইস ও অডিট আপত্তি নির্ধারিত সময়ের মধ্যে দ্রুত নিষ্পত্তির নির্দেশনা দেন।

০৬:৪৭ পিএম, ১৫ নভেম্বর ২০২০ রোববার

সাংবাদিক সোহেল সানি`র বঙ্গবন্ধু সম্মাননা স্মারক` অর্জন

'বঙ্গবন্ধুকে হত্যার পর কি নরপশুরা বুঝেছিল কী করেছে ওরা" শীর্ষক প্রবন্ধের জন্য প্রখ্যাত সাংবাদিক ও কলামিস্ট সোহেল সানি 'ডিআরইউ বঙ্গবন্ধু সম্মাননা স্মারক' পুরস্কার লাভ করেছেন। সম্প্রতি তথ্য মন্ত্রী ডঃ হাসান মাহমুদ এ সম্মাননা স্মারক প্রদান করেন।

০১:০০ এএম, ৯ নভেম্বর ২০২০ সোমবার

বৈরী আবহাওয়ায় ব‌রিশা‌লের অভ্যন্তরীণ রু‌টে লঞ্চ চলাচল বন্ধ

বঙ্গপোসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে ঝড়ো বাতাস ও মুষলধা‌রে বৃ‌ষ্টি অব্যাহত রয়েছে বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্কসংকেত রয়েছে সে কারনে অভ্যন্তরীণ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

১০:৪৪ এএম, ২৩ অক্টোবর ২০২০ শুক্রবার

শুদ্ধাচার পুরস্কার পেলেন বরিশালের উপ-ভূমি সংস্কার কমিশনার

ভূমি সংস্কার বোর্ড কর্তৃক ঘোষিত জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০১৯-২০ পুরস্কার পেয়েছেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মো: আক্তার জামীল। শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা ২০১৭ অনুযায়ী, ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য দেশের আট বিভাগের সব ডিএলআরসিদের মধ্য হতে একজন ডিএলআরসিকে এবছর পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

০১:৫৪ পিএম, ৩ অক্টোবর ২০২০ শনিবার

বৈরী আবহাওয়াতে বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ নৌরুটের (ছোট) লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সকাল থেকে বরিশালে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। মেঘাচ্ছন্ন রয়েছে আকাশ। আবহাওয়া অধিদফতর সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে। তাই দুর্ঘটনার আশঙ্কায় বুধবার (২৬ আগস্ট) সকাল ৮টার পর থেকে অভ্যন্তরীণ নৌপথে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

০১:৪৮ পিএম, ২৬ আগস্ট ২০২০ বুধবার

বরিশালে জোয়ারের পানির সাথে বেড়েছে সবজির দাম

নদীর জোয়ারের পানিতে থই থই করছে খাল বিল। প্রায় প্রতিটি নদ-নদীর পানি বিপদসীমা অতিক্রম করে ঢুকে পড়েছে লোকালয়ে। এর ফলে পানির নিচে ডুবে আছে দক্ষিণাঞ্চলের ফসলি জমি এবং সবজির বাগান। এরই প্রভাব পড়েছে বরিশালের কাঁচা বাজারগুলোতে।

০৪:৩৭ পিএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

পানি বৃদ্ধির কারণে মুলাদীতে দশ সহস্রাধিক পরিবার ক্ষতিগ্রস্ত

বরিশালের মুলাদীতে আড়িয়াল খাঁ, ছৈলা, জয়েন্তী ও নয়াভাঙ্গনী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার বিভিন্ন গ্রাম ও ইউনিয়নের ঘরবাড়ি, মাছের খামার, ছোট-বড় পুকুর ও ফসল পানিতে তলিয়ে গেছে।

১২:০৫ পিএম, ২১ আগস্ট ২০২০ শুক্রবার