ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

ব্রেকিং:
কিংবদন্তি অভিনেত্রী কবরী মারা গেছেন বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে যাত্রীদের বিক্ষোভ
সর্বশেষ:
পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ

তীব্র পানি সংকটে হুমকির মুখে ঝিনাইদহের জনস্বাস্থ্য

হুমকির মুখে পড়েছে ঝিনাইদহের জনস্বাস্থ্য। জেলার লক্ষাধীক নলকূপ মাসের পর মাস পানিশূন্য অবস্থায় রয়েছে। পানির জন্যে চলছে হাহাকার আর মাতম। মাঠ-ঘাট, বিল-ঝিল, জলাশয়, পুকুর-নদী কোথাও নেই পানি। পানি নেই নলকূপেও।

১১:৫৬ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

কালীগঞ্জে পকেটে থাকা বাটন ফোন বিস্ফোরণে যুবক দগ্ধ!

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার চাপালী গ্রামে পকেটে রাখা মোবাইল বিস্ফোরিত হয়ে দগ্ধ হয়েছেন সুজন হোসেন (২৬) নামে এক যুবক। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

১১:৪৩ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে ঝিনাইদহে পুলিশের মাস্ক বিতরণ কর্মসূচি পালিত

দেশব্যাপী কর্মসূচী অংশ হিসাবে ঝিনাইদহের পুলিশের সচেতনতামূলক মাস্ক বিতরণ ও  ক্যাম্পেইন চলছে। "মাস্ক পরার অভ্যেস, কোভিডমুক্ত বাংলাদেশ" এই শ্লোগানে ঝিনাইদহে বাংলাদেশ পুলিশের মাস্ক বিতরণ কর্মসূচি পালিত হলো।

০৩:৫১ পিএম, ২১ মার্চ ২০২১ রোববার

ঝিনাইদহে হাসছে চাষী হাসছে পেঁয়াজ!

অঙ্কুরোদগম না হওয়া সহ মৌসুমের শুরুতে পেঁয়াজ বীজ নিয়ে কৃষকেরা নানা সংকটে পড়লেও এবার পেঁয়াজের বাম্পার ফলন হয়েছে ঝিনাইদহে। মাঠ থেকে পেঁয়াজ বাড়িতে এনে কাটা, পরিষ্কার-পরিচ্ছন্ন করা সহ বাজারজাত ও ঘরে রাখার ধুম পড়েছে। যেন হাসছে পেঁয়াজ, বাজারদরও যাচ্ছে ভাল তাই হাসি ফুটেছে কৃষকের মুখেও।

০৩:৩৩ পিএম, ১৩ মার্চ ২০২১ শনিবার

ঝিনাইদহে নতুন জেলা প্রশাসক মুজিবর রহমান

নুতন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহন করছেন মুজিবর রহমান। তিনি বিদায়ী জেলা প্রশাসক সরোজ কুমার নাথের স্থলাভিষিক্ত হবেন। আজ শনিবার প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাগন ঝিনাইদহ সার্কিট হাউজে নুতন জেলা প্রশাসককে স্বাগত জানান।

০৬:৪০ পিএম, ৬ মার্চ ২০২১ শনিবার

সীমান্তে থামছে না অবৈধ পথে অনুপ্রবেশ, ভারত যাওয়ার পথে আটক ৯

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারতমুখী শ্রোত বেড়েই চলেছে। প্রতিদিন দেশের বিভিন্ন এলাকা থেকে মানুষ অবৈধ পথে ভারতে যাওয়ার জন্য মহেশপুরের বিভিন্ন গ্রামে জড়ো হচ্ছে এবং সীমান্ত এলাকার দালালদের মাধ্যমে তারা ভারতে প্রবেশের চেষ্টা করছে। বিজিবির ভাষ্যমতে, ভারতে প্রবেশের চেষ্টা করা নারী-পুরুষ সবাই বাংলাদেশী।

১২:০৯ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২১ শনিবার

কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোটের আগেই রিংকু ও বীনা কাউন্সিলর নির্বাচিত

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার নির্বাচনে ৫নং ওয়ার্ড থেকে মনিরুজ্জামান রিংকু বিনা প্রতিদ্বন্দিতায় কাউন্সিলর নির্বাাচিত হয়েছেন। পঞ্চম ধাপের তফশীল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বৃহস্পতিবার ওই ওয়ার্ডে প্রতিদ্বদন্দি প্রার্থী আলমগীর হোসেন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এ হিসাবে রিংকু একমাত্র প্রার্থী হওয়ায় বেসরকারী ফলাফলে সে কাউন্সিলর নির্বাচিত হন।

১২:০৭ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২১ শনিবার

চিনি চুন ফিটকিরি ও সরিষার তেল দিয়ে তৈরী হচ্ছে খেজুরের গুড়!

ঝিনাইদহে এবার চিনি, চুন, ফিটকিরি ও সরিষার তেল দিয়ে তৈরী করা ভেজাল খেজুরের গুড় ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ঝিনাইদহ সদর উপজেলার কোদালিয়া ও শৈলকূপা উপজেলার জুগনি গ্রামে তৈরী হচ্ছিল খেজুরের গুড়। রাজশাহী বাঘা উপজেলার টুটুল, আব্দুল কাদের ও আকবর মোল্লা কৃষকদের কাছ থেকে গাছ কিনে গুড় উৎপাদন করে আসছিল। খবর পেয়ে বুধবার সকালে সেখানে হানা দেয় ঝিনাইদহ ভোক্তা অধিকারের নেতৃত্বে পরিচালিত মার্কেট মনিটরিং টিম।

০১:০৬ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার

শৈলকুপা পৌরসভা নির্বাচনে শান্তিপূর্নভাবে ভোটগ্রহন চলছে

শৈলকুপা পৌরসভা নির্বাচনে সকাল থেকে শান্তি পূর্নভাবে ভোট গ্রহন চলছে। সকাল ৮টা হতে থেকে লাইনে দাড়িয়ে ভোটারা তাদের ভোট দিচ্চে।  কাউন্সিলর প্রার্থীসহ দুইজন মৃত্যুর শোকবহ পরিবেশে ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার আজ (শনিবার) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে ঝিনাইদহ জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

১২:৩০ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

ফুরফুরা শরীফের পীর ন’হুজুর কেবলার ৩৯তম ওফাত দিবস আজ

ফুরফুরা শরীফের পীর এ কামেল, মাদারজাদ ওলি, গাওসুল ওয়াক্ত হজরত মওলানা শাহ সুফী নাজমুস সায়াদাত সিদ্দিকী ন’হুজুর পীর কেবলা (রহঃ) এঁর ৩৯তম ওফাত দিবস আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারী)। ধর্মীয় ভাব গাম্ভির্য্যরে সাথে দিবসটি পারনে এপার বাংলা ওপার বাংলায় বিস্তারিত কর্মসুচির আয়োচজন করা হয়েছে।

০২:৩৬ পিএম, ৭ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

ভয়ংকর শব্দ দুষনে ঝিনাইদহ বন্ধ করতে সংবাদ সম্মেলন

ভয়াবহ শব্দ দুষনের কবলে পড়েছে ঝিনাইদহ। অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। শব্দ দূষন রোধে ঝিনাইদহ শহরে যত্রতত্র মাইকিং বন্ধের দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ঝিনাইদহ যুব ফেডারেশন নামের একটি সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করে। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যুব ফেডারেশনের আহবায়ক এস এম রবি।

০৬:০১ পিএম, ৩ জানুয়ারি ২০২১ রোববার

ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হলেন ঝিনাইদহের কৃতি সন্তান নিপা

ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন হরিণাকুন্ডুর কৃতি সন্তান ঢাকার সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নিপা। শামীম আরা নীপা ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার বাকচুয়া গ্রামে জন্ম গ্রহন করেন। পিতা জযনূদ্দীন আহমেদ একজন শিক্ষক হিসেবে তার আদরের এই দুলালীকে বড় মানুষ হওয়ার স্বপ্ন দেখাতেন ছোট বেলা থেকেই।

০২:৩২ পিএম, ২৭ ডিসেম্বর ২০২০ রোববার

কৃষক রিপন হত্যাকান্ড: ঘুমন্ত অবস্থায় ভাবী পা ধরে ভাই গলা টিপে হত্যা করে

গত ৯ ডিসেম্বর রাতে নিজ ঘরে ঘুমিয়ে ছিল কৃষক রিপন। রাত ১২টার দিকে ভাই ও ভাবী ঘরে ঢোকে। এক পর্যায়ে ঘুমন্ত অবস্থায় ভাবী ফরিদা বেগম রিপনের পা ধরে আর বড় ভাই নান্নু গলা টিপে হত্যা করে। পরে পেটে দা দিয়ে কোপ দেয়। পুলিশের নজর এড়াতে ধান পাহারা দিতে গেছে এমন গল্প ফেঁদে তার চাদর ও মোবাইল বাড়ি থেকে দুরের একটি মাঠে ফেলে আসে। ভোরের দিকে বাড়ির পাশের ডোবায় মাটিচাপা দেয়।

০১:২৭ পিএম, ১৮ ডিসেম্বর ২০২০ শুক্রবার

জিবিএস ভাইরাসে

মেধাবী শিক্ষার্থী মিঠুর জীবন প্রদীপ নিভে যাচ্ছে অর্থাভাবে

অর্থের অভাবে জিবিএস ভাইরাসে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী চঞ্চল ইসলাম মিঠুর জীবন প্রদীপ নিভে যেতে বসেছে। সে ঝিনাইদহ সদর উপজেলার ধানহাড়িয়া গ্রামের জাহিদুল ইসলাম লিটনের ছেলে। তিনি বর্তমানে ঝিনাইদহ সরকারি কেসি কলেজে একাদশ শ্রেণীতে অধ্যায়ণরত। তার পিতা বেসরকারি একটি ব্যাংকের গাড়ি চালক। তার পরিবারের পক্ষে এই ব্যায়ভার বহন করা দুঃসাধ্য হয়ে পড়েছে। মিঠুর চিকিৎসার খরচ মেটাতে এখন মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন তার পরিবার।

০৫:৩৭ পিএম, ১৩ ডিসেম্বর ২০২০ রোববার

ভাষ্কর্য ভাঙার প্রতিবাদে ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির মানববন্ধন

কুষ্টিয়া সহ সারা দেশে বঙ্গ বন্ধুর ভাষ্কর্য ভাংচুর করার প্রতিবাদে ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতি মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। আজ সোমবার আদালত চত্বরের নতুন বার ভবনের সামনে সমিতির বিপুল সংখ্যক সদস্য এ মানববন্ধন কর্মসূচীতে অংশ গ্রহণ করেন।

০২:২৮ পিএম, ৭ ডিসেম্বর ২০২০ সোমবার

ঝিনাইদহে যুব মহিলা লীগের সভাপতিসহ ৬জনের বিরুদ্ধে হত্যা মামলা

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পিংকি খাতুনসহ ৬ জনের বিরুদ্ধে লাবনী নামে একজন হিজড়া হত্যার অভিযোগে খুনের মামলা দায়ের করা হয়েছে (যার পিটিশন নং ৬৯/২০, স্মারক নং ৬৪৯)। নিহত লাবনী চুয়াডাঙ্গার দর্শনা এলাকার স্বস্থিপুর গ্রামের আব্দুল জলিল মন্ডলের সন্তান।

০৪:২০ পিএম, ১২ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ঝিনাইদহর কেন্দ্রীয় কর্মসুচি পালন

বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ঝিনাইদহ জেলা শাখা তিন দফা দাবী আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে মঙ্গলবার সকালে জেলা জজ আদালত চত্বরে ব্যানার টাঙ্গানো কর্মসুচি পালন করে।

০৪:০৭ পিএম, ১০ নভেম্বর ২০২০ মঙ্গলবার

ঝিনাইদহে এক কৃষকের বাঁধা কপির ক্ষেত নষ্ট করছে দুর্বৃত্তরা

ঝিনাইদহে এক কৃষকের বাঁধা কপির ক্ষেত নষ্ট করছে দুর্বৃত্তরা। শনিবার রাতে সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া গ্রামের মাঠে কে বা কারা কীটনাশক দিয়ে এ বাঁধা কপির ক্ষেত নষ্ট করে দিয়েছে।

০৬:৫৫ পিএম, ১ নভেম্বর ২০২০ রোববার

ফজের বিশ্বাস ফাউন্ডেশনের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ

‘‘মানুষের জন্য আমরা, মানুষের পাশে আমরা‌’’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে ঝিনাইদহ ফজের বিশ্বাস ফাউন্ডেশন গরীব-অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে।

০৬:৪৫ পিএম, ১ নভেম্বর ২০২০ রোববার

কোটচাঁদপুরে ২ মালবাহী ট্রেনের সংঘর্ষে ৫ ট্যাংকার লাইনচ্যুত

ঝিনাইদহের কোটচাঁদপুর সাফদালপুর স্টেশনে দুটি মালবাহী ট্রেনের সংঘর্ষে ৫টি ট্যাংকার লাইনচ্যুত হয়েছে। আর এই লাইনচ্যুত হওয়ায় সারা দেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে। গত রাত ১টা ৪৫মিনিটের দিকে উপজেলার সাফদালপুর রেলস্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

১০:২৬ এএম, ২৭ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ঝিনাইদহের আদম ব্যবসায়ী কে এই শাহিনুর রহমান টিটো?

ঝিনাইদহের ভয়ংকর এক আদম ব্যবসায়ীর নাম শাহিনুর রহমান টিটো। তার প্রতারণার ফাঁদে পড়ে বহু যুবক সর্বশান্ত হয়েছে। অনেকের সলিল সমাধী ঘটেছে সাগরে। তারপরও প্রতারণা কমেনি টিটোর। তথ্য নিয়ে জানা গেছে এক যুগ ধরে টিটো বিদেশে নিয়ে যাওয়ার নাম করে মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে।

০১:৫৪ পিএম, ১৮ আগস্ট ২০২০ মঙ্গলবার

ঝিনাইদহে করোনা কালেও চলছে অনৈতিক কার্যকলাপ

ঝিনাইদহকে সন্ত্রাস, মাদক, দুর্নীতিসহ সমস্ত অপকর্ম থেকে রক্ষা করে একটি সুশীল সুন্দর ঝিনাইদহ গড়ে তোলার লক্ষে পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম এর নির্দেশে সদর ওসি মিজানুর রহমান একের পর এক চোক ধাদালো কাজ দেখিয়ে ঝিনাইদহের মানুষকে চমক লাগিয়ে দিয়েছেন।

০১:৪৩ পিএম, ৩ আগস্ট ২০২০ সোমবার

ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়েছে ৮০৯ জন মৃত্যু ২০

ঝিনাইদহে নতুন করে আরও ৩৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৮০৯ জন। এছাড়া জেলায় মৃত্যুবরণ করেছে ২০ জন। ঝিনাইদহ সিভিল সার্জন কার্যলয়ের মেডিক্যাল অফিসার ও করোনা সেলের মুখপাত্র ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, রোববার সকালে কুষ্টিয়া ল্যাব থেকে ঝিনাইদহে ৭৪টি নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যে ৩৯টি পজেটিভ।

০৬:১৩ পিএম, ২৬ জুলাই ২০২০ রোববার

ঝিনাইদহে যে দুই গ্রামের মেয়েদের বিয়ে হয় না বর্ষাকালে

শিরোনাম দেখে কি চমকে উঠলেন ! ভাবতে পারেন ডিজিটাল ও সভ্যতার যুগে এমন ভুতুড়ে গ্রাম কি আছে? জ্বি হ্যাঁ। এমন দুইটি গ্রাম হচ্ছে ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের ভাদালীডাঙ্গা ও হলিধানী ইউনিয়নের নাটাবাড়িয়া। বর্ষা সমাগত হলে গ্রাম দুইটির বিয়ের অনুষ্ঠান বন্ধ থাকে। এমনকি কাদাপানির কারণে স্কুলের উপস্থিতিও কমে আসে। বৃদ্ধা ও রোগীদের কোলে করে উঠতে হয় পাকা রাস্তায়।

০১:০০ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার