Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭

ব্রেকিং:
করোনায় আক্রান্ত `সারেগামাপা`র ৪ বিচারক শারদীয় দুর্গাপূজা শুরু, আজ ষষ্ঠী নতুন বছরের শুরুতেই কমপক্ষে দুটি করোনার টিকা মিলবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্পেনে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো অস্কফোর্ডের ভ্যাকসিন ট্রায়াল: ব্রাজিলে স্বেচ্ছাসেবীর মৃত্যু
সর্বশেষ:
বিশিষ্ট সাংবাদিক শরিফুল ইসলামের ‘মা’র কুলখানি বলিউডের সহকর্মীর প্রেমে আপত্তি নেই : কিয়ারা লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা সাবরিনার মামলায় দুই ওসিকে শোকজ যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ

সাতক্ষীরায় ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

সাতক্ষীরার আশাশুনিতে ৬ষ্ট শ্রেণির একজন ছাত্রীকে ধর্ষণচেষ্টা করার অভিযোগে একটি প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষককে আটক করেছে পুলিশ। গতকাল সন্ধ্যায় উপজেলার কোদন্ডা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানায়, প্রধান শিক্ষক মইনুর রহমান গতকাল শুক্রবার সকালে ওই ছাত্রীর বাড়িতে যান। ঠিক এই সময় সেই ছাত্রীর মা-বাবা ও স্বজনরা কেউই বাড়িতে ছিলেন না। আর সেই সুযোগ নিয়ে মইনুর ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন।

১২:১৪ পিএম, ১০ অক্টোবর ২০২০ শনিবার

সাতক্ষীরার চিকিৎসা সেবার বেহালদশা

সাতক্ষীরার মেডিকেল কলেজ ও সদর হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার বেহালদশা। প্রাণঘাতী করোনা মহামারীর এই দুঃসময়ে করোনার চিকিৎসার পথ সুগম করতে সার্জিক্যাল সহ সাধারণ রোগীরা পাচ্ছে না চিকিৎসা সেবা।

১২:১৯ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

সাতক্ষীরার শতাধিক বেসরকারি ক্লিনিকের নেই বৈধ লাইসেন্স

সাতক্ষীরা জেলা বাংলাদেশের দক্ষিণ পশ্চিম উপকূলীয় সুন্দরবনঘেঁষা একটি জনপদ। এ জেলার মানুষ প্রতিনিয়ত প্রকৃতির সংগে যুদ্ধ করে বেঁচে থাকে। কিন্তু সুষ্ঠু স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে এখানকার জনসাধারণ।

০২:১৩ পিএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

নিয়তির নিষ্ঠুর বিড়ম্বনায় দক্ষিণাঞ্চলের চিংড়ী চাষ

প্রবাদে আছে, 'নিয়তির যেখানে নির্মম পরিহাস শত চেষ্টা সেখানে ব্যর্থ হয়, ভাগ্যের যেখানে নিষ্ঠুর বিড়ম্বনা শত বিপ্লবও সেখানে মুখ থুবড়ে পড়ে'। ঠিক তেমনই  বিপদ যেন পিছু ছাড়ছে না দক্ষিণাঞ্চলের চিংড়ি চাষিদের।

০৩:১২ পিএম, ১ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

জলাবদ্ধতায় নাকাল সাতক্ষীরা পৌরবাসী, নিরসনের দাবিতে মানববন্ধন

জলাবদ্ধতায় যেন নাকাল পৌরবাসী,কোনো কিছুতেই এর থেকে পরিত্রান পাওয়া যাচ্ছেনাা।দূূূূর্বীসহ হয়ে উঠেছেে জনজীবন। এমতাবস্থায় সাতক্ষীরা পৌরসভার জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সোমবার বেলা ১০টায় রাধানগর ও কামালনগর এলাকাবাসীর উদ্যোগে শহরের কেষ্ট ময়রার ব্রীজের পাশে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

১১:৫৩ এএম, ৩১ আগস্ট ২০২০ সোমবার

আশাশুনির ভাঙন এলাকা পরিদর্শনে খুলনা বিভাগীয় কমিশনার

সাতক্ষীরার আশাশুনির শ্রীউলা-প্রতাপনগরের ভাঙন এলাকা পরিদর্শন করেছেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার। শুক্রবার তিনি শ্রীউলার হাজরাখালী, প্রতাপনগরের কোলা, হরিশখালী ও চাকলা বেড়িবাঁধ পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন- সেনাবাহিনীর টেঁকসই বাঁধ নির্মাণ করতে গেলে অনুকুল পরিবেশ প্রয়োজন।

১২:০৮ পিএম, ২৯ আগস্ট ২০২০ শনিবার

পানি আতঙ্কে রাত কাটে দ্বীপ জনপদ সাতক্ষীরার গাবুরাবাসীর

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সর্ব দক্ষিণে সুন্দরবনের ভিতরে দ্বীপ জনপদ গাবুরা ইউনিয়ন।যার চার পাশে রয়েছে উত্তাল নদী এবং সবুজ ঘন সুন্দরবন। প্রায় ৪৫ হাজার জনসংখ্যার বসবাস এখানে। বর্তমানে তাদের রাত কাটে পানি আতঙ্কে।

১২:০০ পিএম, ২৯ আগস্ট ২০২০ শনিবার

লঘু চাপের কারনে উপকূলীয় এলাকায় নদীর পানি বৃদ্ধি

সাতক্ষীরার উপকুলীয় এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে আবারও লঘু চাপের প্রভাবে থেমে থেমে শুরু হয়েছে ভারী বর্ষন। এর ফলে উপকুলীয় উপজেলা আশাশুনি ও শ্যামনগরের কপোতাক্ষ ও খোলপেটুয়া নদীর জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় নতুন করে বেড়েছে বানভাসিদের দুর্ভোগ, দেখা দিয়েছে জনমনে আতঙ্ক।

০৩:৩০ পিএম, ২৮ আগস্ট ২০২০ শুক্রবার

সাতক্ষীরায় করোনা রোগীর সংখ্যা হাজার ছাড়ালো

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে দুই পুলিশ সদস্য ও এক স্বাস্থ্যকর্মীসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ১ হাজার ২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

০২:১৮ পিএম, ২৮ আগস্ট ২০২০ শুক্রবার

সাতক্ষীরায় চিকিৎসক সহ আরও ১৮ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে এক চিকিৎসক ও এক ব্যাংক কর্মকর্তাসহ ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ৯৯৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। বুধবার দুপুরে পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা গেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।

০৩:২৩ পিএম, ২৬ আগস্ট ২০২০ বুধবার

সাতক্ষীরার ভোমরা সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে টন টন ইলিশ

ইলিশ বাংলাদেশের জাতীয় মাছ। প্রত্যেক বাঙালীর কাছেে ইলিশ খুুব লোভনীয় মাছ। কিন্তু এই মাছ নিয়ে সাতক্ষীরার এক শ্রেনির অসাধু ব্যবসায়ী পাচারের কারসাজিতে মেতে উঠেছে।

০৪:১০ পিএম, ২৪ আগস্ট ২০২০ সোমবার

সাতক্ষীরায় নতুন করে দুই চিকিৎসকসহ ১০জন আক্রান্ত

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে দুই চিকিৎসক ও এক বিজিবি সদস্যসহ ১০ করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ৯৫৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

০৩:৫২ পিএম, ২৪ আগস্ট ২০২০ সোমবার

সাতক্ষীরায় পুলিশ সদস্যসহ ১০ জন করোনায় আক্রান্ত, মোট ৯৪৭


গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে এক পুলিশ সদস্যসহ ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ৯৪৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। রোববার দুপুরে পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা গেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।

০৭:১২ পিএম, ২৩ আগস্ট ২০২০ রোববার

‘বন্ধন’ একদল তরুণের সাহসী উদ্যোগ

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজোর শ্রীউলা ইউনিয়নে নদীর পানির তোড়ে নতুন এলাকা প্লাবন শুরু হয়েছে। গত ২ দিনের নদীর পানির চাপ এতটা বেড়েছে যে, আগের তুলনায় বেশী গতিতে পানি ভিতরে ঢুকে ইতিমধ্যে শ্রীউলার ২২টা গ্রামেই পানি ঢুকেছে।  ফলে ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম বিপাকে পড়েছেন।

০১:২৪ পিএম, ২৩ আগস্ট ২০২০ রোববার

আশাশুনির শ্রীউলা ও প্রতাপনগরে

মৃত্যুদেহ কবর দেয়ার শুকনো মাটি নেই

সাতক্ষীরা জেলার আশাশুনির প্রতাপনগর ইউনিয়নে ভাঙ্গন কবলিত এলাকার প্রতিরক্ষা রিং বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। ফলে সমস্ত ইউনিয়ন পানিতে তলিয়ে আছে। অপরদিকে শ্রীউলা ইউনিয়নে নদীর পানির তোড়ে নতুন এলাকা প্লাবন শুরু হয়েছে।

১২:০০ পিএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

বাংলাদেশের ইতিহাসে ২১ আগস্ট বর্বরোচিত ঘৃণিত দিনঃ এমপি রবি

২০০৪ সালে ২১ আগষ্ট বাংলাদেশের ইতিহাসে ঘৃণ্যতম কলঙ্কিত দিন। ঐ দিন বঙ্গবন্ধু এভিউনিতে আ’লীগের শান্তির সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। সেই দিন তৎকালীন বিরোধীদলীয় নেতা আ’লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ দলের শীর্ষস্থানীয় কয়েক জন নেতা বেঁচে গেলেও মহিলা আ’লীগের নেত্রী বেগম আইভি রহমান সহ দলের অনেক নেতাকে প্রাণ হারাতে হয়।

১১:৪৮ এএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

শ্যামনগরের গাবুরায় নদীরবাঁধ ভেঙে বহুগ্রাম প্লাবিত

সুন্দরবন সংলগ্ন উপকূলীয় উপজেলা সাতক্ষীরার শ্যামনগরের গাবুরায় প্রায় এক’শ ফুট বেড়িবাঁধ ভেঙে দুটি গ্রাম প্লাবিত হয়েছে। ভেসে গেছে সহস্রাধিক বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি।

০১:১৯ পিএম, ২১ আগস্ট ২০২০ শুক্রবার

আম্ফান দূর্গত ১৫ হাজার ১০০ পরিবারকে সুশীলনের সহায়তা প্রদান

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ ১৫,১০০ টি দরিদ্র পারিবারকে ইউরোপিয়ান কমিশন অর্থায়নে অক্সফ্যাম ইন বাংলাদেশ ও ক্রিশ্চিয়ান এইড এর সহযোগিতায়, সুশীলন সাতক্ষীরা ও খুলনা জেলায় ৪টি উপজেলার (কয়রা, পাইকগাছা, আশাশুনী ও শ্যামনগর) ১৬টি ইউনিয়নে ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী সময় হতে জরুরী মানবিক সহায়তা কর্মসূচী বাস্তবায়ন করছে।

১২:৪৭ পিএম, ২১ আগস্ট ২০২০ শুক্রবার

বিভ্রান্তির বেড়াজালে ভারত বাংলাদেশের পাসপোর্টধারী যাত্রীরা

বিভিন্ন গনমাধ্যমে শর্ত সাপেক্ষে ‘ভারত-বাংলাদেশের পাসপোর্টধারীরা যাতায়াত করতে পারবেন’ এমন একটি ভুয়া সংবাদ প্রকাশিত হওয়ায় বিভ্রান্তি সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ভোমরা ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

০৫:২৯ পিএম, ২০ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সাতক্ষীরার শ্যামনগর জমিদার বাড়ি ধ্বংসের দ্বারপ্রান্তে

সংরক্ষণ,অযত্ন আর অবহেলায় সাতক্ষীরার শ্যামনগরে দেড় শতাধিক বছরের পুরাতন জমিদার বাড়িটি একটি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। রক্ষণাবেক্ষণের অভাবে এ অবস্থার সৃষ্টি হয়েছে। নকিপুর জমিদার বাড়িটি ইতিহাস ঐতিহ্যের সাক্ষী হয়ে আজও দাঁড়িয়ে আছে।

০৪:২১ পিএম, ১৯ আগস্ট ২০২০ বুধবার

সাতক্ষীরা পৌরসভা যেন সদরঘাট, দুই দশকেও রাস্তার সংস্কার নেই

পৌরসভার ২ নং ওয়ার্ডের কাটিয়া মৌজার সড়কগুলো দীর্ঘদিন যাবত বেহাল অবস্থায় পড়ে আছে। সামান্য বৃষ্টি নামলেই রাস্তাগুলোয় চলাচল করা অসম্ভব হয়ে পড়ে। অনেকসময় শীতকাল কিংবা গ্রীষ্মকালেও পানিতে টইটুম্বুর হয়ে থাকে। গত দুই দশক যাবত সংস্কার বঞ্চিত এই এলাকায় মানুষের বসবাস করা কষ্টসাধ্য হয়ে পড়েছে।

০৩:৪৩ পিএম, ১৮ আগস্ট ২০২০ মঙ্গলবার

বঙ্গবন্ধুর আদর্শ সবখানে ছড়িয়ে দিতে হবে: নজরুল ইসলাম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারবর্গের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সাতক্ষীরা  জেলা শাখার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টায় সংগঠনের জেলা কার্যালয়ে  আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

০৩:৩৮ পিএম, ১৮ আগস্ট ২০২০ মঙ্গলবার

সাতক্ষীরায় পুলিশ সদস্যসহ আরও ১৩ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে এক পুলিশ সদস্যসহ ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ৯১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। সোমবার পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা গেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।

০৩:৪৯ পিএম, ১৭ আগস্ট ২০২০ সোমবার

২৪ ঘন্টায় সাতক্ষীরায় ৭ জনের করোনা সনাক্ত, মোট আক্রান্ত ৯০৩

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে এক আনসার সদস্যসহ ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ৯০৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

০২:১৭ পিএম, ১৬ আগস্ট ২০২০ রোববার