ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

ব্রেকিং:
কিংবদন্তি অভিনেত্রী কবরী মারা গেছেন বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে যাত্রীদের বিক্ষোভ
সর্বশেষ:
পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ

সাতক্ষীরা হাসপাতালে ব্যবসায়ী কর্তৃক হাইফ্লোনেজেলা মেশিন দান


সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের অক্সিজেনের জন্য হাইফ্লোনেজেলা মেশিন দিয়েছেন সাতক্ষীরার এক জন বিশিষ্ট ব্যবসায়ী।

০৬:২১ পিএম, ২৪ মার্চ ২০২১ বুধবার

সুপেয় পানি ও স্যানিটেশন থেকে বঞ্চিত সাতক্ষীরার হাজারো মানুষ

সাতক্ষীরার কয়েকটি ইউনিয়নের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর হাজার হাজার মানুষ জলাবদ্ধতার কারণে ভুগছেন সুপেয় পানি, নিরাপদ পায়খানা এবং হাইজিন সংকটে। নিরাপদ পানি এবং স্বাস্থ্যসম্মত পায়খানার অভাবে নানা রোগে আক্রান্ত হচ্ছেন তারা।

০১:৩০ পিএম, ২২ মার্চ ২০২১ সোমবার

হরিণ দিয়ে ভুরিভোজ, সাতক্ষীরা রেন্জ প্রধান বরখাস্ত

শিকার নিষিদ্ধ সুন্দরবনের হরিণ মেরে ভুরিভোজ করার ঘটনা জানাজানি হওয়ায় সাতক্ষীরা রেন্জের অভয়ারণ্য কেন্দ্র প্রধান আব্দুল্লাহ আল বাহারাম হোসেনকে বরখাস্ত করা হয়েছে। এসময় সংশ্লিষ্ট কেন্দ্রে টহলের দায়িত্বে থাকা অপর তিনজনকে বিভিন্ন স্থানে বদলী করা হয়েছে।

০২:৫৭ পিএম, ৯ মার্চ ২০২১ মঙ্গলবার

বহু প্রতিক্ষীত সাতক্ষীরা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন

উৎসবমূখর পরিবেশে সম্পন্ন হয়েছে বহু প্রতিক্ষীত সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচন-২০২১। গতকাল সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়ে তা বিরতিহীনভাবে চলে দুপুর ২টা পর্যন্ত। বরাবরের মতো এবারের নির্বাচনও দুটি প্যানেলে অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা প্রেসক্লাবের বার্ষিক নির্বাচনে সভাপতি পদে সময় টিভি’র মমতাজ আহমেদ বাপী ৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

০১:০৩ পিএম, ৭ মার্চ ২০২১ রোববার

ভারতে পাচারকালে ২২জন নারী পুরুষ ও শিশু গ্রেপ্তার

ভারতে পাচারকালে সাতক্ষীরার কুলিয়াডাঙ্গা সীমান্তে ২২ বাংলাদেশি নারী পুরুষ ও শিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে ১০ নারী ১০ পুরুষ ও ২ টি শিশু রয়েছে। এ সময় নাসিমা খাতুন নামের এক পাচারকারীকেও গ্রেফতার করা হয়েছে।

০৪:৫৮ পিএম, ২৮ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

সাতক্ষীরা উপকূলের ২২লাখ মানুষ করোনা ও আম্ফানের ক্ষতি কাটিয়ে উঠতে পারেনি

করোনা ও আম্পানের মত ভয়াহব দুর্যোগ মোকাবেলা করতে উপকূলীয় জেলা সাতক্ষীরার ২২ লাখ মানুষ রীতিমত হিমসিম খাচ্ছে। দেশের ৬৪টি জেলার মধ্যে সাতক্ষীরা জেলায় দরিদ্র মানুষের সংখ্যা সব চেয়ে বেশি, অথচ করোনা সিডর-আইলা-বুলবুল-আম্পানের মতো ভয়াবহ দুর্যোগ মোকাবেলায় এ জেলার  জন্য  সরকারের নেই অতিরিক্ত কোন বরাদ্দ। ফলে সাতক্ষীরা উপকূলীয় অঞ্চলের মানুষ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় নাকাল হয়ে পড়েছে। দুর্বিসহ জীবনযাপন করছে তারা।

০১:২৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

সাতক্ষীরা প্রেসক্লাব নিয়ে আদালতের যুগান্তকারী রায়

সাতক্ষীরা প্রেসক্লাব নিয়ে যুগান্তকারী রায় প্রদান করলেন সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। ভোটার তালিকা প্রণয়ন ও নির্বাচন পরিচালনার ক্ষেত্রে ৭ সদস্য বিশিষ্ট কমিটি দিয়ে আগামী ৪০ দিনের মধ্যে নির্বাচিত কার্যকরী কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। যুগান্তকারী এই রায়ে অবসান হলো সাতক্ষীরা প্রেসক্লাবের দীর্ঘদিনের অচলাবস্থা।

০৪:১৮ পিএম, ২৭ ডিসেম্বর ২০২০ রোববার

হারিয়ে যেতে বসেছে সম্মৃদ্ধির প্রতীক গ্রাম বাংলার ধানের গোলা

সাতক্ষীরা জেলাসহ দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে হারিয়ে যেতে বসেছে এক সময়ের সমৃদ্ধির প্রতীক ধানের গোলা। ফসলি জমি মৎস্য চাষে ব্যবহৃত হওয়ায় হারানোর মুল কারণ বলে মনে করছেন সচেতন মহল। বাঁশ দিয়ে চটা তৈরী করে সেটাকে গোলাকার আকৃতির দিয়ে ধানের গোলা তৈরী করে বাড়ির উঠানে একটি গোলাকার উঁচু ভীত বানিয়ে সেখানে বসানো হতো এটি।

০৪:১৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

আজ ৭ ডিসেম্বর সাতক্ষীরা হানাদার মুক্ত দিবস

আজ সেই ঐতিহাসিক ৭ ডিসেম্বর যেদিন সাতক্ষীরা জেলা পাকিস্তানি বর্বর হানাদারদের হাত থেকে মুক্ত হয়েছিল। হয়েছিল স্বাধীন বাংলাদেশের এক উমুক্ত জনপদ। ১৯৭১ সালের এই দিনে সাতক্ষীরার দামাল ছেলেরা থ্রি নট থ্রি আর এসএলআরের ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে সাতক্ষীরা শহরে প্রবেশ করে। ওড়ানো হয় স্বাধীন বাংলার পতাকা। সন্তান হারানোর বেদনা ভুলে সেদিন মুক্তিযোদ্ধাদের সাথে সাথে রাস্তায় নেমে আসে মুক্তিপাগল আপামর জনতা।

১০:৫৭ এএম, ৭ ডিসেম্বর ২০২০ সোমবার

২০কেজি ওজনের টিউমার অপসারণ করে সুস্থ হলেন কুলসুম

সাতক্ষীরা জেলার  তালা উপজেলার  খানপুর গ্রামের মোঃ নওশের আলী বিশ্বাসের স্ত্রী কুলসুম বেগম দীর্ঘদিন যাবত পেটে প্রায় ২০ কেজি ওজনের টিউমার নিয়ে অসহ্য যন্ত্রণায় ভুগছিলেন।

০৬:২৭ পিএম, ১৫ নভেম্বর ২০২০ রোববার

সাতক্ষীরা কলারোয়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (১০ নভেম্বর) কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে শিক্ষক দীপক শেঠের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে ক্রমে দুই বৎসর মেয়াদি ১৩ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

০৭:১৩ পিএম, ১০ নভেম্বর ২০২০ মঙ্গলবার

ড্রাগন চাষে সফলতার মুখ দেখছে সাতক্ষীরার তরুণ চাষী পরশ ও বাবু

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের দরবাসা গ্রামের তরুণ দুইজন যুবক লেখাপড়া শেষ করে চাকুরির নামের সোনার হরিণ খুঁজে ব্যর্থ হয়ে নিজেরাই কৃষি কাজের উপর ঝুকেছেন পেয়েছেন সফলতা ।

০১:১২ পিএম, ১০ নভেম্বর ২০২০ মঙ্গলবার

আউশ চাষে বিপ্লব ঘটালো সাতক্ষীরার কৃষকরা

সরকার প্রণোদনা দেয়ায় সাতক্ষীরায় কৃষকের আউশের বাম্পার ফলন ও উৎপাদন বেড়েছে। এ বছর কৃষকরা ধানের ন্যায্য দামও পেয়েছে। বিশেষ করে করোনা মহামারির এই বিপর্যয়ের মাঝেও বোরো ও আমনের আবাদের মধ্যবর্তী সময়টাতে আউশ চাষ করে এবার বিপ্লব ফলন ঘটিয়েছে সাতক্ষীরা অঞ্চলের কৃষকরা। সরকার বলছে লক্ষ্যমাত্রার চেয়ে বাড়তি জমিতে আবাদ হয়েছে আউশের। হেক্টর প্রতি হাইব্রীডের ফলন পেয়েছ ৩.২০ মে:টন। এতে ২৩ হাজার মেট্রিক টন আউশ ধান উৎপাদন হয়েছে বলে জানান জেলা কৃষি বিভাগ। বেশির ভাগ এলাকায় আউশ ধান ঘরে তুলেছে কৃষকরা। বস্তা প্রতি ধান ১৬ থেকে ১৭শ টাকা পেয়ে খুশি আউশ চাষীরা। তবে তারা অত্র অঞ্চলে অ্যাগ্রো প্রসেসিং সেন্টার করার দাবি জানিয়েছে।

০১:০২ এএম, ১০ নভেম্বর ২০২০ মঙ্গলবার

ফসলের মাঠ থেকে বোরিং করে বালু উত্তোলন

সাতক্ষীরার শ্যামনগরের কৈখালী এলাকায় ফসল ফলানো জমিতে বোরিং করে হাজার হাজার ঘন ফুট বালু উত্তোলন করা হচ্ছে। ‘কার্পেটিং সড়ক’ নির্মাণ কাজের জন্য ঠিকাদারের পক্ষ থেকে স্থানীয় নুরুল ইসলাম ও আনছার আলীর লোকজন দুই সপ্তাহ ধরে অবৈধভাবে ওই বালু উত্তোলন করে চলেছে। ভাঙন কবলিত উপকূলীয় জনপদ থেকে বালু উত্তোলনের ঘটনায় মারাত্মক পরিবেশ বিপর্যয়ের শংকা প্রকাশ করেছে স্থানীয়রা।

০৩:২৮ পিএম, ২ নভেম্বর ২০২০ সোমবার

শিক্ষকের মিথ্যে মামলা থেকে অব্যহতির দাবিতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরার আশাশুনিতে এক নারী কর্তৃক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যে ধর্ষণ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ওই শিক্ষকের পরিবারের সদস্যরা।

১১:৫১ পিএম, ২২ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

সাতক্ষীরায় ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

সাতক্ষীরার আশাশুনিতে ৬ষ্ট শ্রেণির একজন ছাত্রীকে ধর্ষণচেষ্টা করার অভিযোগে একটি প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষককে আটক করেছে পুলিশ। গতকাল সন্ধ্যায় উপজেলার কোদন্ডা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানায়, প্রধান শিক্ষক মইনুর রহমান গতকাল শুক্রবার সকালে ওই ছাত্রীর বাড়িতে যান। ঠিক এই সময় সেই ছাত্রীর মা-বাবা ও স্বজনরা কেউই বাড়িতে ছিলেন না। আর সেই সুযোগ নিয়ে মইনুর ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন।

১২:১৪ পিএম, ১০ অক্টোবর ২০২০ শনিবার

সাতক্ষীরার চিকিৎসা সেবার বেহালদশা

সাতক্ষীরার মেডিকেল কলেজ ও সদর হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার বেহালদশা। প্রাণঘাতী করোনা মহামারীর এই দুঃসময়ে করোনার চিকিৎসার পথ সুগম করতে সার্জিক্যাল সহ সাধারণ রোগীরা পাচ্ছে না চিকিৎসা সেবা।

১২:১৯ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

সাতক্ষীরার শতাধিক বেসরকারি ক্লিনিকের নেই বৈধ লাইসেন্স

সাতক্ষীরা জেলা বাংলাদেশের দক্ষিণ পশ্চিম উপকূলীয় সুন্দরবনঘেঁষা একটি জনপদ। এ জেলার মানুষ প্রতিনিয়ত প্রকৃতির সংগে যুদ্ধ করে বেঁচে থাকে। কিন্তু সুষ্ঠু স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে এখানকার জনসাধারণ।

০২:১৩ পিএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

নিয়তির নিষ্ঠুর বিড়ম্বনায় দক্ষিণাঞ্চলের চিংড়ী চাষ

প্রবাদে আছে, 'নিয়তির যেখানে নির্মম পরিহাস শত চেষ্টা সেখানে ব্যর্থ হয়, ভাগ্যের যেখানে নিষ্ঠুর বিড়ম্বনা শত বিপ্লবও সেখানে মুখ থুবড়ে পড়ে'। ঠিক তেমনই  বিপদ যেন পিছু ছাড়ছে না দক্ষিণাঞ্চলের চিংড়ি চাষিদের।

০৩:১২ পিএম, ১ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

জলাবদ্ধতায় নাকাল সাতক্ষীরা পৌরবাসী, নিরসনের দাবিতে মানববন্ধন

জলাবদ্ধতায় যেন নাকাল পৌরবাসী,কোনো কিছুতেই এর থেকে পরিত্রান পাওয়া যাচ্ছেনাা।দূূূূর্বীসহ হয়ে উঠেছেে জনজীবন। এমতাবস্থায় সাতক্ষীরা পৌরসভার জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সোমবার বেলা ১০টায় রাধানগর ও কামালনগর এলাকাবাসীর উদ্যোগে শহরের কেষ্ট ময়রার ব্রীজের পাশে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

১১:৫৩ এএম, ৩১ আগস্ট ২০২০ সোমবার

আশাশুনির ভাঙন এলাকা পরিদর্শনে খুলনা বিভাগীয় কমিশনার

সাতক্ষীরার আশাশুনির শ্রীউলা-প্রতাপনগরের ভাঙন এলাকা পরিদর্শন করেছেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার। শুক্রবার তিনি শ্রীউলার হাজরাখালী, প্রতাপনগরের কোলা, হরিশখালী ও চাকলা বেড়িবাঁধ পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন- সেনাবাহিনীর টেঁকসই বাঁধ নির্মাণ করতে গেলে অনুকুল পরিবেশ প্রয়োজন।

১২:০৮ পিএম, ২৯ আগস্ট ২০২০ শনিবার

পানি আতঙ্কে রাত কাটে দ্বীপ জনপদ সাতক্ষীরার গাবুরাবাসীর

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সর্ব দক্ষিণে সুন্দরবনের ভিতরে দ্বীপ জনপদ গাবুরা ইউনিয়ন।যার চার পাশে রয়েছে উত্তাল নদী এবং সবুজ ঘন সুন্দরবন। প্রায় ৪৫ হাজার জনসংখ্যার বসবাস এখানে। বর্তমানে তাদের রাত কাটে পানি আতঙ্কে।

১২:০০ পিএম, ২৯ আগস্ট ২০২০ শনিবার

লঘু চাপের কারনে উপকূলীয় এলাকায় নদীর পানি বৃদ্ধি

সাতক্ষীরার উপকুলীয় এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে আবারও লঘু চাপের প্রভাবে থেমে থেমে শুরু হয়েছে ভারী বর্ষন। এর ফলে উপকুলীয় উপজেলা আশাশুনি ও শ্যামনগরের কপোতাক্ষ ও খোলপেটুয়া নদীর জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় নতুন করে বেড়েছে বানভাসিদের দুর্ভোগ, দেখা দিয়েছে জনমনে আতঙ্ক।

০৩:৩০ পিএম, ২৮ আগস্ট ২০২০ শুক্রবার

সাতক্ষীরায় করোনা রোগীর সংখ্যা হাজার ছাড়ালো

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে দুই পুলিশ সদস্য ও এক স্বাস্থ্যকর্মীসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ১ হাজার ২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

০২:১৮ পিএম, ২৮ আগস্ট ২০২০ শুক্রবার