ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮

ব্রেকিং:
বিধিনিষেধের পঞ্চম দিনে সড়কে গাড়ির চাপ করোনা: দুপুরের আগেই এল দেড় শতাধিক মৃত্যুর খবর
সর্বশেষ:
ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩ বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ কমেছে

সাতক্ষীরায় জামাই’র হাতে শ্বাশুড়ি খুন, গুরতর আহত স্ত্রী

সাতক্ষীরায় ছুরিকাঘাতে নিহত হয়েছেন মোমেনা খাতুন নামের এক গৃহবধূ। একই সময়ে ধারালো ছুরির আঘাতে গুরুতর আহত হয়েছেন তার মেয়ে ফাতেমা খাতুন। তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

০৩:৩৯ পিএম, ১৭ জুলাই ২০২১ শনিবার

২৪ ঘন্টায় সাতক্ষীরায় মৃত্যু ৭, করোনা টিকা নিতে আসা মানুষের চরম ভোগান্তি

সাতক্ষীরায় সর্বশেষ ফলাফলে গত ২৪ ঘন্টায় ৪৮৭জনের শরীরে নমুনা পরীক্ষায় ৯২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যা পরীক্ষা বিবেচনায় হার ১৮ দশমিক ৮৯শতাংশ।এনিয়ে জেলায় আজ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৭ শ ৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৪শত ১৯জন।

০৩:২৭ পিএম, ১৫ জুলাই ২০২১ বৃহস্পতিবার

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় আরো ১০ জনের মৃত্যু

সীমান্ত জেলা সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ১০জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। গতকাল বুধবার মারা যান ১০ জন। এনিয়ে, জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৩৮৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ জন।

০৩:০৩ পিএম, ৮ জুলাই ২০২১ বৃহস্পতিবার

সাতক্ষীরা মেডিকেলের ২৬ জন চিকিৎসককে একযোগে বদলী

সাতক্ষীরা মেডিকেল কলেজের ২৬ জন চিকিৎসককে একযোগে বদলী করা হয়েছে। এদের ১০ জনকে পদায়ন করা হয়েছে যশোর জেলা হাসপাতালে এবং ১৬ জনকে পদায়ন করা হয়েছে সাতক্ষীরা সদর হাসপাতালে। আগামী ৭ জুলাই এর মধ্যে পদায়নকৃতদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

১২:৪৬ পিএম, ৬ জুলাই ২০২১ মঙ্গলবার

সাতক্ষীরায় মেইন রোডের পাশে বর্জের ভাগাড়, মারাত্মক পরিবেশ দূষণ

আমাদের চারপাশে যা কিছু আছে তাই নিয়েই আমাদের পরিবেশ। কিন্তু সেই পরিবেশ যদি হয় চরম দূষন তাহলে সেটাতো পরিবেশ বান্ধবের পরিপন্থী বিসাবে বিবেচিত হয়। ঠিক তেমনই সাতক্ষীরা শহরকে বর্জমুক্ত করতে গিয়ে অন্য একটি এলাকার জনজীবন ও স্বাস্থ্যের হুমকিকে পড়েছে। সাতক্ষীরা বাইপাস সড়কের ছয়ঘরিয়া নামক স্থানে যশোর রোডে প্রায় এক দেড় বছর যাবত পৌরসভার বর্জ এখানে ফেলার ফলে এই পরিস্থিতির সৃস্টি হয়েছে বলে দাবি স্থানীয়দের।

১১:৫৩ এএম, ৫ জুলাই ২০২১ সোমবার

এক দিনের ব্যবধানে সাতক্ষীরায় আক্রান্তের হার আবারও বেশি

সীমান্তবর্তী জেলা সাতক্ষীরায় করোনা সংক্রমণ কিছুটা কমার একদিন পরই আবার আক্রান্তের হার বেড়ে প্রায় দ্বিগুন হয়েছে। গত ২৪ঘণ্টায় সাতক্ষীরায় ৩৭৮টি নমুনা পরীক্ষার বিপরীতে ১২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। যেখানে পরীক্ষার ফল বিবেচনায় আক্রান্তের হার ৩৩.৫৯ শতাংশ। এর ঠিক একদিন আগে এ জেলায় করোনা শনাক্তের হার কমে দাঁড়িয়েছিলো ১৭.৬৯ শতাংশে।

০৪:২২ পিএম, ৪ জুলাই ২০২১ রোববার

সাতক্ষীরায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

সরকার ঘোষিত কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে সাতক্ষীরায় বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে নেমেছে সেনাবাহিনী, বিজিবি, ম্যাজিষ্ট্রেট ও পুলিশসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যরা। জেলার সাতটি উপজেলায় নামানো হয়েছে সেনাবাহিনী। শনিবার সকাল ১০টা থেকে সাতক্ষীরা শহরে মহড়া দিতে দেখা গেছে সেনাবাহিনীসহ আইনশৃখংলা বাহিনীর সদস্যদের।

০৩:০০ পিএম, ৩ জুলাই ২০২১ শনিবার

সাতক্ষীরা মেডিকেল কলেজে ভয়াবহ অক্সিজেন বিপর্যয়, ৯ রোগীর মৃত্যু

সাতক্ষীরা করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন বিপর্যয়ের কারণে ৯ রোগী মারা যাওয়ার অভিযোগ উঠেছে। বুধবার (৩০ জুন) সন্ধ্যায় পর এই বিপর্যয়ের সৃষ্টি হয়। এতে রোগীগুলো মারা গেছেন বলে একাধিক রোগীর স্বজনের অভিযোগ। তবে হাসপাতাল কর্তৃপক্ষ চারজনের মৃত্যুর কথা স্বীকার করেছেন। তবে দ্রুত সময়ের মধ্যে অক্সিজেন সরবরাহ স্বাভাবিক হয়েছে বলে জানা গেছে।

০৪:৪২ পিএম, ১ জুলাই ২০২১ বৃহস্পতিবার

সাতক্ষীরায় সপ্তাহব্যাপী লকডাউন শুরু

সাতক্ষীরায় করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আজ শনিবার সকাল থেকে সপ্তাহব্যাপী লকডাউন শুরু হয়েছে। আগামী ১১ জুন রাত ১২টা পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে।

০১:১২ পিএম, ৫ জুন ২০২১ শনিবার

সাতক্ষীরায় ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা

আগামী শনিবার থেকে সাতক্ষীরা জেলায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেতে থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে সাতক্ষীরা প্রশাসন।

০৩:১৭ পিএম, ৩ জুন ২০২১ বৃহস্পতিবার

টেকসই বেড়িবাঁধসহ ২১ দফা দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরাসহ দক্ষিণ-পশ্চিম উপকূলীয় এলাকাকে দুর্যোগ প্রবণ এলাকা ঘোষণা, পৃথক উপকূলীয় বোর্ড গঠন এবং জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দসহ ২১দফা দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

০৪:৪৯ পিএম, ৩১ মে ২০২১ সোমবার

করোনার নতুন হটস্পট সাতক্ষীরা

করোনার নতুন হটস্পট হয়ে উঠেছে সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা। ঈদ পরবর্তী সংক্রমণ বাড়ার যে শঙ্কা ছিল সেটিই এখন সত্যি হতে চলেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৬৬ জনের মধ্যে ৩৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

১০:৪৭ এএম, ৩০ মে ২০২১ রোববার

সাতক্ষীরায় নদীর বাঁধ ভেঙে পানিবন্দি লক্ষাধিক মানুষ, জনদূর্ভোগ চরমে

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে লন্ডভন্ড হয়ে পড়েছে গোটা সাতক্ষীরা। উপকুলীয় উপজেলা শ্যামনগর, আশাশুনি, কালিগঞ্জ ও দেবহাটার কমপক্ষে ২২টি স্থানে উপকূল রক্ষা বাঁধ ভেঙে এবং ৩৪ টি স্থানে উপচে পড়া পানিতে চারটি উপজেলার ২৪টি ইউনিয়নের লক্ষাধিক মানুষ পানি বন্দী হয়ে মানবেতর জীবন-যাপন করছে।

০১:২৪ পিএম, ২৮ মে ২০২১ শুক্রবার

ইয়াস’র প্রভাবে সাতক্ষীরায় ভেসে গেছে কোটি কোটি টাকার মৎস ঘের

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সাতক্ষীরার উপকূলীয় শ্যামনগর ও আশাশুনি উপজেলার দশটি ইউনিয়নের মাছের ঘেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উপকূল রক্ষা বাঁধ ভেঙে ও নদীর জোয়ারের পানি উপচে পড়ে ভেসে গেছে সাড়ে চার হাজার মাছের ঘের। সর্বশান্ত হয়েছে এসব মাছ চাষীরা। এছাড়া দুই উপজেলায় অর্ধশত গ্রাম প্লাবিত হয়েছে।

১১:৫৮ এএম, ২৭ মে ২০২১ বৃহস্পতিবার

সাতক্ষীরায় ইয়াস`র প্রভাবে নদীতে জলোচ্ছ্বাস, লোকালয়ে ঢুকছে পানি

সাতক্ষীরার শ্যামনগর ও আশাশুনি উপজেলায় ঘূর্ণিঝড় ইয়াস'র প্রভাবে বুধবার ভোর থেকে দমকা হাওয়া বইছে। সেই সঙ্গে থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

০৩:৩৭ পিএম, ২৬ মে ২০২১ বুধবার

ঘূর্ণিঝড় ইয়াস`র কারনে আতঙ্কিত সাতক্ষীরা উপকূলের মানুষ

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর আঘাত হানার খবরে সাতক্ষীরাসহ গোটা উপকূলজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মাত্র এক বছর আগে ঘটে যাওয়া আম্পানের ধকল কাটিয়ে ওঠার আগেই আবারও একটি শক্তিশালী ঘূর্ণিঝড়ের আগমনি বার্তায় স্থানীয়দের মধ্যে রীতিমত ভীতিকর পরিবেশ তৈরী হয়েছে।

০২:০৬ পিএম, ২৫ মে ২০২১ মঙ্গলবার

সাতক্ষীরার আশাশুনিতে ব্রীজ ভেঙে ইট বোঝাই ট্রাক ঝুলছে

সাতক্ষীরা জেলার আশাশুনিতে মরিচ্চাপ নদীর ব্রিজ ভেঙে গেছে। ব্রিজ ভেঙে ঝুলছে ইট বোঝাই ট্রাক। সোমবার দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। বর্তমানে আশাশুনির সাথে জেলা শহরের সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

০৪:৫৭ পিএম, ২৪ মে ২০২১ সোমবার

সাতক্ষীরায় ভারতফেরত কোয়ারেন্টিনে থাকা রোগীদের মধ্যে ১১জনের করোনা পজিটিভ

সাতক্ষীরায় ভারত ফেরত ৩’শ পাসপোর্ট যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার শেষ মুহুর্তে মঙ্গলবার রাতে ১৪২ জনের মধ্যে ১১ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল  ফেইসবুক আইডিতে পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

১১:১২ এএম, ১৯ মে ২০২১ বুধবার

সাংবাদিক রোজিনার হেনস্তা ও আটকের প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাবে মানববন্ধন

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতন চালানোর ঘটনায় তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন ছিল সাবার আগে। আমরা এখনো সেটি লক্ষ্য করছি না। স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়া যা সর্বজন স্বীকৃত। দুর্নীতির সংবাদ করায় মন্ত্রণালয়ের কক্ষে পাঁচ ঘন্টা আটকে রেখে সাংবাদিককে নির্যাতন করা হয়েছে। সাংবাদিকের উপর খড়গ আঘাত না এনে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছে সাংবাদিকবৃন্দ।

০৪:১৯ পিএম, ১৮ মে ২০২১ মঙ্গলবার

সুন্দরবনের সাতক্ষীরা রেন্জে বাঘের আক্রমনে মৌয়াল নিহত

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের তালপট্টি এলাকায় মধু আহরনকারী শ্যামনগর উপজেলার ১২মং গাবুর ইউনিয়নের চকবারা গ্রামের মৃত নুর ইসলামের ছেলে (২৯) বাঘের আক্রমনে নিহত হয়েছে। গতকাল শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে।

০২:৪০ পিএম, ১৫ মে ২০২১ শনিবার

সাতক্ষীরা জেলা টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন

সাতক্ষীরা টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন গঠনকল্পে এক সভা আজ ৪ মে মঙ্গলবার সাতক্ষীরা প্রেসক্লাব অতিথি কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

০৮:১৪ পিএম, ৪ মে ২০২১ মঙ্গলবার

সাতক্ষীরায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি ৩ মাসে আক্রান্ত ১১০০ জন

সাতক্ষীরার বিভিন্ন এলাকায় বেড়েই চলছে বেওয়ারিশ কুকুরের উপদ্রব। এতে অতিষ্ঠ পথচারী বৃৃদ্ধসহ কোমলমতি শিশুরাও। এদিকে গত ৩ মাসে জেলায় কুকুরের কামড়ে আক্রান্ত হয়ে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন শিশু ও নারীসহ ১১০০ জন। তারা সকলেই জলাতঙ্ক থেকে রক্ষা পেতে ‘র‌্যাবিস ভ্যাকসিন’ গ্রহণ করেছেন। অপরদিকে অন্যান্য প্রাণির কামড়ে আক্রান্ত হয়েছেন ৪৯৯ জন।

০১:৩৭ পিএম, ১ মে ২০২১ শনিবার

ভোমরা স্থল বন্দরে স্বাস্থ্যবিধি উপেক্ষিত, করোনা ঝুঁকিতে সংশ্লিষ্টরা

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমাদানী-রপ্তানী কার্যক্রম স্বাভাবিক থাকলেও স্বাস্থ্য বিধি না মানায় করোনা সংক্রমন ঝুকির মধ্যে রয়েছে বন্দর সংশ্লিষ্টরা। প্রতিদিন ভারত থেকে আসা শত শত ট্রাক চালক ও হেলপার বন্দরের অভ্যন্তরে ঢুকে যথেচ্ছা ঘুরাঘুরি করায় আতংকিত হয়ে পড়েছে এলাকাবাসী। স্বাস্থবিধি না মানায় বন্দকর্তৃপক্ষের উদাসীনতাকে দায়ী করেছেন ব্যবসায়ী ও শ্রমিকসহ বন্দরে নিয়োজিতরা।

০৭:৪৫ পিএম, ২৬ এপ্রিল ২০২১ সোমবার

বাঘের আনাগোনা বৃদ্ধি পেয়েছে সুন্দরবনের সাতক্ষীরা রেন্জে

সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম সুন্দরবনে সাম্প্রতিক সময়ে হিংস্র বাঘের আনাগোনা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। সাতক্ষীরা রেঞ্জের আওতায় ১৩টি কম্পার্টমেন্টের ৮৬ হাজার বর্গকিলোমিটার জুড়ে বাঘের আনাগোনা অনেক বেশি বন বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে।

০৩:০৭ পিএম, ২২ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার