Berger Paint

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ১০ ১৪২৭

ব্রেকিং:
ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষাঙ্গন, ৪ তারিখের মধ্যে প্রস্তুতি নেওয়ার নির্দেশ
সর্বশেষ:
বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়াল করোনা মোকাবেলায় ১০ নির্বাহী আদেশে সই বাইডেনের পাথরখনির বিস্ফোরণে তছনছ ভারতের শিবমোগা, নিহত অন্তত ৮

পাঁচবিবিতে ছাত্রলীগের ৭৩ প্রতিষ্ঠা বাষির্কী পালিত

নানা কর্মসূচির মধ্যে দিয়ে জয়পুরহাটের পাঁচবিবিতে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বাষির্কী পালিত হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে টায় উপজেলা ও পৌর শাখার ছাত্রলীগের আয়োজনে স্টেশন রোডস্থ ছাত্রলীগের কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং কেক কাটা দোয়া ও আলোচনা সভার মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বাষির্কী পালন করা হয়। পরে বঙ্গন্ধুর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

০৪:৩৪ পিএম, ৪ জানুয়ারি ২০২১ সোমবার

পাঁচবিবিতে নিয়ন্ত্রন হারিয়ে বালু বোঝাই ট্রাক দোকান ঘরে

জয়পুরহাটের পাঁচবিবিতে বালু বোঝাই ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে দোকান ঘরে প্রবেশ করেছে। এতে স্থানীয় দোকানদারদের  প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল (১লা জানুয়ারী) শুক্রবার ভোরে পৌর শহরের পাঁচমাথা নামকস্থানে। এসময় ট্রাক ড্রাইভার ও পালিয়ে গেছে।

০১:৪৭ পিএম, ১ জানুয়ারি ২০২১ শুক্রবার

জয়পুরহাটে ট্রেন-বাস দুর্ঘটনায় গেটম্যান বরখাস্ত

জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় ১২ বাসযাত্রী নিহতের ঘটনায় রেলক্রসিংটির দায়িত্বে থাকা গেটম্যান নয়ন মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দায়িত্বে অবহেলার কারণে তাকে বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

০৩:৪৪ পিএম, ২০ ডিসেম্বর ২০২০ রোববার

জয়পুরহাটে বাসে ট্রেনের ধাক্কা: তদন্তে ৪ সদস্যের কমিটি

জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় যাত্রীবাহী বাসের ১২ যাত্রী নিহতের ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ সকালে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিনকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়।

০১:১০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২০ শনিবার

রেলক্রসিং খোলা রেখে ঘুমিয়ে ছিলেন গেটম্যান: এসপি

জয়পুরহাট সদরের পুরানাপৈলে বাস ও ট্রেনের সংঘর্ষের সময় রেলক্রসিংয়ের গেট খোলা ছিল। আর ওই সময় গেটম্যানও ঘুমিয়ে ছিলেন। জেলা পুলিশ সুপার (এসপি) মো. সালাম কবির এ তথ্য জানিয়েছেন। আজ সকাল ৭টার দিকে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেলক্রসিংয়ে বাসের ট্রেনের ধাক্কায় ১২ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন।

১২:৫৫ পিএম, ১৯ ডিসেম্বর ২০২০ শনিবার

জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় বাসের ১২ যাত্রী নিহত

জয়পুরহাট সদরের পুরানা পৈল এলাকায় ট্রেনের ধাক্কায় বাসের ১২ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। এ দুর্ঘটনার পর থেকে উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

১০:২৫ এএম, ১৯ ডিসেম্বর ২০২০ শনিবার

পাঁচবিবিতে মাদকাসক্ত স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী আহত

জয়পুরহাটের পাঁচবিবিতে মাদকাসক্ত স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী শাহনাজ বেগম (২৬) নামের দুই সন্তানের জননী আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার সকালে উপজেলার ধরঞ্জী ইউনিয়নের পাড়ইল ঠেঙ্গাপাড়া গ্রামে। আহত শাহনাজ বেগমকে জয়পুরহাট আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছে।

০২:৫৮ পিএম, ১২ ডিসেম্বর ২০২০ শনিবার

ফসলি জমির শ্রেণী পরিবর্তন

আক্কেলপুরে ফসলি জমিতে পুকুর খনন

জয়পুরহাটের আক্কেলপুরে গোপিনাথপুর ইউনিয়নের বেলঘরিয়া গ্রামের বড় মাঠে পুকুর খননের মহোৎসব চলছে। এতে দিন দিন কমে আসছে আবাদি জমি। এখানকার উৎপাদিত শস্য স্থানীয় চাহিদা মিটিয়ে জাতীয় খাদ্যভান্ডারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কিন্তু ফসলি জমিতে পুকুর খননের ফলে আশষ্কাজনক হারে কমছে চাষের জমি।

০৫:০২ পিএম, ৩০ নভেম্বর ২০২০ সোমবার

পাঁচবিবিতে গ্রাহকের টাকা নিয়ে লাপাত্তা এনজিও কর্মকর্তা

জয়পুরহাটের পাঁচবিবিতে গ্রামীণ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ নামের কথিক বেসরকারী এনজিও’র কর্মকর্তা চন্দ্রলাল রবিদাস গ্রাহকের প্রায় ৫ কোটিরও অধিক টাকা  নিয়ে রাতের আধারে উধাও হয়েছে।  এতে বিপাকে পড়েছে ঐ এনজিও’র নিকট সঞ্চয় রাখা কয়েক শত গ্রাহক। তবে সংশ্লিষ্ট নিবন্ধন প্রদানকারী কর্তৃপক্ষ বলছে, বিষটির তদন্ত চলছে, তদন্ত রির্পোট সাপেক্ষে আইনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

০১:২৭ পিএম, ২৫ নভেম্বর ২০২০ বুধবার

পাঁচবিবিতে গৃহবধূকে মারধর করে টাকা ও স্বর্ণলংকার লুট

জয়পুরহাটের পাঁচবিবিতে দিনদুপুরে বাড়ির গেট ভেঙ্গে গৃহবধূকে মারধর করে ৫ লাখ টাকা ও স্বর্ণলংকার নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এব্যপারে ওই গৃহবধূ পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

০৪:৪৮ পিএম, ২০ নভেম্বর ২০২০ শুক্রবার

পাঁচবিবিতে পৌর কিচেন মার্কেটের উদ্বোধন

জয়পুরহাটের পাঁচবিবিতে মিউনিস্যিাল গর্ভন্যাল সার্ভিসেস প্রজেক্ট (বিএমডিএফ-পার্ট) এর আওতায় প্রায় সাড়ে কোটি টাকা ব্যায়ে নির্মিত ভাষা সৈনিক ও কৃষক নেতা মীর শহীদ মন্ডল মিউনিসিপ্যাল কিচেন মার্কেটের নব নির্মিত ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টায় মার্কেট ভবনটির উদ্বোধন করেন সাবেক সংস্থাপন মন্ত্রনালয়ের সচীব ও বিএমডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক হাসিনুর রহমান।

০৩:১০ পিএম, ১৮ নভেম্বর ২০২০ বুধবার

পাঁচবিবিতে ধর্ণা দিয়েও মিলেনি ভাতা কার্ড

জয়পুরহাটের পাঁচবিবিতে জন প্রতিনিধিদের নিকট ধর্ণা দিয়েও মেলেনি প্রতিবন্ধি বা বিধবা ভাতার একটি কার্ড। উপজেলার শালাইপুরের কুয়াতপুর গ্রামের মৃত মনোয়ার হোসেনের বিধবা-প্রতিবন্ধী স্ত্রী রুলি বেগম (৩৩) একটি ভাতার কর্ডের আশায় এখন দ্বারে দ্বারে ঘুরছে।

০৫:০১ পিএম, ১২ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী হিসাবে আলোচনায় জাহিনুর রহমান

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ৫নং আটাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসাবে আলোচনার কেন্দ্র বিন্দুতে সাবেক ছাত্রনেতা  ও উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক জাহিনুর রহমান। তিনি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী।

০৩:১১ পিএম, ৯ নভেম্বর ২০২০ সোমবার

ধর্ষণের অভিযোগে জয়পুরহাটে ইউপি সদস্য গ্রেপ্তার

বিদেশ পাঠাবে বলে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে জয়পুরহাটের দোগাছী ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুল কুদ্দুসকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল সন্ধ্যায় তরুণীর মা র‌্যাবের কাছে ‘অভিযোগ’ করলে সদর উপজেলার চকশ্যাম এলাকা থেকে তাকে ‘গ্রেপ্তার’ করা হয়।

১২:৫৯ পিএম, ৫ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

জনপ্রিয় হয়ে উঠছে আগাম জাতের ব্রি ৭৫ ধান

গতানুগতিক আমন ও ব্রি ৭৫ জাতের অন্যান্য ধানের চেয়ে সুগন্ধীযুক্ত অধিক ফলনশীল আগাম জাতের ব্রি ৭৫ ধানে চাষে কৃষকের ভাগ্য বদলে দিতে পারে। এতে করে কৃষকের অর্থনৈতিক উন্নয়ন হওয়ার সাথে সাথে দেশের কৃষি নির্ভর অর্থনীতি কে করতে পারে শক্তিশালী। বাংলাদেশ ধান গবেষনা ইন্সটিটিউট গাজীপুরের বিজ্ঞানীদের উদ্ভাবিত ব্রি-৭৫ জাত ধানের ফলন ও বৈশিষ্ঠ্য দেখে অন্যান্য স্থানের মত পাঁচবিবির কৃষকদের মাঝেও এই ধান চাষে ধীরে ধীরে আগ্রহ বেড়ে চলেছে।

০১:০৬ পিএম, ২৮ অক্টোবর ২০২০ বুধবার

পাঁচবিবির এমারত ও তার পরিবার বাঁচতে চায়

জীবন সংগ্রামে পরাজিত জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বালিঘাটা ইউনিয়নের দেবখন্ডা গ্রামের এমারত। ক্রাচে ভর দিয়ে সারা দিনে ভিক্ষা করে যা রোজগার করনে তা দিয়েই কোন রকমে সংসারের ঘানি টেনে আসছে স্ত্রী ও অসুস্থ পুত্রকে নিয়ে। এমারতের আকুতি সবার সাহায্য সহযোগীতা পেলে আবার সে সুস্থ হয়ে উঠবে।

০২:২৫ পিএম, ২৪ অক্টোবর ২০২০ শনিবার

পাঁচবিবি সীমান্তে বিজিবির হামলায় মুক্তিযোদ্ধার স্ত্রী আহত

জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে মাদক সেবনের অভিযোগে পত্নীতলা ১৪ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন কড়িয়া বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার নুর আলম বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এতে ঐ মুক্তিযোদ্ধার স্ত্রী গুরুত্বর আহত হয়ে জয়পুরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার রাত ৮টায় উপজেলার সীমান্তবর্তী পশ্চিম কড়িয়া গ্রামে।

০৪:১৫ পিএম, ২১ অক্টোবর ২০২০ বুধবার

পাঁচবিবিতে ১টি হুইল চেয়ারের জন্য প্রতিবন্ধী হাফিজুলের আর্তনাদ

মোঃ হাফিজুল রহমান জন্ম থেকে শারিরীক প্রতিবন্ধী। সে স্থানীয় প্রাথমিক বিদ্যালয় থেকে ১৯৮৯ সালে ৫ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন। পড়া লেখার প্রতি তার অদ্যম ইচ্ছা থাকা সত্বেও পরিবারের অভাব অনটনের কারনে আর পড়ালেখা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। উপরন্তু শারিরিক প্রতিবন্ধতার কারনে স্কুলের সহপাটি ও পাড়া প্রতিবেশীরা তাকে নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করায় তার স্কুলে না যাওয়ার একটি অন্যতম কারন বলে তিনি জানান।

১১:৪৮ এএম, ১৯ অক্টোবর ২০২০ সোমবার

পাঁচবিবিতে ডিজিটাল পদ্ধতিতে টিকিট বিক্রি না হওয়ায় যাত্রী দুর্ভোগ

জয়পুরহাটের পাঁচবিবি রেল ষ্টেশন থেকে ডিজিটাল পদ্ধতিতে টিকিট বিক্রি না হওয়ায় সাধারন যাত্রীদের দুর্ভোগ বৃদ্ধি পাচ্ছে। জানা গেছে, দেশের বিভিন্ন রেল ষ্টেশনে সাধারণ যাত্রীদের সুবিধার্থে গন্তব্যে যাওয়ার এবং ফিরতী টিকেট গ্রহনের জন্য ডিজিটাল পদ্ধতিতে টিকেট বিক্রয় শুরু হয়েছে।

০৪:২৫ পিএম, ১৬ অক্টোবর ২০২০ শুক্রবার

পাঁচবিবিতে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালিত

কেন্দ্রীয় কমিটির কর্মসূচীর অংশ হিসাবে সারা দেশের ন্যায় আজ সোমবার জয়পুরহাটের পাঁচবিবিতে বঙ্গঁবন্ধু কন্যা বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালিত হয়েছে।

০২:১০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০ সোমবার

পাঁচবিবিতে সবুজের সমারোহে ইঁদুরের হানা, দিশেহারা কৃষক

 

জয়পুরহাটের পাঁচবিবিতে আমন ধান ক্ষেতে ইঁদুরের আক্রমণে দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা। সবুজ শ্যামল আমনের ধান গাছগুলোর গোড়া কেটে কুচি কুচি করে ফেলছে ইঁদুর। কোন ভাবেই দমন করতে পাচ্ছে না ইঁদুরের উপদ্র। অনেক কৃষক স্থানীয় ভাবে তৈরি চোঙ্গা ফাঁদ ও কীটনাশক ব্যবহার করেও ইঁদুরের আক্রমন থেকে  রক্ষা করতে পাচ্ছে আমন ক্ষেত। ফলে আমন ধানের লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ার আশঙ্কা করছেন কৃষকরা।

০১:৪৭ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

পাঁচবিবিতে পাচারের সময় ১০টাকা কেজির ৩০বস্তা চাল উদ্ধার

জয়পুরহাটের পাঁচবিবিতে সরকারের দেওয়া ১০ টাকা কেজির চাল কার্ডধারীদের নিকট থেকে ক্রয় করে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে মজুদ করে রাতের আধারে পাচারের সময় উপজেলার চাঁনপাড়া থেকে “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুদা হবে নিরুদ্দেশ” কর্মসূচীর ৩০ বস্তা চাল জব্দ করা হয়েছে।

১২:১২ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

মামলা জটিলতায় পাঁচবিবি পৌর নির্বাচন

মামলা জটিলতায় আটকে আছে জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভার নির্বাচন। ইত্যিমধ্যে পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব পালনের মেয়াদ চার বছর অতিক্রান্ত হলেও পৌর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। সংশ্লিষ্টটের দাবী, সীমানা সংক্রন্ত মামলা থাকার কারনে নির্বাচন হচ্ছে না।

০৪:৪৯ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০ সোমবার

পাঁচবিবিতে প্রথম স্বামীর হাতে দ্বিতীয় স্বামী খুন, গ্রেপ্তার-১

জয়পুরহাটের পাঁচবিবিতে আশরাফুল (৩৫) নামে এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে জখম করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার কড়িয়া পাইকরতলী এলাকায় এঘটনা ঘটে। নিহত যুবক-রংপুর জেলার গঙ্গাচরা উপজেলার চারআনী শেরপুর গ্রামের মৃত আব্দুল সামাদের ছেলে।

০৪:৪৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার