ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

ব্রেকিং:
কিংবদন্তি অভিনেত্রী কবরী মারা গেছেন বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে যাত্রীদের বিক্ষোভ
সর্বশেষ:
পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ

আক্কেলপুরে হিট শকে পুড়ল কৃষকের কপাল

জয়পুরহাটের আক্কেলপুরে কালবৈশাখীর সাথে বয়ে যাওয়া গরম বাতাসে পুড়ে গেছে কৃষকের রোপনকৃত বোরো ধান। এতে ব্যাপক ক্ষতির সম্মুখে পড়েছে উপজেলার কৃষকরা।  উত্তপ্ত বাতাসে পরাগায়ন ব্যহত হওয়ায় উপজেলার অধিকাংশ জমির ধান চিটা হয়েছে।

০২:৪০ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

আক্কেলপুরে পঞ্চম শ্রেণির ছাত্রী ধর্ষণ, যুবক গ্রেপ্তার

জয়পুরহাটের আক্কেলপুরে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। গত শনিবার বিকেলে মেয়েটির মা বাদি হয়ে ওই মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। মামলা দায়ের পাঁচ দিন আগে তিলকপুর ইউনিয়নের একটি গ্রামে এই ধর্ষণের ঘটনা ঘটেছে।

০৩:৪৬ পিএম, ১১ এপ্রিল ২০২১ রোববার

আবেদনেই মিলছে টাকা! এমন খবরে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভিড়

শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আবেদন করলেই ৭ থেকে ১০ হাজার টাকা পাওয়া যাবে এমন খবরে জয়পুরহাটের আক্কেলপুরে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে হঠাৎ করেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কয়েকেদিন থেকে শিক্ষার্থীদের ঢল লক্ষ করা যাচ্ছে। এতে কম্পিউটার ও ফটোকপি দোকান গুলোতে শিক্ষার্থীদের উপচে পড়া ভীড় পরিলক্ষিত হচ্ছে।

০৪:২০ পিএম, ৭ মার্চ ২০২১ রোববার

পাঁচবিবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

জয়পুরহাটের পাঁচবিবিতে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও  জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

১২:৫২ পিএম, ৭ মার্চ ২০২১ রোববার

স্ত্রীর পরকীয়ায় বাধা, স্বামীর উপর প্রেমিকের হামলা

জয়পুরহাটের আক্কেলপুরে স্ত্রীর পরকীয়াই বাধা দেওয়াই ব্যবসায়ী স্বামী হেলাল হোসেন (৪৫) এর উপর হামলা করেছে তার স্ত্রীর প্রেমিক ইদ্রিস আলী (২০)। ঘটনাটি উপজেলার কানুপুর গ্রামে তার নিজ বাড়ির সামনে ঘটেছে।

০১:২৪ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১ রোববার

গার্মেন্টস কর্মীকে ধর্ষনের অভিযোগ, ইউপি সদস্যসহ আটক-২

জয়পুরহাটের পাঁচবিবিতে এক গার্মেন্টস কর্মীকে ধর্ষনের অভিযোগে থানা পুলিশ গতকাল মঙ্গলবার রাতে ধরঞ্জী ইউপি সদস্যসহ ২জনকে আটক করেছে। আটককৃত ধর্ষক উপজেলার ধরঞ্জী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য ও মির্জাপুর গ্রামের শরিফ উদ্দিনের ছেলে শাহাবুল ইসলাম (৪২) এবং তার সহযোগী জয়পুরহাট সদর উপজেলার উত্তর বানিয়াপাড়া গ্রামের জবায়দুর রহমানের ছেলে দুদু মিয়া (৩২)। এ ঘটনায় পাঁচবিবি থানা একটি ধর্ষনের মামলা হয়েছে।

০২:০৬ পিএম, ২৭ জানুয়ারি ২০২১ বুধবার

পাঁচবিবিতে ছাত্রলীগের ৭৩ প্রতিষ্ঠা বাষির্কী পালিত

নানা কর্মসূচির মধ্যে দিয়ে জয়পুরহাটের পাঁচবিবিতে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বাষির্কী পালিত হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে টায় উপজেলা ও পৌর শাখার ছাত্রলীগের আয়োজনে স্টেশন রোডস্থ ছাত্রলীগের কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং কেক কাটা দোয়া ও আলোচনা সভার মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বাষির্কী পালন করা হয়। পরে বঙ্গন্ধুর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

০৪:৩৪ পিএম, ৪ জানুয়ারি ২০২১ সোমবার

পাঁচবিবিতে নিয়ন্ত্রন হারিয়ে বালু বোঝাই ট্রাক দোকান ঘরে

জয়পুরহাটের পাঁচবিবিতে বালু বোঝাই ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে দোকান ঘরে প্রবেশ করেছে। এতে স্থানীয় দোকানদারদের  প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল (১লা জানুয়ারী) শুক্রবার ভোরে পৌর শহরের পাঁচমাথা নামকস্থানে। এসময় ট্রাক ড্রাইভার ও পালিয়ে গেছে।

০১:৪৭ পিএম, ১ জানুয়ারি ২০২১ শুক্রবার

জয়পুরহাটে ট্রেন-বাস দুর্ঘটনায় গেটম্যান বরখাস্ত

জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় ১২ বাসযাত্রী নিহতের ঘটনায় রেলক্রসিংটির দায়িত্বে থাকা গেটম্যান নয়ন মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দায়িত্বে অবহেলার কারণে তাকে বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

০৩:৪৪ পিএম, ২০ ডিসেম্বর ২০২০ রোববার

জয়পুরহাটে বাসে ট্রেনের ধাক্কা: তদন্তে ৪ সদস্যের কমিটি

জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় যাত্রীবাহী বাসের ১২ যাত্রী নিহতের ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ সকালে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিনকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়।

০১:১০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২০ শনিবার

রেলক্রসিং খোলা রেখে ঘুমিয়ে ছিলেন গেটম্যান: এসপি

জয়পুরহাট সদরের পুরানাপৈলে বাস ও ট্রেনের সংঘর্ষের সময় রেলক্রসিংয়ের গেট খোলা ছিল। আর ওই সময় গেটম্যানও ঘুমিয়ে ছিলেন। জেলা পুলিশ সুপার (এসপি) মো. সালাম কবির এ তথ্য জানিয়েছেন। আজ সকাল ৭টার দিকে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেলক্রসিংয়ে বাসের ট্রেনের ধাক্কায় ১২ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন।

১২:৫৫ পিএম, ১৯ ডিসেম্বর ২০২০ শনিবার

জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় বাসের ১২ যাত্রী নিহত

জয়পুরহাট সদরের পুরানা পৈল এলাকায় ট্রেনের ধাক্কায় বাসের ১২ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। এ দুর্ঘটনার পর থেকে উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

১০:২৫ এএম, ১৯ ডিসেম্বর ২০২০ শনিবার

পাঁচবিবিতে মাদকাসক্ত স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী আহত

জয়পুরহাটের পাঁচবিবিতে মাদকাসক্ত স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী শাহনাজ বেগম (২৬) নামের দুই সন্তানের জননী আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার সকালে উপজেলার ধরঞ্জী ইউনিয়নের পাড়ইল ঠেঙ্গাপাড়া গ্রামে। আহত শাহনাজ বেগমকে জয়পুরহাট আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছে।

০২:৫৮ পিএম, ১২ ডিসেম্বর ২০২০ শনিবার

ফসলি জমির শ্রেণী পরিবর্তন

আক্কেলপুরে ফসলি জমিতে পুকুর খনন

জয়পুরহাটের আক্কেলপুরে গোপিনাথপুর ইউনিয়নের বেলঘরিয়া গ্রামের বড় মাঠে পুকুর খননের মহোৎসব চলছে। এতে দিন দিন কমে আসছে আবাদি জমি। এখানকার উৎপাদিত শস্য স্থানীয় চাহিদা মিটিয়ে জাতীয় খাদ্যভান্ডারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কিন্তু ফসলি জমিতে পুকুর খননের ফলে আশষ্কাজনক হারে কমছে চাষের জমি।

০৫:০২ পিএম, ৩০ নভেম্বর ২০২০ সোমবার

পাঁচবিবিতে গ্রাহকের টাকা নিয়ে লাপাত্তা এনজিও কর্মকর্তা

জয়পুরহাটের পাঁচবিবিতে গ্রামীণ সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ নামের কথিক বেসরকারী এনজিও’র কর্মকর্তা চন্দ্রলাল রবিদাস গ্রাহকের প্রায় ৫ কোটিরও অধিক টাকা  নিয়ে রাতের আধারে উধাও হয়েছে।  এতে বিপাকে পড়েছে ঐ এনজিও’র নিকট সঞ্চয় রাখা কয়েক শত গ্রাহক। তবে সংশ্লিষ্ট নিবন্ধন প্রদানকারী কর্তৃপক্ষ বলছে, বিষটির তদন্ত চলছে, তদন্ত রির্পোট সাপেক্ষে আইনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

০১:২৭ পিএম, ২৫ নভেম্বর ২০২০ বুধবার

পাঁচবিবিতে গৃহবধূকে মারধর করে টাকা ও স্বর্ণলংকার লুট

জয়পুরহাটের পাঁচবিবিতে দিনদুপুরে বাড়ির গেট ভেঙ্গে গৃহবধূকে মারধর করে ৫ লাখ টাকা ও স্বর্ণলংকার নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এব্যপারে ওই গৃহবধূ পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

০৪:৪৮ পিএম, ২০ নভেম্বর ২০২০ শুক্রবার

পাঁচবিবিতে পৌর কিচেন মার্কেটের উদ্বোধন

জয়পুরহাটের পাঁচবিবিতে মিউনিস্যিাল গর্ভন্যাল সার্ভিসেস প্রজেক্ট (বিএমডিএফ-পার্ট) এর আওতায় প্রায় সাড়ে কোটি টাকা ব্যায়ে নির্মিত ভাষা সৈনিক ও কৃষক নেতা মীর শহীদ মন্ডল মিউনিসিপ্যাল কিচেন মার্কেটের নব নির্মিত ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টায় মার্কেট ভবনটির উদ্বোধন করেন সাবেক সংস্থাপন মন্ত্রনালয়ের সচীব ও বিএমডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক হাসিনুর রহমান।

০৩:১০ পিএম, ১৮ নভেম্বর ২০২০ বুধবার

পাঁচবিবিতে ধর্ণা দিয়েও মিলেনি ভাতা কার্ড

জয়পুরহাটের পাঁচবিবিতে জন প্রতিনিধিদের নিকট ধর্ণা দিয়েও মেলেনি প্রতিবন্ধি বা বিধবা ভাতার একটি কার্ড। উপজেলার শালাইপুরের কুয়াতপুর গ্রামের মৃত মনোয়ার হোসেনের বিধবা-প্রতিবন্ধী স্ত্রী রুলি বেগম (৩৩) একটি ভাতার কর্ডের আশায় এখন দ্বারে দ্বারে ঘুরছে।

০৫:০১ পিএম, ১২ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী হিসাবে আলোচনায় জাহিনুর রহমান

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ৫নং আটাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসাবে আলোচনার কেন্দ্র বিন্দুতে সাবেক ছাত্রনেতা  ও উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক জাহিনুর রহমান। তিনি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী।

০৩:১১ পিএম, ৯ নভেম্বর ২০২০ সোমবার

ধর্ষণের অভিযোগে জয়পুরহাটে ইউপি সদস্য গ্রেপ্তার

বিদেশ পাঠাবে বলে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে জয়পুরহাটের দোগাছী ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুল কুদ্দুসকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল সন্ধ্যায় তরুণীর মা র‌্যাবের কাছে ‘অভিযোগ’ করলে সদর উপজেলার চকশ্যাম এলাকা থেকে তাকে ‘গ্রেপ্তার’ করা হয়।

১২:৫৯ পিএম, ৫ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

জনপ্রিয় হয়ে উঠছে আগাম জাতের ব্রি ৭৫ ধান

গতানুগতিক আমন ও ব্রি ৭৫ জাতের অন্যান্য ধানের চেয়ে সুগন্ধীযুক্ত অধিক ফলনশীল আগাম জাতের ব্রি ৭৫ ধানে চাষে কৃষকের ভাগ্য বদলে দিতে পারে। এতে করে কৃষকের অর্থনৈতিক উন্নয়ন হওয়ার সাথে সাথে দেশের কৃষি নির্ভর অর্থনীতি কে করতে পারে শক্তিশালী। বাংলাদেশ ধান গবেষনা ইন্সটিটিউট গাজীপুরের বিজ্ঞানীদের উদ্ভাবিত ব্রি-৭৫ জাত ধানের ফলন ও বৈশিষ্ঠ্য দেখে অন্যান্য স্থানের মত পাঁচবিবির কৃষকদের মাঝেও এই ধান চাষে ধীরে ধীরে আগ্রহ বেড়ে চলেছে।

০১:০৬ পিএম, ২৮ অক্টোবর ২০২০ বুধবার

পাঁচবিবির এমারত ও তার পরিবার বাঁচতে চায়

জীবন সংগ্রামে পরাজিত জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বালিঘাটা ইউনিয়নের দেবখন্ডা গ্রামের এমারত। ক্রাচে ভর দিয়ে সারা দিনে ভিক্ষা করে যা রোজগার করনে তা দিয়েই কোন রকমে সংসারের ঘানি টেনে আসছে স্ত্রী ও অসুস্থ পুত্রকে নিয়ে। এমারতের আকুতি সবার সাহায্য সহযোগীতা পেলে আবার সে সুস্থ হয়ে উঠবে।

০২:২৫ পিএম, ২৪ অক্টোবর ২০২০ শনিবার

পাঁচবিবি সীমান্তে বিজিবির হামলায় মুক্তিযোদ্ধার স্ত্রী আহত

জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে মাদক সেবনের অভিযোগে পত্নীতলা ১৪ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন কড়িয়া বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার নুর আলম বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এতে ঐ মুক্তিযোদ্ধার স্ত্রী গুরুত্বর আহত হয়ে জয়পুরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার রাত ৮টায় উপজেলার সীমান্তবর্তী পশ্চিম কড়িয়া গ্রামে।

০৪:১৫ পিএম, ২১ অক্টোবর ২০২০ বুধবার

পাঁচবিবিতে ১টি হুইল চেয়ারের জন্য প্রতিবন্ধী হাফিজুলের আর্তনাদ

মোঃ হাফিজুল রহমান জন্ম থেকে শারিরীক প্রতিবন্ধী। সে স্থানীয় প্রাথমিক বিদ্যালয় থেকে ১৯৮৯ সালে ৫ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন। পড়া লেখার প্রতি তার অদ্যম ইচ্ছা থাকা সত্বেও পরিবারের অভাব অনটনের কারনে আর পড়ালেখা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। উপরন্তু শারিরিক প্রতিবন্ধতার কারনে স্কুলের সহপাটি ও পাড়া প্রতিবেশীরা তাকে নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করায় তার স্কুলে না যাওয়ার একটি অন্যতম কারন বলে তিনি জানান।

১১:৪৮ এএম, ১৯ অক্টোবর ২০২০ সোমবার