Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭

ব্রেকিং:
করোনায় আক্রান্ত `সারেগামাপা`র ৪ বিচারক শারদীয় দুর্গাপূজা শুরু, আজ ষষ্ঠী নতুন বছরের শুরুতেই কমপক্ষে দুটি করোনার টিকা মিলবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্পেনে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো অস্কফোর্ডের ভ্যাকসিন ট্রায়াল: ব্রাজিলে স্বেচ্ছাসেবীর মৃত্যু
সর্বশেষ:
লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা সাবরিনার মামলায় দুই ওসিকে শোকজ যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ

নওগাঁয় দ্বিতীয় দফা বন্যা, পানিবন্দি লক্ষাধিক মানুষের আহাজারী

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতি বর্ষণে নওগাঁর আত্রাই নদের পানি বেড়ে দ্বিতীয় দফা বন্যার কবলে পড়েছে জেলার মান্দা ও আত্রাই উপজেলার মানুষ। গত পাঁচ দিন ধরে শুধু বেড়েই চলেছে পানি। আর পানি বাড়তে থাকার কারনে আত্রাই নদের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পূর্বের যে ভাঙন ছিল, সেই ভাঙন দিয়ে পানি ঢুকে পড়েছে। আর এই পানিতে শতশত বিঘার ফসলের মাঠ তলিয়ে গেছে।

০২:০১ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

আত্রাই ১০ মিনিটের ঘূর্ণিঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

মাত্র ১০ মিনিটের ঘূর্ণিঝড়ে নওগাঁর আত্রাই উপজেলার দুই গ্রামের প্রায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এই ঘূর্ণিঝড়ে তিনজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

০২:১৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২০ বুধবার

আত্রাইয়ে মনোনয়ন বঞ্চিত সুমনের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

আর কোন দাবি নাই, এ্যাডঃ সুমনের নৌকা চাই” এই শ্লোগানে নওগাঁর আত্রাইয়ে নওগাঁ -৬ উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত এমপি প্রার্থী এ্যাডঃ ওমর ফারুক সুমনের সমর্থকেরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।দলের মনোনয়ন পুনর্বিবেচনার জন্য বেলা সাড়ে ১১টায় উপজেলা মোল্লা আজাদ ডিগ্রী কলেজ মোড়ে বিক্ষোভ মিছিল এবং পরে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন চত্বরে সমাবেশ ও মানববন্ধন করা হয়।

০৫:৩৫ পিএম, ৮ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

ধামইরহাটে ভিমরুলের কামড়ে শিশুর মৃত্যু

বন্ধুদের নিয়ে খেলাধুলার করবার সময় ভিমরুলের কামড়ে তিন বছরের শিশুর মৃত্যু হয়েছে। শিশু শামীমের মৃত্যুর ঘটনাটি নিশ্চিত করে তার পরিবার বলেন, বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) নওগাঁর ধামইরহাট উপজেলায় আমাইতাড়া গ্রামে তিন বছরের শিশু শামীমকে আনুমানিক ২৫ থেকে ৩০ টি ভিমরুল কামড় দিলে শিশু শামিম গুরুতর অসুস্থ হয়।

০১:৪৪ পিএম, ৪ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

নওগাঁ- ৬ আসনের উপনির্বাচনে শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ

নওগাঁ - ৬ (আত্রাই-রাণীনগর) আসনে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম গত ২৭ জুলাই মৃত্যুবরণ করায় এ আসনটি শূন্য হয়েছে। এ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে প্রায় ৩৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

০১:৪৮ পিএম, ২৮ আগস্ট ২০২০ শুক্রবার

নওগাঁয় আরও ১ ব্যক্তির করোনা শনাক্ত, মোট শনাক্ত ৯২২

নওগাঁয় নতুন করে এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি রানীনগর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তির মোট সংখ্যা দাঁড়ালো ৯২২ জন-এ।

০৫:৪৫ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

নওগাঁর ধামইরহাটে ৫ শতাধিক পরিবারে ঈদ সামগ্রী বিতরণ

নওগাঁর ধামইরহাটে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে ৫ শতাধিক পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রদান করা হয়েছে সুরক্ষা সামগ্রীও। করোনা ভাইরাস পরিস্থিতিতে ও প্রাকৃতিক দুর্যোগে এই যুগোপযোগী কাজটি করেছেন ১নং ধামইরহাট ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামান।

০২:১৫ পিএম, ২৭ জুলাই ২০২০ সোমবার

মারা গেলেন নওগাঁর এমপি ইসরাফিল

রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম আজ ভোর সোয়া ৬টায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

১০:২১ এএম, ২৭ জুলাই ২০২০ সোমবার

লাইফ সাপোর্টে নওগাঁর সংসদ সদস্য ইসরাফিল

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের শারীরিক অবস্থা গুরুতর। লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে তাকে। রাজধানীর স্কয়ার হাসপাতালে তাকে চিকিৎসাধীন অবস্থায় ভেন্টিলেশনে রাখা হয়েছিল। অবস্থার অবনতি হলে ইসরাফিল আলমকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

১১:২৫ এএম, ২৬ জুলাই ২০২০ রোববার

নওগাঁয় আরও ৭ জন আক্রান্ত, মোট ৮৫১

নওগাঁ জেলায় নতুন করে আরও ৭ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৫ জন, রানীনগর উপজেলায় ১ জন এবং বদলগাছি উপজেলায় ১ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৫১ জন-এ।

০৩:০৬ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

রানীনগর, আত্রাই ও মান্দায় মুলবাঁধ ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত

গত কয়েক দিনের একটানা প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে নওগাঁর আত্রাই ও ছোট যমুনাসহ প্রায় সবকটি নদীর পানি। ফলে পানি বন্দি হওয়ায় হাজার হাজার পরিবার নিজ বসত বাড়ি থেকে বাঁধ ও উঁচু স্থানে আশ্রয় নিয়েছেন। অনেকেই রান্না করতে না পারায় শুকনো খাবার খেয়ে দিন পার করেছেন। বন্যা দুর্গত এলাকার মানুষজন শুকনো খাবার ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। তারা গবাদিপশু নিয়ে চরম বিপাকে পড়েছেন।

১২:৪৩ পিএম, ১৭ জুলাই ২০২০ শুক্রবার

নওগাঁয় নতুন করে ৩জনসহ মোট আক্রান্ত ৬৭৯, মোট মৃত্যু ১১

নওগাঁয় করেনা ভাইরাসে নতুন করে আরও ৩ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ৩ জনই নওগাঁ সদর উপজেলার বাসিন্দা। তাঁরা সবাই বগুড়া টিএমএসএস থেকে নমুনা পরীক্ষা করিয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা হলো ৬৭৯ জন।

০৪:২৭ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার

এমপি ইসরাফিল আলমের সুস্থতা ও দীর্ঘাযু কামনায় মিলাদ মাহফিল

ইসরাফিল আলম এমপির সুস্থতা ও দীর্ঘাযু কামনায় কোরানখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ ও প্রজন্ম পরিবারের উদ্যোগে এই কোরানখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

০৪:১২ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার

নওগাঁয় শ্রেষ্ঠ ইউএনও হলেন আব্দুল হালিম

মান্দা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আব্দুল হালিম নওগাঁ জেলার ১১ উপজেলার মধ্যে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন মান্দা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আব্দুল হালিম।

০৫:১৭ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

নওগাঁয় নতুন ৪৮ জনসহ মোট আক্রান্ত ৬৭৪, মোট মৃত্যু ১০

নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৪৮ ব্যক্তির শরীরে কোভিড-১৯ এর ভাইরাস শনাক্ত হয়েছে। এর ফলে জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৭৪ জন-এ। এ সময় সদর উপজেলায় করোনা ভাইরাসে মৃত্যুবরন করেছেন আরও ১ জন। এ নিয়ে  মোট মৃতের সংখ্যা দঁড়ালো ১০ জনে।

০৩:৪৭ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

ধামইরহাটে দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২জন করোনায় আক্রান্ত

নওগাঁর ধামইরহাটে স্বাস্থ্য কমপ্লেক্সের দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন ১২ জনের দেহে কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে ধামইরহাট উপজেলায় করোনা রোগী সংখ্যা দাড়ালো ২২  জনে। ইতিপূর্বে স্বাস্থ্য বিভাগের তদারকিতে সুস্থ্য হয়েছেন ০৮ জন।

০৩:৪৮ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

নওগাঁর ধামইরহাটে ১০টি প্রতিষ্ঠান লকডাউন

নওগাঁর ধামইরহাট প্রেসক্লাব ভবনসহ ১০টি প্রতিষ্ঠান কে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। ধামইরহাট ভবনে অবস্থিত মার্কেটের এক ব্যবসায়ী করোনায় আক্রান্ত হওয়ায় প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, ধামইরহাট ক্লাব এবং মার্কেটের দোকানগুলো বন্ধ করে দিয়েছে প্রশাসন।

০১:২৫ পিএম, ১ জুলাই ২০২০ বুধবার

আত্রাইয়ের কৃষক রেজাউল ইসলামের সাম্মাম চাষে সফলতা

নওগাঁ’র আত্রাই উপজেলায় সৌদি ফেরত এক কৃষক মরু অঞ্চলের ফসল সাম্মাম চাষ করে আর্থিকভাবে লাভবান হয়েছেন। নতুন জাতের বিদেশী এই সাম্মাম ফল দেখতে প্রতিদিন প্রচুর সংখ্যক দর্শনাথী আসছেন। অন্যদিকে অনেকেই এই ফসল চাষ করতে আগ্রহ প্রকাশ করছেন।

০৩:৫২ পিএম, ২৫ জুন ২০২০ বৃহস্পতিবার

রাণীনগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নওগাঁর রাণীনগরে বিলের পানিতে ডুবে মরিয়ম আক্তার (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলার দক্ষিন রাজাপুর হাতিরপুল ব্রীজ নামকস্থানের হঠাৎ পাড়া গ্রামে এঘটনা ঘটে। শিশু মরিয়ম ওই গ্রামের বাবু মিয়ার মেয়ে।

০৪:১৪ পিএম, ২৪ জুন ২০২০ বুধবার

নওগাঁয় বিএসএফের নির্যাতনে একজন নিহত

নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর নির্যাতনে আব্দুল বারী (৪৫) নামে এক চোরাকারবারীর মৃত্যু হয়েছে। বুধবার (১৭ জুন) ভোরে সাপাহার আদাতলা সীমান্তে এ ঘটনা ঘটে। আব্দুল বারী উপজেলার দক্ষিণ পাতাড়ি গ্রামের আবু বক্করের ছেলে।

০১:২৩ পিএম, ১৭ জুন ২০২০ বুধবার

নওগাঁর ধামইরহাটে জীবিকার উৎস এখন খালের পানি

প্রায় ২০ বছর পর পুনঃখননকৃত খালের পানি-ই এখন অসহায় কৃষকের জীবিকার উৎস হয়েছে। চাষবাদ হচ্ছে রবিশষ্যসহ বিভিন্ন ফসল। বাড়তি উপকার হিসেবে যোগ হয়েছে গৃহপালিত প্রাণিসম্পদের উন্নয়ন।

০৪:৪৮ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

নওগাঁয় আরও ১৩ জন করোনায় আক্রান্ত, মোট ১১৯জন

নওগাঁ জেলায় নতুন করে ৩ পুলিশসহ মোট ১৩ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। সিভিলসার্জন অফিস সুত্রে শুক্রবার রাতে প্রাপ্ত রিপোর্টের ভিত্তিতে জানা গেছে আক্রান্ত ১৩ ব্যক্তির মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৩ পুলিশ সদস্যসহ ৯ জন, পোরশা উপজেলায় ১ জন, মান্দা উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ১ জন  এবং ধামইরহাট উপজেলায় ১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৯ জন-এ।

০৪:২৯ পিএম, ৩০ মে ২০২০ শনিবার

নওগাঁয় নতুন করে আক্রান্ত ৮, সর্বমোট আক্রান্ত ৭০

নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় ১ জন চিকিৎসকসহ আরও ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে পত্নীতলা উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় একজন চিকিৎসকসহ ২ জন, মান্দা উপজেলায় ১ জন এবং ধামইরহাট উপজেলায় ১ জন। এই ৮ জনসহ জেলায় সর্বমোট ৭০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে এই প্রথম একজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। তিনি হলেন সাপাহার উপজেলার খয়বর আলী।

০৫:১৮ পিএম, ১১ মে ২০২০ সোমবার

নওগাঁয় ১৬ বিজিবি`র উদ্যোগে ২১৫টি পরিবারকে ত্রাণ বিতরণ

নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি) উদ্যোগে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার সকাল সাড়ে ১০ টায় নওগাঁ সীমান্ত পাবলিক স্কুল মাঠে বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে সদর উপজেলার বিভিন্ন এলাকার ২১৫ টি অসহায় পরিবারের মাঝে এ ত্রান সামগ্রী বিতরন করা হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএম, জি।

০৬:০৭ পিএম, ১০ মে ২০২০ রোববার