ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

শাহজাদপুরে জনকণ্ঠ পত্রিকার সম্পাদকের মৃত্যুতে শোক কর্মসুচি পালিত

বৃহস্পতিবার সকালে শাহজাদপুর প্রেসক্লাবের আয়োজনে দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকুল্লাহ খান মাসুদের মৃত্যতে শোক কর্মসুচি পালিত হয়েছে।

০১:৪০ পিএম, ২৫ মার্চ ২০২১ বৃহস্পতিবার

সিরাজগঞ্জে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫

সিরাজগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন মৃত্যুবর‌ণ করেছেন। এ সময় আহত হয়েছেন আরো ১৪ জন। আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে জেলার কামারখন্দের কোনাবাড়ীতে এ দুর্ঘটনা ঘটে।

১১:৩১ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১ মঙ্গলবার

সাংবাদিক শিমুল হত্যার ৪র্থ বর্ষ

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার ৪র্থ বর্ষপূর্তি পালন উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় বুধবার দিনব্যাপী নানা কর্মসূচি আয়োজন করা হয়।

০৪:৫৬ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০২১ বুধবার

আ’লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন সুমগ্ন করিম

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন সুমগ্ন করিম। ২০১৯-২০২২ মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি গঠিত হয়েছে। রোববার (১৭ জানুয়ারী) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ উপ-কমিটির অনুমোদন দেন।

১২:৫৫ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

করোনায় শাহজাদপুর সর: কলেজের সহযোগী অধ্যাপক কাজলের মৃত্যু

সিরাজগঞ্জের শাহজাদপুর সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক খন্দকার তাহিরা হাসান কাজল (৫৩) করোনায় আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় বুধবার সকাল সাড়ে ৬টার দিকে মারা গেছেন।

০৩:৩৭ পিএম, ১৩ জানুয়ারি ২০২১ বুধবার

প্রচার প্রচারণায় মুখরিত বেলকুচি পৌর নির্বাচন

আসন্ন বেলকুচি পৌরসভা নির্বাচন আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই নড়েচরে বসেছেন মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরবৃন্দ।

০৫:২৩ পিএম, ১০ জানুয়ারি ২০২১ রোববার

শাহজাদপুরে পিকআপের ধাক্কায় ২অটোভ্যান যাত্রী নিহত

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর এলাকার পাড়কোলা বাসস্ট্যান্ডের কাছে বগুড়া-নগরবাড়ি মহাসড়কে শুক্রবার ভোরে একটি যাত্রীবাহী অটোভ্যানকে পিছন থেকে পিকআপ ধাক্কা দিলে পাশের খাদে পড়ে যায়। এতে অটোভ্যান যাত্রী ২ মহিলা নিহত ও ৩ জন আহত হয়।

০৩:০৬ পিএম, ৮ জানুয়ারি ২০২১ শুক্রবার

শাহজাদপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী তরু লোদী জয়ী

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে জয়ী হয়েছেন মনির আক্তার খান তরু লোদী। তিনি ২৯ হাজার ৮৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মাহমুদুদুল হাসান সজল পেয়েছেন ১  হাজার ৮৮৭ ভোট।

১১:২৫ এএম, ২৯ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

শাহজাদপুরে নারীকে গলা কেটে হত্যা

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় এক নারীর গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে উপজেলার কায়েমপুর ইউপির বৃআঙ্গারু গ্রামে নিহতর বাড়ির পাশেই মাঠ থেকে ওই নারীর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতর নাম নারজু খাতুন (৩৫)। সে ওই গ্রামের ইসমাইল সরকারের মেয়ে।

০৩:০১ পিএম, ২৫ ডিসেম্বর ২০২০ শুক্রবার

শাহজাদপুরে নৌকার প্রচারণায় প্রফেসর মেরিনা জাহান কবিতা

বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী মনির আক্তার খান তরু লোদীকে বিজয়ী করার লক্ষ্যে নৌকা প্রতীকে ভোট চেয়ে গনসংযোগ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

০৪:২৯ পিএম, ২১ ডিসেম্বর ২০২০ সোমবার

শাহজাদপুরে যমুনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার খুকনী, জালালপুর, কৈজুরী ও গালা ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে যমুনা নদী থেকে বালু দস্যুরা অভৈধ ভাবে বালু উত্তোলন করছে। ফলে এ ৪টি ইউনিয়নের ১০টি গ্রামে শুরু হয়েছে অসময়ে যমুনা নদীর ভাঙ্গণ। এতে বিলিন হচ্ছে অসংখ্য বাড়িঘর ও ফসলি জমি।

১১:২৮ এএম, ১১ ডিসেম্বর ২০২০ শুক্রবার

ঘন কুয়াশা ও তীব্রশীতে স্থবির শাহজাদপুরের জন-জীবন

ঘন কুয়াশা ও তীব্র শীতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সর্বত্র গত দু‘দিনে সুর্য্যর দেখা মেলেনি। ফলে শহর ও গ্রাম-গঞ্জের জনজীবন স্থবির হয়ে পড়েছে। তীব্রশীতে ও ঘন কুয়াশায়  রাস্তাঘাটে যানবহণ ও মানুষ চলাচল কমে গেছে। হাতে কাজ না থাকায় অভাবি মানুষের ঘরে খাদ্যাভাব দেখা দিয়েছে। তীতবস্ত্রের অভাবে হতদরিদ্ররা চরম কষ্টে আছে। তীব্রশীতে ঠান্ডাজনিত কারণে সর্দি ও কাশির রোগীর সংখ্যা বেড়েছে।

০১:৪৫ পিএম, ১০ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

পিতা পুত্রকে কুপিয়ে হত্যা করল দূর্বত্তরা

সিরাজগঞ্জের বেলকুচিতে পিতা পুত্রকে কুপিয়ে হত্যা করেছে দূর্বত্তরা। পথের মধ্যে যমুনা নদীর শাখা পার হলে দূর্বত্তরা তাদের কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। মঙ্গলবার সন্ধ্যায় বেলকুচি উপজেলা রাজাপুর ইউনিয়নের চর কোনাবাড়ি গ্রামে এই ঘটনা ঘটেছে।

১২:৩৭ পিএম, ৯ ডিসেম্বর ২০২০ বুধবার

বেলকুচিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ী ঘর ভাঙ্গচুর

বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের শালদাইড় গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ী ঘর ভাঙ্গচুর ও লুটপাটের করছে বলে অভিযোগ উঠেছে। গতকাল শনিবার (০৫ ডিসেম্বর) দুপুরে বেলকুচি উপজেলার শালদাইড় গ্রামের শহিদুল ইসলামের বাড়ি ঘর ভাঙ্গচুর ও লুটপাট করে। রাতে শহিদুল ইসলাম বাদী হয়ে ১৪ জনের বিরুদ্ধে  থানায় অভিযোগ দায়ের করেন।

০৫:৫৯ পিএম, ৬ ডিসেম্বর ২০২০ রোববার

বেলকুচিতে ফেসবুকে সংগৃহীত অর্থে কম্বল বিতরণ

ফেসবুকে সংগৃহীত অর্থে সিরাজগঞ্জের বেলকুচিতে শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। রবিবার (৬ ডিসেম্বর) সকালে ফেসবুক আইকন ও সমাজ সেবক মামুন বিশ্বাসের আয়োজনে বেলকুচি পৌর এলাকায় ক্ষিদ্রমাটিয়া গ্রামে হতদরিদ্র অসহায় শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

০৪:০১ পিএম, ৬ ডিসেম্বর ২০২০ রোববার

টাঙ্গাইল জেলা জাপা আবার চাঙ্গা: এনাম জয়নাল

টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সাংগঠনিক কার্যক্রম আবার নতুন করে জেলা- উপজেলা,ইউনিয়ন- ওয়ার্ড এমনকি তৃণমূলের সব নেতৃবৃন্দের সার্বিক সহযোগীতায় ঘুরে দাঁড়িয়েছে। সবার ঐকান্তিক নিরলস অক্লান্ত পরিশ্রমে আজ বার্তা একটাই টাঙ্গাইলে জাতীয় পার্টি চাঙ্গা হতে চলেছে।

১১:০১ এএম, ৫ ডিসেম্বর ২০২০ শনিবার

ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে

শাহজাদপুরে ৪র্থ শ্রেণীর ছাত্রীকে ১মাস ধরে গণধর্ষণ

ফেসবুকে ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের পোরজনা গুচ্ছগ্রামের ১৪ বছর বয়সী এক ৪র্থ শ্রেণীর ছাত্রীকে ১ মাস ধরে পালাক্রমে গণধর্ষণের এক অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার সাথে জড়িত ওই একই গ্রামের ধর্ষক ইউসুফ আলী (১৮) কে বুধবার দুপুরে এলাকাবাসি আটক করে পুলিশে সোপর্দ করেছে।

১২:০৬ পিএম, ৩ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

শাহজাদপুরে যৌতুকের দাবিতে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

সিরাজগঞ্জের শাহজাদপুরে যৌতুকের দাবিতে সোনিয়া খাতুন (২১) নামের এক গৃহবধুকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও শশুর বাড়ির লোকজনের উপরে । নিহত সোনিয়া খাতুন কৈজুরী ইউপির পূর্ব চর কৈজুরী গ্রামের মোঃ সৈয়দ মোল্লার মেয়ে। ঘটনার পর থেকেই স্বামী ও  শশুর বাড়ির লোকজন পলাতক রয়েছে।

১২:১৫ পিএম, ১ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

শাহজাদপুরে ট্রাক চাপায় শিশু নিহত

সিরাজগঞ্জরে শাহজাদপুর উপজলোর পোরজনা ইউপির পার-জামরিতায় রবিবার সকালে সোহান (৪) নামে এক শিশু নিহত হয়েছে। নিহত সোহান ভাটপাড়া গ্রামের হাসেম আলির পুত্র।

০১:৩৭ পিএম, ২৯ নভেম্বর ২০২০ রোববার

মালয়েশিয়ায় হত্যার শিকার হ্যাপির লাশ সিরাজগঞ্জে পৌছে দাফন সম্পন্ন

মালয়েশিয়ায় খুন হওয়া পারভেজ মণ্ডল ওরফে হ্যাপি পারভেজ (৪৪) এর লাশ সিরাজগঞ্জের নিজ বাড়িতে পৌঁছেছে। তার জানাযা শেষে দাফন সম্পন্ন করা হয়েছে। গত ২৪ দিন পর শুক্রবার সকালে সিরাজগঞ্জ পৌর শহরের পিটিআই রোডের কোল গয়লা মহল্লায় হ্যাপির লাশ পৌঁছালে স্বজনরা অশ্রুসজল হয়ে পড়েন। তিনি গত ৩ নভেম্বর মালয়েশিয়ায় সহকর্মীদের হাতে নির্মম ভাবে খুন হন। তিনি এ মহল্লার মরহুম শামসুল আলী মণ্ডল ও বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা ছুরাইয়া খাতুনের ছোট ছেলে।

০৪:২৭ পিএম, ২৮ নভেম্বর ২০২০ শনিবার

সিরাজগঞ্জে ডিফেন্স এক্স সোলজারস্ ওয়েলফেয়ার এসোসিয়েশন ট্রাষ্টের উদ্বোধন

সিরাজগঞ্জের বেলকুচিতে সেনা নৌ বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যগনের সমন্বয়ে গঠিত অরাজনৈতিক আত্নাকর্মসংস্থান মূলক প্রতিষ্ঠান ডিফেন্স এক্স সোলজারস্ ওয়েলফেয়ার এসোসিয়েশন (ডেসওয়া)ট্রাষ্টের বেলকুচি শাখার শুভ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল।

০৪:০২ পিএম, ২৮ নভেম্বর ২০২০ শনিবার

সিরাজগঞ্জে একরাতে বন্ধ হলো ২টি বাল্য বিয়ে

সিরাজগঞ্জ সদর উপজেলায় একই দিনে দুটি বাল্যবিবাহ বন্ধ করেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে  ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব বিয়ে বন্ধ করেন।

১২:০৭ পিএম, ২৮ নভেম্বর ২০২০ শনিবার

শাহজাদপুরে মেয়র পদে হালিমুল হক মিরুর দায়ীত্বগ্রহণ

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র পদে গতকাল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু আনুষ্ঠানিক ভাবে দায়ীত্ব গ্রহণ করেছেন। উচ্চ আদালতের আদেশে ৪৬ মাস পরে তিনি স্বপদে পূণর্বহাল হলেন। এ উপলক্ষে এ দিন তার সমর্থক ও নেতা-কর্মীরা শাহজাদপুর শহরে বিশাল শো-ডাউনের আয়োজন করেন। সকাল থেকে নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে শাহজাদপুর বিসিক বাসস্ট্যান্ডে জড়ো হয়।

১১:০৪ এএম, ২৭ নভেম্বর ২০২০ শুক্রবার

সিরাজগঞ্জে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আমাদের নদী মাতৃক  দেশের চারদিকেই বিভিন্ন নদ-নদী। সরকার নদী ভাঙন ঠেকাতে ও নাব্যতা ফিরিয়ে আনতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কারন নদী ভাঙনে যাদের বসত ভিটা বিলীন হয় তাদের মত কষ্ট আর কারও নেই। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা যেখানেই নদী ভাঙনের খবর পাই সেখানেই ছুটে যাই। এছাড়া যেখানেই নদী ভাঙন সেখানেই প্রকল্প গ্রহন করা হয়।

১০:৪৮ এএম, ২৭ নভেম্বর ২০২০ শুক্রবার