Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭

ব্রেকিং:
করোনায় আক্রান্ত `সারেগামাপা`র ৪ বিচারক শারদীয় দুর্গাপূজা শুরু, আজ ষষ্ঠী নতুন বছরের শুরুতেই কমপক্ষে দুটি করোনার টিকা মিলবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্পেনে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো অস্কফোর্ডের ভ্যাকসিন ট্রায়াল: ব্রাজিলে স্বেচ্ছাসেবীর মৃত্যু
সর্বশেষ:
লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা সাবরিনার মামলায় দুই ওসিকে শোকজ যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ

নানা সমস্যায় জর্জরিত দোয়ারার বাজিতপুর উপস্বাস্থ্য কেন্দ্র

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাজিতপুর উপস্বাস্থ্য কেন্দ্র নানা সমস্যায় জর্জরিত হয়ে পরেছে। এক সময় এটাই ছিল উপজেলার ৪ লক্ষাধিক লোকের একমাত্র চিকিৎসার আশ্রয়স্থল। বাজিতপুর উপস্বাস্থ্য কমপ্লেক্সটি নানা কারণে নিজেই অসুস্থ হয়ে পড়েছে। লোকবল ও স্টাফ সংকটে রয়েছে বাজিতপুর উপস্বাস্থ্য কেন্দ্রটি।

০১:২৩ পিএম, ১৭ অক্টোবর ২০২০ শনিবার

সিলেটের মেহরাজ ফাহমী নিউ ইয়র্ক স্টেট আ’লীগের দপ্তর সম্পাদক

সিলেট শহরের কুমার পাড়ার সন্তান, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মেহরাজ ফাহমীকে নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। মেহরাজ ফাহমী সিলেট শহরের কুমার পাড়ার বাসিন্দা এবং বর্তমানে নিউ ইয়র্কের জামাইকায় স্থায়ীভাবে বসবাস করেন।

০১:১৫ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

শাহজাদপুরে দরিদ্রদের জন্য বরাদ্দকৃত চাল পাচারকালে আটক ৩

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নে দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ন্যায্যম‚ল্যের ১৩৪ বস্তায় মোট ৮ টন চাউলসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। আজ রোববার রাত সাড়ে তিনটার দিকে কৈজুরী বাজার থেকে ছেড়ে আসা ট্রাকভর্তি চালসহ ৩ জনকে আটক করা হয়।

০৩:০৫ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

বেলকুচিতে বন্যার পানি শুকিয়ে গেলেও বাড়ছে কৃষকের দুশ্চিন্তা

চরাঞ্চল বেষ্টিত সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা। এই উপজেলাটি ৬ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত। তার মধ্যে বেলকুচি সদর, রাজাপুর, বড়ধূল ইউনিয়ন ও পৌরসভার বেশিরভাগই অঞ্চলগুলো যমুনা নদীর শাখায় অবস্থিত হওয়ায় পানি বাড়ার সাথে সাথে বন্যার পানিতে প্লাবিত হয়ে পড়ে।

০৪:১৭ পিএম, ৯ সেপ্টেম্বর ২০২০ বুধবার

শাহজাদপুরে ফেনসিডিলসহ ৩ মাদক ব্যাবসায়ী আটক

সিরাজগঞ্জের শাহজাদপুরে ফেনসিডিলসহ তিন মাদক কারবারিকে আটক করেছে শাহজাদপুর থানা পুলিশ । শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহিদ মাহমুদ খানের নির্দেশনায় এসআই মোঃ খলিলুর রহমান, এসআই মোঃ এসলাম আলী, এএসআই মোঃ মেহেদুল ইসলাম, এএসআই কাঞ্চন কুমার সহ পুলিশের একটি দল অভিযান চালিয়ে  সোমবার (৭ সেপ্টেম্বর) রাতে উপজেলার পৌর সদরের বিসিক বাস স্ট্যান্ড থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসেন।

০৪:৩৮ পিএম, ৮ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

ইউএনওর উপর হামলার প্রতিবাদে শাহজাদপুরে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের উপর বর্বরোচিত হামলা ও হত্যা চেষ্টার প্রতিবাদে রবিবার সকালে শাহজাদপুর উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযোদ্ধারা মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে।

০৫:০৫ পিএম, ৬ সেপ্টেম্বর ২০২০ রোববার

শাহজাদপুরসহ ৩ থানার ওসিকে বদলি

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান সহ তিন থানার ৩ ওসিকে বৃহস্পতিবার দুপুরে বদলি করা হয়েছে। অপর দুই থানা হল, চৌহালি ও এনায়েতপুর। এরমধ্যে, শাহজাদপুর থানার ওসি মো. আতাউর রহমানকে এনায়েতপুর থানায়, এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ রানাকে শাহজাদপুর থানায় ও চৌহালি থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাসকে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

০১:১৫ পিএম, ৪ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

মাক্স বিতরণ করলেন মেরিনা জাহান কবিতা

বৃহস্পতিবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. মযহারুল ইসলামের মানবিক কন্যা আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতার উদ্দ্যগে করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিম্ন আয়ের মানুষের মাঝে বিনামূল্যে মাক্স বিতরণ করা হয়।

০৪:৩৪ পিএম, ২৭ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

বেলকুচিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সিরাজগঞ্জ বেলকুচিতে স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। ১৫ আগষ্ট (শনিবার) সকালে এ উপলক্ষে বেলকুচি উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

০৩:০২ পিএম, ১৫ আগস্ট ২০২০ শনিবার

বেলকুচিতে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের বিরুদ্ধে লিখিত অভিযোগ

সিরাজগঞ্জের বেলকুচিতে মানববন্ধনের পরে বঙ্গবন্ধু সেতুর পাশে বারপাখিয়া গ্রাম থেকে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে স্থানীয় এলাকাবাসী। ১২ আগষ্ট (বুধবার) দুপুরে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ জমা দেন মুলকান্দি, বারপাখিয়া, দশখাদা, হাটবয়ড়া সহ বেশ কয়েকটি  গ্রামের এলাকাবাসীরা।

০৩:৪৬ পিএম, ১২ আগস্ট ২০২০ বুধবার

সস্ত্রীক করোনা মুক্ত শাহজাদপুরের ইউএনও

সিরাজগঞ্জের শাহজাদপুরের ইউএনও শাহ মো. শামসুজ্জোহা ও তার স্ত্রী ডা. সিতারা লাবনীর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। আজ রবিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

০৪:১৫ পিএম, ৯ আগস্ট ২০২০ রোববার

শাহজাদপুরে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিলো পাইলট এসএসসি ব্যাচ ২০০২

সিরাজগঞ্জের শাহজাদপুরে মহামারি করোনা যুদ্ধে ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিলেন পাইলট এসএসসি ২০০২ ব্যাচ ফ্রেন্ডস এ্যাসোসিয়েশন। সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আমিনুল ইসলাম খানের হাতে পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লোবস, ফেস শিল্ড, সেফটি গগলস এসব সুরক্ষা সামগ্রী তুলে দেয়া হয়।

০২:৫০ পিএম, ২৭ জুলাই ২০২০ সোমবার

শাহজাদপুরের ইউএনও সস্ত্রীক করোনায় আক্রান্ত

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা ও তার স্ত্রী ডা. সিতারা লাবনী করোনায় আক্রান্ত হয়ে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন।

০৬:১৭ পিএম, ২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার

শাহজাদপুরে বন্যায় শত শত পরিবার পানিবন্দী

সিরাজগঞ্জের শাহজাদপুরে বন্যায় ভয়াবহ রূপ ধারণ করেছে। হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। পানিতে তলিয়ে গেছে গ্রামের পর গ্রাম। মানুষের মধ্যে দেখা দিয়েছে খাদ্যের অভাব। ঘর-বাড়ী তলিয়ে যাওয়া শত শত পরিবার বাঁধে আশ্রয় নিয়েছে।

১২:৫০ পিএম, ১৯ জুলাই ২০২০ রোববার

বেলকুচিতে বন্যার্তদের প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ

১৮ (জুলাই) শনিবার সকালে বেলকুচি ইউনিয়নে ২১৫ জন বন্যার্ত হতদরিদ্র পরিবারের মাঝে ২১৫ শত প্যাকেট দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় অর্থ বছর ২০১৯-২০২০ মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়। প্যাকেটের উপহার সামগ্রী মধ্যে রয়েছে,  মিনিকেট চাল ১০কেজি, ১কেজি মসূরী ডাল, লবন ১ কেজি, চিরা ২ কেজি, সয়াবিন তৈল ১কেজি, ৫০০গ্রাম নুডলস।

০৪:১৯ পিএম, ১৮ জুলাই ২০২০ শনিবার

বেলকুচিতে নতুন করে প্লাবিত হচ্ছে অধিকাংশ গ্রামসহ চরাঞ্চল

উজান থেকে নেম আসা পাহাড়ি ঢল ও বৃষ্টির কারণে যমুনা নদীর পানি নতুন করে বৃদ্ধি পাচ্ছে । যমুনা নূদীর অববাহিকায় অবস্থান হওয়ার কারণে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার অধিকাংশ গ্রাম সহ চরাঞ্চল তলিয়ে গেছে। বন্যার পানিতে তলিয়ে গেছে কৃষকের বসতভিটা, জমির ধান, পাট সহ বিভিন্ন ধরনের খাদ্যশস্য । এতে চরমদূর্ভোগে দিন পার করছে এসব এলাকার মানুষ। বিশেষ করে তাদের গরু, ছাগল, হাঁস, মুরগি নিয়ে বিপাকে পরে আছে।

০৬:১৯ পিএম, ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রীর নির্দেশে বৃক্ষরোপণ করলেন মো: জসীম উদ্দিন প্রধান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশে এককোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৬ জুলাই) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন প্রাঙ্গণে তেঁতুল, ছাতিয়ান ও চালতা প্রজাতির তিনটি চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

০৪:৫২ পিএম, ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার

সিরাজগঞ্জে লক্ষাধিক মানুষ পানিবন্দি

টানা বর্ষণে যমুনা নদীর পানি সিরাজগঞ্জ ও কাজিপুর পয়েন্টে অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে। এতে আবারও নিম্নাঞ্চল প্লাবিত হয়ে প্রায় লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

১২:০৫ পিএম, ১৫ জুলাই ২০২০ বুধবার

সিরাজগঞ্জে মানবিক সাহায্য প্রদান করলেন আল আমিন সরকার

সিরাজগঞ্জের রায়গঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে টেস্ট না করেই লগডাউনে আটকে রাখা পরিবারটিকে মানবিক সহায়তা প্রদান করেছেন উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আল আমিন সরকার।

০১:১৫ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

বেলকুচিতে নবাগত ইউএনও আনিছুর রহমানের যোগদান

সিরাজগঞ্জ বেলকুচি উপজেলায় নবাগত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসাবে আনিছুর রহমান যোগদান করেছেন। ৮ (জনু) বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে নবাগত (ইউ এনও) আনিছুর রহমানকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নিয়ে উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

০৩:৩৭ পিএম, ৮ জুলাই ২০২০ বুধবার

মহাদুর্যোগে অনাহারে-অর্ধাহারে জীবন কাটছে সিরাজগঞ্জের বানভাসিদের

পাঁচ থেকে সাতদিন যাবত পানিবন্দী থাকলেও কেউ সহায়তার হাত বাড়ায়নি সিরাজগঞ্জে বানভাসিদের দোরগোড়ায়। একদিকে করোনায় কর্মহীন অন্যদিকে বন্যা। দুই মহাদুর্যোগে অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন কাটছে বানভাসিদের। আগাম বন্যার কারণে বেঁচে থাকার সম্বল তিল, কাউন, ধান, পাট, সজ ও সবজি হারিয়ে কৃষকরা দিশেহারা হয়ে পড়েছে। ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় পড়ছে তারা।

০২:১৫ পিএম, ৬ জুলাই ২০২০ সোমবার

শাহজাদপুরে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর এজেন্ট ব্যাংকিং কেন্দ্র সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা ইউপির জামিরতা বাজারে রোববার সকালে উদ্বোধন করা হয়েছে।

০৪:৫৯ পিএম, ৫ জুলাই ২০২০ রোববার

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়েছে

একদিন বিরতি দিয়ে আবারও সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি ৪ সেন্টিমিটার ও কাজিপুর পয়েন্টে ৩ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে।

১২:৩৭ পিএম, ৩ জুলাই ২০২০ শুক্রবার

বেলকুচিতে মেয়েকে ধর্ষণের অভিযোগে র‍্যাবের হাতে পিতা আটক

সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়েকে ধর্ষণের অভিযোগে  পিতাকে আটক করেছে র‍্যাব- ১২ সদস্যরা। গতকাল (বুধবার) র‍্যাব-১২ সিরাজগঞ্জের একটি আভিযানিক দল ঢাকার যাত্রাবাড়ীর পশ্চিম জনতা বাজার এলাকা হতে মেয়েকে ধর্ষণের মামলার আসামী মনিরুল ইসলাম (৪৫) কে আটক করে।

০৩:৫৮ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার