ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

আনন্দঘন পরিবেশে আওয়ামীলীগ প্রার্থী প্রফেসর মেরিনা জাহানের মনোনয়নপত্র দাখিল

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দানের শেষ দিন আজ রবিবার (১০ অক্টোবর) দুপুরে  আনন্দঘন পরিবেশে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মেরিনা জাহান কবিতা তার মনোনয়নপত্র দাখিল করেন।

১০:১০ পিএম, ১০ অক্টোবর ২০২১ রোববার

শিক্ষামন্ত্রীর আশ্বাসে তালা খুলল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার ঘটনায় ব্যবস্থা গ্রহণে শিক্ষামন্ত্রীর আশ্বাসের পর আন্দোলন শিথিল করে প্রশাসনিক ভবনের তালা খুলে দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

০৬:২৫ পিএম, ২ অক্টোবর ২০২১ শনিবার

বেলকুচিতে প্রধানমন্ত্রীর জম্মদিন উপলক্ষে গণটিকার কার্যক্রম উদ্ধোধন

সারাদেশের ন্যায় সিরাজগঞ্জ বেলকুচিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জম্মদিন উপলক্ষে করোনাভাইরাস প্রতিরোধে দিন ব্যাপী গণটিকা প্রদান কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। মেয়র সাজ্জাদুল হক রেজা পৌর এলাকার টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন।

১০:৫৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার

পূর্ববিরোধের জের ধরে হামলা সংঘর্ষে শাহজাদপুরে নিহত ১,আহত ২০

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরি ইউনিয়নের গোপালপুর ও পূর্বচরকৈজুরি গ্রামে শুক্রবার সকাল ৮টার দিকে দু‘পক্ষের হামলা সংঘর্ষে ১জন নিহত ও ২০জন আহত হয়েছে। নিহত গোঞ্জের আলী খাঁ(৬০) পূর্বচর কৈজুরি গ্রামের মৃত মহরম খাঁর ছেলে।

১১:৪২ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

বেলকুচিতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সিরাজগঞ্জ বেলকুচিতে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিবরণ করা হয়েছে। ২৩ (সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকালে কৃষি সসম্প্রসারণ অধিদপ্তরে আয়োজনে বেলকুচি উপজেলা চত্বরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

০১:২৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

বেলকুচিতে বিআইইএ`র কমিটি গঠন

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন” (বিআইইএ)’র কমিটি গঠিত হয়েছে। ৪ (সেপ্টেম্বর) শনিবারে বিআইইএ'র কমিটিতে সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ ও সাধারণ-সম্পাদক আশারাফুল ইসলাম সহ ২১ সদস্য বিশিষ্ট বিআইইএ বেলকুচি উপজেলা শাখায় পূর্নাঙ্গ কমিটি অনুমোদন করা হয়।

০৬:১৫ পিএম, ৫ সেপ্টেম্বর ২০২১ রোববার

বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এমপি স্বপন

লাখো মানুষের উপস্থিতে সিরাজগঞ্জের শাহজাদপুর সরকারি মডেল পাইলট হাইস্কুল মাঠে শুক্রবার বাদ জুম্মা জানাজার নামাজ শেষে বাবা মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন, সাবেক শিল্প উপ-মন্ত্রী, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য ও শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন।

১২:২৮ এএম, ৪ সেপ্টেম্বর ২০২১ শনিবার

সংবাদ প্রকাশের পর বেলকুচিতে জেলা ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার আজুগড়া বেড়িবাঁধ সংলগ্ন যমুনা নদীর শাখা থেকে মহোৎসবে চলছে বালু উত্তোলন। দফায় দফায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ বালু উত্তোলন। দ্রুত অবৈধ বালু উত্তোলনের বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

১০:০৬ এএম, ১ সেপ্টেম্বর ২০২১ বুধবার

বেলকুচিতে শ্রী কৃষ্ণের জন্মোৎসব পালন

সারাদেশে ন্যায় সিরাজগঞ্জের বেলকুচিতে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রী কৃষ্ণের জন্মৎসব পালন হয়েছে। সোমবার (৩০ আগস্ট) সকালে বেলকুচি কেন্দ্রীয় সার্বজনিন শ্রী শ্রী কালিমাতা ও শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির কমিটির আয়োজনে জন্মোৎসব উপলক্ষে অত্র মন্দির প্রাঙ্গনে ধর্মীয় আলোচনা সভা ও বিশ্ব শান্তি মঙ্গল কামনায়  বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

১২:০২ এএম, ৩১ আগস্ট ২০২১ মঙ্গলবার

আউশধানে বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ১নং ধামাইনগর ইউনিয়নের কোমরপুর গ্রামের কৃষক সেরাজুল ইসলাম(৪০) । সেই জন্মের ১২ বছর পর থেকেই পিতার সাথে কৃষি কাজে জরিয়ে পরেন। লেখাপড়া তেমন না থাকায় সংসার জীবনে তাকে কৃষি কাজ করেই পরিবার পরিচালানা্ করতে হয়।

০৩:৩৭ পিএম, ৩০ আগস্ট ২০২১ সোমবার

নানা সমস্যার বেড়াজালে জামতৈল রেল স্টেশন

স্বাধীনতা পরবর্তী কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনটি আজও উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত। স্থানীয়দের দখলদারিত্ব, ছিনতাইকারী, নেশাখোরদের উপদ্রব আর নানাবিধ সমস্যার বেড়াজালে খুঁড়িয়ে চলছে জামতৈল রেলওয়ে স্টেশনটি। কর্তৃপক্ষের অবহেলা আর সুষ্ঠু তদারকির অভাবে স্টেশনটির ফুট ওভার ব্রিজ ব্যবহার হচ্ছে না। অভিযোগ সচেতন মহলের।

০৬:২২ পিএম, ২৯ আগস্ট ২০২১ রোববার

সিরাজগঞ্জে ২৫সেন্টিমিটার ওপরে যমুনার পানি

কয়েক দিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বেড়ে বিপৎসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা এক দিনের ব্যবধানে বেড়েছে ১১ সেন্টিমিটার। এদিকে এটা অব্যাহত থাকায় অভ্যন্তরীণ নদ-নদী ও চলনবিলের পানিও বাড়ছে। ফলে বিপাকে পড়েছেন নিম্নাঞ্চলের মানুষ।

১১:৫৫ এএম, ২৮ আগস্ট ২০২১ শনিবার

বেলকুচি পৌরসভা পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক

সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভা পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ন কবির ও জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মেদ ।

০৬:২১ পিএম, ২৬ আগস্ট ২০২১ বৃহস্পতিবার

বেলকুচিতে রাজশাহী বিভাগীয় কমিশনারের পরিদর্শন

সিরাজগঞ্জের বেলকুচিতে বিভিন্ন দপ্তর সহ বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবির। ২৬ (আগস্ট) বৃহস্পতিবার  সকালে বেলকুচিতে পৌছালে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল ও পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা তাকে ফুলেল তোরা দিয়ে শুভেচ্ছা জানান।

০৪:০২ পিএম, ২৬ আগস্ট ২০২১ বৃহস্পতিবার

সিরাজগঞ্জে পাটের দাম বেশি থাকায় চাষীদের মুখে হাসি

আবহাওয়া অনুকূলে থাকায় এবার সিরাজগঞ্জে পাটের বাম্পার ফলন হয়েছে। তবে পর্যাপ্ত বৃষ্টির পানির অভাবে পাট পঁচাতে কিছুটা সমস্যার সম্মুখীন হলেও বাজারে পাটের দাম বেশি থাকায় পাট চাষীদের মুখে সোনালী হাসির ঝিলিক ফুটে উঠেছে। কম সময়ে,স্বল্প খরচে, অধিক লাভের আশায় পাট চাষের দিকে ঝুঁকছে জেলার অধিকাংশ কৃষক।

০৫:০০ পিএম, ২৪ আগস্ট ২০২১ মঙ্গলবার

সিরাজগঞ্জে সেচ্ছাসেবক দলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যেগে আলোচনা সভা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের আয়োজন করা হয়।

০৫:৫৭ পিএম, ১৯ আগস্ট ২০২১ বৃহস্পতিবার

যথাযোগ্য মর্যাদায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শোকদিবস পালিত

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ কর্তৃক বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এদিন সকাল ৯টায় অস্থায়ী প্রশাসনিক ভবন-১ প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

০৫:৩৯ পিএম, ১৫ আগস্ট ২০২১ রোববার

বেলকুচি পৌরসভার উদ্যোগে  জাতীয় শোক দিবস পালিত

নানা আয়োজনে সিরাজগঞ্জ বেলকুচি পৌর সভার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৫ (আগস্ট) রবিবার সকালে বেলকুচি পৌরসভার আয়োজনে পৌর চত্বরে জাতীয় পতাকা ও শোক দিবসের কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ কার্যক্রমের শুরু করেন পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা।

০২:৪৯ পিএম, ১৫ আগস্ট ২০২১ রোববার

বেলকুচিতে বঙ্গমাতার জম্মদিন উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

সারাদেশের ন্যায় সিরাজগঞ্জ বেলকুচিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জম্মদিন উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। ৮ (আগস্ট) রবিবার সকালে বেলকুচি উপজেলা প্রশাসন মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলার সভা কক্ষ  এই আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

০১:২৮ পিএম, ৮ আগস্ট ২০২১ রোববার

রায়গঞ্জে অশ্লীল সর্ট ফ্লিম ও টিকটক তৈরীর অভিযোগে ৫ জনের কারাদন্ড

সিরাজগঞ্জের রায়গঞ্জে অশ্লীল সর্ট ফ্লিম ও টিকটক তৈরীর অভিযোগে দুই নারী ও তিন যুবককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় অশ্লীল সিনেমা ও ভিডিও তৈরির কাজে ব্যবহৃত ক্যামেরা জব্দ করা হয়। মঙ্গলবার দুপুর তিনটার দিকে রায়গঞ্জ উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক রাজিবুল আলম এই কারাদন্ড প্রদান করেন।

০৩:২৬ পিএম, ৩০ জুন ২০২১ বুধবার

বেলকুচি পৌর ও উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা

দীর্ঘ ১৭ বছর পর সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা ও ১৬ বছর পর পৌর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হলো। মঙ্গলবার (১৫ জুন) রাতে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে এ দুটি কমিটি ঘোষণা করা হয়।

০১:২২ পিএম, ১৬ জুন ২০২১ বুধবার

বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইউসুফজী খাঁন আর নেই

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রবীণ রাজনীতিবিদ এ কে এম ইউসুফ জি খান (৭০) আর নেই। বৃহস্পতিবার (১০ জুন) দুপুরের দিকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

০৬:২৮ পিএম, ১০ জুন ২০২১ বৃহস্পতিবার

রায়গঞ্জে ব্যতিক্রম আয়োজনে বরযাত্রীকে বরণ!

বিয়ে বাড়িতে বরযাত্রীকে বরণ করতে ব্যতিক্রমী আয়োজন করেছে কনে পক্ষের লোকজন। আগত সকল অতিথিদের হাতে একটি করে ফলদ,ঔষুধি গাছ উপহার দিয়ে আলোড়ন সৃষ্টি করেছে স্তানীয় স্বাধীনজীবন নামের একটি স্বেচ্ছাসেবী  সংগঠন। যারা জীব বৈচিত্র্য ও সংরক্ষন নিয়ে কাজ করছে।

০১:০৩ পিএম, ১০ জুন ২০২১ বৃহস্পতিবার

বেলকুচিতে প্রাণী সম্পদ প্রদর্শনীর উদ্বোধন

সিরাজগঞ্জ বেলকুচিতে প্রাণী সম্পদ প্রদর্শনী ২০২১ উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৫ (জুন) শনিবার দুপুরে আলহাজ্ব সিদ্দিক উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প ( এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অর্থায়নে প্রাণী সম্পদ প্রদর্শনী উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

০৪:৩৭ পিএম, ৫ জুন ২০২১ শনিবার