Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু সুরাইয়া বাঁচতে চায়!

প্রাণচঞ্চল ফুটফুটে ছোট্ট একটি শিশু সুরাইয়া আক্তার সীমা, বয়স মাত্র ৬ বছর। এই ছোট্ট বয়ষেই শিশুটির দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে জীবন ছায়াহ্নে দাঁড়িয়ে। তাকে প্রতি মাসে ঔষধপত্রের পাশাপাশি দুই ব্যাগ করে রক্ত দিতে হয়। দীর্ঘদিন ধরে সুরাইয়ার চিকিৎসা খরচ চালাতে গিয়ে সর্বস্বান্ত দরিদ্র ভ্যানচালক বাবা সুজা মিয়া।

০১:৪৩ পিএম, ১৮ অক্টোবর ২০২০ রোববার

সুন্দরগঞ্জে বন্যায় দুই হাজর হেক্টর জমির ফসল বিনষ্ট

অবিরাম বর্ষন এবং উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উপর দিয়ে প্রবাহিত তিস্তা ও ঘাঘট নদীর বন্যায় প্রায় দুই হাজর হেক্টর জমির আমন ও সবজি ক্ষেত নির্মজিত হয়ে পড়েছে। তবে সরকারিভাবে নির্মজিতর পরিমান ১ হাজার ৬৫০ হেক্টর। এর মধ্যে সবজি ক্ষেত ১০০ হেক্টর।

০১:৪৬ পিএম, ১১ অক্টোবর ২০২০ রোববার

হঠাৎ ফুলেফেঁপে উঠছে ঘাঘট, হুহু করে বাড়ছে পানি!

গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তার পর এবার ফুলেফেঁপে উঠেছে ঘাঘট নদী। গত এ সপ্তাহের টানা ভারি বর্ষণ আর উজানের ঢলে ঘাঘট নদীর পানি বিপদসীমার ১২ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে ৮৮'র বন্যাকে ছাড়িয়ে দুই ইউনিয়নের ছয়টি ওয়ার্ডের ৯ হাজার পরিবারের ৩৬ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। নিম্নাঞ্চল তলিয়ে উঁচু এলাকায় প্রবেশ করছে পানি।

০৩:১২ পিএম, ২ অক্টোবর ২০২০ শুক্রবার

সুন্দরগঞ্জে বন্যায় ২১ কোটি টাকার ক্ষতি: শুরু হয়নি পূর্নবাসন

গাইবান্ধার সুন্দরগঞ্জে বন্যার আগে মহামারি করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন গতরখাটা তিস্তার চরাঞ্চলের লাখো মানুষ চরম খাদ্য সঙ্কটে ছিলো। সারাদেশ লকডাউন হওয়ার কারণে বাডিতে বেকার হয়ে বসে থাকা দিনমজুর পরিবার গুলো আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়।

০৫:৫৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

সুন্দরগঞ্জে কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় বিপাকে পথচারি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সবত্রই ভ্যাকসিন বিহীন বেওয়ারিশ কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছে পথচারিগণ। সরকারিভাবে কুকুর নিধন বন্ধ করা হলেও চালু করা হয়েছে কুকুরের শরীরে ভ্যাকসিন প্রয়োগ।

১২:৪৫ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

সুন্দরগঞ্জে বন্যায় ক্ষয়ক্ষতির পরিমান ২১ কোটি টাকা

চলতি মৌসুমে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় দীর্ঘ মেয়াদী বন্যায় ক্ষয়ক্ষতির পরিমান দাড়িয়েছে ২০ কোটি, ৭২ লাখ, ৬৮ হাজার ৯৫০ টাকা। উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় জরিপ করে বিভিন্ন সরকারি  দপ্তর ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করেছে।

০৬:২৯ পিএম, ৯ সেপ্টেম্বর ২০২০ বুধবার

সুন্দরগঞ্জে কাঁচাবাজারে দ্রব্যাদির দাম অস্বাভাবিকহারে বৃদ্ধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় হঠাৎ কাঁচাবাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম অস্বাভাবিকহারে বেড়ে যাওয়ায় হতাশাগ্রস্থ হয়ে পড়েছে ক্রেতাগণ। শুধু তাই নয় বিক্রেতাগণও বিপাকে। যার কারণ অনেক নিম্ন আয়ের পরিবার লবণ ভাত খেয়ে দিনাতিপাত করছে। গত দুই সপ্তাহের ব্যবধানে প্রতিটি দ্রব্যের মূল্যে দুই হতে তিন টাকা বৃদ্ধি পেয়েছে।

০৬:০৪ পিএম, ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার

ঘোড়াঘাটের ইউএনওর বাসায় ঢুকে হামলার বিচার দাবিতে মানববন্ধন

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের বাসভবনে ঢুকে তাঁর উপর হামলা ও তার বাবাকে গুরুতর জখমের ঘটনায় দুষ্কৃতকারীদের গ্রেপ্তার ও বিচার দাবি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা অফিসার্স ক্লাবের আয়োজনে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

০৬:৩০ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

সুন্দরগঞ্জে ঐতিহ্যবাহি লাঠি খেলা বিলুপ্ত প্রায়

আরবি মহরম মাস আসলে ঠিক থাকতে পারে না কুসংস্কারপন্থি লাঠিখেলা ও জারিগানের দল। পৃষ্টপোশক না থাকলেও নিজেরা চাঁদাহাড়ি করে অর্থযোগান দিয়ে ঢাক-ঢোল ভাড়া করে মহরমের ১০ তারিখ আশুরার দিন শহর বন্দর গ্রাম্যগঞ্জে লাঠিখেলা ও জারিগানের আসর বসিয়ে ছিল পৌর শহরের পূর্ববাইপাস মোড়ের লাঠিখেলার দল।

০৬:২৪ পিএম, ৩১ আগস্ট ২০২০ সোমবার

সাইকেল পেলেন সুন্দরগঞ্জের ৪৭ জন গরীব মেধাবী ছাত্রী

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার মাধ্যমিক স্তরের গরীব মেধাবী ছাত্রীর মাঝে সাইকেল বিতরণ করা হয়েছে। আজ সোমবার (২৪ আগষ্ট) উপজেলা পরিষদ আবাসিক চত্বরে উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪৭ জন ছাত্রীর মাঝে সাইকেল বিতরণ করা হয়।

০৬:২৩ পিএম, ২৪ আগস্ট ২০২০ সোমবার

সুন্দরগঞ্জে বন্যাদুর্গতদের মাঝে এমপি শামীমের ত্রাণ বিতরণ


গাইবান্ধার সুন্দরগঞ্জে নৌকা যোগে বন্যাদুর্গতদের মাঝে স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব (রংপুর বিভাগ) ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ত্রাণ বিতরণ করেছেন।

০৩:৫৯ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

সুন্দরগঞ্জে স্বামীর হাতে স্ত্রী খুন

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় পারিবারিক কলহের জের ধরে এক সন্তানের জননী রোজিনা বেগম (২৫) নামের এক গৃহবধুকে খুন করেছে তার স্বামী ছামিউল ইসলাম। শুক্রবার (২৪ জুলাই ) উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের পাইটকা পাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ রাতেই পাষন্ড স্বামী ছামিউল ইসলামকে গ্রেফতার করেছে। ছামিউল ওই গ্রামের রহমান মিয়ার ছেলে। 

০৬:১১ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

সুন্দরগঞ্জে যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচীসহ বন্যার্তদের খাদ্য বিতরণ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় যুবলীগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচী ও বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে ৫ নং দহবন্দ ইউনিয়ন যুবলীগ'র  সভাপতি শামীম পারভেজ সরদারের আয়োজনে ও তার ব্যক্তিগত উদ্যোগে বন্যা কবলিত বানভাসি পরিবারদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

০২:৩৯ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

সুন্দরগঞ্জে ফের তিস্তায় পানি বৃদ্ধি

অবিরাম বর্ষন এবং উজান থেকে নেমে আসা ঢলে তিস্তা নদীর পানি ফের বৃদ্ধি পেয়েছে । সেই সাথে পাল্লাদিয়ে নদী ভাঙন অব্যাহত রয়েছে। গত বুধবার বন্যার পানি অনেকটা কমে যাওয়ায় আশ্রয়ন কেন্দ্র, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বাঁধে আশ্রয় নেয়া পরিবারগুলো বাড়িতে ফিরতে শুরু করেছিল।

০৫:২৯ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

বন্যার পানি কমায় তিস্তায় ভাঙন বৃদ্ধি

বন্যার পানি কমতে শুরু করায় তিস্তায় তীব্র ভাঙন দেখা দিয়েছে। টানা ভাঙনে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের উত্তর শ্রীপুর পুটিমারী, ভাটি কাপাসিয়া বাদামের চর, মাদারিপাড়া, লালচামার গ্রামে এক হাজার একর ফসলি জমি ও এক হাজার বসত বাড়ি নদীগর্ভে বিলিন হয়ে গেছে।

০৪:০৮ পিএম, ৮ জুলাই ২০২০ বুধবার

সুন্দরগঞ্জে করোনা জয় করলেন ৬ স্বাস্থ্যকর্মীসহ ১১ জন

গাইবান্ধার সুন্দরগঞ্জে করোনায় আক্রান্ত ১১ জন ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হোম আইসোলেশনে চিকিৎসা নিয়ে ৬ জন স্বাস্থ্যকর্মীসহ মোট ১১ জন করোনা রোগীকে সুস্থতার ছাড়পত্র দেয়া হয়েছে।

০৭:২২ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

সুন্দরগঞ্জে ধর্ষক ইউনুস আলীকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

গাইবান্ধার সুন্দরগঞ্জে গৃহকর্মী ও আপন চাচাতো ভাতিজিকে ধর্ষণকারী গাইবান্ধা সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক ইউনুস আলীকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবীতে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবার ও সচেতন এলাকাবাসী।

০২:৪৯ পিএম, ৩০ জুন ২০২০ মঙ্গলবার

সুন্দরগঞ্জে গ্রামীণ রাস্তাগুলোর বেহাল অবস্থা

গাইবান্ধার সুন্দরগঞ্জে গত কয়েক সপ্তাহের টানা বর্ষনে এবং অবাধে পাওয়ার টিলার ও ট্রাক্টর (কাঁকড়া) চলাচলের কারণে গ্রামীণ কাঁচা রাস্তাগুলো খানা খন্দে ভরে গিয়ে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে।

০৪:৩৬ পিএম, ২৮ জুন ২০২০ রোববার

সুন্দরগঞ্জে তিস্তায় আগাম বন্যা, ১০ হাজার পরিবার পানিবন্দি

উজান থেকে নেমে আসা ঢল এবং অবিরাম বর্ষনে তিস্তায় আগাম বন্যা দেখা দিয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে কমপক্ষে ১০ হাজার পরিবার । পানিবন্দি পরিবারগুলো গৃহপালিত পশুপাখি নিয়ে ইতিমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আশ্রয় কেন্দ্র এবং পানি উন্নয়ন বোর্ডের বাঁধে আশ্রয় নিতে শুরু করেছে।

০৬:৪৭ পিএম, ২৭ জুন ২০২০ শনিবার

সুন্দরগঞ্জে তিস্তার পানি আরও বৃদ্ধি

উজান থেকে নেমে আসা ঢল এবং অবিরাম বর্ষনে তিস্তা নদীর পানি আরও বৃদ্ধি পেয়েছে । সেই সাথে পাল্লা দিয়ে নদী ভাঙন অব্যাহত রয়েছে। বসতবাড়িসহ ডুবে গেছে এবং নানাবিধ ফসলের ক্ষেত।

০৬:২৭ পিএম, ২৫ জুন ২০২০ বৃহস্পতিবার

সুন্দরগঞ্জে পাট চাষীদের মাঝে সার বিতরণ

গাইবান্ধার সুন্দরগঞ্জে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণের লক্ষ্যে পাট চাষীদের মাঝে রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার বেলকা ইউনিয়ন পরিষদ মাঠে পাট অধিদপ্তরের আওতাধীন ২০১৯-২০ অর্থ বছরের বরাদ্দ থেকে প্রকল্পভূক্ত ২'শ ৭০ জন পাট চাষীকে ১২ কেজি করে সার বিতরণ করেন ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিলুল্যাহ।

০৪:৩১ পিএম, ২৩ জুন ২০২০ মঙ্গলবার

সুন্দরগঞ্জে তিস্তার শাখা নদীতে ব্রীজ নির্মাণের দাবি

গাইবান্ধার সুন্দরগঞ্জে বেলকা-দহবন্দ ইউনিয়নের তালুক বেলকা ও উত্তর ধুমাইটারী গ্রামের মধ্য দিয়ে প্রবহমান তিস্তার শাখা নদীতে ব্রীজ নির্মাণের দাবি দীর্ঘদিনের।

০৩:২৫ পিএম, ১৭ জুন ২০২০ বুধবার

সুন্দরগঞ্জে তিস্তা ভাঙনে দিশেহারা চরবাসি

থামছে না তিস্তার ভাঙন। বৃষ্টির পানি এবং উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে অব্যাহত ভাঙনে উঠতি ফসলসহ বসত বাড়ি বিলিন হচ্ছে নদীগর্ভে। টানা ভাঙনে দিশেহারা হয়ে পড়েছে চরাঞ্চলের পরিবারগুলো। ভাঙনে গত দুই সপ্তাহের ব্যবধানে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের উত্তর শ্রীপুর পুটিমারী, লালচামার গ্রামে হাজারও একর ফসলি জমি ও পাঁচ শতাধিক বসতবাড়ি নদীগর্ভে বিলিন হয়ে গেছে। ভাঙনের মুখে পড়েছে হাজার হাজার একর ফসলি জমি ও বসতবাড়ি।

০৫:৩৩ পিএম, ৭ জুন ২০২০ রোববার

গাইবান্ধায় রড বোঝাই ট্রাক উল্টে ১৩ জনের মৃত্যু

গাইবান্ধায় রড বোঝাই ট্রাক উল্টে  অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় এখনও জানা যায়নি। আজ বৃহস্পতিবার (২১ মে) দুপুর দেড়টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের পলাশবাড়ী উপজেলার জুনদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেছেন বলে জানা গেছে।

০৪:২১ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার