ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

ব্রেকিং:
মিয়ানমার থেকে এলো ৮ হাজার টন পেঁয়াজ সরাসরি কৃষকের হাতে ভর্তুকির টাকা পৌঁছানোর ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ফুটবল মাঠে গোলাগুলি, আহত ৪ বৈশ্বিক আইনের শাসনে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়? বিজ্ঞাপন প্রতিনিধি নিয়োগ ‌`লো-কার্বন`-ই হবে আগামীতে সবুজ-বান্ধব ফাইভজি নেটওয়ার্ক

কুড়িগ্রামে বিশ্ব দৃষ্টি দিবস পালিত

আপনার চোখকে ভালোবাসুন এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৪ অক্টোবর বৃহস্পতিবার কুড়িগ্রামে বিশ্ব দৃষ্টি দিবস ২০২১ পালিত হয়েছে।

০৩:৫০ পিএম, ১৪ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রীর আশ্রয়ণে জায়গা চায় কুড়িগ্রামের ভূমিহীন হালিমা খাতুন

কুড়িগ্রাম সদরের পৌর এলাকার বাসিন্দা ভূমিহীন হালিমা খাতুন (৬৫) তার প্রতিবন্ধী দুই সন্তান সহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে নির্মিত ঘর বরাদ্দের জন্য বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন।

০১:৪৭ পিএম, ১০ অক্টোবর ২০২১ রোববার

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে হিফজ্ শিক্ষার্থীদের পবিত্র কুরআন শরীফ বিতরন

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) কুড়িগ্রামের মোহাম্মাদীয়া জামীয়া মাদরাসায় জেলা ছাত্রলীগের সভাপতি মো. রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে হিফজ্ শিক্ষার্থীদের মাঝে পবিত্র কুরআন শরীফ বিতরণ করা হয়।

০৯:১০ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

বাংলাদেশ ছাত্রলীগ ভূরুঙ্গামারী উপজেলা শাখার কর্মীসভা অনুষ্ঠিত

বাংলাদেশ ছাত্রলীগ কুড়িগ্রাম জেলা শাখার এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক- আজ বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগ, ভূরুঙ্গামারী উপজেলা শাখার কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।

১২:২৪ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

চিলমারীতে বজ্রপাতে ২ যুবকের মৃত্যু

কু্ড়িগ্রামের চিলমারীতে বজ্রপাতে ২ জনের মৃত্যু। আহত ১জন। এলাকায় শোকের ছায়া।

০২:০৯ এএম, ১১ সেপ্টেম্বর ২০২১ শনিবার

কুড়িগ্রামে ৭৫ হাজার মানুষ পানিবন্দি, দুর্ভোগ চরমে

উজানের পাহাড়ী ঢলে আর ভারতে কয়েকদিনের টানা বৃষ্টিতে কুড়িগ্রামের ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তা, দুধকুমারসহ ১৬টি নদ-নদীর পানি গত ১ সপ্তাহ থেকে ক্রমশ বৃদ্ধি পেয়ে, কুড়িগ্রামের নিচু এলাকায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ফলে নদী তীরবর্তী নিচু এলাকাগুলোয় বন্যার কবলে পড়ে বিপাকে দিন অতিবাহিত করছেন তীরবর্তীতে বসবাসরত মানুষেরা। নদ-নদীগুলোর অববাহিকার চর ও দ্বীপচরের প্রায় ৭৫ হাজার মানুষ পানিবন্দি হয়ে জীবন-যাপন করছে।

১২:৫৫ পিএম, ২ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

কুড়িগ্রামে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

কুড়িগ্রামে ধরলার পানি সামান্য কমলেও ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে ব্রহ্মপুত্র অববাহিকার চর ও দ্বীপ চরের প্রায় ৫০ হাজার মানুষ পানিবন্দি জীবন-যাপন করছে। এসব এলাকার রাস্তা-ঘাট তলিয়ে থাকায় নৌকা হয়ে উঠেছে যাতায়াতের একমাত্র মাধ্যম।

০৯:১৩ পিএম, ১ সেপ্টেম্বর ২০২১ বুধবার

বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় কুড়িগ্রামের রৌমারিতে যুবক গ্রেপ্তার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে “পাপি” আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে কটুক্তি করায় সেলিম মিয়া(৩৪) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

০১:৪৯ পিএম, ৩০ আগস্ট ২০২১ সোমবার

হেলিকপ্টারে বর এসে বিয়ে করলেন আওয়ামীলীগ নেতার মেয়েকে

বর শিক্ষার্থী, কনেও শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়জীবনে দুজনের পরিচয়। এরপর প্রেম, পরে পরিণয়। কিন্তু বরের ইচ্ছা প্রেয়সী নববধূকে হেলিকপ্টারে উড়িয়ে নিয়ে আসবেন। পারিবারিকভাবে বিয়ের সব আয়োজনও সম্পন্ন।

০১:৪৪ পিএম, ৩০ আগস্ট ২০২১ সোমবার

কুড়িগ্রামে নদ নদীর পানি বিপদসীমার উপরে

বৃষ্টি আর পাহাড়ী ঢলে কুড়িগ্রামে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সেতু পয়েন্টে ধরলার পানি বিপদ সীমার ১৯ সেন্টিমিটার ও ব্রহ্মপুত্রের পানি চিলমারী পয়েন্টে বিপদসীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

১০:৪৬ পিএম, ২৭ আগস্ট ২০২১ শুক্রবার

কুড়িগ্রামে নদ-নদীর পানি বৃদ্ধিতে হুমকির মুখে আবাদি জমি

গত দুই দিনের ভারী বৃষ্টি ও উজানের ঢলে কুড়িগ্রামে ধরলা নদীর পানি আবারও বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

০৬:৩৫ পিএম, ২৬ আগস্ট ২০২১ বৃহস্পতিবার

কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ

সোমবার সকালে উপজেলার পূর্বধনিরাম এলাকা থেকে পুলিশ লাশ উদ্ধার করেছে। নিহত যুবকের নাম নুর আমিন (২২)। নুর আমিন ডিস লাইনের শ্রমিকের কাজ করেন। তিনি ঐ এলাকার আদম আলীর ছেলে।

০৪:১৬ পিএম, ২৩ আগস্ট ২০২১ সোমবার

বিদ্যালয়ের ক্লাসরুম ব্যবসায়ীর গোডাউন

কুড়িগ্রাম জেলার উলিপুর  উপজেলার থেতরাই ইউনিয়নের সাতদরগাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনটি ক্লাসরুমে শিক্ষার্থীদের বসার বেঞ্চগুলো এক পাশে সরিয়ে রেখে সেখানে ধান গুদামজাত করা হয়েছে।

১১:০৪ পিএম, ৮ আগস্ট ২০২১ রোববার

কুড়িগ্রামে একই পরিবারের ৪জনকে হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদন্ড

কুড়িগ্রাম জেলার  ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা গ্রামের সুলতান আহমেদের বাড়ীতে রাতে একই পরিবারের ৪জনকে কুপিয়ে হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। মামলায় ৭ আসামীর মধ্যে একজন খালাস ও মৃত্যুদন্ডপ্রাপ্ত এক আসামী পলাতক রয়েছে।

০৫:২৩ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২১ মঙ্গলবার

প্রচন্ড শীতে কাঁপছে কুড়িগ্রাম, সর্বনিম্ন তাপমাত্রা ৫.৫ ডিগ্রি

শৈত্যপ্রবাহে থর থর করে কাঁপছে পুরো কুড়িগ্রাম। বয়ে যাওয়া শৈত্য প্রবাহের প্রভাবে আবারো বিপর্যস্ত হয়ে পড়েছে কুড়িগ্রামের মানুষের স্বাভাবিক জীবন-যাত্রা। আজ এ জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, যা সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা।

০২:২৬ পিএম, ৩১ জানুয়ারি ২০২১ রোববার

কুড়িগ্রামে শৈত্য প্রবাহে স্থবির জনজীবন, বিপাকে খেটে খাওয়া মানুষ

কুড়িগ্রামের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাওয়ায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। দিনের বেশিরভাগ সময় সুর্যের দেখা না মেলায় নিম্নগামী হয়ে পড়ছে তাপমাত্রা। সাথে উত্তরীয় হিমেল হাওয়া কনকনে ঠান্ডার মাত্রা বাড়িয়ে দিয়েছে। এ অবস্থায় বিকেল হলেই ঘন-কুয়াশায় ঢেকে যাচ্ছে প্রকৃতি এবং তা অব্যাহত থাকছে পরের দিন দুপুর পর্যন্ত।

১২:০৩ পিএম, ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার

কুড়িগ্রামে মাকে হত্যার দায়ে ছেলের ফাঁসি

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায়  ছেলের দ্বিতীয় বিয়েতে মায়ের সম্মতি না থাকায় কুড়াল দিয়ে কুপিয়ে মাকে হত্যার দায়ে অভিযুক্ত ছেলেকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ আদেশ দেন।

০৬:৩৪ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

কালের স্বাক্ষী কুড়িগ্রামের নাওডাঙ্গা জমিদার বাড়ী

কালের স্বাক্ষী কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার  নাওডাঙ্গা ইউনিয়নের নাওডাঙ্গা জমিদার বাড়ী । অবিভক্ত ভারত বর্ষে অনেক আগে নাওডাঙ্গা পরগনার জমিদার বাহুদুর শ্রী যুক্ত বাবু প্রমদা রঞ্জন বকসী এটি নির্মাণ করেন।

১২:৪০ এএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

কুড়িগ্রামে মাদ্রাসা সুপারের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

কুড়িগ্রাম জেলার  নাগেশ্বরী উপজেলার  ভিতরবন্দ মোল্লাপাড়া দাখিল মাদ্রাসা সুপার ও ম্যানেজিং কমিটির দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা।

০৫:৫৩ পিএম, ১৫ নভেম্বর ২০২০ রোববার

কুড়িগ্রামে ভেসে যাচ্ছে মৎস্য প্রকল্প, ডুবে গেছে আমনসহ সবজি ক্ষেত

অবিরাম বৃষ্টিপাতে কুড়িগ্রামের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ধরলার পানি সেতু পয়েন্টে বিপদসীমার ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ব্রহ্মপুত্র ও ধরলা অববাহিকার নীচু এলাকার ঘর-বাড়ি থেকে পানি নেমে না যাওয়ায় দুর্ভোগে পড়েছে মানুষজন।

১১:৫৭ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

বন্যা-ভাঙনে দিশেহারা যমুনা-তিস্তা-ধরলাপারের মানুষ

বন্যার পানি কমতে না কমতেই অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারো যমুনা, তিস্তা ও ধরলার পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এতে কয়েক দফা বন্যায় নাজেহাল হয়ে পড়েছে জেলার নদী তীরবর্তী হাজার হাজার মানুষ। রাস্তাঘাট ভাঙছে, বসতভিটা নদীতে বিলীন হচ্ছে, ফসলি জমি তলিয়ে যাচ্ছে, সেতু পেয়েন্টে ধরলা নদীর পানি বিপদসীমার ৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

০৩:৩৪ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

টানা বৃষ্টি ও উজানের ঢলে আবারো ভাসছে কুড়িগ্রাম

বন্যার পানি কমতে না কমতেই অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারো কুড়িগ্রামের ছোটবড় সবগুলো নদ-নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এতে কয়েক দফা বন্যায় নাজেহাল হয়ে পড়েছে জেলার নদী তীরবর্তী হাজার হাজার মানুষ। সেতু পেয়েন্টে ধরলা নদীর পানি বিপদসীমার ৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

১২:৫৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

করোনা ও বন্যায় ঈদ আনন্দ নেই কুড়িগ্রামের চরাঞ্চলের মানুষের

সম্প্রতি নদ-নদীর পানি কমতে শুরু করায় কুড়িগ্রামের সাবিক বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে ঘর-বাড়ি থেকে পানি নেমে না যাওয়ায় দুর্ভোগ বেড়েছে বন্যা দুর্গত প্রায় ৪ লক্ষাধিক মানুষের। করোনা পরিস্থিতির পাশাপাশি বন্যায় কর্মহীন হয়ে পড়া এসব মানুষেরা খেয়ে না খেয়ে দিন পাড় করছে।

০১:৫০ পিএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

কুড়িগ্রামে বন্যার নেই উন্নতি, সীমাহীন কষ্টে প্লাবিত এলাকার মানুষ

দীর্ঘমেয়াদি বন্যায় সবচেয়ে বেশি বিপদে পড়েছে দিনমজুর শ্রেনীর মানুষেরা। হাতে কাজ ও ঘরে খাবার না থাকায় এবং ত্রাণ সহায়তা না পাওয়ায় চরম খাদ্য কষ্টে ভুগছেন তারা। এতো দিন ধার দেনা করে একবেলা খেয়ে দিন পাড় করলেও মিলছে না সে ধারদেনাও। দুর্বিষহ দিন পাড় করছে জেলার ৯ উপজেলার প্রায় ৪ শতাধিক চরাঞ্চলের ৪ লক্ষাধিক মানুষ।

০২:২৫ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার