Berger Paint

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭

ব্রেকিং:
ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব পোলিও দিবস মাস্ক খুললেই করোনার ঝুঁকি বাড়ে ২৩ গুণ যুক্তরাষ্ট্রে নৌবাহিনীর উড়োজাহাজ বিধ্বস্ত, ২ পাইলট নিহত জাল ডলার প্রস্তুতকারী চক্রের ৬ সদস্য আটক চলে গেলেন ব্যারিস্টার রফিক উল হক
সর্বশেষ:
আজ মহাষ্টমী: করোনা থেকে মুক্তিতে ভক্তদের বিশেষ প্রার্থনা নোয়াখালীতে চকলেট দেয়ার কথা বলে শিশুকে ধর্ষণ

কুড়িগ্রামে ভেসে যাচ্ছে মৎস্য প্রকল্প, ডুবে গেছে আমনসহ সবজি ক্ষেত

অবিরাম বৃষ্টিপাতে কুড়িগ্রামের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ধরলার পানি সেতু পয়েন্টে বিপদসীমার ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ব্রহ্মপুত্র ও ধরলা অববাহিকার নীচু এলাকার ঘর-বাড়ি থেকে পানি নেমে না যাওয়ায় দুর্ভোগে পড়েছে মানুষজন।

১১:৫৭ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

বন্যা-ভাঙনে দিশেহারা যমুনা-তিস্তা-ধরলাপারের মানুষ

বন্যার পানি কমতে না কমতেই অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারো যমুনা, তিস্তা ও ধরলার পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এতে কয়েক দফা বন্যায় নাজেহাল হয়ে পড়েছে জেলার নদী তীরবর্তী হাজার হাজার মানুষ। রাস্তাঘাট ভাঙছে, বসতভিটা নদীতে বিলীন হচ্ছে, ফসলি জমি তলিয়ে যাচ্ছে, সেতু পেয়েন্টে ধরলা নদীর পানি বিপদসীমার ৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

০৩:৩৪ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

টানা বৃষ্টি ও উজানের ঢলে আবারো ভাসছে কুড়িগ্রাম

বন্যার পানি কমতে না কমতেই অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারো কুড়িগ্রামের ছোটবড় সবগুলো নদ-নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এতে কয়েক দফা বন্যায় নাজেহাল হয়ে পড়েছে জেলার নদী তীরবর্তী হাজার হাজার মানুষ। সেতু পেয়েন্টে ধরলা নদীর পানি বিপদসীমার ৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

১২:৫৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

করোনা ও বন্যায় ঈদ আনন্দ নেই কুড়িগ্রামের চরাঞ্চলের মানুষের

সম্প্রতি নদ-নদীর পানি কমতে শুরু করায় কুড়িগ্রামের সাবিক বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে ঘর-বাড়ি থেকে পানি নেমে না যাওয়ায় দুর্ভোগ বেড়েছে বন্যা দুর্গত প্রায় ৪ লক্ষাধিক মানুষের। করোনা পরিস্থিতির পাশাপাশি বন্যায় কর্মহীন হয়ে পড়া এসব মানুষেরা খেয়ে না খেয়ে দিন পাড় করছে।

০১:৫০ পিএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

কুড়িগ্রামে বন্যার নেই উন্নতি, সীমাহীন কষ্টে প্লাবিত এলাকার মানুষ

দীর্ঘমেয়াদি বন্যায় সবচেয়ে বেশি বিপদে পড়েছে দিনমজুর শ্রেনীর মানুষেরা। হাতে কাজ ও ঘরে খাবার না থাকায় এবং ত্রাণ সহায়তা না পাওয়ায় চরম খাদ্য কষ্টে ভুগছেন তারা। এতো দিন ধার দেনা করে একবেলা খেয়ে দিন পাড় করলেও মিলছে না সে ধারদেনাও। দুর্বিষহ দিন পাড় করছে জেলার ৯ উপজেলার প্রায় ৪ শতাধিক চরাঞ্চলের ৪ লক্ষাধিক মানুষ।

০২:২৫ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

কুড়িগ্রামে বেড়েই চলছে বন্যার্তদের কষ্ট

দুর্গত দুর্গম চরাঞ্চলের পরিবারগুলো বাধ্য হয়ে ঘর-বাড়ি ছেড়ে পরিবার পরিজন, গৃহপালিত পশু ও প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে উঁচু এলাকায়গুলোতে আশ্রয় নিতে শুরু করেছে। এতে করে উঁচু বাঁধ, পাকা সড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বাড়ছে বন্যা দুর্গত মানুষের সংখ্যা।

০৮:১১ পিএম, ২৬ জুলাই ২০২০ রোববার

দুর্বিষহ জীবন কাটাচ্ছেন কুড়িগ্রামের বন্যা কবলিত এলাকার মানুষজন

টানা বর্ষণ ও উজানের ঢলে কুড়িগ্রামে নদ-নদীর পানি কমা, বাড়ার মধ্যে থাকলেও জেলার সার্বিক বন্যা পরিস্তিতির কোন উন্নতি হয়নি। দীর্ঘ ২৬ দিন ধরে ব্রহ্মপুত্র ও ধরলার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে ব্রহ্মপুত্র ও ধরলার অববাহিকার রৌমারী, রাজিবপুর, চিলমারী, উলিপুর, কুড়িগ্রাম সদর, নাগেশ্বরী ও ফুলবাড়ী উপজেলার প্রায় তিন শতাধিক চরাঞ্চলের মানুষ ৩ লক্ষাধিক মানুষের দুর্ভোগ চরম পর্যায়ে পৌছেছে।

০২:১৪ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

কুড়িগ্রামে বন্যায় লক্ষাধিক মানুষের মানবেতর জীবন-যাপন

কুড়িগ্রামে নদ-নদীর পানি সামান্য হ্রাস পেলেও ব্রহ্মপুত্র ও ধরলার পানি এখনও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে ঘর-বাড়ি বন্যার পানিতে তলিয়ে থাকায় চরাঞ্চল ও নিম্নাঞ্চলের প্রায় ২ লক্ষাধিক বানভাসী মানুষ মানবেতর জীবন-যাপন করছে। ত্রাণ স্বল্পতার কারনে চরম খাদ্য ও বিশুদ্ধ পানি সংকটে পড়েছে এসব বন্যা দুর্গত মানুষেরা। চারনভুমি তলিয়ে থাকায় তীব্র হয়ে উঠছে গবাদি পশুর খাদ্যের সংকট।

০২:০০ পিএম, ১৯ জুলাই ২০২০ রোববার

কুড়িগ্রামে বন্যায় খাদ্য ও বিশুদ্ধ পানির সংকটে বানভাসী মানুষেরা

গত কয়েকদিন ধরে কুড়িগ্রামে ব্রহ্মপুত্র ও ধরলার পানি বিপদসীমার অনেক উপর দিয়ে প্রবাহিত হওয়ায় জেলার সার্বিক বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। ঘর-বাড়ি ও নলকুপ তলিয়ে থাকায় নদ-নদীর অববাহিকার আড়াই শতাধিক চর ও নিম্নাঞ্চলের প্রায় ২ লক্ষাধিক মানুষ বিশুদ্ধ খাবার পানি ও চরম খাদ্য সংকটে পড়েছে।

১২:২৮ পিএম, ১৭ জুলাই ২০২০ শুক্রবার

কুড়িগ্রামে কয়েক লক্ষ পানিবন্দি মানুষের জীবন হয়েছে দুর্বিষহ

কুড়িগ্রামে ধরলা নদীর পানি সেতু পয়েন্টে বিপদসীমার ১০৩ সেন্টিমিটার ও ব্রহ্মপুত্রের পানি চিলমারী পয়েন্টে বিপদসীমার ৯৫ সেন্টিমিটার, নুনখাওয়া পয়েন্টে বিপদসীমার ৮৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে জেলার সার্বিক বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে।

১২:৪৪ পিএম, ১৫ জুলাই ২০২০ বুধবার

কুড়িগ্রামে অগ্নিকান্ডে বাড়ি ভষ্মিভুত, ৭টি গরু পুড়ে ছাই

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার দুর্গাপুরে ৩টি পরিবারের ৫টি ঘর সম্পুর্ণরুপে পুড়ে ভষ্মিভুত হয়েছে। এ সময় গোয়াল ঘরে থাকা ৭টি গরু আগুনে পুড়ে মারা যায়।

১১:৪৭ এএম, ৩ মে ২০২০ রোববার

কুড়িগ্রামের ঐতিহাসিক বড়াইবাড়ী দিবস পালিত

করোনা ভাইরাস পরিস্থিতিতে সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে কুড়িগ্রামের ঐতিহাসিক রৌমারী বড়াইবাড়ী দিবস পালিত হয়েছে।
শনিবার সকালে হত্যাকান্ডে নিহত শহীদদের স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসের সূচনা হয়।

০১:৫০ পিএম, ১৯ এপ্রিল ২০২০ রোববার

কুড়িগ্রামে চাল বিতরণে অনিয়ম, চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

করোনা পরিস্থিতিতে কর্মহীন মানুষের মাঝে সরকারী বরাদ্দকৃত জিআর চাল বিতরণে অনিয়মের প্রতিবাদে কুড়িগ্রামের ঘোগাদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: শাহ্ আলম মিয়ার বিরুদ্ধে মানব বন্ধ করেছে এলাকাবাসী ও ইউপি সদস্যরা।

০১:৩২ পিএম, ১৯ এপ্রিল ২০২০ রোববার

কুড়িগ্রামে করোনা ভাইরাস সচেতনতা

করোনা ভাইরাস রোধে কুড়িগ্রামে চতুর্থ দিনের মতো কাঁচা বাজার, নিত্যপন্য ও ঔষধের দোকান খোলা থাকলেও বন্ধ রয়েছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। কাঁচা বাজারে লোকজনের কিছুটা সমাগম থাকলেও প্রায় ফাকা পড়ে থাকছে শহর এলাকা।

০৭:২০ পিএম, ২৯ মার্চ ২০২০ রোববার

কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে ১০৯ জন

কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় ৩ জনসহ ১০৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতিমধ্যে ২০৯ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, জেলার ৯ উপজেলায় মোট ৫৪০ জন বিদেশ ফেরত প্রবাসী এসেছে। এদের মধ্যে ৩১৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা সম্ভব হয়েছে।

০৭:০৫ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

কুড়িগ্রামে ৩ বছরের শিশু কন্যা ধর্ষণকারী গ্রেফতার

কুড়িগ্রামের রৌমারীতে ৩ বছরের শিশু কন্যা ধর্ষণের শিকার হয়েছে। অভিযুক্ত ধর্ষককে গ্রেফতার করেছে রৌমারী থানা পুলিশ। ধর্ষিত শিশুটিকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের বাওয়ার গ্রামে এ ঘটনা ঘটে।

০৬:৪৫ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

কুড়িগ্রামে ৩১০জনের হোম কোয়ারেন্টাইন কর্মহীনদের ১০লাখ টাকা বরাদ্দ

করোনা ভাইরাস সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় ২০ জনসহ বিদেশ ফেরত ৩১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ১৪৩ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে।

০১:১৯ পিএম, ২৭ মার্চ ২০২০ শুক্রবার

কুড়িগ্রামে গত ১ মাসে বিদেশ ফেরত ৫৪০ জন, হোম কোয়ারেন্টাইনে ৪২ জন

কুড়িগ্রামে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ৫৪০ জন বিদেশ ফেরত বাংলাদেশীর তালিকা থাকলেও বৃহস্পতিবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪২ জন। এদের মধ্যে ৭ জনের ১৪ দিনের কোয়ারেন্টাইন মেয়াদ শেষ হয়েছে। তাদের শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ না পাওয়ায় চিকিৎসা বিভাগ তাদের স্বাভাবিক চলাফেরার অনুমতি দিয়েছে।

০৯:৪২ এএম, ২০ মার্চ ২০২০ শুক্রবার

কুড়িগ্রামের সেই ডিসি ও তিন ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে থানায় অভিযোগ

সাংবাদিক আরিফুল নির্যাতনের ঘটনায় কুড়িগ্রামের সাবেক জেলা প্রশাসক সুলতানা পারভীন, আরডিসি মো: নাজিম উদ্দিন, সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা, সহকারী কমিশনার এসএম রাহাতুল ইসলামসহ ৩৫/৪০ জন সরকারী কর্মচারীর বিরুদ্ধে এজাহার দাখিল করেছে সাংবাদিক আরিফুল ইসলাম।

০৯:৩৪ এএম, ২০ মার্চ ২০২০ শুক্রবার

কুড়িগ্রামে করোনা সংক্রমণ রোধে ২১ জন হোম কোয়ারেন্টাইনে

কুড়িগ্রামে করোনা ভাইরাস সংক্রমণ রোধে বিদেশ ফেরত মানুষজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা অব্যাহত রয়েছে। এক সপ্তাহের ব্যবধানে জেলার বিভিন্ন উপজেলায় এ পর্যন্ত মোট ২১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে অধিকাংশই দুবাই ও সৌদি ফেরত বিদেশী বলে জানা যায়।

০৬:৫৬ পিএম, ১৭ মার্চ ২০২০ মঙ্গলবার

কুড়িগ্রামে নতুন জেলা প্রশাসক রেজাউল করিম

আজ সোমবার (১৬ মার্চ) দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে। যা এরইমধ্যে কার্যকর হয়েছে। এর আগে সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্যরাতে কারাদণ্ড দেয়ার ঘটনায় বিসিএস প্রশাসন ক্যাডারের তিন কর্মকর্তাকে প্রত্যাহার করে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হয়।

০৩:৫০ পিএম, ১৬ মার্চ ২০২০ সোমবার

কুড়িগ্রামে জেলা প্রশাসকসহ চার জনকে প্রত্যাহার

সাংবাদিককে নিপীড়নের ঘটনায় কুড়িগ্রামে জেলা প্রশাসন থেকে জেলা প্রশাসকসহ চার জনকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার করা চার কর্মকর্তা হলেন— জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোছা. সুলতানা পারভীন, সিনিয়র সহকারী কমিশনার নাজিম উদ্দিন, সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা ও সহকারী কমিশনার এসএম রাহাতুল ইসলাম।

০৩:৪৩ পিএম, ১৬ মার্চ ২০২০ সোমবার

কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীন প্রত্যাহার

মধ্য রাতে বাসায় গিয়ে সাংবাদিককে আটকের পর ডিসি অফিসে মোবাইল কোর্ট বসিয়ে কারাদণ্ড দেওয়ার ঘটনায় জেলা প্রশাসক সুলতানা পারভীনকে কুড়িগ্রাম থেকে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

০৪:৫২ পিএম, ১৫ মার্চ ২০২০ রোববার

কুড়িগ্রামে পুলিশের হস্তক্ষেপে উদ্ধার শিকলবন্দী শিক্ষার্থী

কুড়িগ্রামে দুই দিন ধরে শিকলবন্দী এক শিক্ষার্থীকে অবশেষে উদ্ধার করেছে থানা পুলিশ। এলাকাবাসী জানায়, সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের ঐ শিক্ষার্থী পারিবারিক সম্মতি ছাড়া পার্শ্ববর্তী এক যুবকের সাথে বিয়ে রেজিষ্ট্রি করে। এতে তার পরিবার ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সকাল থেকে তাকে শিকল দিয়ে পা বেধে ঘড়ে বন্দী করে রাখে।

১১:৩১ এএম, ১২ মার্চ ২০২০ বৃহস্পতিবার