ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

আগাম সর্তক বার্তা দিতে না পারা আমাদের জন্য ব্যর্থতা

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা সব সময় বন্যা এলে আগাম সর্তক বার্তা দিয়ে থাকেন।

০৭:২৪ পিএম, ২২ অক্টোবর ২০২১ শুক্রবার

তিস্তা ব্যারাজে পানি কমলেও নিম্নাঞ্চল প্লাবিত

আকস্মিক বন্যার পানিতে তলিয়ে যাওয়ার পর ভোর থেকে তিস্তার পানি কমতে শুরু করেছে। তবে তিস্তার নিম্নাঞ্চলে পানি ঢুকে যাওয়ায় এখনো নিম্নাঞ্চল প্লাবিত পড়েছেন তীরবর্তী মানুষরা। লালমনিরহাটে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও দুই তীরে ভাঙন শুরু হয়েছে।

০৯:৪১ এএম, ২১ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার

বিপদ যেন ছাড়ছেনা তিস্তা পাড়ের মানুষের

কিছুদিন আগেও তিস্তার বুকে ধুধু বালুচরে ভরা ছিল। যেখানে হরেক রকমের ফসল আবাদ করেছিল তিস্তা পাড়ের বসতিরা। কিন্তু বাদসাধে ভারতের গজলডোবা বাঁধের (ব্যারাজ) এর পানি। গেট খুলে দিতেই তিস্তার পানি বৃদ্ধি পেয়ে ডুবে যায় ওই অঞ্চল।

০৮:৪০ এএম, ২১ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রাখতে হবে, সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বক্ষেত্রে অসম্ভবকে সম্ভব করে দেশের মানুষের জন্য সর্বদা করছেন। একসময়ের অচেনা দেশকে সারাবিশ্বের কাছে পরিচিত করেছন। দেশের ১৭ কোটি মানুষের স্বপ্নকে সফল করতে সারাবিশ্বকে দেখিয়ে দিয়েছেন। তাই তার প্রতি আস্থা রাখতে হবে।  

০৫:২০ পিএম, ৩ অক্টোবর ২০২১ রোববার

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক বাবু বিজয় কুমার

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক বাবু বিজয় কুমার রায় মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

০৩:০৭ পিএম, ৩ অক্টোবর ২০২১ রোববার

দুই দিনের সফরে লালমনিরহাটে সমাজকল্যাণমন্ত্রী

দুই দিনের সফরে লালমনিরহাটে এসেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। শনিবার (২ অক্টোবর) সকালে সৈয়দপুর বিমানবন্দরে আসেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এর পরেই সেখান থেকে রওনা দিয়ে লালমনিরহাট সার্কিট হাউসে আসেন মন্ত্রী। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেন জেলা প্রশাসক আবু জাফর ও পুলিশ সুপার আবিদা সুলতানা।

০৪:০২ পিএম, ২ অক্টোবর ২০২১ শনিবার

গ্রাম বাংলার হারিয়ে যাওয়া খেলা

আধুনিকতার সংস্পর্শে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খেলাধুলাগুলো কম-বেশী সবাই ভুলে যাচ্ছে। প্রবীণরাও সেসব খেলাধুলা না দেখতে দেখতে ভুলেই গেছেন। এ হারিয়ে যাওয়া খেলাগুলো নিয়ে দিনব্যাপি আয়োজন করেছে লালমনিরহাটের হাতীবান্ধার ফকিরপাড়া ইউনিয়নের জোড়া পুকুর বাজার কমিটি।

১২:১২ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২১ সোমবার

তিস্তা বাঁচাতে সরকারের বাস্তবমূখী পরিকল্পনার আহ্বান- সংগ্রাম পরিষদ

তিস্তাকে বাঁচাতে বাস্তবমূখী পরিকল্পনা গ্রহণ এবং এর বাস্তবায়ন ছাড়া অন্যান্য নদী রক্ষা ও চরবাসীকে বাঁচানো সম্ভব নয় বলে জানিয়েছেন তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের কমিটির নেতৃবৃন্দরা।

১১:২০ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১ রোববার

হাত-পা খসে খসে পড়ে যাচ্ছে, চিকিৎসায় টাকা লাগে ৩ লাখ

তিন সন্তানের জননী শরিফা বেগম (৩৫)। প্রায় ৪ বছর আগে হঠাৎ হাতে একটি আঙুলে দেখা দেয় ফোঁড়া। স্থানীয় চিকিৎসকের দ্বারায় অপারেশন করেন তিনি। কিন্তু কিছুদিন যেতেই দেখা দেয় ভিন্ন রোগে। দুই হাতের আঙ্গুলে শক্ত হওয়া চামড়া টুকরো টুকরো হয়ে মাঝে মাঝে খসে পড়ে যায়। চিকিৎসকরা বলছেন, এ রোগের চিকিৎসা ব্যয়বহুল এবং দীর্ঘমেয়াদি চিকিৎসা নিতে হবে।  এমনকি এ রোগের চিকিৎসা নিতে ঢাকা অথবা ভারতে যেতে হতে পারে। টাকা খরচ হবে প্রায় ৩ লক্ষ টাকা।  

১২:৩৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১ রোববার

হাতীবান্ধায় ডোবার পানিতে পড়ে শিশুর মৃত্যু

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ডোবার পানিতে পড়ে গিয়ে জুই আক্তার(২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর)  সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সিংগীমারী ইউনিয়নের তেলিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

০১:০৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার

মুখ দিয়ে লিখে মাস্টার্সে ফিরোজ

কৃষক ঘরের সন্তান ফেরদৌস আলম ফিরোজ। জন্ম থেকেই তার হাত দুটো অচল, তবুও পড়াশুনায় পিছিয়ে নেই  প্রতিবন্ধী ফেরদৌস আলম ফিরোজ। হাত অচল থাকলেও তিনি মুখ দিয়ে লিখে চালিয়ে যাচ্ছেন পড়াশুনা। যদিও ছোট বেলায় তিনি পা দিয়ে লিখতেন। মাঝে মাঝে আর্থিক কষ্টে চরম বিড়ম্বনায় পড়তে হলেও কৃষক বাবা তাকে থামতে দেয়নি। বর্তমানে তিনি মাস্টার্সে পড়ছেন।

০১:০১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

বিএসফের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে বিজিবি

লালমনিরহাটের দহগ্রাম-আঙ্গরপোতা তিন বিঘা করিডোরের রাস্তার দুই পার্শ্বে আলোচনা ছাড়াই বিএসএফ সদস্যের উচু দেয়াল নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে বিজিবি। এ ঘটনায় বিজিবিকে ধন্যবা্দ দিয়েছে এলাকাবাসী।

০২:১৪ পিএম, ৯ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

শ্বশুরের বিরুদ্ধে মিথ্যা অপবাদ না দেয়ায় গৃহবধূকে বেধম পিটুনী

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় চাচা শ্বশুরের বিরুদ্ধে মিথ্যে অপবাদ না দেয়ায় সাদিয়া আকতার শাহনাজ(২২) নামে এক গৃহবধূকে বেধম পিটুনী দেয়ার অভিযোগ। গৃহবধূ সাদিয়া আকতার শাহনাজ উপজেলার পলাশী ইউনিয়নের মদনপুর ভেটেশ্বর গ্রামের এনামুল হকের স্ত্রী।

১১:৫০ পিএম, ৬ সেপ্টেম্বর ২০২১ সোমবার

ছেলের অত্যাচারে প্রতিবন্ধি মেয়েকে নিয়ে বাড়ি ছাড়া মা

নিজ সন্তানের বিরুদ্ধে প্রাণনাশের হুমকি ও জোরপূর্বক জমি দখলের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন হমালার শিকার বৃদ্ধা জামেলা বেওয়া। এমনকি প্রতিবন্ধি মেয়েকে নিয়ে বাড়ি ছাড়া হয়েছেন। মামলা করেও ন্যায় না পাওয়ায় সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ও স্বরাস্ট্রমন্ত্রীর সহায়তা কামনা করেন।

০১:৩৪ পিএম, ৫ সেপ্টেম্বর ২০২১ রোববার

কালীগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় পানিতে ডুবে দুই শিশুর  মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো দুই শিশু আহত অবস্থায় উদ্ধার করেছেন স্থানীয়রা।

০৩:১৫ পিএম, ৪ সেপ্টেম্বর ২০২১ শনিবার

খুলে দিয়েছে তিস্তা ব্যারাজের ৪৪টি গেট

গত কয়কদিনের ভারি বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে হঠাৎ করে তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৩৫ সেঃমিঃ উপড়ে প্রবাহিত হচ্ছে। ফলে তিস্তার তীরবর্তি পরিবার গুলো পানি বন্দি হয়ে পড়েছে। এতে করে পরিবারগুলো দুর্বিস জীবনযাপন করছে।

১১:৪০ এএম, ৩ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

কালীগঞ্জে বজ্রপাতে গর্ভবতী গাভী পুড়ে ছাই, কৃষকের আহাজারি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বজ্রপাতে গর্ভবতী গাভীসহ গরু ও ছাগল পুড়ে ছাই হয়েছে। এ সময় গরুর মালিকের গোয়াল ঘর ও নুরনবী বকুল (৫৫)সহ তার পরিবারের ৬/৭ জন গুরুতর আহত হয়েছেন।

০৩:০১ পিএম, ২ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

দুই যুবকের লাশ ফেরত চেয়ে বুড়িমারীতে বিক্ষোভ

লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত দুই যুবকের লাশ ফেরতের দাবিতে স্থলবন্দর বিজিবি চেকপোস্ট অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন স্বজনরা। এসময় পুলিশের সাথে ধাক্কাধাক্বির ঘটনা ঘটে।

০৯:১৭ এএম, ১ সেপ্টেম্বর ২০২১ বুধবার

মাদকাসক্ত ছেলের যন্ত্রণায় পুলিশে ধরিয়ে দিলেন মা

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় মাদকাসক্ত ছেলের যন্ত্রণা সহ্য করতে না পেরে গ্রামবাসীদের সহযোগিতায় তাকে পুলিশের হাতে ধরিয়ে তুলে দিয়েছেন মা। পরে বিচারে ছেলে মেহেদী হাসান মিঠুন(২০)কে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

১২:২১ এএম, ৩০ আগস্ট ২০২১ সোমবার

হাতীবান্ধায় কৃষিতে বৈপ্লবিক পরিবর্তনের সম্ভাবনা

কৃষি উৎপাদন বৃদ্ধি ও উৎপাদন ব্যয় কমাতে কৃষি যান্ত্রিকীকরণ ও আধুনিক প্রযুক্তির সঠিক ব্যবহারে নানান উদ্যোগ নিয়েছে বর্তমান কৃষিবান্ধব সরকার।
সরকারের গৃহীত উদ্যোগ বাস্তবায়নে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে কৃষি বিভাগ।

০৯:১০ পিএম, ২৭ আগস্ট ২০২১ শুক্রবার

টাকার অভাবে টিউমার চিকিৎসা হচ্ছে না শিশু সাফিনের

সাফিন হোসেনের বয়স দেড় বছর। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের রুদ্রেশ্বর এলাকার সুমন মিয়া ও সুইটি বেগমের ৩য় পুত্র। জন্মের পর থেকে সাফিনের কোমড়ের একপাশে ছোট একটি ব্রণ দেখা যায়।

০৮:০৬ পিএম, ২৭ আগস্ট ২০২১ শুক্রবার

লালমনিরহাট-১ আসনের সাবেক এমপি হাসান মারা গেছেন

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সাবেক সংসদ সদস্য  হাসানুজ্জামান হাসান (৬৫) আর নেই। মঙ্গলবার (২৪ আগষ্ট)  সকাল ১০ টায় দিনাজপুরে একটি মেডিকেলে  চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

০২:১৯ পিএম, ২৪ আগস্ট ২০২১ মঙ্গলবার

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে লালমনিরহাটে মানববন্ধন

শিক্ষার্থীদের ভবিষ্যতের চিন্তা করে অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে 'সচেতন অভিভাবক সমাজ' নামে একটি সংগঠন লালমনিরহাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

০৩:১৬ পিএম, ২১ আগস্ট ২০২১ শনিবার

ফের তিস্তার পানি বৃদ্ধি, বন্যার আশংকা

উজানের পাহাড়ি ঢল ও হালকা বৃষ্টিতে আবারও  তিস্তা নদীর পানি প্রবাহ বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে তিস্তার তীরবর্তি নিম্নাঞ্চলে ফের বন্যা আশংকা দেখা দিয়েছে।

০৫:২২ পিএম, ১৯ আগস্ট ২০২১ বৃহস্পতিবার