ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতা সৃষ্টিতে সৈয়দপুরে পথসভা

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’। শনিবার (১৬ অক্টোবর) সকালে সচেতনতামূলক ওই প্রচারণা শুরু হয়।

০৩:৩২ পিএম, ১৬ অক্টোবর ২০২১ শনিবার

স্কাউটস`র দিনাজপুর আঞ্চলিক উপ-কমিশনার হলেন অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু

বাংলাদেশ স্কাউটস্ দিনাজপুর অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং এবং উন্নয়ন) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যক্ষ মোঃ শাবাহাত আলী সাব্বু।

০১:২৬ পিএম, ১০ অক্টোবর ২০২১ রোববার

সৈয়দপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে সংবর্ধনা

নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক কে সংবর্ধনা দিয়েছে সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ।

০৩:৩২ পিএম, ৫ অক্টোবর ২০২১ মঙ্গলবার

হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের গোলাপ ও চকলেট বিতরন

নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান পিপিএম, বিপিএম এর নির্দেশে সমগ্র নীলফামারীর জেলায় একযোগে শুরু হয়েছে হেলমেট বিহীন বাইক চালক ও দুই জনের বেশি মোটরসাইকেলের আরোহীদের বিরুদ্ধে বিশেষ অভিযান।

০৮:৪৬ এএম, ৪ অক্টোবর ২০২১ সোমবার

সৈয়দপুর- চট্টগ্রাম রুটে ইউএস বাংলার ফ্লাইট উদ্বোধন

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে সরাসরি চট্টগ্রামে যাতায়াতের জন্য ইউএস বাংলার ফ্লাইট উদ্বোধন করেছেন সিভিল এভিয়েশন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহাবুব আলী এমপি। ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর দুইটায় বিমানবন্দর প্যাসেঞ্জার লাউঞ্জে এ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন। তার সাথে উপস্থিত ছিলেন ইউএস বাংলার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন।

০৪:৪৪ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

সৈয়দপুরে বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিষপানে আত্মহত্যা

সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোখলেছুর রহমান মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহী রাজিউন)। ঋণগ্রস্ত হওয়া নিয়ে স্ত্রীর সাথে ঝগড়ার পর বিষপান করায় তিনি মারা গেছেন।

০৬:৫২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২১ বুধবার

সৈয়দপুরের নালা খাল বিল নিষিদ্ধ জালের দখলে, হারিয়ে যাচ্ছে দেশী প্রজাতির মাছ

নীলফামারীর সৈয়দপুর উপজেলার দেশী মাছের আশ্রয় ও বংশ বিস্তারের অন্যতম আধার নালা, খাল, বিলগুলো অবৈধ জালের দখলে। ফলে সমূলে ধ্বংস হচ্ছে দেশী প্রজাতির মা মাছসহ ছোট বড় সব ধরনের মাছের বংশ।

০৩:১৬ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

সৈয়দপুরে নদীতে গোসল করতে নেমে কিশোর নিখোঁজ

নীলফামারীর সৈয়দপুরে নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে নিখোঁজ এক কিশোর। ফায়ার সার্ভিসের ডুবুরি দল নদীর ৫ কিলোমিটার জুড়ে ২৪ ঘন্টা ধরে চেষ্টা চালিয়েও তার হদিস পায়নি। নিখোঁজ কিশোরের নাম জয়ন্ত শীল (১৪)। সে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সিপাইগঞ্জ হিন্দু পাড়ার শৈল চন্দ্র শীলের ছেলে। সে কাঠমিস্ত্রির সহযোগী হিসেবে কাজ করে।

০৪:৩৭ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১ শনিবার

সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব বখতিয়ার কবিরের দাফন সম্পন্ন

নীলফামারীর সৈয়দপুরে স্বাধীনতা উত্তর পৌরসভার প্রথম চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বখতিয়ার কবীর আর নেই। তিনি ১০ সেপ্টম্বর শুক্রবার রাত ১ টার দিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ২ ছেলে ও ২ মেয়েসহ নাতি-নাতনি এবং অসংখ্য শুভাকাংখি রেখে গেছেন।

০৮:৪২ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২১ শনিবার

সৈয়দপুরে র‌্যাব অভিযান চালিয়ে জব্দ করেছে নিষিদ্ধ যৌন উত্তেজক ঔষুধ

নীলফামারীর সৈয়দপুরে আবারও র‌্যাব'র অভিযান পরিচালনা করা হয়েছে। এতে রেক্সটন ফার্মা নামের একটি ওষুধ কোম্পানি থেকে যৌন উত্তেজক ওষুধ ও নিষিদ্ধ কেমিকেল জব্দ করা হয়েছে।

১২:৪৬ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

সৈয়দপুর পৌরসভার বেদখল ১ একর ১৩ শতক জমি উদ্ধার করলেন মেয়র রাফিকা

নীলফামারীর সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়নের ১নং ওয়ার্ড ধলাগাছ পুলপাড়ায় পৌরসভার জমি দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা অবশেষে উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) পৌর পরিষদের উদ্যোগে ও মেয়র রাফিকা আকতার জাহান বেবী'র নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

০৫:৩০ পিএম, ২ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার

২০ হাজার টাকায় নবজাতক বিক্রি করলেন বাবা-মা!

নীলফামারীর সৈয়দপুরে ২০ হাজার টাকায় নবজাতক সন্তানকে বিক্রির অভিযোগ উঠেছে এক দম্পতির বিরুদ্ধে। পরে পুলিশ সেই নবজাতককে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়। 

১২:১১ এএম, ৪ আগস্ট ২০২১ বুধবার

জোর করে ৫২ বছরের নারীর সাথে ২২ বছরের যুবকের বিয়ে

নীলফামারীর সৈয়দপুরে ২২ বছর বয়সের এক যুবকের সাথে ৫২ বছর বয়সী এক বিধবা নারীর জোরপূর্বক বিয়ে দিয়েছে এলাকাবাসী। ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে এমন ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

০৮:১৭ পিএম, ২ আগস্ট ২০২১ সোমবার

রাতের আঁধানে অসহায়দের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন তারা

তারা ১১ জন। রাতেই বের হন তারা। এক একজনের হাতে খাদ্য সহায়তার প্যাকেট। আছে চাল, ডাল, আটা, তেল, আলুসহ অন্যান্য খাদ্য সামগ্রী। লকডাউনে পরিস্থিতির শিকার নিম্নবিত্ত, মধ্যবিত্ত পরিবারগুলোর বাসায় গিয়ে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দিচ্ছে। বলছি ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের কথা।

০৪:১৮ পিএম, ২ আগস্ট ২০২১ সোমবার

সৈয়দপুরে আবারও রেকর্ড, আরএমওসহ একদিনে ২৯ জন সনাক্ত

নীলফামারীর সৈয়দপুরে করোনা রোগী সনাক্তে রেকর্ড হয়েছে। একদিনের নমুনা পরীক্ষায় ২৯ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আক্রান্ত হয়েছেন।

০৬:২৬ পিএম, ১১ জুলাই ২০২১ রোববার

ব্যাটারি চালিত চার্জার যান বন্ধের সিদ্ধান্তর প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন

ব্যাটারী চালিত অটো বাইক ও ইজি বাইক এবং চার্জার রিক্সা-ভ্যান বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন করা হয়েছে। ২৬ জুন শনিিবার সকালে জাতীয় শ্রমিক ফেডারেশন সৈয়দপুর কমিটির আহবানে সৈয়দপুর প্রেসক্লাব এর সামনে এটির আয়োজন করা হয়। 

০৪:৩৯ পিএম, ২৬ জুন ২০২১ শনিবার

নীলফামারী ও সৈয়দপুরে করোনা সনাক্তে রেকর্ড ভঙ্গ, তবুও উদাসীন জনসাধারণ 

নীলফামারী জেলা ও সৈয়দপুর উপজেলায় করোনা সনাক্তে পূর্বের রেকর্ড ভঙ্গ হয়েছে। ২৩ জুন বুধবার জেলায় মোট ৪৩ জন কোভিড-১৯ পজেটিভ সনাক্ত হয়েছে। এরমধ্যে সৈয়দপুরেই হয়েছে ১৩ জন। একদিনে এত বেশি সংখ্যক কোভিড-১৯ আক্রান্ত রোগী এ জেলায় বা উপজেলায় এর আগে হয়নি। 

০১:৫৪ পিএম, ২৪ জুন ২০২১ বৃহস্পতিবার

তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে নানা আটক

নীলফামারীর সৈয়দপুরে ৮ বছর বয়সের এক কন্যা শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে এক মাস যাবত ধর্ষণ করে আসছে ৬৩ বছর বয়সী সৎ নানা। অবশেষে ২৩ জুন বুধবার দুপুরে ওই পাষণ্ডকে হাতে নাতে আটক করেছে শিশুটির অসহায় মা পুতুল বেগম। 

০১:৪০ পিএম, ২৪ জুন ২০২১ বৃহস্পতিবার

নীলফামারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

নীলফামারীতে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিক (অনূর্ধ্ব ১৭) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। ৫ জুন শনিবার দুপুরে জেলার আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামে বেলুন উড়িয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধণ করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

০৪:৩৫ পিএম, ৫ জুন ২০২১ শনিবার

ভারতীয় ভ্যারিয়েন্ট সন্দেহ

সৈয়দপুরে একই পরিবারের ৪জন পজিটিভ, বাসা লকডাউন

নীলফামারীর সৈয়দপুরে একই পরিবারের ৪ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। ভারত ফেরত একজনের মাধ্যমে সংক্রমণের কারনে ধারনা করা হচ্ছে আক্রান্তদের করোনা ভারতীয় ভ্যারিয়েন্ট হতে পারে। ১১ মে মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ওই বাড়ি লকডাউন করেছে।

০৫:১৫ পিএম, ১১ মে ২০২১ মঙ্গলবার

নীলফামারীতে সেনাবাহিনীতে চাকুরীর ভূয়া নিয়োগপত্র প্রদানকারী গ্রেফতার

নীলফামারীতে টাকার বিনিময়ে বাংলাদেশ সেনাবাহিনীর চাকুরীর ভূয়া নিয়োগপত্র প্রদানকারী এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। আটক ব্যাক্তির নাম মোঃ রফিকুল ইসলাম (৫০)।

০৯:০১ পিএম, ৩ মে ২০২১ সোমবার

নীলফামারী জেলায় বোরোর বাম্পার ফলন ফসলের মাঠ ও কৃষকের মুখে হাসির ঝিলিক

অনুকুল আবহাওয়ায় এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে নীলফামারীতে। ধান চাষে খ্যাত জেলা সদরের মাঠে মাঠে এখন সোনালী ধানের সমারোহ। ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি। 

০৩:৪০ পিএম, ২৬ এপ্রিল ২০২১ সোমবার

সৈয়দপুর থেকে ধান কাটতে কৃষি শ্রমিক পাঠানো হচ্ছে দেশের বিভিন্ন স্থানে

ধান কাটতে কৃষি শ্রমিক সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জন্য নীলফামারীর সৈয়দপুর উপজেলা থেকে কৃৃষি শ্রমিক পাঠানো হচ্ছে দেশের বিভিন্ন স্থানে।

০২:১৩ পিএম, ২১ এপ্রিল ২০২১ বুধবার

সৈয়দপুরে রেলওয়ে পুলিশ সুপারের বাসভবনে ৩০ ঘুঘু’র নিরাপদ বসবাস

নীলফামারী সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার (এসপি) এর বাসভবনে ৩০টি ঘুঘু পাখি বাসা বেঁধেছে। পাখিগুলো নিরাপদে সেখানে ডিমও পেড়েছে। ঘুঘুদের বসবাসে যেন কােন প্রকার ব্যাঘাত না ঘটে সেইজন্য পরিবেশ ও প্রকৃতি নিরবচ্ছিন্ন এবং নিরিবিলি রাখতে প্রয়োজনীয় পদক্ষেপও নেয়া হয়েছে। ফলে এক প্রকার অভয়ারণ্যে পরিনত হয়েছে গাছপালা ঘেরা ব্রিটিশ আমলের তৈরি রেলওয়ের ওই বাংলোটি।

০১:৫১ পিএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার