Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭

ব্রেকিং:
করোনায় আক্রান্ত `সারেগামাপা`র ৪ বিচারক শারদীয় দুর্গাপূজা শুরু, আজ ষষ্ঠী নতুন বছরের শুরুতেই কমপক্ষে দুটি করোনার টিকা মিলবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্পেনে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো অস্কফোর্ডের ভ্যাকসিন ট্রায়াল: ব্রাজিলে স্বেচ্ছাসেবীর মৃত্যু
সর্বশেষ:
বলিউডের সহকর্মীর প্রেমে আপত্তি নেই : কিয়ারা লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা সাবরিনার মামলায় দুই ওসিকে শোকজ যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ

সড়ক হলে নিরাপদ, বেঁচে যাবে প্রান

মানুষ সামাজিক জীব। জীবন বাঁচার তাগিদে মানুষকে ঘরের বাহিরে বেড়াতেই হয়। জীবিকার সন্ধানে দেশ থেকে বিদেশে ছুটতেই হয়। এজন্য কোনো না কোনো বাহন মানুষকে ব্যবহার করতেই হয়। কারণ যানবাহনই মানুষের প্রধান মাধ্যম। লঞ্চ, ট্রেন, স্টীমার, বিমান, বাস, মিনিবাস, বাইক, নসিমন, সিএনজি, অটো এসব মানুষের চলাচলের প্রধান বাহন হিসাবে ব্যবহৃত হয়।

০৩:৫৮ পিএম, ২২ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

সৈয়দপুরে অতি বর্ষনে ২ শতাধিক মাটির ঘর বিধ্বস্ত

শত বছরের মধ্যে রেকর্ড করা ৫ দিনের অতি বর্ষনে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় প্রায় ২ শতাধিক মাটির ঘর ধ্বসে পড়েছে। এতে মাথা গোজার একমাত্র আশ্রয়টুকু হারিয়ে চরম দূর্দশায় পড়েছে ৬০ টি হতদরিদ্র পরিবার। ফলে তারা যেমন নতুন করে ঘর তুলতে না পেরে হতাশাগ্রস্ত হয়ে দিনাতিপাত করছে তেমনি অসহায়াবস্থায় দূর্ভোগ পোহাচ্ছে।

০৪:৪১ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

তিস্তার পানি বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপরে

নীলফামারীতে তিস্তা নদীর পানি বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অতিবৃষ্টি ও উজানের ঢলে আজ সকালে তিস্তা ব্যারাজের ডালিয়া পয়েন্টের ওপর দিয়ে প্রবাহিত হতে দেখা যায়।

০১:৪৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

সৈয়দপুরের শিশু ধর্ষণ মামলার আসামী মনি আশরাফী গ্রেফতার

নীলফামারীর সৈয়দপুর শহরের চাঞ্চল্যকার শিশু ধর্ষণ মামলার অন্যতম আসামী ধর্ষক এরশাদের ভাবী ও ধর্ষনে সহায়তাকারী মোছাঃ মনি আশরাফি (৩০) কে গ্রেফতার করেছে র‌্যাব।

০৫:২৯ পিএম, ২৭ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

নীলফামারীতে করোনায় মোট মৃত্যু ১৪

নীলফামারীর জলঢাকা উপজেলায় প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমিত হয়ে রওশন আরা (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। ২৬ আগস্ট বুধবার দুপুরে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের আরাজি শিমুলবাড়ী গ্রামস্থ নিজ বাড়ি থেকে উপজেলা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। তিনি ওই গ্রামের মৃত মহুবার রহমানের স্ত্রী।

১২:১১ পিএম, ২৭ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

ওসির চেস্টায়

সৈয়দপুরে হারিয়ে যাওয়া ২ শিশু ফিরে পেলো মায়ের কোল

নীলফামারীর সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল হাসনাত খান এর আন্তরিক প্রচেষ্টায় নানীর বাড়িতে বেড়াতে এসে হারিয়ে যাওয়া দুই অবুঝ শিশু ফিরে পেলো মায়ের কোল।

০১:৩৪ পিএম, ২৫ আগস্ট ২০২০ মঙ্গলবার

শিক্ষানগরী সৈয়দপুরের উদ্যোগে করোনা যোদ্ধাদের সংবর্ধনা প্রদান

ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন "শিক্ষানগরী সৈয়দপুর" এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ, আলোচনা সভা ও করোনার নমুনা সংগ্রহকারীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

০১:০০ পিএম, ২৪ আগস্ট ২০২০ সোমবার

সৈয়দপুরে সাত বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

নীলফামারীর সৈয়দপুরে এরশাদ নামে ৩৭ বছর বয়সী এক যুবক কর্তৃক ৭ বছরের একটি কন্যা শিশুকে ধর্ষনের অভিযোগে মামলা হয়েছে। ১৮ আগস্ট মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টায় সৈয়দপুর থানায় করা ওই মামলার আসামী পলাতক রয়েছে। ১৯ আগস্ট নীলফামারী সদর হাসপাতালে শিশুটির ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে। 

১২:০৪ পিএম, ২০ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

জাতীয় শোক দিবস উপলক্ষে পৌর মেয়রের বৃক্ষ রোপন কর্মসূচী পালন

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো: আমজাদ হোসেন সরকারের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়েছে।

১০:৩২ পিএম, ১৫ আগস্ট ২০২০ শনিবার

নীলফামারীতে আরও ৯ জন করোনা পজিটিভ

নীলফামারীতে নতুন ৯ জন করোনা পজিটিভ সনাক্ত হয়েছেন। ৫ আগস্ট দিনাজপুর পিসিআর ল্যাবে ৩ আগস্টের নমুনায় এই ৯ জনের করোনা পজেটিভ রেজাল্ট পাওয়া গেছে।

০৩:৫৮ পিএম, ৬ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সমুদ্রে উদ্ধার কাজে বিশ্বজয়ী আলিম দেশের জন্য কাজ করতে চায়

বাংলাদেশের প্রত্যান্ত অঞ্চলের একটি সাধারন পরিবারে জন্ম আব্দুল আলিমের। তিনি বিশ্বজুড়ে সাগর-মহাসাগর দাবড়িয়ে অসাধ্যকে সাধন করে চলেছেন। দুর্ঘটনা কবলিত জাহাজের যাত্রী, পণ্য এবং ক্ষতিগ্রস্ত জাহাজ সফলতার সঙ্গে উদ্ধার করে বিদেশের মাটিতে খ্যাতি অর্জন করছেন। বিশ্বে মহাসাগরে দুর্ঘটনার কবলে পড়া জাহাজ উদ্ধার কাজের জন্য তাঁর কদর বেড়ে চলছে। জানা গেছে প্রায় ১৫টি দেশের উদ্ধার অভিযানের কাজে নেতৃত্ব দিচ্ছেন তিনি।

০১:০৯ পিএম, ৫ আগস্ট ২০২০ বুধবার

সৈয়দপুরে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

নীলফামারীর সৈয়দপুরে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। ১ আগস্ট শনিবার ঈদুল আজহার দিবাগত রাত আনুমানিক ১১টার দিকে শহরের উপকন্ঠ চৌমুহনী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

১২:২৭ পিএম, ৩ আগস্ট ২০২০ সোমবার

সৈয়দপুর পৌরসভা আয়োজিত পৌরবৃত্তির সনদ ও চেক প্রদান

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪ বারের নির্বাচিত মেয়র এবং সাবেক জাতীয় সংসদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার প্রবর্তিত পৌর মেধাবৃত্তি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের বৃত্তির সনদ ও চেক প্রদান করা হয়েছে।

০১:৪৯ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

অবিরাম বর্ষণে সৈয়দপুর শহর পানির নীচে

অবিরাম বর্ষণে নীলফামারীর সৈয়দপুর শহরের অধিকাংশ এলাকায় পানিবদ্ধতার সৃষ্টি হয়েছে। নিমজ্জিত হয়ে পড়েছে নিচু এলাকার রাস্তা, বাসা-বাড়ী, মাঠ ও ফসলের ক্ষেত। পুকুর-ডোবা, নালা-নর্দমা ভড়াট হয়ে নোংরা পানিতে সয়লাব হয়েছে আশেপাশের এলাকা। ফলে চরম দূর্ভোগে পড়েছে সৈয়দপুরবাসী।

০১:৫৪ পিএম, ২০ জুলাই ২০২০ সোমবার

তিস্তায় রেড অ্যালার্ট জারি

পাহাড়ি ঢলের পানি প্রবেশ করতে শুরু করেছে তিস্তা নদীতে। আজ সোমবার সকাল ৯টা থেকে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার ৫২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ বর্ষা মৌসুমে তিস্তার এটাই সর্বোচ্চ বিপদসীমা বলে তিস্তা ব্যারাজ এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

১২:১৭ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

সৈয়দপুরে ১৪ কোভিড-১৯ রোগী শনাক্ত


সৈয়দপুর উপজেলায় মোট ১৪ জন কোভিড-১৯ পজেটিভ রোগী পাওয়া গেছে। গত ২১ জুন হতে ২৮ জুন পর্যন্ত ৪০ জনের সংগৃহিত নমুনা পরীক্ষার জন্য ঢাকা আইডিসিআরে গেছে। তন্মধ্যে আজকে ৬ জনের পজেটিভ রিপোর্ট এসেছে।

০২:৪৫ পিএম, ৫ জুলাই ২০২০ রোববার

অর্ধশত ছাড়ালো সৈয়দপুরে করোনা আক্রান্তের সংখ্যা

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী সৈয়দপুরে ১ জুলাই নতুন করে ২জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। শনাক্তকৃত স্বাস্থ্যকর্মীর বাসা শহরের নয়াটোলা ডিআইবি রোডে এবং অপরজন নিয়ামতপুর মুন্সিপাড়া কনসার্ন সংলগ্ন ১৫ বছরের কিশোরী।

০১:২৫ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

খালেদ গুল কোম্পানীর মালিক

সৈয়দপুরের হাজী শাহাবুদ্দিন এর ইন্তেকাল

সৈয়দপুরের বিশিষ্ট ব্যবসায়ী খালেদ গুল কোম্পানির মালিক ও সমাজ সেবক  হাজী মোঃ শাহাবুদ্দীন আর নেই। তিনি ২৫ জুন বৃহস্পতিবার বিকেল ৫ টায় বার্ধক্যজনিত কারনে শহরের বাঁশবাড়ীস্থ নিজ বাসভবনে ইনতেকাল করেছেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

০৪:০৭ পিএম, ২৬ জুন ২০২০ শুক্রবার

সৈয়দপুরে আরও দুইজন করোনায় আক্রান্ত, মোট ৪২

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে ২৪ জুন বুধবার রাতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী সৈয়দপুরে নতুন করে ২ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে শহরের নিয়ামতপুর শুটকি আড়ৎ সংলগ্ন আক্রান্ত ব্যাক্তিটি পুরুষ এবং চাঁদনগরে তুলশীরাম স্কুল সংলগ্ন ব্যাক্তিটি মহিলা।

০২:২৩ পিএম, ২৫ জুন ২০২০ বৃহস্পতিবার

সৈয়দপুরে বাল্যবিয়ে থামিয়ে দিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট রমিজ আলম

নীলফামারীর সৈয়দপুরে করোনাকালেও পৌরসভার একটি এলাকায় চলছিলো বাল্যবিয়ের আয়োজন। খবরশুনে সময়মত উপস্থিত হয়ে বিয়ে পন্ড ও আর্থিক জরিমানা করলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম।

০৩:১৮ পিএম, ২০ জুন ২০২০ শনিবার

সৈয়দপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঘন্টাব্যপী মানববন্ধন

করোনা টেস্ট বৃদ্ধির জন্য নীলফামারীর সৈয়দপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঘন্টা ব্যপী মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়েছে । ১৮জুন বৃহস্পতিবার সৈয়দপুর প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয় ।

০২:২৭ পিএম, ১৮ জুন ২০২০ বৃহস্পতিবার

রিপোর্ট পেতে বিলম্ব, নীলফামারীতে পিসিআর ল্যাব স্থাপনের দাবী


নীলফামারীতে করোনা উপসর্গ সন্দেহে নমুনা সংগ্রহ করা হলেও ফলাফল মিলছে না একদিনে। জেলায় পিসিআর ল্যাব না থাকায় নমুনা পরীক্ষার ফলাফল পেতে সময় লাগছে তিন থেকে পাঁচ দিন। ফলাফল আসতে বিলম্ব হওয়ায় নমুনা  দেয়া ব্যক্তিরা করোনায় আক্রান্ত কিনা স্বল্প সময়ে জানতে পারছে না। ফলে নমুনা দিয়েও ঘুরে বেড়াচ্ছেন যত্রতত্র।

০১:৫৫ পিএম, ১৭ জুন ২০২০ বুধবার

আজ ১৩ জুন সৈয়দপুরের গোলাহাট ট্রেন ট্রাজেডি দিবস

আজ সেই ভয়াল ১৩ জুন। গোলাহাট ট্রেন ট্রাজেডি দিবস। নীলফামারীর সৈয়দপুরের ইতিহাসের এক নির্মম গণহত্যার হৃদয়বিদারক স্মৃতিবহ দিন। একাত্তরে পাকিস্তানি বর্বর বাহিনি ও তাদের দোসর কিছু বিহারী সেদিন ট্রেন থামিয়ে ৪৪৮ জন নিরীহ হিন্দু মাড়ওয়ারিকে নির্মমভাবে হত্যা করেছিলো।  

১২:১৪ পিএম, ১৩ জুন ২০২০ শনিবার

নীলফামারীতে নতুন করে ৭ জনের করোনা শনাক্ত

নীলফামারী জেলায় নতুন করে সাত করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে নীলফামারী জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ২৩৪ জনে। শুক্রবার দিবাগত রাতে নীলফামারী সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করেন।

১১:০৫ এএম, ১৩ জুন ২০২০ শনিবার