ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১,   শ্রাবণ ১১ ১৪২৮

ব্রেকিং:
‘সীমিত আকারে’ আজ থেকে খোলা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান দেশে পরীক্ষায় প্রতি ৩ জনের একজন করোনা পজিটিভ
সর্বশেষ:
পাঁচ মাসে দেশে আসবে ২১ কোটি ডোজ টিকা আজ ভার্চুয়ালি অফিস চালু হচ্ছে বিশ্বে করোনায় একদিনে ৮ হাজারের বেশি মৃত্যু

সৈয়দপুরে আবারও রেকর্ড, আরএমওসহ একদিনে ২৯ জন সনাক্ত

নীলফামারীর সৈয়দপুরে করোনা রোগী সনাক্তে রেকর্ড হয়েছে। একদিনের নমুনা পরীক্ষায় ২৯ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আক্রান্ত হয়েছেন।

০৬:২৬ পিএম, ১১ জুলাই ২০২১ রোববার

ব্যাটারি চালিত চার্জার যান বন্ধের সিদ্ধান্তর প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন

ব্যাটারী চালিত অটো বাইক ও ইজি বাইক এবং চার্জার রিক্সা-ভ্যান বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন করা হয়েছে। ২৬ জুন শনিিবার সকালে জাতীয় শ্রমিক ফেডারেশন সৈয়দপুর কমিটির আহবানে সৈয়দপুর প্রেসক্লাব এর সামনে এটির আয়োজন করা হয়। 

০৪:৩৯ পিএম, ২৬ জুন ২০২১ শনিবার

নীলফামারী ও সৈয়দপুরে করোনা সনাক্তে রেকর্ড ভঙ্গ, তবুও উদাসীন জনসাধারণ 

নীলফামারী জেলা ও সৈয়দপুর উপজেলায় করোনা সনাক্তে পূর্বের রেকর্ড ভঙ্গ হয়েছে। ২৩ জুন বুধবার জেলায় মোট ৪৩ জন কোভিড-১৯ পজেটিভ সনাক্ত হয়েছে। এরমধ্যে সৈয়দপুরেই হয়েছে ১৩ জন। একদিনে এত বেশি সংখ্যক কোভিড-১৯ আক্রান্ত রোগী এ জেলায় বা উপজেলায় এর আগে হয়নি। 

০১:৫৪ পিএম, ২৪ জুন ২০২১ বৃহস্পতিবার

তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে নানা আটক

নীলফামারীর সৈয়দপুরে ৮ বছর বয়সের এক কন্যা শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে এক মাস যাবত ধর্ষণ করে আসছে ৬৩ বছর বয়সী সৎ নানা। অবশেষে ২৩ জুন বুধবার দুপুরে ওই পাষণ্ডকে হাতে নাতে আটক করেছে শিশুটির অসহায় মা পুতুল বেগম। 

০১:৪০ পিএম, ২৪ জুন ২০২১ বৃহস্পতিবার

নীলফামারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

নীলফামারীতে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিক (অনূর্ধ্ব ১৭) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। ৫ জুন শনিবার দুপুরে জেলার আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামে বেলুন উড়িয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধণ করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

০৪:৩৫ পিএম, ৫ জুন ২০২১ শনিবার

ভারতীয় ভ্যারিয়েন্ট সন্দেহ

সৈয়দপুরে একই পরিবারের ৪জন পজিটিভ, বাসা লকডাউন

নীলফামারীর সৈয়দপুরে একই পরিবারের ৪ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। ভারত ফেরত একজনের মাধ্যমে সংক্রমণের কারনে ধারনা করা হচ্ছে আক্রান্তদের করোনা ভারতীয় ভ্যারিয়েন্ট হতে পারে। ১১ মে মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ওই বাড়ি লকডাউন করেছে।

০৫:১৫ পিএম, ১১ মে ২০২১ মঙ্গলবার

নীলফামারীতে সেনাবাহিনীতে চাকুরীর ভূয়া নিয়োগপত্র প্রদানকারী গ্রেফতার

নীলফামারীতে টাকার বিনিময়ে বাংলাদেশ সেনাবাহিনীর চাকুরীর ভূয়া নিয়োগপত্র প্রদানকারী এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। আটক ব্যাক্তির নাম মোঃ রফিকুল ইসলাম (৫০)।

০৯:০১ পিএম, ৩ মে ২০২১ সোমবার

নীলফামারী জেলায় বোরোর বাম্পার ফলন ফসলের মাঠ ও কৃষকের মুখে হাসির ঝিলিক

অনুকুল আবহাওয়ায় এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে নীলফামারীতে। ধান চাষে খ্যাত জেলা সদরের মাঠে মাঠে এখন সোনালী ধানের সমারোহ। ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি। 

০৩:৪০ পিএম, ২৬ এপ্রিল ২০২১ সোমবার

সৈয়দপুর থেকে ধান কাটতে কৃষি শ্রমিক পাঠানো হচ্ছে দেশের বিভিন্ন স্থানে

ধান কাটতে কৃষি শ্রমিক সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জন্য নীলফামারীর সৈয়দপুর উপজেলা থেকে কৃৃষি শ্রমিক পাঠানো হচ্ছে দেশের বিভিন্ন স্থানে।

০২:১৩ পিএম, ২১ এপ্রিল ২০২১ বুধবার

সৈয়দপুরে রেলওয়ে পুলিশ সুপারের বাসভবনে ৩০ ঘুঘু’র নিরাপদ বসবাস

নীলফামারী সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার (এসপি) এর বাসভবনে ৩০টি ঘুঘু পাখি বাসা বেঁধেছে। পাখিগুলো নিরাপদে সেখানে ডিমও পেড়েছে। ঘুঘুদের বসবাসে যেন কােন প্রকার ব্যাঘাত না ঘটে সেইজন্য পরিবেশ ও প্রকৃতি নিরবচ্ছিন্ন এবং নিরিবিলি রাখতে প্রয়োজনীয় পদক্ষেপও নেয়া হয়েছে। ফলে এক প্রকার অভয়ারণ্যে পরিনত হয়েছে গাছপালা ঘেরা ব্রিটিশ আমলের তৈরি রেলওয়ের ওই বাংলোটি।

০১:৫১ পিএম, ১৯ এপ্রিল ২০২১ সোমবার

সৈয়দপুরে লকডাউনে জনসমাগম করে কৃষি বিভাগের ট্রেনিং

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে ঝুঁকিপূর্ণ জেলার মধ্যে একটি নীলফামারী। বিশেষ করে এ জেলার সৈয়দপুর অতি ঘনবসতি হওয়ায় এখানে প্রায় প্রতিদিনই কেউ না কেউ করোনা পজিটিভ সনাক্ত হচ্ছে। প্রথম ঢেউয়ে এ উপজেলায় ১৩ জন মারাও গেছে।

১২:১৭ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

সৈয়দপুরে লকডাউনেও অবাধে চলছে প্রাথমিকের শিক্ষকদের কোচিং সেন্টার

নীলফামারীর সৈয়দপুরে লকডাউনেও অবাধে চলছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দ্বারা পরিচালিত বর্ণমালা কোচিং সেন্টার। সরকারি নিয়ম নীতি উপেক্ষা করার সাথে  করোনার প্রকোপকেও তারা তোয়াক্কা করছেনা।  স্বাস্থ্যবিধিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গাদাগাদি করে একটি ছোট্ট কক্ষে প্রায় ২৫ থেকে ৩০ কোমলমতি শিশুদের বসিয়ে ক্লাস ও পরীক্ষা নিচ্ছে।

০৩:৫৩ পিএম, ১১ এপ্রিল ২০২১ রোববার

নীলফামারীর ডিমলায় ভুয়া সিআইডি অফিসার আটক

নীলফামারীতে ভুয়া সিআইডি অফিসার পরিচয় দিয়ে চাঁদা দাবির অভিযোগে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

০২:০১ পিএম, ৩১ মার্চ ২০২১ বুধবার

সৈয়দপুর হাসপাতালে ময়লা আবর্জনার পাশেই চিকিৎসা নিতে বাধ্য হচ্ছে রোগীরা

নীলফামারীর সৈয়দপুরে প্রয়োজনীয় বেডের অভাবে ফ্লোরে ময়লা আবর্জনার পাশেই চিকিৎসা নিতে বাধ্য হচ্ছে রোগীরা। এমন চিত্রই দেখা গেছে ১৮ মার্চ বুধবার বিকালে ১০০ শয্যা হাসপাতালের পুরুষ বিভাগে। এখানে ডায়রিয়া রোগীসহ বিদ্যুৎস্পৃস্ট রোগীরা হাসপাতালে ফ্লোরে চিকিৎসাধীন প্রায় ৫ জন রোগীকে রাখা হয়েছে মেডিকেল আবর্জনাসহ ময়লাযুক্ত পানি ও দূর্গন্ধময় পরিত্যক্ত খাবার ভর্তি গামলার পাশে। তাছাড়া যেখানে সেখানে ছড়িয়ে ছিটে রয়েছে অসংখ্য ধুলাময়লা।

০৬:১৪ পিএম, ১৮ মার্চ ২০২১ বৃহস্পতিবার

ঢাকা হতে জলপাইগুড়িগামী

`সম্প্রীতি` ট্রেনে স্টপেজের দাবিতে সৈয়দপুরে মানববন্ধ

ঢাকা থেকে ভারতে জলপাইগুড়ি রুটে চলাচলের জন্য তৈরীকৃত সম্প্রীতি এক্সপ্রেস ট্রেনে স্টপেজের দাবিতে সৈয়দপুরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। ১৪ মার্চ রবিবার সকাল ১০ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত শহরের শহীদ ডাঃ জিকরুল হক সড়কে প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

০৪:০২ পিএম, ১৪ মার্চ ২০২১ রোববার

সৈয়দপুরে পৌর নির্বাচনে জামানত হারালেন বর্তমান কাউন্সিলরসহ ৫১জন

নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ২৮ ফেব্রুয়ারি। ওই নির্বাচনে ১৫টি ওয়ার্ডের সাধারণ আসনে ও ৫টি ওয়ার্ডের সংরক্ষিত আসনের মোট ১০৮ জন প্রার্থীর মধ্যে ৫১ জন প্রার্থী তাদের জামানত হারিয়েছন। এদের মধ্যে সাধারণ আসনে বর্তমান দুই কাউন্সিলরসহ ৪৫ জন এবং সংরক্ষিত আসনের ৬ জন নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

০২:৩৪ পিএম, ৬ মার্চ ২০২১ শনিবার

কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, নিহত ১

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় একজন নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম ছোটন অধিকারী(৫১)। তিনি শহরের মুন্সিপাড়া এলাকার মৃত নিতাই অধিকারীর ছেলে। নিহত ছোটন কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম রয়েলের সমর্থক ছিলেন।

০৩:৪৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১ রোববার

ডোমারে রপ্তানিযোগ্য আলু আবাদে গুরুত্ব দেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী

বর্তমানে বছরে এক কোটি টনের বেশি উন্নত জাতের আলু উৎপাদন হয়। দেশে চাহিদা রয়েছে ৬০-৭০ লক্ষ টনের মতো। দেশে উৎপাদিত আলুতে পানির পরিমাণ বেশি হওয়ায় বিদেশে চাহিদা কম। সেজন্য বিদেশে চাহিদার বিষয়টি বিবেচনায় নিয়ে রপ্তানি ও শিল্পে ব্যবহারযোগ্য আলুর আবাদ ও উৎপাদন বৃদ্ধিতে গুরুত্ব দেয়া হচ্ছে। কৃষি মন্ত্রণালয় সেলক্ষ্যে নিরলস কাজ করছে। উপরোক্ত কথাগুলো বলেছেন কৃষিমন্ত্রী ডঃ আব্দুর রাজ্জাক এমপি।

০২:১৪ পিএম, ২৮ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

আগুন পোহাতে গিয়ে অন্তঃসত্ত্বা নারী দগ্ধ

নীলফামারীর সৈয়দপুরে শীত নিবারণের জন্য আগুন জ্বালিয়ে তাপ নিতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে ৮ মাসের অন্তঃসত্ত্বা নারী। শরীরের অধিকাংশ পুড়ে যাওয়ায় গুরুত্বর অবস্থায় তাকে ঢাকাস্থ বার্ণ ইউনিটে প্রেরণের পরামর্শ দিয়েছে চিকিৎসকরা। কিন্তু অর্থাভাবে পরিবার উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে পারছেনা। ঘটনাটি ঘটেছে ১৬ জানুয়ারী সকাল ১০ টায় সৈয়দপুর শহরের মুন্সিপাড়া খেজুরবাগ মসজিদ সংলগ্ন এলাকায়।

০৪:২৬ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

সৈয়দপুর পৌর মেয়রের মৃত্যুতে নির্বাচন স্থগিত

নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার মেয়র ও পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় বিএনপি’র গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার ইন্তেকাল করেছেন। ১৪ জানুয়ারী বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় ঢাকাস্থ বাংলাদেশ বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

০৪:৪৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় জীবন নাশের হুমকি, গ্রাম ছাড়া দুই শিক্ষার্থী

প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় বখাটেরা দুই শিক্ষার্থীকে ভয়ভীতি সহ জীবন নাশের হুমকি দিয়েছে। তাদের হুমকিতে, অসহায় ছাত্রীর বাবা আবু ছায়েদ মিলন নিজের বাড়ী ছেড়ে নীলফামারী শহরে একটি ভাড়া বাসায় উঠেছেন। নীলফামারী সদরের হাড়োয়া গ্রামের নোয়াখালীপাড়ায় ঘটনাটি ঘটেছে।

০২:১৪ পিএম, ৭ ডিসেম্বর ২০২০ সোমবার

বিএনপি ক্রমাগত সন্ত্রাস সৃষ্টি করে চলেছে- শাহজাহান খান

"বিএনপি একের পর এক সন্ত্রাস সৃষ্টি করে চলেছে। এখনো তারা বসে নাই। ক্ষমতার জন্য তারা মানুষ পুড়িয়ে হত্যা করে চলেছে। নির্বাচনে তারা পরাজিত হয়ে ঢাকায় গাড়িগুলো পুড়িয়ে দিয়েছে। তাদের মোকাবেলা করা শুধু একা সরকারের নয়, জনগণেরও দায়িত্ব রয়েছে।"

০৭:২৮ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

সৈয়দপুরে বিশ্বখ্যাত ফ্যাশন মডেল বিবি রাসেলকে সংবর্ধনা প্রদান

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ‘ফ্যাশন মডেল’ কন্যা বিবি রাসেলকে নীলফামারীর সৈয়দপুরে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল রাত ৯ টায় সৈয়দপুর শহরের ইকু হেরিটেজ হোটেলের হল রুমে তাঁকে সম্বর্ধনা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল)  অশোক কুমার পাল, ইকু হেরিটেজ হোটেলে এন্ড রিসার্টের মালিক  সিদ্দিকুল আলম সিদ্দিক ও মডেল কন্যা সোনিয়া।

০৬:০৩ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

সড়ক হলে নিরাপদ, বেঁচে যাবে প্রান

মানুষ সামাজিক জীব। জীবন বাঁচার তাগিদে মানুষকে ঘরের বাহিরে বেড়াতেই হয়। জীবিকার সন্ধানে দেশ থেকে বিদেশে ছুটতেই হয়। এজন্য কোনো না কোনো বাহন মানুষকে ব্যবহার করতেই হয়। কারণ যানবাহনই মানুষের প্রধান মাধ্যম। লঞ্চ, ট্রেন, স্টীমার, বিমান, বাস, মিনিবাস, বাইক, নসিমন, সিএনজি, অটো এসব মানুষের চলাচলের প্রধান বাহন হিসাবে ব্যবহৃত হয়।

০৩:৫৮ পিএম, ২২ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার