ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮

ব্রেকিং:
বিধিনিষেধের পঞ্চম দিনে সড়কে গাড়ির চাপ করোনা: দুপুরের আগেই এল দেড় শতাধিক মৃত্যুর খবর
সর্বশেষ:
ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩ বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ কমেছে

মানবতার কল্যাণ ফাউন্ডেশন চেয়ারম্যান এর জন্মদিন পালন

মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান চলচ্চিত্র ও নাট্য নির্মাতা জি এম সৈকত এর জন্মদিন পালন ও আলোচনা সভা অনুষ্ঠিত।

১২:০৮ এএম, ৯ এপ্রিল ২০২১ শুক্রবার

মারা গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জা রওশন আরা

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড়জা ও রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য  ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রওশন আরা ওয়াহেদ রানী আজ সোমবার ভোর ৪টা ৩০ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি ছিলেন মরহুম আব্দুল ওয়াহেদ কানু মিয়ার সহ-ধর্মীনী।

১২:৩১ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

প্রাণঘাতী করোনায় রংপুরে আরও ২ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে বুধবার সন্ধ্যায় ও রাতে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন।

১০:৫৪ এএম, ২৫ জুন ২০২০ বৃহস্পতিবার

রংপুরে দেশীয় সিগারেটের ৫লক্ষ শ্রমিক বাঁচাতে মানববন্ধন

বাজেটে বিদেশী কোম্পানীর সিগেরেটের মুল্য না বাড়িয়ে দেশীয় মালিকানাধীন সিগারেটের মুল্য বৃদ্ধির প্রতিবাদে এবং দেশীয় কোম্পানীর ৫ লাখ শ্রমিক-কর্মচারী বাঁচানোর দাবিতে মঙ্গলবার দুপুরে রংপুর মহানগরীতে মানববন্ধন হয়েছে।

০২:৪১ পিএম, ১৬ জুন ২০২০ মঙ্গলবার

তিস্তার ভাঙ্গনে হুমকির মুখে গ্রয়িং বাঁধ

রংপুরের গঙ্গাচড়ায় তিস্তা প্রতিরক্ষা বাঁধ রক্ষায় নির্মাণ করা একটি গ্রয়িং বাঁধ হুমকির মুখে পড়েছে। ভাঙনে ইতিমধ্যে ওই গ্রয়িং বাঁধের বেশ কিছু অংশ তিস্তা গর্ভে বিলীন হয়েছে। বাঁধটি ভেঙে গেলে রংপুর শহর তলিয়ে যাওয়ার আশংকা করছেন এলাকাবাসী। এদিকে গ্রয়িং বাঁধটি রক্ষায় পানি উন্নয়ন বোর্ড ভাঙন স্থানে জিও ব্যাগ ফেলে বাঁধটি রক্ষার চেষ্টা করছেন।

১২:৪৬ পিএম, ৩০ মে ২০২০ শনিবার

রংপুরে মেয়েসহ স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

রংপুরের গঙ্গাচড়ায় এক পরিবারের শিশুসহ তিনজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে উপজেলার বড়বিল ইউনিয়নের বালাপাড়া গ্রামে নিজ বাড়ি থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

০১:১৩ পিএম, ১৬ মে ২০২০ শনিবার

করোনাযুদ্ধে ননএমপিও প্রভাষক মিলনের ব্যতিক্রমী আয়োজন

রংপুরের মিঠাপুকুরে ময়েনপুর ইউনিয়নে করোনাকালে দুস্থ্য, নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন একজন নন এপিওভুক্ত কলেজ শিক্ষক। ব্যতিক্রমী এই আয়োজন প্রশংসা কুড়িয়েছে ইউনিয়নটিতে।

০১:০৮ এএম, ১৬ মে ২০২০ শনিবার

ওসি করোনায় আক্রান্ত, রংপুর কোতোয়ালি থানা লকডাউন

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ করোনা আক্রান্ত হওয়ায় থানা লকডাউন করা হয়েছে। সোমবার (৪ মে) সকালে রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার সংবাদমাধ্যমকে জানান, শনিবার (২ মে) ওসির নমুনা সংগ্রহ করার পর রবিবার (৩ মে) রিপোর্টে পজেটিভ আসায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

০২:২৪ পিএম, ৪ মে ২০২০ সোমবার

রংপুরে ভুট্টা ক্ষেত থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার

রংপুর মহানগরীর ৩১নং ওয়ার্ডের শেখ পাড়া এলাকায় এনতাজ মিয়া (৬০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকাল ৮ টার দিকে নগরীর মধ্য শেখ পাড়া এলাকার ভূট্টা ক্ষেত থেকে তার লাশটি উদ্ধার করা হয়।

১২:৩৮ পিএম, ১ মে ২০২০ শুক্রবার

রংপুরে একদিনে ৯ জনসহ বিভাগে সর্বোচ্চ ১৯ জনের করোনা শনাক্ত

রংপুরে এক দিনেই ৯ জনসহ বিভাগের চার জেলায় নতুন করে ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এটি এই বিভাগের একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। আক্রান্তদের মধ্যে রংপুরের দুই চিকিৎসক রয়েছেন।  

০১:৩১ পিএম, ২৮ এপ্রিল ২০২০ মঙ্গলবার

রংপুরের শ্যামপুর সুগার মিলে ৪ মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

করোনভাইরাস মহামারীতে দেশে অবরুদ্ধ পরস্থিতিতে ৪ মাসের বকেয়া বেতন ও গত বছরের ২ কোটি টাকারও বেশি বকেয়া অাখের দামের দাবিতে বিক্ষোভ মিছল করেছেন রংপুরে শ্যামপুর চিনি কলের শ্রমিক ও আখচাষীরা।

০২:৩০ পিএম, ২৬ এপ্রিল ২০২০ রোববার

রংপুরে নিম্ন -মধ্যবিত্তদের জন্য `রংপুরিয়ান ফুড ব্যাংক` চালু

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের কঠোর নিদের্শনায় অসহায় মানুষ যখন কর্মহীন হয়ে খাদ্যের সংকটে পড়েছে ঠিক তখনই রংপুর অঞ্চলে মহামারি করোনাভাইরাস  মোকাবিলায় নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোর জন্য চালু করা হয়েছে ‘ফুড ব্যাংক’। ত্রাণ সহায়তা বঞ্চিত বা না খেয়ে থেকেও যারা ত্রাণের জন্য রাস্তায় ঘুরবে না ফুড ব্যাংক তাদের সহযোগিতা করবে।

০৪:২৮ পিএম, ২৫ এপ্রিল ২০২০ শনিবার

সংকট সময়ে আশার আলো নিয়ে দুর্দান্ত প্রয়াসে জাতীয় ছাত্র সমাজ

করোনার প্রাদুর্ভাবে  রংপুরে লোকসানের মুখে পড়েছেন সবজি চাষিরা। দেশের বিভিন্ন স্থান থেকে পাইকার আসতে না পারায়, অনেক চাষির ক্ষেতের সবজি নষ্ট হচ্ছে ক্ষেতেই। এই সংকটময় সময়ে কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে তা বিনামূল্যে বিতরণ শুরু করেছে, জাতীয় পার্টির অঙ্গ সংগঠন" জাতীয় ছাত্র সমাজ"

০১:০১ পিএম, ২৪ এপ্রিল ২০২০ শুক্রবার

রংপুরে টিসিবির পণ্য কিনতে মধ্য আয়ের মানুষের ভিড়

রংপুরে করোনাক্রান্তিতে সরকারি বিপণন সংস্থা ‘ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবি’র বিক্রয় সামগ্রীর চাহিদা বেড়েছে। নিম্ন আয়ের পাশাপাশি করোনাকালে বেকায়দায় থাকা মধ্য আয়ের মানুষরাও এখন টিসিবির পণ্য সামগ্রী কিনতে ভিড় করছেন। তবে ক্রেতাদের চাহিদা ও উপস্থিতির তুলনায় সরবরাহ্ কম থাকায় পণ্য দিতে হিমশিম খাচ্ছে বিক্রেতারা।

১২:১৬ পিএম, ২২ এপ্রিল ২০২০ বুধবার

শেখ হাসিনা সরকার থাকতে কেউ অনাহারে থাকবে না; এ্যাড: রাজু

বিশ্বে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে। সরকার ইতোমধ্যে মানুষকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে। এতে করে দিন খেটে খাওয়া মানুষেরা বিপাকে পড়ছেন। তাদের মাঝে খাদ্য সংকট দেখা দেওয়ার সঙ্গে সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হতদরিদ্র মানুষের কথা চিন্তা করে সরকারের পক্ষ থেকে অসহায়,দুস্থ -কর্মহীন দের ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছে।

০৪:৪৫ পিএম, ১৮ এপ্রিল ২০২০ শনিবার

খাদ্যের দাবিতে রংপুরে এমপি সাদ এরশাদের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ

রংপুর সদর- ৩ আসনের এমপি  সাদ এরশাদের রংপুর নগরীর দর্শনা এলাকায় অবস্থিত পল্লী নিবাস বাস ভবন ঘেরাও করে বিক্ষোভ করেছে শত শত নারী পুরুষ। এ ছাড়াও পল্লী নিবাস বাস ভবনের সামনে রংপুর ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে তারা।

০৩:৫৪ পিএম, ১৬ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

খাটের ভেতর থেকে টিসিবির ১২৩৮ লিটার তেল উদ্ধার

রংপুরে হানিফ মিয়া(৪৭) নামে  এক ব্যবসায়ীর বাসার বক্স খাটের ভেতর থেকে টিসিবির এক হাজার ২৩৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে পুলিশ। বুধবার দিবাগত  রাত ১০টার দিকে নগরীর মধ্য পার্বতীপুর ১৭ নম্বর ওয়ার্ডের তার নিজ বাড়ি তল্লাশি করে এসব সয়াবিন তেল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য এক লাখ ২৩ হাজার ৮০০ টাকা।

১১:৩৩ এএম, ১৬ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

রংপুর জেলা ‌লকডাউন ঘোষনা

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি ও বিস্তার প্রতিরোধের উদ্দেশ্যে অনির্দিষ্টকালের জন্য রংপুর জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। বুধবার (১৫ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক মো. আসিব আহসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে রংপুর জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়।

০৬:০১ পিএম, ১৫ এপ্রিল ২০২০ বুধবার

রংপুরে টিসিবির বিপুল পরিমাণ তেল-চিনি সহ একজন আটক

রংপুর নগরির তিন মাথা এলাকার একটি মুদি দোকান থেকে কালোবাজারে বিক্রি হওয়া টিসিবির বিপুল পরিমাণ ভোজ্য তেল, চিনি ও ডাল উদ্ধার করেছে রংপুর মহানগর পুলিশের গোয়ান্দারা। এ ব্যাপারে অাব্দুল হালিম নামে ওই মুদি দোকানিকেও অাটক করা হয়েছে।

১১:৩৯ এএম, ১১ এপ্রিল ২০২০ শনিবার

রংপুরে যানবাহন প্রবেশ ও বহির্গমন বন্ধ ঘোষণা

রংপুর জেলায় সকল প্রকার যানবাহন ঢোকা ও বাহির হওয়া বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।শুক্রবার (১০ এপ্রিল) বিকেলে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে জেলায় সকল প্রকার যানবাহন ও সাধারণ মানুষের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এছাড়াও পূর্বের ন্যায় ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

১১:৩৫ এএম, ১১ এপ্রিল ২০২০ শনিবার

রংপুর মেডিকেলে প্রথম দিনে ৪২ জনের নমুনা সংগ্রহ

রংপুর মেডিকেল কলেজে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার প্রথম দিনে ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুর থেকে রাত পর্যন্ত বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলাসহ হোম কোয়ারেন্টাইনে থাকা ৪২ জনের শরীরের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে ১০ জন নারী ও ৩২ জন পুরুষ।

০১:০২ পিএম, ৩ এপ্রিল ২০২০ শুক্রবার

রংপুর মেডিকেল কলেজে করোনা সনাক্তকরণ কার্যক্রম শুরু

ঢাকার বাইরেও বেশ কয়েকটি স্থানে করোনাভাইরাস পরীক্ষার সুযোগ উন্মুক্ত করে দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এর অংশ হিসেবে রংপুর মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবকেও প্রস্তুত করা হয়েছে। অাজ বৃহস্পতিবার থেকে রংপুর মেডিকেল কলেজে শুরু হলো করোনা সনাক্তকরণ কার্যক্রম। সকাল ১০ টা থেকে রংপুর মেডিকেল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগে এই কার্যক্রম শুরু হয়।

০১:১১ পিএম, ২ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

রংপুরে দুস্থ মানুষের মাঝে জেলা ছাত্রলীগের খাদ্য বিতরণ

"আর্ত-মানবতার সেবায় দেশ ও মানুষের সংকটের সময় মা,মাটি ও মানুষের পাশে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন ছাত্রলীগ। দেশরত্ন শেখ হাসিনার ভ্যানগার্ড ছাত্রলীগ অসহায় মানুষের পাশে আছে ও থাকবে। শেখ হাসিনার নির্দেশ ঘরে থেকে করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করতে হবে বাঙালীকে"।

০১:২২ পিএম, ৩১ মার্চ ২০২০ মঙ্গলবার

রংপুরের পীরগাছায় ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় নিহত ৪

রংপুরের পীরগাছায় ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় এক শিশুসহ দুজন গুরুতর আহত হয়। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার দুপুর ১টার দিকে উপজেলার অন্নদানগর স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

০৩:৪৫ পিএম, ৩০ মার্চ ২০২০ সোমবার