Berger Paint

ঢাকা, শনিবার   ১৬ জানুয়ারি ২০২১,   মাঘ ৩ ১৪২৭

ব্রেকিং:
দ্বিতীয় ধাপের ৬০ পৌরসভা ভোটগ্রহণ চলছে
সর্বশেষ:
সোমবার থেকে সব ভ্রমণ করিডোর বন্ধ করছে যুক্তরাজ্য ভারতে বিশ্বের সবচেয়ে বৃহৎ টিকাদান কর্মসূচি শুরু

পীরগঞ্জে অসহায় শীতার্ত আদিবাসীদের পাশে দাঁড়ালো আইপজিটিভ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শীতের তীব্রতা দিনদিন বেড়েই চলেছে। এতে করে চরম দুর্ভোগে পরেছে অসহায় শীতার্ত ও বেশ কিছু আদিবাসী পরিবার। কোথাও কোনো শীতবস্ত্র না পেয়ে এভাবেই তারা মানবেতর জীবন কাটাচ্ছে। তাদের এসব দুর্দশার চিত্র সংবাদ মাধ্যমে তুলে ধরেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা। এতে বিষয়টি নজরে আসে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আইপজিটিভ সহ আরো অনেকের।

১২:১৪ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর, আটক ১

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনা ঘটেছে। ভাঙচুরের সময় এক যুবককে আটক করেছে পীরগঞ্জ থানা পুলিশ। শুক্রবার বিকেলে  পৌর শহরের পূর্ব চৌরাস্তায় এ ঘটনা ঘটে। আটক যুবক নূর আলম (৪২) শহরের রঘুনাথপুর গ্রামের অহিদুল ইসলামের ছেলে।

১২:৩৭ পিএম, ২ জানুয়ারি ২০২১ শনিবার

ঠাকুরগাঁওয়ে সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় সীমান্তে বিএসএফের গুলিতে নাজির উদ্দীন (৩০) ও রবিউল ইসলাম (২০) নামে দুই বাংলাদেশি নিহত হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে হরিপুর থানার ওসি আরঙ্গ জেব বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার বকুয়া ইউনিয়নের বেতনা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

০২:১৯ পিএম, ৯ ডিসেম্বর ২০২০ বুধবার

আজ রাণীশংকৈল হানাদার মুক্ত দিবস


দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংঘর্ষে অনেক ত্যাগ তিতিক্ষার আন্দোলন করে আজ ৩ ডিসেম্বর পাক-হানাদারদের পরাজয় ঘটিয়ে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈলকে হানাদার মুক্ত করে বাংলার দামাল ছেলেরা। বিজয়ের পতাকা আকাশে উড়িয়ে বীর লড়াকু ছেলেরা নির্যাতনের অবসান ঘটিয়ে বাংলার আকাশ বাতাস মুক্ত করে তোলে।

০৫:০০ পিএম, ২ ডিসেম্বর ২০২০ বুধবার

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের শাস্তি দাবিতে মানববন্ধন

মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরুদ্ধে ধৃষ্টতাপূর্ণ উক্তিকারীদের বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ঠাকুরগাঁও জেলা।

০১:৫৫ পিএম, ২৮ নভেম্বর ২০২০ শনিবার

চিনিকল রক্ষার্থে জীবন দিতে প্রস্তুত আখ চাষী ও শ্রমিকরা

ঠাকুরগাঁও চিনিকল রক্ষার্থে নিজেদের জীবন দিতে প্রস্তুত বলে হুশিয়ারি দিয়েছেন ঠাকুরগাঁও চিনিকলের আখচাষী ফেডারেশন ও শ্রমিক ফেডারেশনের আখ চাষী ও শ্রমিকরা। শনিবার সকালে ঠাকুরগাঁও চিনিকল আখচাষী ফেডারেশন ও শ্রমিক ফেডারেশনের যৌথ আয়োজনে এক ফটক সভা থেকে এমন হুশিয়ারি দিয়েছে তারা।

০৫:৩৭ পিএম, ২১ নভেম্বর ২০২০ শনিবার

খেজুরের গুড় তৈরিতে ব্যস্ত গাছীরা

ঠাকুরগাঁও সদর উপজেলা নারগুন ইউনিয়নে খেজুরের গুড় তৈরিতে ব্যস্ত গাছীরা শীত মৌসুমের শুরুতে খেজুরের রস থেকে গুড় তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন রাজশাহীর ৮ জন আসা গাছীরা। এই মৌসুমে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে গুড় উৎপাদন ও বিপণনের সাথে যুক্ত ওই এলাকার কিছু মানুষ। উৎপাদিত গুড় ব্যবসায়ীদের হাত ঘুরে পরিবহনের মাধ্যমে ঠাকুরগাঁও হাটে বাজারে ঠাকুরগাঁয়ের নানা প্রান্তে পৌঁছানো হয়।প্রতিরক্ষামন্ত্রীকে বরখাস্ত করলেন ট্রাম্প

১১:২১ এএম, ১০ নভেম্বর ২০২০ মঙ্গলবার

ডিবির অভিযানে ৭০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ময়নুল

ঠাকুরগাঁওয়ে ডিবি পুলিশের মাদক বিরোধী অভিযানে ময়নুল ইসলাম ওরফে মনুল (৪৫) নামের এক মাদক কারবারি ৭০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার হয়েছে।

১২:৩০ পিএম, ৮ নভেম্বর ২০২০ রোববার

পীরগঞ্জে টাঙ্গন নদীর ভাঙনে হুমকির মুখে তিন শতাধিক পরিবার

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় টাঙ্গন নদীর ভাঙনে হুমকির মুখে পড়েছে উপজেলার ২নং কোষারানীগঞ্জ ইউপির কোষাবন্দর পাড়া গ্রামের তিন শতাধিক পরিবার। এরই মধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে চলাচলের রাস্তা, বাঁশঝাড়, গাছপালা, বৈদ্যুতিক খুঁটিসহ বেশকিছু বাস্তভিটা। ভাঙন ঠেকাতে এখন পর্যন্ত কোনো কার্যকর পদক্ষেপ নেই বলে অভিযোগ স্থানীয়দের। তবে পানি উন্নয়ন বোর্ড বলছেন, নদীর তীর রক্ষায় একটি প্রকল্প ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

০৪:১০ পিএম, ২৫ অক্টোবর ২০২০ রোববার

বেকারদের কর্মসংস্থানের সৃষ্টি করছে ঠাকুরগাঁওয়ের সুপ্রিয় জুটমিল

কৃষি নির্ভর জেলা ঠাকুরগাঁও। দেশের মোট উৎপাদিত কৃষি পণ্যের একটা বড় অংশই চাষবাস হয় এ জেলায়। এখানে ভারী শিল্প কারখানা বলতে রেশম কারখানা ও একটি সুগারমিল আছে। ২০০১ সালে রেশম কারখানাটি বন্ধের পরে সুগারমিলটিই ছিলো এ জেলার একমাত্র ভারী শিল্প কারখানা। লোকসানের বোঝা নিয়ে খুড়িয়ে চলা এ প্রতিষ্ঠানটি প্রতিবছরই তার লক্ষ্যমাত্রা অর্জনে ব্যার্থ হচ্ছে।

০৪:২৬ পিএম, ৬ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ঠাকুরগাঁওয়ে বালুর অভাবে নির্মাণ কাজ বন্ধ, বিপাকে ঠিকাদাররা

বালু উত্তোলকারীদের বালু তোলা বন্ধ থাকায় ঠাকুরগাঁওয়ে বন্ধ রয়েছে সব ধরনের নির্মাণ কাজ। আর এসব কাজ বন্ধ থাকায় বিপাকে পড়েছে জেলার ঠিকাদার এবং নির্মাণাধীন বাসা বাড়ির মালিকেরা।

০২:৩১ পিএম, ৬ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ঠাকুরগাঁওয়ে শতবর্ষী ভবনটি ঝুকিপুর্ন, আতংকে এলাকাবাসী

ঠাকুরগাঁও পৌর শহরের জমিদারপাড়ায় শতবর্ষী পরিত্যক্ত ভুমি অফিসের জরাজীর্ন ভবনের কারনে আতংকে রয়েছেন সেখানকার বাসিন্দারা। পুরো ভবনটি জুড়ে বিভিন্ন ধরনের জঙ্গলী গাছ ঢেকে গেছে। ভবনের আশ পাশ দিয়ে চলাফেরার সময় পথচারীদের মাথায় অনেক সময় ইট খসে পরছে। ভবনের ভেতরের পরিত্যক্ত অংশে সন্ধার পরই মাদকসেবীদের অভয়আরণ্যে প্ররিনত হয়েছে। প্রায় প্রতিদিন রাতেই সেখানে মাদকসেবীদের আড্ডা ও চিৎকারে আশ পাশের বাসিন্দারা অতিষ্ঠ হয়ে পরেছে।

০৪:৩৮ পিএম, ৪ অক্টোবর ২০২০ রোববার

ব্রেইন টিউমারে টাকার অভাবে বাড়িতেই মৃত্যুর সাথে লড়ছে দিলীপ

ব্রেইন টিউমারে আক্রান্ত ঠাকুরগাঁও সদর উপজেলার ১১ নং মোহাম্মদপুর ইউনিয়নের দিলীপ চন্দ্র বর্মন(২১)। দিলিপকে বাঁচাতে প্রয়োজন বিপুল পরিমান অর্থ। টাকার অভাবে একমাত্র ছেলে দীলিপের চিকিৎসা করাতে পারছেনা তার দিন মুজুর বাবা শ্রী জগেশ চন্দ্র বর্মন।

০৬:০০ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে স্কুল-কলেজ বন্ধ হলেও জমজমাট কোচিং বাণিজ্য

করোনাভাইরাসের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও থেমে নেই  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার শিক্ষকদের প্রাইভেট ও কোচিং বাণিজ্য। স্বাস্থ্যবিধি অমান্য করে বিভিন্ন স্কুল-কলেজের সরকারি বে-সরকারি শিক্ষকরা সকাল থেকে রাত পর্যন্ত নিজ বাসায়, ছাত্রদের বাসায় ও ভাড়াকরা বাসায় কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনেই চলছে কোচিং বাণিজ্য।

০৫:১৪ পিএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

ঠাকুরগাঁওয়ে রাতের আঁধারে সবজি ক্ষেতের ফসল কেটে ফেলেছে দুর্বৃত্তরা

ঠাকুরগাঁওয়ের খামার ভোপলা গ্রামে রাতের আঁধারে এক কৃষকের ২ বিঘা সবজি ক্ষেত কেটে ধ্বংস করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষক প্রায় ৩ লাখ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন।

১২:৪৭ পিএম, ২৯ আগস্ট ২০২০ শনিবার

এমপি দবিরুল ইসলাম করোনায় আক্রান্ত

ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এম আব্দুর রহিম মেডিকেল কলেজ থেকে পাওয়া রিপোর্টে তার করোনা পজিটিভ আসে।

১১:৩৪ এএম, ২৪ আগস্ট ২০২০ সোমবার

ঠাকুরগাঁওয়ে পাটের দাম ভাল পেয়ে কৃষকের মুখে হাসি

ঠাকুরগাঁওয়ে ধানের পাশাপাশি চাষ হয়ে থাকে পাটেরও। এ বছর সোনালি আঁশ পাটের চাষ হয়েছে ৬ হাজার ১শ ৪০ হেক্টর জমিতে আর দাম বেশি পেয়ে খুশি চাষিরা। ফলে ঠাকুরগাঁও কৃষকের মুখে ফুটেছে সোনালি হাসির ঝিলিক। ভালো দাম এবং কৃষি বিভাগ থেকে সার্বিক সুযোগ-সুবিধা পেয়ে পাটের চাষ আরও বৃদ্ধি হয়েছে বলে জানিয়েছেন চাষিরা।

০১:৫৯ পিএম, ১৯ আগস্ট ২০২০ বুধবার

ঠাকুরগাঁওয়ে চিকিৎসকসহ নতুন করে ১৭ জন করোনায় আক্রান্ত

ঠাকুরগাওয়ে আজও জনপ্রতিনিধি ছাত্র-ছাত্রী ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের গাইনী বিভাগের সিনিয়র কলসালটেন্ট ডা: রকেয়া সাত্তার সহ নতুন করে আরও ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

১২:২৮ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

ঠাকুরগাঁওয়ে ঈদকে সামনে রেখে ব্যস্ত সময় কাটাচ্ছেন কামাররা

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে ঠাকুরগাঁও জমতে শুরু করেছে কুরবানির পশু কাটার জন্য দরকারি উপকরণ। তাই দা, ছুরি-চাপাতি তৈরিতে ব্যস্ত কামাররা। দরজায় কড়া নাড়ছে ঈদুল আজহা। আর এই ঈদের অন্যতম কাজ হচ্ছে পশু কুরবানি করা। ঈদুল আজহা সামনে রেখে পশু জবাইয়ের সরঞ্জাম প্রস্তুতে ব্যস্ত সময় পার করছেন ঠাকুরগাঁও মাদারগঞ্জ কামার পট্টিগুলো।

১২:৪৮ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

ঠাকুরগাঁওয়ে এক রাতেই নির্মাণ হয়েছিলো বালিয়া জ্বিন মসজিদ

মসজিদটি তৈরি হয়েছিল এক রাতেই। জ্বিন-পরীরা সারারাত জেগে এই মসজিদ বানিয়েছে। অনেক রকমের কারুকার্যময় অলংকরণ ও পুরু দেয়াল গড়তে গড়তে রাত শেষ হয়ে যায়। দিনের আলোয় জ্বিন-পরীরা থাকে না, তাই গম্বুজের কাজ শুরু না করেই তারা চলে যায়। অসম্পূর্ণ থেকে যায় মসজিদটি- ঠাকুরগাঁওয়ের প্রাচীন মসজিদ সম্পর্কে প্রচলিত আছে এমনই কাহিনী।

১১:২৩ এএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

ঠাকুরগাঁওয়ে চিনাবাদাম চাষে কৃষকের মুখে হাসি

অন্যান্য ফসল উৎপাদন করে লোকসান হলেও চিনাবাদাম চাষ করে অনেক চাষী পরিবারের সচ্ছলতা এনেছে তাই বেশি লাভ হওয়ায় ঠাকুরগাঁওয়ের চাষীরা ক্রমেই বাদাম চাষে আগ্রহী হয়ে উঠছে । ইতোমধ্যে অনেক চাষী ধান বা ভুট্রা চাষ থেকে মুখ ফিরিয়ে নিয়ে  ক্রমেই বাদাম চাষের দিকে ঝুঁকে পড়ছে। সেই সাথে  দিন দিন বাড়ছে চিনা বাদামের আবাদ।

০৪:৩৮ পিএম, ৪ জুলাই ২০২০ শনিবার

ঠাকুরগাঁওয়ে স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে আটক-৩

ঠাকুরগাঁওয়ে ৮ম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ উঠেছে নাইম ইসলাম রাজু (২২) নামে এক যুবকের বিরুদ্ধে। নাইম ইসলাম রাজু ঠাকুরগাঁও রোড বালিয়াডাঙ্গী মোড় এলাকার নজরুল ইসলামের ছেলে।

০৬:৪৯ পিএম, ১১ জুন ২০২০ বৃহস্পতিবার

ঠাকুরগাঁওয়ে একদিনে সর্বোচ্চ ২৫জন করোনায় আক্রান্ত; একজনের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১০৯ জনে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১১ জন, বালিয়াডাঙ্গীতে ২ জন, রাণীশংকৈলে ৫ জন, পীরগঞ্জে ৪ জন ও হরিপুর উপজেলায় ৩ জন।আক্রান্তদের মধ্যে ১৩ জন নারী, ১০ জন পুরুষ ও ২ জন শিশু রয়েছেন।

০১:২৭ পিএম, ৩১ মে ২০২০ রোববার

ঠাকুরগাঁওয়ে নতুন করে চারজনসহ আক্রান্ত বেড়ে ৬৭

ঠাকুরগাঁও সদর উপজেলাসহ তিন উপজেলায় নতুন করে চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ। এরমধ্যে সদরে আক্রান্ত হয়েছেন একজন নারী ও একজন পুরুষ, পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন পুরুষ ও হরিপুরে আক্রান্ত হয়েছেন একজন নারী।

১২:৫৪ পিএম, ২৮ মে ২০২০ বৃহস্পতিবার