ঢাকা, রোববার   ০৭ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭

ব্রেকিং:
করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতা: সব মন্ত্রীকে পদত্যাগের নির্দেশ প্যারাগুয়ে প্রেসিডেন্টের ঐতিহাসিক ৭ই মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
সর্বশেষ:
টিকার উৎপাদন বাড়াতে জরুরি পদক্ষেপ চায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা মেসি-নৈপুণ্যে বার্সেলোনার জয় বিশ্বে করোনায় মৃত্যু ২৬ লাখ ছুঁই ছুঁই

দোয়ারাবাজারে ৪০টি হিন্দু মুসলিম পরিবারের বসতবাড়ি নদী গর্ভে বিলীন

আশঙ্কায় শতাধিক ঘরবাড়ী হুমকিতে পুর্ব মাছিমপুর গ্রামের হিন্দু মুসলিম পরিবার। সুনামগঞ্জের দোয়ারাবাজারে সুরমা নদীর পানি কমার সাথে সাথে নদীর তীরে বসবাস রত পূর্ব মাছিমপুর গ্রামের বাড়িঘর সুরমা নদীর ভাঙনের কবলে পড়েছে। গত এক সপ্তাহে নদী গর্ভে বিলীন হয়েছে উপজেলার সদর ইউনিয়নের পূর্ব মাছিমপুর  গ্রামের প্রায় ৪০ টি বাড়ী। হুমকির মুখে রয়েছে  আরো শতাধিক বাড়ীঘর।

০৬:০৮ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

চলন্ত বাসে ছাত্রীকে ধর্ষণচেষ্টা, চালক শহীদ মিয়া গ্রেফতার

সুনামগঞ্জের দিরাইয়ে চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার ঘটনা ঘটেছে। আর এই ঘটনায় চালক শহীদ মিয়াকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ শনিবার (২ জানুয়ারি) ভোর ৬টায় ঢাকা থেকে সুনামগঞ্জে এসে নামার সময় পুরাতন বাসস্টেশন থেকে তাকে আটক করা হয়।

১১:১৮ এএম, ২ জানুয়ারি ২০২১ শনিবার

ছাতকে চেলা খালের উপর নির্মিত দৃষ্টিনন্দন ব্রীজ, গ্রামীণ জনগোষ্ঠির আশার আলো

ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়নের চেলা খালের উপর নির্মিত দৃষ্টিনন্দন ব্রীজ গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে স্বপ্ন দেখছে এলাকার মানুষ। প্রধানমন্ত্রী ঘোষিত ‘গ্রাম হবে শহর’ এ লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক নির্মিত এ দৃষ্টিনন্দন ব্রীজটি এলাকার প্রশ্চাৎপদ গ্রামীণ জনগোষ্ঠি আশার আলো দেখতে পাচ্ছে।

০১:৫৮ পিএম, ২৮ ডিসেম্বর ২০২০ সোমবার

চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টা, গ্রেফতার ১

সুনামগঞ্জের দিরাই উপজেলায় চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার ঘটনায় ওই গাড়ির হেলপার রশিদকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আজ সোমবার সকালে ছাতক উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

০১:৪১ পিএম, ২৮ ডিসেম্বর ২০২০ সোমবার

ছাতক রেলওয়ে

উপসহকারী প্রকৌশলী আবদুল নূরকে দুর্নীতির অভিযোগে ষ্ট্যান্ড রিলিজ

সুনামগঞ্জে ছাতকে ঊদ্ধতন উপসহকারী প্রকৌশলী/কার্য ভোলাগঞ্জ রোপওয়ে বাংলাদেশ রেলওয়ে ছাতক (অতিরিক্ত দায়িত্ব) ৫ম শ্রেণি পাস আবদুল নূর অনিয়ম দুর্নীতির অভিযোগের ষ্ট্যান্ড রিলিজ করা হয়েছে। শনিবার সকালে পিতা- আব্দুল নুর, পুত্র মাহবুবুর আলমকে চট্রগ্রামে রেলওয়ে বিভাগের জুনিয়র পাসোনল অফিসার ১ (পুর্ব)পক্ষে প্রধান প্রকৌশলী সাহেব উদ্দিনের স্বাক্ষরিক আদেশে ছাতক রেলওয়ে বির্তকিত ঊদ্ধতন উপসহকারী প্রকৌশলী আব্দুল নুরকে ছাতক থেকে চট্রগ্রামে লাকসামে ষ্ট্যান্ডরিলিজ করা হয়েছে।

০৫:৫৮ পিএম, ৫ ডিসেম্বর ২০২০ শনিবার

ছাতকের সাংবাদিক নাজমুল ইসলামের জামিনে মুক্তি

ছাতক প্রেসক্লাব সদস্য ও দৈনিক জালালাবাদ পত্রিকার ছাতক সংবাদদাতা নাজমুল ইসলামকে জামিন দিয়েছে আদালত। গত বৃহস্পতিবার সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল উদ্দিনের আদালতে নাজমুল ইসলামের জামিন প্রার্থনা করলে আদালত তাকে জামিন মঞ্জুর করে।

০১:৩০ পিএম, ৫ ডিসেম্বর ২০২০ শনিবার

দোয়ারায় প্রতিপক্ষকে ফাঁসাতে বাড়ির কেয়ারটেকারকে খুন: এলাকাবাসীর মানববন্ধন

সুনামগঞ্জের দোয়ারাবাজারে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বাড়ির গৃহকর্মীকে হত্যায় জড়িত যুক্তরাজ্য প্রবাসী কামরান আব্দুল হাই-সহ অভিযুক্তদের শাস্তির দাবিতে মাববন্ধন করেছে এলাকাবাসী। আজ বৃহস্পতিবার দুপুরে দোহালিয়া ইউনিয়ন পরিষদ ভবনের সম্মুখে ছাতক-সুনামগঞ্জ সড়কে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে মুক্তিযোদ্ধা, কৃষক, শ্রমিক, ব্যবসায়ী-সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

০৪:২৯ পিএম, ২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

দোয়ারায় প্রবাসীর বাড়ির কেয়ারটেকার ও কৃৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা

সুনামগঞ্জের দোয়ারাবাজারে আবদুস সালাম (৪০) নামের এক কৃষি শ্রমিক ও প্রবাসীর বাড়ির কেয়ারটেকারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার  সকালে দোয়ারাবাজার থানা পুলিশ উপজেলার দোহালিয়া ইউনিয়নের গোরেশপুর গ্রামের পশ্চিমের হাওরে ধানক্ষেত থেকে মৃতদেহ উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

০৫:৪২ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

দোয়ারাবাজারে প্রভাতি সমবায় সমিতির মুক্ত আলোচনা

৪৯ জাতীয় সমবায় দিবসে প্রধানমন্ত্রীর বক্তব্যের ওপর ধন্যবাদ জ্ঞাপন পূর্বক গ্রামীণ জনপদে সমবায় শক্তিকে আরও বেগবান করার লক্ষ্যে দোয়ারাবাজারে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

১১:৫২ পিএম, ১৫ নভেম্বর ২০২০ রোববার

সুরমা নদীর ভাঙন রোধে মাছিমপুর গ্রামবাসীর মানববন্ধন

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার মাছিমপুরে সুরমা নদীর ভাঙনে বিলীন হওয়া  শতাধিক ঘরবাড়িও ভিটা মাটি হারা অসহায় মানুষের বাড়িঘর রক্ষার্থে স্থানীয়দের   
মানববন্ধন।

০৪:৫৬ পিএম, ১৫ নভেম্বর ২০২০ রোববার

সুনামগঞ্জে অসহায় প্রতিবন্ধীদের গ্রাম পাতারগাঁও

সুনামগঞ্জে অসহায় প্রতিবন্ধীদের গ্রাম পাতারগাঁও। যে গ্রামে রয়েছে অনেক প্রতিবন্ধী শিশু,কিশোর ও নারী-পুরুষ। তারা সবাই শারীরিক,মানসিক,দৃষ্টি ও বাক প্রতিবন্ধী। যাদের খোঁজ খবর নেওয়ার মতো কেউ নেই। সরকার প্রতিবন্ধীদের জন্য ভাতাসহ নানান সুযোগ-সুবিদা দিয়েছে। তারপরও এই পাতারগাঁও গ্রামের বেশির ভাগ প্রতিবন্ধীরা রয়েছে বঞ্চিত। স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানসহ উপজেলা সমাজ সেবা কার্যালয়ে গিয়েছেন প্রতিবন্ধীদের অনেক অভিভাবক।

০৫:৪৭ পিএম, ১১ নভেম্বর ২০২০ বুধবার

ছাতক বড়কাপনের ধর্ষক

আলী হোসেনকে বিয়ে করেও শেষ রক্ষা হয়নি সিরিয়ার

হতদরিদ্র পরিবারের মেয়ে সিরিয়া থাকত ফুফুর বাড়ি ছাতকের ভাতগাঁও ইউনিয়নের শক্তিয়ার গাঁও গ্রামে। সেখান থেকে আলী হোসেন জোরপূর্বক সিরিয়াকে উঠিয়ে নিয়ে দক্ষিণ সুনামগঞ্জের বীরগাঁও তার আত্মীয় বাড়িতে আটকে রেখে ধর্ষণ করে। সে সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়া বাজার ইউনিয়নের দক্ষিণ বড়কাপন গ্রামের তেরাব আলীর পুত্র।

০১:০৮ পিএম, ২৭ অক্টোবর ২০২০ মঙ্গলবার

দোয়ারাবাজারে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা

দোয়ারাবাজার উপজেলায় চতুর্থ শ্রেণীর এক শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সুরমা ইউনিয়নে। জানা যায়, সোমবার সকাল আটটায় ইউনিয়নের কাউয়ার গড় গ্রামের বাসিন্দা মৃত রইস আলীর ছেলে মিসির আলী (৬০) একই ইউনিয়নের গিরিশ নগর কোণাবাড়ি গ্রামের বাসিন্দা অসহায় এক রিক্সা চালকের মেয়েকে তার নিজ বাড়িতে একা পেয়ে ধর্ষণের চেষ্টা করে।

০২:৫৪ পিএম, ২৬ অক্টোবর ২০২০ সোমবার

দোয়ারাবাজার প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন

দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাবের ৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে এম এ করিম লিলুর সভাপতিত্বে উপজেলা প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ আহবায়ক কমিটি গঠন করা হয়।

০৮:১৩ পিএম, ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ছাতকে বসত ঘর থেকে টাকা চুরির অভিযোগ

ছাতকে এক নারীর বসতঘরে প্রবেশ করে ব্যানেটি ব্যাগসহ নগদ ৬০হাজার টাকা চুরি করে নেয়ার অভিযোগ উঠেছে মজমা বেগম (৩৫) নামের এক গৃহবধূর বিরুদ্ধে। মজমা বেগম উপজেলার দোলারবাজার ইউনিয়নের মুক্তারপুর গ্রামের লিয়াকত আলীর স্ত্রী।

০৩:২৩ পিএম, ১৮ অক্টোবর ২০২০ রোববার

নুর মিয়া নৌকার মাঝি হয়ে দোহালিয়া ইউনিয়নবাসীর পাশে থাকতে চায়

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুবিধা বঞ্চিত দোহালিয়া ইউনিয়ন বাসীর উন্নয়নে মো. নুর মিয়া নৌকার মাঝি হয়ে মানুষের পাশে থেকে সেবা করতে চান। দোহালিয়া ইউনিয়নের রাজন পুর গ্রামের মৃত গোলাম রব্বানীর পুত্র সমাজ সেবক মো. নুর মিয়া।

০১:৫১ পিএম, ৯ অক্টোবর ২০২০ শুক্রবার

সমাজ সেবায় ব্রত ওলিউর মানুষের কল্যাণে কাজ করতে চান

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুবিধা বঞ্চিত এক জনপদে সমাজ সেবক হয়ে মানুষের সেবা করতে চান, পান্ডারগাঁও ইউনিয়নের আফছর নগর (শ্ৰীপুর) গ্রামের আলহাজ্জ মাষ্টার আইয়ুবুর রহমানের পুত্র তরুণ শিক্ষানুরাগী ওলিউর রহমান।

০৪:৪৫ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০ রোববার

ক্যান্সারে আক্তান্ত মুক্তিযোদ্ধার স্ত্রী সায়েদা আক্তার

মরণব্যাধি জরায়ু ক্যান্সারে আক্রান্ত সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সায়েদা আক্তার (৪৮)। সে দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম মাছিমপুর গ্রামের মুক্তিযোদ্ধা মৃত মো. তাজেদ আলীর স্ত্রী।  আপনাদের সকলের মানবিক সহায়তায় বাঁচতে চায় সায়েদা আক্তার।

০২:১১ পিএম, ১৬ আগস্ট ২০২০ রোববার

সুনামগঞ্জে সুরমার ভাঙ্গনে বিলিন হচ্ছে ঘরবাড়ি-মসজিদসহ ফসলী জমি

সুনামগঞ্জে তিন দফা বন্যার পানি নামা শুরু হতেই ভাঙছে নদীর পাড়, বিভিন্ন উপজেলায় সুরমা নদীর ভয়াবহ ভাঙ্গনে সরকারি-বেসরকারি স্থাপনাসহ ঘরবাড়ি, ফসলী জমি, রাস্তাঘাট, মসজিদ, গাছপালা নদীগর্ভে বিলীন হচ্ছে প্রতিনিয়িতই।

০৮:১২ পিএম, ১১ আগস্ট ২০২০ মঙ্গলবার

দোয়ারায় বন্যায় সবকটি সড়ক ভেঙে যোগাযোগ ব্যবস্থার চরম ভোগান্তি

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সবকটি সড়ক ভেঙে জেলাও উপজেলার সাথে ইউনিয়ন পর্যায়ে সড়ক যোগাযোগ ভেঙে পড়ায় চরম ভোগান্তিতে পড়েছে উপজেলার সাড়ে ৩ লাখ মানুষ।

০৪:৪১ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

দোয়ারায় পাহাড়ি ঢলে আবারও ভয়াবহ বন্যা

পাহাড়ি ঢল ও ভাড়ী বর্ষনে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৯ টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ঘর বাড়ি ও রাস্তাঘাট তলিয়ে শত কোটি টাকার ক্ষতি সাধন। একের পর এক গ্রাম বন্যার পানিতে তলিয়ে এ যেন এক মহা সমুদ্রে রূপ নিচ্ছে। গ্রামীণ কাচা সড়ক ও ঘরবাড়ি ভেঙে পড়ছে।

০৪:৫৪ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

সুনামগঞ্জে করোনা আক্রান্ত হাজার ছাড়লো

সুনামগঞ্জে করোনা সংক্রমণের ৮০তম দিনে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে আরও ২৫ জনের। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষায় এই ২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

০৬:৪৫ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

সুনামগঞ্জে করোনা ভাইরাসে নতুন করে ৩৪জন আক্রান্ত

সুনামগঞ্জ জেলায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩০৪ জন। ২৪ ঘন্টায় নতুন ৩৪জন শনাক্ত হওয়ার ফলে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়াঁলো ৩০৪ জনে। সুস্থ হয়েছেন ৮০জন, মারা গেছেন ৩ জন এবং আইসোলেসনে আছেন ১৭১ জন।

০৬:৪১ পিএম, ৮ জুন ২০২০ সোমবার