ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

সিলেটের সব থানার নিরাপত্তায় বসেছে এলএমজি

সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) এবং জেলার সব থানার নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন। জেলা পুলিশের ১২টি থানা এবং এসএমপির ছয়টি থানায় বিশেষ নিরাপত্তার জন্য স্থাপন করা হয়েছে নিরাপত্তাচৌকি যেখানে মেশিনগান বা এলএমজি তাক করে রাখা হয়েছে। অনাকাঙ্ক্ষিত যেকোন ঘটনা প্রতিরোধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

১১:০৩ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

করোনায় সিলেট-৩ আসনের এমপি সামাদ চৌধুরির মৃত্যু

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ দুপুর ২টা ৪০ মিনিটে ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

০৩:৪৮ পিএম, ১১ মার্চ ২০২১ বৃহস্পতিবার

সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭

সিলেটে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। আজ শুক্রবার সকাল ৭টার দিকে সিলেট শহরতলির রশিদপুরে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

০১:০৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার

৩০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু

সিলেটের ফেঞ্চুগঞ্জে তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে-মুচড়ে যাওয়ার মত দুর্ঘটনার পর থেকে সারা দেশে ট্রেন চলাচল ৩০ ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের রেলপথ সচল হয়েছে। আজ শনিবার সকাল ৬টা ২০ মিনিটে সিলেট থেকে উপবন এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে যাত্রার মাধ্যমে সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল শুরু হয়।

১০:৩৩ এএম, ৬ ফেব্রুয়ারি ২০২১ শনিবার

ফেঞ্চুগঞ্জে তেলবাহী ট্রেন দুর্ঘটনা, সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

সিলেটের ফেঞ্চুগঞ্জে তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে-মুচড়ে গেছে। এই দুর্ঘটনার পর থেকে সারা দেশের সঙ্গে বন্ধ হয়ে গেছে সিলেটের ট্রেন যোগাযোগ। গত রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের মধ্যিখানে গুতিগাঁও এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

১০:৩২ এএম, ৫ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার

সিলেট সিটি ক্লাব ইউকের খতমে কোরান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলেট সিটি ক্লাব ইউকের উদ্যেগে ক্লাবের যে সদস্যবৃন্দ মারা গেছেন তাদের রুহের মাগফেরাত কামনা ও যারা অসুস্থ হয়েছেন তাদের সুস্থতা এবং বিশ্বের সকলের নিরাপদ কামনা করে দরগাহে হযরত শাহজালাল (রহ,) মাজারে গত ৩০ ডিসেম্বর বুধবার খতমে কোরান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১১:৪১ এএম, ৩১ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

ট্রাককে মাইক্রোবাসের ধাক্কা, সিলিন্ডার বিস্ফোরিত হয়ে নিহত ৪

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় ট্রাকের ধাক্কায় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সিলিন্ডার বিস্ফোরণের ফলে ৪ মাইক্রোবাস যাত্রী নিহত হয়েছেন। আর আহত হয়েছেন ৩জন।

০১:০২ পিএম, ৩০ ডিসেম্বর ২০২০ বুধবার

সিলেটে পরিবহন ধর্মঘট অব্যাহত, বিপাকে যাত্রীরা

সিলেটে পরিবেশ ধ্বংসের কারণে বন্ধ থাকা পাথর কোয়ারি খুলে দেওয়া ও সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল সংযোজনে পুলিশের নির্দেশনা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে পরিবহন সংগঠনগুলোর ধর্মঘট অব্যাহত রয়েছে। আজ বুধবার ধর্মঘটের দ্বিতীয় দিন চলছে।

০১:০০ পিএম, ২৩ ডিসেম্বর ২০২০ বুধবার

সিলেটে আজ থেকে ৩ দিনের পরিবহন ধর্মঘট শুরু

সিলেটের বন্ধ পাথর কোয়ারিগুলো খুলে দেওয়ার দাবিতে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’র ডাকা ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে। এই ধর্মঘটে একাত্মতা পোষণ করেছে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ছাড়াও সিলেটের পরিবহন সংশ্লিস্ট অন্যান্য সংগঠনও।  

১০:৫৭ এএম, ২২ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

মালবাহী ট্রেনে আগুন, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

আজ রোববার (৬ ডিসেম্বর) দুপুর ১২ টার দিকে চট্টগ্রাম থেকে সিলেটগামী একটি তেলবাহী ট্রেন শাহজিবাজার স্টেশনে প্রবেশের সময় ৫ টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এসময় ট্রেনের বগিতে আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।এদিকে দূর্ঘটনা কবলিত ট্রেন থেকে তেল নিতে মানুষ ভির জামাচ্ছেন। অনেকেই বোতল, বালতি নিয়ে তেল সংগ্রহ করছেন। এতে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে।

০২:৩১ পিএম, ৬ ডিসেম্বর ২০২০ রোববার

সিলেটে দুর্বিষহ ২৪ ঘন্টা

টানা ২৪ ঘণ্টার বেশি সময়  ধরে বিদ্যুৎহীন অবস্থায় আছে মহানগরীসহ সিলেটের পার্শ্ববর্তী এলাকাগুলো।

০৪:১৬ পিএম, ১৮ নভেম্বর ২০২০ বুধবার

বিদ্যুত উপকেন্দ্রে অগ্নিকান্ড, সিলেটে বিদ্যুত সরবরাহ বন্ধ।

সিলেটের আখালিয়াস্থ কুমারগাঁও  ১২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে এ ঘটনাটি ঘটে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান কিংবা অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

 

০২:৩৭ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

সিলেটে ফাঁড়িতে যুবকের মৃত্যু, ৪ পুলিশ বরখাস্ত, প্রত্যাহার ৩

সিলেটে কোতোয়ালি থানার বন্দরবাজার ফাঁড়িতে পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনা ঘটেছে। ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হান আহমদের যে মৃত্যু হয়েছে তা তদন্তে নিশ্চিত হয়েছে পুলিশ। এ ঘটনায় ফাঁড়ি ইনচার্জ পুলিশের উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন এবং ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে আরো ৩জনকে প্রত্যাহার করেছে সিলেট মহানগর পুলিশ।

০৭:১৪ পিএম, ১২ অক্টোবর ২০২০ সোমবার

শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব ক্বিবলাহ রহঃ’র সংক্ষিপ্ত জীবনী

(এক)নাম ও বংশ পরিচয় : নাম মুহাম্মাদ আব্দুল লতিফ চৌধুরী, উপাধী মুজাদ্দিদে যামান হাদিয়ে মিল্লাত, শামসুল উলামা, ছাহেব ক্বিবলাহ ফুলতলী ইত্যাদি। পিতা মাওলানা মুফতি মোঃ আব্দুল মজিদ চৌধুরী, মুজাদ্দেদী নকশবন্দী রহঃ তিনি ছিলেন তৎকালীন ভারতবর্ষের বাংলা- আসামের একজন মশহুর আলিম, মুফতী ও বুযুর্গ।

১২:৩৫ পিএম, ৬ অক্টোবর ২০২০ মঙ্গলবার

এমসি কলেজে গণধর্ষণের ২নং আসামি তারেক গ্রেফতার

সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার ২নং আসামি তারেকুল ইসলাম তারেককে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গতকাল সন্ধ্যায় সুনামগঞ্জের দিরাই উপজেলা থেকে তাকে আটক করা হয়েছে।

১০:২২ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ: ছাত্রলীগ নেতা সাইফুর গ্রেফতার

সিলেটে এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার প্রধান আসামি ছাত্রলীগ নেতা সাইফুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। সুনামগঞ্জের ছাতক থেকে আজ সকালে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত সাইফুর রহমান সিলেটের বালাগঞ্জ উপজেলার সোনাপুরের চান্দাইপাড়ার মো. তাহিদ মিয়ার ছেলে।

১১:৩৩ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে উত্তাল এমসি কলেজ

সিলেটের এমসি কলেজ হোস্টেলে স্বামীকে বেঁধে রেখে তরুণীকে গণধর্ষণের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে সিলেটের এমসি কলেজ ক্যাম্পাস। এমন জঘন্য ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানিয়ে ও অভিযুক্ত ছাত্রলীগ নেতাকর্মীদের দ্রুত বিচার দাবিতে বিক্ষোভ করছেন কলেজের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ধর্ষণকারীদের বিচার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

০৫:০০ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

এমসি কলেজে গণধর্ষণ, ছাত্রলীগের ৬ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

সিলেটের এমসি কলেজ হোস্টেলে স্বামীকে বেঁধে রেখে তরুণীকে গণধর্ষণের ঘটনায় ছাত্রলীগের ৬ নেতাকর্মীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই গণধর্ষণের মামলার আসামিরা হলেন- এমসি কলেজ ছাত্রলীগের নেতা সাইফুর রহমান, রনি, রবিউল ইসলাম, মাসুম, তারেকুল ইসলাম ও অর্জুন লস্কর।

০৩:০৩ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

সুন্দর জীবন গঠনে হযরত মুহাম্মদ (সঃ)এর ২৫টি সোনালী বাণী!

২৫টি প্রশ্ন আর রাসূলুল্লাহ (সাঃ) এর উত্তরঃ ১. প্রশ্নঃ আমি ধনী হতে চাই! উঃ রাসূলুল্লাহ (সাঃ) ইরশাদ করলেন, অল্পতুষ্টি অবলম্বন কর; ধনী হয়ে যাবে। ২. প্রশ্নঃ আমি সবচেয়ে বড় আলেম (ইসলামী জ্ঞানের অধিকারী) হতে চাই! উঃ রাসূলুল্লাহ (সাঃ) ইরশাদ করলেন, তাক্বওয়া (আল্লাহ্ ভীরুতা) অবলম্বন কর, আলেম হয়ে যাবে।

১২:৪৬ পিএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

জেনে নিন কোন পাপের কী শাস্তি!

পাপীকে অবশ্যই পাপের শাস্তি ভোগ করতে হবেএটা ন্যায়বিচারের দাবি। এ শাস্তি কারো ইহকালে, আবার কারো হবে পরকালে। পার্থিব জগতে কোন পাপের কী শাস্তি হয়, এ প্রসঙ্গে শ্রেষ্ঠতম তাফসিরবিদ আবদুল্লাহ ইবনে আব্বাস (রা.) থেকে বর্ণিত আছে, তিনি বলেছেন, কোনো জাতির মধ্যে আত্মসাৎ করা বৃদ্ধি পেলে সে জাতির লোকদের অন্তরে ভয়ের সঞ্চার করা হয়।

০৫:৪৩ পিএম, ৩১ আগস্ট ২০২০ সোমবার

কারবালার রক্তঝরা হৃদয় বিদারক সংক্ষিপ্ত ইতিহাস!

‘ইসলাম জিন্দা হোতে হে হার কারবালাকে বাদ’ অর্থাৎ ইসলামের পুনর্জাগরণ হয় প্রতিটি কারবালার পরই। কোনো এক উর্দু কবির এ প্রবাদটিই তুলে ধরে কারাবালার ইতিহাস ও মর্মকথা। যে ইতিহাস রক্তঝরা ইতিহাস, যে ইতিহাস ভূবন কাঁদায়, যে ইতিহাস সত্যের পথে লড়াইয়ের শক্তি জোগায়, শিরায় উপশিরায় ইসলামের প্রতি ভালোবাসাকে জাগিয়ে তুলে।

০২:০৬ পিএম, ২৭ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

চাঁদাবাজির প্রতিবাদে সিলেটে ৭২ঘণ্টার পরিবহন ধর্মঘট

চাঁদাবাজির প্রতিবাদে জানিয়ে সিলেটে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলছে। আজ রোববার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়। জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন এ কর্মসূচির ডাক দিয়েছে।

১২:৪৫ পিএম, ২৩ আগস্ট ২০২০ রোববার

আশুরার ফজিলত ও আমল!

আশুরা ইসলামের অন্যতম গুরুত্বপূর্ণ দিন। আশুরা অর্থ দশম তারিখ। ইসলামি পরিভাষায় মহররমের ১০ তারিখকে আশুরা বলা হয়। মহররম হলো চান্দ্রবর্ষের প্রথম মাস।

০২:০৪ পিএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

করোনায় সিসিকের কর কর্মকর্তার মৃত্যু

মহামারি করোনায় মারা গেলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) কর শাখার কর্মকর্তা সৈয়দ মিজান আহমদ (৩৫)। সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি ছিলেন তিনি। আজ বৃহস্পতিবার দিবাগত রাতে চিকিৎসারত অবস্থায় তিনি মৃতুবরণ করেন।

০৩:৫২ পিএম, ২১ আগস্ট ২০২০ শুক্রবার