ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮

ব্রেকিং:
৪ পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশে করোনায় ৩৮ জনের মৃত্যু, শনাক্তের হার ৮ দশমিক ৬৫ দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
অতিরিক্ত সচিব পদে ৯২ কর্মকর্তার পদোন্নতি প্রাথমিকে প্রতিদিন দুই শ্রেণির ক্লাস, আসছে মৌলিক রুটিন ‘সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ’ তালেবানের সঙ্গে আলোচনা চালিয়ে যেতে হবে: জাতিসংঘ

পটুয়াখালীতে কারচুপির অভিযোগে ৩ মেম্বারপ্রার্থীর ভোটবর্জন

পটুয়াখালীর বাউফলে কালাইয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কারচুপি ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগে তিন মেম্বারপ্রার্থী ভোটবর্জন করেছেন।

০২:২৩ পিএম, ২১ জুন ২০২১ সোমবার

পটুয়াখালীতে ভোট কেন্দ্রে গুলি ও বোমা বিস্ফোরণ

পটুয়াখালীর বাউফল উপজেলায় ভোট শুরুর ১ ঘণ্টা পর কেন্দ্রে গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার সকাল পৌনে ৯টার দিকে কেশবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডের হাইস্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে।

০১:০৭ পিএম, ২১ জুন ২০২১ সোমবার

ডায়রিয়ায় এসএসসি পরীক্ষার্থীসহ ১১ জনের মৃত্যু

পটুয়াখালীর মির্জাগঞ্জে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এসএসসি পরীক্ষার্থীসহ ১১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের কয়েক ঘণ্টার মধ্যেই অনেকের মৃত্যু হয়েছে বলে তাদের পারিবারিক সূত্রে জানা যায়। তবে এদের কেউই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন না।

১১:০৮ এএম, ২০ এপ্রিল ২০২১ মঙ্গলবার

পৌর মেয়রের নিবার্চনী ওয়াদা পূরণে আলোকিত হতে যাচ্ছে পর্যটন নগরী কুয়াকাটা

পর্যটন কেন্দ্র কুয়াকাটা পৌরসভায় নিবার্চিত হওয়ার তিন মাসের মধ্যেই  নিবার্চনী ওয়াদা রাখতে কাজ শুরু করেছেন কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হওলাদার। সকাল থেকে রাত পর্যন্ত মাঠ, ঘাট, ড্রেনেজ, ডোবা-নালা পরিস্কার, পরিছন্ন কর্মীর খোজনেয়া, চলমান কাজ তদারকি, বিপদে পড়া মানুষের খোজ খবর নেয়াসহ বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা ও দলীয় কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। যা দেখে এলাকাবাসী ও আগত পযর্টকরা খুব খুশী।

০৭:৩৩ পিএম, ১১ এপ্রিল ২০২১ রোববার

কলাপাড়ায় গৃহবধুকে ধর্ষন চেষ্টা ও ছুরিকাঘাতের অভিযোগে মামলা

কলাপাড়ায় গৃহবধু ও এক সন্তানের জননী জিদনী (২০)কে ধর্ষনের চেষ্টায় ব্যর্থ হয়ে ছুরিকাঘাতের অভিযোগ পাওয়া গেছে স্থানীয় এক লম্পটের বিরুদ্ধে। গুরুতর আহতাবস্থায় ওই গৃহবধুকে স্বজনরা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেছে। বালিয়াতলী ইউপির লেমুপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গৃহবধু নিজেই বাদী হয়ে বুধবার কলাপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

 

১০:৪৭ পিএম, ২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

কলাপাড়ায় তৌহিদী জনতার সমাবেশ ও বিক্ষোভ মিছিল-

ফ্রান্সে রাষ্টীয় পৃষ্ঠপোষকতায় রাসূলুল্লাহ (স.) কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র প্রদর্শণী করার প্রতিবাদে পটুয়াখালীর কলাপাড়ায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে তৌহিদী জনতা।

১০:৪৬ পিএম, ৬ নভেম্বর ২০২০ শুক্রবার

নদীর উত্তাল ঢেউয়ের গর্জনে প্রতিনিয়ত ভাঙ্গছে নিজামপুরের বেড়িবাঁধ

উত্তাল স্রোতের তান্ডবে টাল-মাটাল নিজামপুর বেড়িবাঁধ। যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা। কলাপাড়ায় মহিপুরের নিজামপুর গ্রামে বন্যা নিয়ন্ত্রন বাঁধটি নির্মান কাজ শেষ হওয়ার মাত্র এক বছর না যেতেই ভাঙ্গতে শুরু করেছে।

০১:০৫ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

মহিপুরের বন্যা নিয়ন্ত্রন বাঁধ নির্মানে ব্যাপক অনিয়ম, দুর্নীতি

মহিপুরে নির্মান কাজ শেষ হওয়ার এক বছর যেতে না যেতেই ভাঙতে শুরু করেছে মহিপুরের নিজামপুর, সুধীরপুর, কমরপুর  বন্যা নিয়ন্ত্রন বাঁধ। এক যুগের পানিবন্ধী অবস্থা থেকে এলাকাবাসী মুক্তি পেলেও নতুন করে দেখা দিয়েছে আবারো শংকা।

১০:৫৮ এএম, ২৬ আগস্ট ২০২০ বুধবার

কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে জোয়ারের পানিতে গায়েহলুদ

কলাপাড়ায় লালুয়া ইউনিয়নের মানুষের সুরক্ষার জন্য বন্যানিয়ন্ত্রন বাঁধ না থাকায় ১২-১৩টি গ্রামের মানুষ পানিবন্ধি হয়ে পড়েছে। বাড়ির উঠোনে, ঘরের ভিতরে সবখানেই পানি।

১১:৪০ এএম, ২৫ আগস্ট ২০২০ মঙ্গলবার

বালুক্ষয় আর লাগাতার ভাঙ্গনে ছিন্নভিন্ন কুয়াকাটা সৈকত

উপকূল জুড়ে প্রচন্ড বৈরী আবহাওয়ার প্রভাবে সৈকতের তীরে আছড়ে পড়া ঢেউ ক্রমশই কুয়াকাটার মানচিত্র বদলে দিচ্ছে। সৈকতের ব্যাপকতা একই থাকলেও প্রতিনিয়তই পরিবর্তন হচ্ছে সৈকতের পুরানো ঐতিহাসিক দৃশ্যগুলো।

০১:৩৪ পিএম, ২১ আগস্ট ২০২০ শুক্রবার

মির্জাগঞ্জে নদীর পানি বৃৃদ্ধি, সুবিদখালী বাজার প্লাবিত

পটুয়াখালীর মির্জাগঞ্জে পূর্নিমার প্রভাবে পায়রা ও শ্রীমন্ত নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে বৃদ্ধি পেলে সুবিদখালী বাজারসহ উপজেলার নিম্নাঞ্চলগুলো পানিতে প্লাবিত হয়েছে। বুধবার(১৯ আগস্ট) সকাল সাড়ে নয়টা থেকে দেড়টা পর্যন্ত এ জোয়ারের পানি প্রবাহিত হয়।

০১:২৯ পিএম, ১৯ আগস্ট ২০২০ বুধবার

উত্তাল বঙ্গোপসাগর, গভীর সমুদ্র থেকে নিরাপদ আশ্রয়ে জেলেরা

সমগ্র দক্ষিন উপকূলে বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠেছে। সাগেরের তীরে আচঁড়ে পড়ছে বড় বড় ঢেউ। বৈরী আবহাওয়ার কারনে উপকূলীয় কলাপাড়ায় গত দু’দিন ধরে থেমে থেমে বৃষ্টিপাত ও দমকা হওয়া বইছে।

০২:৩২ পিএম, ১৭ আগস্ট ২০২০ সোমবার

মির্জাগঞ্জে বর্ষায় কদর বেড়েছে ছাতা কারিগরদের

এখন বর্ষাকাল। বছরের অন্য সময়ের তুলনায় বর্ষার সময় ছাতার ব্যবহার অনেকটাই বেড়ে যায়। তাই এ সময়ে ছাতার কারিগরদের কর্মব্যস্ততাও বাড়ে। পটুয়াখালীর মির্জাগঞ্জের ছাতার কারিগররাও এর ব্যতিক্রম নয়। বৃষ্টি হলেই বেড়ে যায় তাদের কদর, বেড়ে যায় ব্যস্ততা। তাই ক্রুটিযুক্ত ছাতা মেরামত করতে ভাসমান কারিগরদের কাছে ভিড় জমায় লোকজন।

০১:২২ পিএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

কলাপাড়ায় উপকূলে বৃক্ষ রোপন কর্মসুচী শুরু

“বিকল্প জীবিকায়নের মাধ্যমে দুর্যোগ ঝুঁকিহ্রাস” - এ স্লোগানকে সামনে রেখে কলাপাড়ায় জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় উপকূলীয় এলাকা বৃক্ষ রোপন কর্মসুচী শুরু করা হয়।

০২:৫০ পিএম, ১১ আগস্ট ২০২০ মঙ্গলবার

কলাপাড়ায় আয়রন ব্রিজ ভেঙ্গে নদীতে দূর্ভোগে কয়েক গ্রামের মানুষ

কলাপাড়ায় নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা খালের ওপর পাখিমারা থেকে কুমিরমারাসহ চারটি গ্রামে চলাচলের একমাত্র আয়রণ ব্রিজটি ভেঙ্গে নদীতে পরে গেছে। বুধবার দিবাগত রাতে হঠাৎ বিকট শব্দে ব্রিজটি ভেঙ্গে খালের মধ্যে ডুবে গেছে। ১১৬ মিটার দীর্ঘ ব্রিজটির প্রায় ১০০ মিটার ধসে পড়ে ডুবে গেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

০১:২১ পিএম, ৭ আগস্ট ২০২০ শুক্রবার

কুয়াকাটায় সমুদ্র সৈকত পরিচ্ছন্ন অভিযানে সেচ্ছাসেবী সংগঠন ‘টোয়াক’

“পরিচ্ছন্ন কুয়াকাটা- পরিচ্ছন্ন আমরা” - এই শ্লোগানকে সামনে রেখে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এর উদ্যোগে ঈদুল আযহার ছুটিতে কুয়াকাটা সৈকতে পর্যটকদের আকৃষ্ট করতে রবিবার সৈকতে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে।

১১:৪৮ এএম, ৩ আগস্ট ২০২০ সোমবার

সমুদ্র উপকুলে ৬৫ দিনের মৎস্য অবরোধ শেষ হচ্ছে ২৩ জুলাই

উপকুল সমূহে ৬৫ দিনের মৎস্য অবরোধ শেষ হচ্ছে ২৩ জুলাই। বিশ্বজুড়ে মহামারী করোনাভাইরাস ও ৬৫  দিনের মৎস্য অবরোধের কারণে বহু কষ্টে জীবনযাপন করছেন সমুদ্র উপকূলীয় জেলেরা। দীর্ঘদিন মাছ ধরা থেকে বিরত থাকা জেলেপল্লীতে আবারো চলছে সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় ব্যাপক প্রস্তুতিপর্ব।

০১:১০ পিএম, ২২ জুলাই ২০২০ বুধবার

কলাপাড়ায় পল্লী বিদ্যুতের খুটি আছে বিদ্যুৎ নেই, ভোগান্তিতে মানুষ

কলাপাড়ায় নীলগঞ্জ ইউনিয়নের খলিলপুর গ্রামের ৭টি পরিবার দীর্ঘদিন ধরে বিদ্যুতের সুবিধা হতে বঞ্চিত রয়েছে। খুটি বসানো হলেও সংযোগ না দেয়ায় বিদ্যুৎ পাচ্ছে না এ পরিবারগুলো। সিস্টেম জটিলতায় হয়রানির স্বীকার ভুক্তভোগীরা প্রতিকারের অপেক্ষায় প্রহর গুনছে।

১২:৫৪ পিএম, ২২ জুলাই ২০২০ বুধবার

মির্জাগঞ্জে ছাত্রলীগের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ হাসান সিকদারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচারের প্রতিবাদে মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

০২:৫৮ পিএম, ৯ জুলাই ২০২০ বৃহস্পতিবার

কলাপাড়ায় আয়রন সেতু যেনো এখন মৃত্যু ফাঁদে পরিনত

কলাপাড়ায় পযর্টনকেন্দ্র কুয়াকাটার পার্শ্ববর্তী লতাচাপলি ইউনিয়নের কুয়াকাটা খালের ওপর নির্মিত আয়রন সেতুটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। দুর্ভোগে পড়েছে ৭ গ্রামের কয়েক হাজার মানুষসহ ২টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থী, জরুরি চিকিৎসা ও ক্ষেতের উৎপাদিত ফসল নিয়ে চরম দুর্ভোগে পড়েছে ওই এলাকার সাধারন জনগন। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা ।

০২:৫৪ পিএম, ২৯ জুন ২০২০ সোমবার

কলাপাড়ায় প্রথম করোনা ভাইরাসে এক যুবকের মৃত্যু

কলাপাড়ায় করোনা আক্রান্ত হয়ে প্রথমবারের মতো পারভেজ (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সোমবার রাত দশটার দিকে তার রিপোর্ট পজেটিভ আসলে বিষয়টি নিশ্চিত করেন কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবকল্পনা কর্মকর্তা ডা: চিনময় হাওলাদার।

০৬:৪২ পিএম, ৯ জুন ২০২০ মঙ্গলবার

মির্জাগঞ্জে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

পটুয়াখালীর মির্জাগঞ্জে করোনা ভাইরাস এর উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মজিবর রহমান (৪৬) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৪ জুন) রাতে তিনি নিজ বাড়িতে মারা যান। সে উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়নের কিসমতপুর গ্রামের মৃত আজাহার আকনের ছেলে। মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

০৬:১৮ পিএম, ৫ জুন ২০২০ শুক্রবার

অবৈধভাবে মাছ ধরার দায়ে ট্রলারসহ ১৫ জেলে আটক

মহিপুরে ৬৫ দিন বন্ধ মৌসুমে অবৈধভাবে মৎস্য আহরনের দায়ে ১৫ জেলেসহ এম.ভি তিমন নামের একটি মাছ ধরা ট্রলারকে আটক করেছে কুয়াকাটা নৌ-পুলিশ। মঙ্গলবার রাতের দিকে আন্ধারমানিক নদীর মোহনা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করা হয়।

১০:৪৯ পিএম, ৩ জুন ২০২০ বুধবার

কলাপাড়ায় ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্থদের ঘর নির্মানে সেনাবাহিনী

কলাপাড়ায় ঘুর্ণিঝড় আম্ফানের তান্ডবে গৃহহারা অসহায় মানুষের পূণর্বাসনে এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। টিয়াখালী ইউনিয়নের রজপাড়ায় এলাকায় বরিশাল বিবাগের শেখহাসিনা সেনানিবাসের ৪২ ফিল্ডের মেজর আতাউরের নেতৃতে তিনটি ঘর নির্মান করে দেয়া হয়। ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবে এসব ঘর সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়।

১২:৫৪ পিএম, ২৯ মে ২০২০ শুক্রবার