Berger Paint

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

ব্রেকিং:
বিশ্বে করোনায় মৃত্যু ৩ লাখ ৭৫ হাজার ছাড়িয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মাদ নাসিম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা, নদীবন্দরকে ১ নং সতর্ক সংকেত
সর্বশেষ:
চট্টগ্রামে ৮ চিকিৎসকসহ আরও ২০৮ জনের করোনা শনাক্ত কঙ্গোতে ৬ জনের ইবোলা শনাক্ত, ৪ জনের মৃত্যু ব্রাজিলে ৩০ হাজার ছাড়াল মৃত্যুর সংখ্যা

বরিশালে নতুন করে ৫৫ জনসহ মোট আক্রান্ত ৬৬১

বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট ৬৬১ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছে ১৪৮ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে ভোলা ও ঝালকাঠি ব্যতীত চার জেলায় ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

০৫:০২ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

গৌরনদীতে আমপারা’কে কেন্দ্র করে নাতির হাতে নানি খুন!


আমপাড়াকে কেন্দ্র করে দুই মেয়ের মধ্যে ঝগড়া থামাতে গিয়ে সোমবার ( ০১ জুলাই ) নাতীর হামলায় নানী নিহত হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সোমবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে পুলিশ একজনকে আটক করেছে।

১২:০৭ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

বরিশালে আরও ৪০ করোনা রোগী শনাক্ত, আক্রান্তের সংখ্যা ৩১৯

বরিশাল জেলায় আরও ৪০ জন করোনায় আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১৯ জনে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কেউ সুস্থ হয়নি বলেও জানা গেছে। রোববার রাতে বরিশাল জেলা প্রশাসন মিডিয়া সেল থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

০৪:০৮ পিএম, ১ জুন ২০২০ সোমবার

এসএসসিতে বরিশাল বোর্ডে পাসের হার ৭৯.৭০

এ বছর এসএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ৭০ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৪৮৩ জন শিক্ষার্থী। রোববার (৩১ মে) বেলা সোয়া ১১টার দিকে ফলাফল ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন।

০৪:০১ পিএম, ৩১ মে ২০২০ রোববার

বরগুনায় নতুন করে ১০জন করোনা রোগী শনাক্ত, মোট-৬৪


বরগুনায় প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমনের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। গত একদিনেই নতুন করে ১০জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল (২৯মে রাতে) বিষয়টা নিশ্চিত করেন বরগুনা হাসপাতালের তত্ত্বাবধাক ডা.ছোহরাফ উদ্দিন।

০৫:১৭ পিএম, ৩০ মে ২০২০ শনিবার

কলাপাড়ায় ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্থদের ঘর নির্মানে সেনাবাহিনী

কলাপাড়ায় ঘুর্ণিঝড় আম্ফানের তান্ডবে গৃহহারা অসহায় মানুষের পূণর্বাসনে এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। টিয়াখালী ইউনিয়নের রজপাড়ায় এলাকায় বরিশাল বিবাগের শেখহাসিনা সেনানিবাসের ৪২ ফিল্ডের মেজর আতাউরের নেতৃতে তিনটি ঘর নির্মান করে দেয়া হয়। ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবে এসব ঘর সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়।

১২:৫৪ পিএম, ২৯ মে ২০২০ শুক্রবার

বরগুনায় ফুটবল খেলাকে কেন্দ্র করে ৩ জনকে কুপিয়ে জখম

বরগুনার তালতলীতে ফুটবল খেলাকে কেন্দ্র করে ৩ জনকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার (২৫ মে) ঈদের দিন সন্ধা বেলা উপজেলার বরবগী ইউনিয়নের কাজিরখাল গ্রামে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২৮মে) সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

০৫:৫১ পিএম, ২৮ মে ২০২০ বৃহস্পতিবার

বরিশালে করোনায় আরও এক পুলিশ সদস্যের মৃত্যু

করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক সদস্যর মৃত্যু হয়েছে। বুধবার (২৮ মে) রাত সাড়ে ১২টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে তার মৃত্যু হয়।

০২:০৫ পিএম, ২৮ মে ২০২০ বৃহস্পতিবার

বরিশালে নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৩৮৪

বরিশাল বিভাগে নতুন করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলার ১১ জন। এ ছাড়া ভোলায় একজন, পিরোজপুর ও ঝালকাঠি জেলায় দুজন করে আছেন। এ নিয়ে গত ৯ এপ্রিল থেকে আজ মঙ্গলবার পর্যন্ত বিভাগের ছয় জেলায় ৩৮৪ জনের করোনা শনাক্ত হলো।

০৬:৫৯ পিএম, ২৬ মে ২০২০ মঙ্গলবার

সৌদি আরবের সাথে বরিশালের ৪৫ গ্রামবাসীর ঈদ উদযাপন

সৌদি আরবের সাথে চাঁদ দেখার মিল রেখে পবিত্র ঈদ উদযাপন করছে বরিশাল বিভাগের চার জেলার ৪৫ গ্রামবাসী। সে অনুযায়ী রোববার (২৪ মে) বিভাগের বরিশাল, পটুয়াখালী, ভোলা ও বরগুনা জেলায় পালিত হচ্ছে পবিত্র ঈদ-উল ফিতর।

০২:৪৪ পিএম, ২৪ মে ২০২০ রোববার

ঢাকাফেরতরা এবার গ্রামে প্রবেশ করায় আতঙ্কিত বরিশালবাসী!

চিরচেনা গ্রাম আজ অচেনা। দীর্ঘদিনের পরিচিত মানুষ, পাড়া-পড়শি, আত্মীয়স্বজন, বন্ধুদের কাছে হঠাৎ অপরিচিত। সব বন্ধন ছিন্ন করে এক আতঙ্কিত মানুষের তকমা শরীরে লেগেছে। মহামারি করোনা ভাইরাসের কারণে ঈদে ঢাকাফেরতদের আতঙ্ক মনে করছেন গ্রামবাসী।

০২:২৪ পিএম, ২৩ মে ২০২০ শনিবার

এবার ভিড় এড়াতে বরিশাল মসজিদগুলোতে হবে একাধিক ঈদের জামাত

বরিশালে একসঙ্গে অতিরিক্ত মুসল্লির ভিড় এড়াতে নগরী ও জেলার মসজিদগুলোতে একাধিক ঈদের জামাত করার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ইমাম সমিতির নেতৃবৃন্দের সঙ্গে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বৈঠক করে এ সিদ্ধান্তের কথা জানান।

১২:৫৯ পিএম, ২৩ মে ২০২০ শনিবার

পুরোহিতদের মাঝে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রশাসনের ত্রাণ প্রদান

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কর্মহীন শতাধিক ব্রাহ্মণ পুরোহিতের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ২২ মে শুক্রবার শহরের কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী আনন্দময়ী কালিমন্দির প্রাঙ্গণে পুরোহিতদের মাঝে এইসব ত্রাণ সামগ্রী বিতরণ করাহয়। এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

০৪:৪৪ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

গৌরনদীতে আনোয়ারা ক্লিনিকের ভুয়া চিকিৎসায় মা ও শিশুর মৃত্যু

বরিশালের গৌরনদী উপজেলার আওতাধীন আনোয়ারা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে বরিশালের গৌরনদী পৌর এলাকায় দীর্ঘদিন ধরে একটি প্রাইভেট ক্লিনিক পরিচালনা করে আসা হেদায়েত উল্লাহ'র ভূল চিকিৎসায় মা ও শিশুর মৃত্যু।

০৩:৫৪ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

বরিশালসহ ১৮ জেলায় কালবৈশাখী ঝড়ের আশঙ্কা

ভয়াবহ তাণ্ডব চালিয়ে অবশেষে শান্ত হয়েছে বিধ্বংসী আম্পান। তবে তার সেই ছোবলের প্রভাব এখনও কিছুটা রয়ে গেছে। আকাশ মেঘলা রয়েছে। দেশের কোথাও কোথাও এখনও হালকা বৃষ্টি বৃষ্টি হচ্ছে।

০২:০৭ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

ঘূর্ণিঝড় আম্পান: বরিশাল বিভাগে ৫ জনের মৃত্যু

বরিশালে ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে বেশ কিছু কাঁচা ঘর-বাড়ি, গাছ-পালা, ফসল, বিদ্যুৎ, রাস্তা ও মৎস্য সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। তবে বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসনের ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলমান থাকায় সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।

০৩:৩০ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার

বরিশালে তিন পুলিশ সদস্যসহ আরো ১৮ জনের করোনা শনাক্ত

বরিশালে তিনজন পুলিশ সদস্যসহ নতুন করে  আরও ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২১ জন। এর মধ্যে পুলিশ সদস্যর সংখ্যা ২৮ জন।

০১:৩৩ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার

গৌরনদীতে ঘূর্ণিঝড় আম্পানের আশ্রয়কেন্দ্রে খাদ্য সামগ্রী বিতরণ

বরিশালের গৌরনদী উপজেলায় নির্বাহী অফিসার ইসরাত জাহানের নির্দেশনায় বুধবার (২০ মে) সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত জরুরীভাবে সাইক্লোন সেন্টার ও বিভিন্ন স্কুলসমূহতে থাকা সাধারন মানুষের মাঝে সুকনো খাবার বিতরণ করা হয়।  

১২:৪২ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার

বরিশালে পুলিশ সদস্যসহ ৮জন করোনায় আক্রান্ত, সংখ্যা বেড়ে ৮৮জন

বরিশাল জেলায় গত ২৪ ঘণ্টায় আরও চার পুলিশ সদস্যসহ আটজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জনে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন।

০৩:০৯ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

গৌরনদীতে সরকারি অনুদানের চেক ভিক্ষুকদের মাঝে বিতরণ

বৈশ্বিক মহামারি কারেনা সংকট ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি, পূর্ণ মন্ত্রী পদমর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ’র র্নিদেশে বরিশালের গৌরনদী উপজেলায় আজ মঙ্গলবার ( ১৯ মে ) সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসাররে কার্যালয়ে সরকারি অনুদানের চেক ভিক্ষুকদের মাঝে বিতরণ করা হয়েছে।

০২:২১ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কেটে দিলো জেলা ছাত্রলীগ

সারাদেশে বোরো ধানের সোনালী হাসিতে দুলছে কৃষকের হাসি।প্রাণঘাতী করোনা ভাইরাসে সাধারন ছুটি ও লকডাউনে ধান কাটার শ্রমিকদের সংকট দেখা দিয়েছে।ঠিক এই মুহুর্তে কৃষকদের  কষ্ট লাঘব করার জন্য বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কেটে দিলো বরগুনা জেলা ছাত্রলীগের কর্মীরা।

০৭:৩৯ পিএম, ১৭ মে ২০২০ রোববার

বরিশালে নারী-শিক্ষার্থীদের ব্যক্তিগত উদ্যোগে অসহায়দের ত্রাণ বিতরণ

কোভিড-১৯ যা করোনা ভাইরাস নামে পরিচিত। এই মহামারিতে দরিদ্রদের পাশে এগিয়ে আসতে পিছিয়ে নেই নারীরা। এমতাবস্থায় প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে বরিশালের প্রাক্তন কিছু শিক্ষার্থীদের ব্যক্তিগত উদ্যোগে অসহায়-কর্মহীন মানুষদের মাঝে উদীচীর ত্রাণ সামগ্রী বিতরণের যাত্রা শুরু।

১২:২৬ পিএম, ১৭ মে ২০২০ রোববার

কুয়াকাটায় রাখাইন স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার

কুয়াকাটায় আদিবাসী রাখাইন কিশোরীকে ধর্ষণের অভিযোগে আল আমিন (২৩) নামক এক যুবককে শুক্রবার রাতে আটক করেছে মহিপুর থানা পুলিশ। এঘটনায় রাখাইন কিশোরী লায়েচান (১৫) বাদী হয়ে মহিপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছে। লায়েচান মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী। ধর্ষণের অভিযোগে আটক আল আমিনকে শনিবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ডাক্তারী পরিক্ষা শেষে লায়েচানকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

০৭:৩৮ পিএম, ১৬ মে ২০২০ শনিবার

গৌরনদীতে ঘুড়ি উড়াতে গিয়ে ছাদ থেকে পড়ে মাদ্রাসাছাত্রের মৃত্যু

বরিশালের গৌরনদী উপজেলায় ঘুড়ি উড়াতে গিয়ে চারতলার ছাদ থেকে নিচে পড়ে রাহাত শিকদার (১০) নামের এক মাদ্রাসাছাত্র মারা গেছে। গতশুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। রাহাত শিকদার উপজেলার টরকী বন্দরের কাপড়ের ব্যবসায়ী হায়দার শিকদারের ছেলে। সে সুন্দরদী নূরানী ও দারুল কুরআন মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্র।

০৫:১৫ পিএম, ১৬ মে ২০২০ শনিবার

জেলার খবর