Berger Paint

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭

ব্রেকিং:
ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষাঙ্গন, ৪ তারিখের মধ্যে প্রস্তুতি নেওয়ার নির্দেশ
সর্বশেষ:
বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়াল করোনা মোকাবেলায় ১০ নির্বাহী আদেশে সই বাইডেনের পাথরখনির বিস্ফোরণে তছনছ ভারতের শিবমোগা, নিহত অন্তত ৮

রামগড়ে সড়ক দুর্ঘটনায় এক স্কুল ছাত্র নিহত

খাগড়াছড়ি জেলার রামগড়ে সড়ক দুর্ঘটনায় রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র রেম্রাচাই মারমা( ১৬) নিহত হয়েছে। গত ২১ জানুয়ারি বিকালে এক সহপাঠীসহ  শিক্ষকের সাথে দেখা করতে যাওয়ার পথে রামগড় বাজারের প্রধান সড়কের হিলভিউ দোকানের সামনে খাগড়াছড়ি গামী শান্তি পরিবহন (চট্টমেট্রো ব-১৪-১৪৩১) পিছন থেকে এসে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে।

০৩:২৪ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট কর্তৃক গুণীজন সংবর্ধনা

খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট কর্তৃক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জেলার ত্রিপুরা সম্প্রদায়ের ৩জন ও মারমা সম্প্রদায়ের ৩ জনসহ মোট ৬জন বিশিষ্ট ব্যক্তিকে গুণীজন সংবর্ধনা দিয়েছে। বৃহস্পতিবার (২১জানুয়ারী ২০২১খ্রিঃ) সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট  মিলনায়তনে লেখক, সুরকার, গীতিকার ও বিভিন্ন গুণীজনদের নিয়ে সেমিনার অনুষ্ঠানে এই সংবর্ধনা দেওয়া হয়।

০২:০৪ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

খাগড়াছড়িতে ককবরক দিবসে ভাষা সাহিত্য প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী

ককবরক ত্রিপুরা জাতির মাতৃভাষা এবং ত্রিপুরা রাজের আদি ভাষা ককবরক। ১৯৭৯ সালের ১৯ জানুয়ারীতে ত্রিপুরা রাজ্যের একটি সরকারি ভাষা হিসেবে স্বীকৃতি অর্জন করায় প্রতিবছর এই দিনে ককবরক দিবস পালিত হয়।

০৩:০৬ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

ককবরক ভাষা সৈনিক ধনঞ্জয় ত্রিপুরার প্রতি খাগড়াছড়িতে শ্রদ্ধাজ্ঞাপন

খাগড়াছড়িতে ককবরক দিবস উদযাপন কমিটি ২০২১ এর আয়োজনে ‘বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস); ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম-বাংলাদেশ (টিএসএফ), য়ামুক (একটি সাংস্কৃতিক আন্দোলন) ও ককবরক রিসার্চ ইনস্টিটিউট (কেআরআই) এর সম্মিলিত সহযোগিতায় পালিত হয়েছে ৪৩তম ককবরক দিবস উৎসব। দিবসটি উপলক্ষে ককবরক (ত্রিপুরা) ভাষার জন্য যিনি জীবন উৎসর্গ করেছেন ভাষা সৈনিক শ্রী ধনঞ্জয় ত্রিপুরার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন।

০১:০৬ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

রামগড়ে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন অসহায় ভূমিহীনরা

সারাদেশের ন্যায় 'আশ্রায়ণের অধিকার-শেখ হাসিনার উপহার’এই শ্লোগানে রামগড় উপজেলায় ভূমি ও গৃহহীনদের মাঝে মুজিববর্ষ উপলক্ষে আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ম পর্যায়ে ১০জন ভূমিহীন ও গৃহহীন পরিবারা পাচ্ছেন জমির দলিলাদিসহ নতুন ঘর। প্রকল্পের আওতায় ইতিমধ্যে সরকারি খাস জমিতে গৃহ নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে।

১২:১৫ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টাকা ছাড়া মিলছেনা চিকিৎসা সেবা!

চিকিৎসা কার্যে অবহেলা, অর্থ আদায়,রোগী ও রোগীর অভিভাবকদের সাথে রূঢ় আচরণ করাসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে। শুধু তাই নয়, রোগী বাণিজ্য করে প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও প্যাথলজি থেকে নানা উপঢৌকন গ্রহণ করছেন চিকিৎসক-নার্স ও কর্মচারীরা।

০৫:৩৯ পিএম, ১৯ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

সুবর্ণজয়ন্তীতেই মৈত্রী সেতু উদ্বোধনের সম্ভাবনা, অপেক্ষায় দুই বাংলার মানুষ

খাগড়াছড়ি পার্বত্য জেলা রামগড় উপজেলার প্রানকেন্দ্রে অবস্থিত মহামনি এলাকায় ফেনী নদীতে বাংলাদেশ- ভারত  মৈত্রী সেতু-১ এর নির্মাণ কাজ নতুন বছরের ৫জানুয়ারী শেষ হয়েছে। এখন উদ্বোধনের অপেক্ষার প্রহর গুনছে দুই বাংলার মানুষ।

০৩:৪৭ পিএম, ১৯ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

লক্ষ্মীপুরে ইটভাটা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার!

লক্ষ্মীপুরে রাস্তার পাশে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় কাশেম আলী (২৭) নামে এক ইটভাটা শ্রমিকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার তেয়ারীগঞ্জ ইউনিয়নের আন্দার মানিক এলাকা থেকে মরদেহটি উদ্ধারের পর লক্ষ্মীপুর সদর হাসপাতালের মর্গে পাঠানোনহয়। এদিকে ইটভাটা শ্রমিককে হত্যার পর গলায় মাফলার পেঁছিয়ে মৃতদেহ ঝুলিয়ে রাখা হয়েছে বলে অভিযোগ নিহতের স্বজনদের।

০৬:১৬ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

গৃহবধু বিবস্ত্র নির্যাতনের ভিডিও ভাইরাল, গ্রেফতার ৫

হাতিয়ায় গৃহবধূ বিবস্ত্র নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় ২৪ ঘন্টার বিতরে গ্রেফতার করা হয়েছে ৫ আসামীকে। নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চানন্দী ইউনিয়নের জনতা ঘাট সংলগ্ন  আদর্শ গ্রামে অনৈতিক কাজের মিথ্যা  অপবাদ দিয়ে এক পল্লী ডাক্তারকে বিবস্ত্র করে নির্যাতন ও নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় ১১ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে আদালতে।

০৬:০৩ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

টং দোকানটি দৃষ্টিহীন জসিমের একমাত্র ভরসা

রাস্তার পাশে ছোট্ট টং দোকানটিতে ক্রেতার ভিড়। কেউ চা, আবার কেউ কেউ পান-সিগারেট কিনছেন। দোকানিও ব্যস্ত ক্রেতাদের চাহিদামতো পণ্য দিতে। নাম বলার সঙ্গে সঙ্গে এগিয়ে দিচ্ছেন পণ্য, টাকাও গুনে নিচ্ছেন। জসিম উদ্দিন এসব করছেন না দেখেই। একেবারে ছোটবেলায় ভুল চিকিৎসায় জ্যোতি হারান ২৮ বছর বয়সী এই যুবক।

০৪:৫৭ পিএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

জরিমানার টাকা চাওয়ায় সালিশকারককে খুন!

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে একই গ্রামের দুই গোষ্ঠির লোকদের মধ্যে হয় ঝগড়া। ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে অনুষ্ঠিত সালিশে এক পক্ষকে করা হয় জরিমানা। ওই জরিমানার টাকা চাওয়ায় সালিশকারক হোসেন মিয়া (৫০) তারই দুই চাচাত ভাইয়ের হাতে খুন হয়েছেন বলে অভিযোগ মিলেছে। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

১১:২৮ এএম, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার

খাগড়াছড়িতে ৪৩তম ককবরক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

রবিবার (১৭ জানুয়ারি ২০২১) সকালে ত্রিপুরাদের মাতৃভাষা ‘ককবরক- এর সরকারি স্বীকৃতির দিনকে স্মরণ করে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের নেতৃত্বে আয়োজিত তিন দিনব্যাপী ককবরক উৎসবের শুভসূচনা হলো বর্ণাঢ্য র‌্যালি, প্রদীপ প্রজ্জ্বলন ও আলোচনা সভার মধ্য দিয়ে।

০৬:১১ পিএম, ১৭ জানুয়ারি ২০২১ রোববার

ব্রাহ্মণবাড়িয়ায় ১৫ ক্যাটাগরিতে দেয়া হবে করোনা ভ্যাকসিন

ব্রাহ্মণবাড়িয়া জেলায় ১৫ ক্যাটাগরিতে প্রদান করা হবে করোনা ভাইরাসের ভ্যাকসিন। এজন্য প্রস্তুত করা হবে নির্দিষ্ট জনগোষ্ঠির তালিকা।এর পাশাপাশি প্রয়োজনে গ্রহণ করা হবে আরো বৃহৎ কার্যক্রম। এ লক্ষ্যে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য তালিকা প্রস্তুত ও সরবরাহ বিষয়ে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

০৫:৫৪ পিএম, ১৭ জানুয়ারি ২০২১ রোববার

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, ভিডিও ভাইরাল

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় স্বামীর অনুপস্থিতির সুযোগে স্থানীয় সন্ত্রাসীরা ঘরে ঢুকে এক গৃহবধূকে (৩২) ধর্ষণের চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে ছেলে মেয়েদের সামনে ওই গৃহবধূন ওপর বিবস্ত্র করে মধ্যযগেীয় কায়দায় নির্যাতন চালানো হয়। গত ১ জানুয়ারি রাতে ২ নং চানন্দী ইউনিয়নের আদর্শ গ্রামে এই ঘটনা ঘটে।

০৩:২৪ পিএম, ১৭ জানুয়ারি ২০২১ রোববার

খাগড়াছড়িতে মেয়র নির্বাচিত হলেন আ.লীগ মনোনিত প্রার্থী নির্মলেন্দু চৌধুরী

খাগড়াছড়ি পৌরসভায় ২য় ধাপে অষ্টম পৌর পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী নির্মলেন্দু চৌধুরী (নৌকা প্রতীক) ৯০৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো: রফিকুল আলম (মোবাইল প্রতীক) পেয়েছেন ৮৭৪৯ ভোট।

১০:৫২ এএম, ১৭ জানুয়ারি ২০২১ রোববার

খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের তবলছড়ি শাখার ৫ম কাউন্সিল

খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের তবলছড়ি শাখার ৫ম কাউন্সিল সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৫জানুয়ারি ২০২০খ্রিঃ) সকালে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে তৈলাফাং সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে ‘‘এসো মানসম্মত শিক্ষা গ্রহণ করি, আলোকিত সমাজ গড়ে তুলি" প্রতিপাদ্য নিয়ে তবলছড়ি আঞ্চলিক শাখার ৫ম কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১২:৪৫ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

বসুরহাট ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার আলোচিত বসুরহাট পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। পৌরসভার ৯ কেন্দ্রে একযোগে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

১২:১২ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় কৌশলে চলছে কুরুলিয়া নদী ভরাট!

শহর রক্ষা বাঁধের ব্লক নতুন করে স্থাপন করছে পানি উন্নয়ন বোর্ড। এই সুযোগ কাজে লাগিয়ে কাজ সমাপনকারী ঠিকাদার তার বাড়ি সংলগ্ন এলাকায় কৌশলে ব্রাহ্মণবাড়িয়া কুরুলিয়া নদী ভরাট করছেন। পাউবো'র ঠিকাদারি কাজ নিয়ে নদীর বিশাল অংশ প্রকাশ্যে দিবালোকে বালি দিয়ে ভরাট করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। পানি উন্নয়ন বোর্ড আইনের ফাঁক গলিয়ে ভরাটে সহযোগিতা করছেন বলেও রয়েছে অভিযোগ।

১১:৫২ এএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

সেনবাগে সেতু নির্মাণের ৩ বছরের মাথায় বিপদজনক গর্ত

নির্মাণের তিন বছর পার না হতেই সেতুতে ফাটল।নোয়াখালীর সেনবাগ উপজেলার ৩নং ডমুরুয়া ইউনিয়নের মাইশাই ব্রিজের মাঝখানের এক পাশ ও পাশের রেলিং ভেঙে রড বেরিয়ে গেছে।

০১:০০ পিএম, ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার

আখাউড়ায় মেয়র প্রার্থীকে জুতাপেটার অভিযোগ, থানায় জিডি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর এক সমর্থকের বিরুদ্ধে আরেক মেয়র প্রার্থী নুরুল হক ভূইয়াকে জুতাপেটার অভিযোগ ওঠেছে। এ ঘটনায় অভিযুক্ত সোহাগ মোল্লার বিরুদ্ধে থানায় হয়েছে সাধারণ ডায়েরি। তার বিরুদ্ধে আগেও আখাউড়া থানায় চারটি মামলা রয়েছে।

০৫:১১ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

খাগড়াছড়িতে মংসাজাই চৌধুরীর ৩২তম স্মরণ বার্ষিকী অনুষ্ঠিত

খাগড়াছড়ি জেলার গুইমারা এলাকার জননন্দিত ব্যক্তিত্ব মংসাজাই চৌধুরীর ৩২ তম স্মরণ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৩জানুয়ারি ২০২০খ্রিঃ) জেলা শহরের মিলনপুরস্থ মারমা উন্নয়ন সংসদ (মাউস)-এর কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সভায় মংসাজাই চৌধুরীর জীবনের অসমাপ্ত চিন্তা ও দর্শনকে কাজে লাগিয়ে মারমা সমাজের নতুন প্রজন্মকে পথ চলার আহ্বান জানান বক্তারা।

০১:৫২ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

১৬ জানুয়ারি শনিবার খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন, প্রার্থীদের জমজমাট প্রচারণা

১৬ জানুয়ারী/২০২১ ২য় ধাপে হচ্ছে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন। ৩০ ডিসেম্বর/২০২০ প্রতীক পাওয়ার পর থেকে প্রচারনা নেমেছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড নারী কাউন্সিলর প্রার্থীরা। এরিমধ্যে জমে উঠেছে খাগড়াছড়ি নির্বাচনী প্রচারণা। প্রার্থীরা নিজ নিজ কর্মী ও সমর্থকদের নিয়ে ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন ভোট ও দোয়া চাইতে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।

০১:৩৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

কুকুর খাচ্ছে নবজাতক শিশুর লাশ!

সমাজ সামাজিকতার চরম অবক্ষয়ের নিদারুণ চিত্র ফুটে উঠেছে লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলায়। গত কয়েকদিন আগেও সেখানে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় এক ইউনিয়ন পরিষদের সদস্য প্রবাসীর স্ত্রীকে রাতভর আটকে রেখে পৈশাচিক নির্যাতন করে। যা দেশেবিদেশে নিন্দার ঝড় তুলেছিল। সেই নিন্দা ঘৃণা-ধিক্কার মানুষের মন থেকে না মুছতেই গতকাল আরেকটি ন্যক্কারজনক ঘটনা সূত্রপাত হয়।

১০:৩৯ এএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

পরিবেশ আইন উপেক্ষায় ইটভাটা: কসবায় দুই ভাটাকে জরিমানা

অনতিদূরে শিক্ষা প্রতিষ্ঠান, জনবসতি, ফসলি জমি, মহাসড়ক।এমনি স্থানে গড়ে তোলা হয়েছে ইটভাটা। পরিবেশ আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে পিড়ানো হয় ইট, নষ্ট করা হয় পরিবেশের ভারসাম্য। প্রশাসনের আরোপিত নিষেধাজ্ঞাও উপেক্ষিত প্রভাবশালী ব্যবসায়ীদের কাছে। এই চিত্র ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রায় এলাকাতেই।

০৫:৫৫ পিএম, ১৩ জানুয়ারি ২০২১ বুধবার

জেলার খবর