ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

ব্রেকিং:
কিংবদন্তি অভিনেত্রী কবরী মারা গেছেন বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে যাত্রীদের বিক্ষোভ
সর্বশেষ:
পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ

চট্টগ্রামে পুলিশের সঙ্গে সংঘর্ষে ২ শ্রমিক নিহত, আহত ২৫

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে বেতন ভাতা নিয়ে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ২ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৫ জন। 

১২:২৭ পিএম, ১৭ এপ্রিল ২০২১ শনিবার

নাসিরনগরে কোভিড-১৯ এর রোধকল্পে মতবিনিময় সভা

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলী, চলাচলে বিধি নিষেধ আরোপ সকল শ্রেণি পেশার মানুষের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

০৪:৫৪ পিএম, ১৪ এপ্রিল ২০২১ বুধবার

ত্রিপুরাদের প্রধান সামাজিক উৎসব বৈসু উৎসবের আজ হারি বৈসু:

ত্রিপুরা সম্প্রদায়ের প্রধান সামাজিক উৎসব বৈসু উৎসব উপলক্ষে খাগড়াছড়িতে বিশ্ব শান্তি কামনায় নতুন বৎসরকে স্বাগত জানাতে চেঙ্গী নদীতে তৈবৌংমা (জলদেবী বা গঙ্গা/গঙ্গী) র পূজা দেওয়া হয়েছে।

০৪:৫৬ পিএম, ১৩ এপ্রিল ২০২১ মঙ্গলবার

প্রধানমন্ত্রী বরাবরে বিএমএসএফ এর স্মারক লিপি প্রদান

জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্টীয় স্বীকৃতির দাবীতে আজ সারাদেশে একযোগে প্রধানমন্ত্রী বরাবরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) পক্ষ থেকে স্মারক লিপি প্রদান করা হয়। এরই অংশ হিসেবে আজ সকালে বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সুবর্ণচর উপজেলা শাখার সাংবাদিকবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারক লিপি প্রদান করে।

০৭:৪৯ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

লক্ষ্মীপুরে বিপুল কারেন্ট জালসহ ৫টি নৌকা ও ১ টন জাটকা আটক!

লক্ষ্মীপুরের রায়পুরে ৫টি নৌকা, ১ লাখ ৬০ হাজার মিটার কারেন্ট জাল ও ১টন জাটকা আটক করেছে কোস্টগার্ড।

০৭:২৯ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

জ্বালাও পোড়াও শক্তি ব্রাহ্মণবাড়িয়ায় এখনও সক্রিয় : রেলমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় জ্বালাও পুড়াও শক্তি তথা স্বাধীনতার বিরোধীরা এখনো সক্রিয় আছে। তারা বিগত ২০১৩/১৪ সালেও এভাবে বাস-ট্রেন ও স্টেশনে আগুন দিয়েছিলো। এই শক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই। আর যারা এগুলোর সঙ্গ জড়িত, অবশ্যই সরকার তাদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

০৭:১৯ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

উত্তর হামছাদী ইউনিয়নে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার বই বিতরণ


শেখ হাসিনার মমতা- বয়স্কদের জন্য নিয়মিত ভাতা’ ‘বিধবা ভাতার প্রচলন শেখ হাসিনার উদ্ভাবন’ প্রতিবন্ধীদের ভাতা প্রদান শেখ হাসিনার অবদান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুর সদর উপজেলার ১নং উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাসহ ৬'শত বই বিতরণ করা হয়েছে।

০৬:১৮ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে কম্বাইণ্ড হারভেস্টর-কৃষি উপকরণ বিতরণ


কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমের আওতায় ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে কম্বাইণ্ড হারভেস্টর ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে এসব বিতরণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।

০৬:১১ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

রামগড়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও আর্থিক অনুদান প্রদান

রামগড়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জিআর প্রকল্পে আওতায়  সম্প্রতি সময়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৯টি পরিবারের মাঝে ঢেউটিন ও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

১২:৪৮ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

খাগড়াছড়িতে বৈসু, সাংগ্রাই ও বিঝু উৎসব শুরু: মানছে না স্বাস্থ্য বিধি

পার্বত্য চট্টগ্রামের পাহাড়ীদের প্রধান সামাজিক উৎসব বৈসু, সাংগ্রাই ও বিজু উৎসব শুরু হয়েছে। পুরাতন বছরকে বিদায় ও  নতুন বছরকে স্বাগত জানিয়ে পার্বত্য অঞ্চল খাগড়াছড়িতে করোনা পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব মেনে ক্ষুদ্র পরিসরে করার কথা থাকলেও অনেকে স্বাস্থ্য বিধি না মেনে আনন্দ উল্লাসে পালন করছে এই উৎসব। গতবছরও করোনা পরিস্থির কারণে পাহাড়ে এই উৎসব পালন করতে পারেনি।

১২:২৩ পিএম, ১২ এপ্রিল ২০২১ সোমবার

মৃত্যুশয্যায় শিশু, লক্ষ্মীপুরে ইটভাটার শ্রমিক এখন ডাক্তার!

সন্ধ্যার পর স্থানীয় বাজারে টিভি দেখতে যাওয়ায় ফার্মেসি মালিক জোর করে সাইমন নামের ১২ বছরের এক শিশুকে জোর করে ওষুধ খাইয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে ওই শিশুটির শরীরে পানি জমে ফুলে যাওয়ায় চরম দুশ্চিন্তার মধ্যে দিন পার করছে শিশুটির পরিবার। ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর কাদিরা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে।

০৪:৫১ পিএম, ১১ এপ্রিল ২০২১ রোববার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবকালে ছিনিয়ে নেয়া পুলিশের গুলি উদ্ধারসহ ২জন আটক


ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবকালে এক পুলিশ সদস্যের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ২০ রাউণ্ড গুলি উদ্ধার হয়েছে। ঘটনার সাথে জড়িত আরব আলী ও মনির মিয়া নামের দু'জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

০৪:৫৬ পিএম, ১০ এপ্রিল ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবে ক্ষতিগ্রস্ত স্থাপনা অতিরিক্ত সচিব`র পরিদর্শন

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতাল চলাকালে ভাঙচুর-অগ্নিযোগে ক্ষতিগ্রস্ত বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব দীপক চক্রবর্তী। ধ্বংসের শিকার প্রতিষ্ঠানগুলোতে খুব দ্রুতই স্বাভাবিক কর্মকাণ্ড চালুর ব্যাপারে উদ্যোগ নেয়া হবে বলে তিনি আশ্বস্থ করেন।

০৪:৫০ পিএম, ১০ এপ্রিল ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় সকল থানায় এলএমজি পোস্ট স্থাপন

সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে সকল থানায়। থানাও ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ ফাঁড়িতে স্থাপন করা হয়েছে এলএমজি পোস্ট। পুলিশের চৌকস সদস্যরা এসব পোস্টের দায়িত্ব পালন করবেন বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন।

০১:০০ পিএম, ১০ এপ্রিল ২০২১ শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় খোলা আকাশের নিচে পৌরসভার কার্যক্রম

দেড়শ' বছরেরও পুরনো ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। হেফাজতের আন্দোলনকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় সৃষ্ট তাণ্ডবের কারণে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নব নির্বাচিত মেয়রের দায়িত্বভার গ্রহণ ও পৌর পরিষদের প্রথম সভা করতে হলো খোলা আকাশের নিচে।

০৬:২৯ পিএম, ৯ এপ্রিল ২০২১ শুক্রবার

সরাইলে দুই চেয়ারম্যানের দ্বন্দ্বের জেরে যুবক নিহত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দুই চেয়ারম্যানের দ্বন্ধের জেরে প্রাণ গেলো যুবক দেলোয়ার হোসেনের (২০)। ঘটনার সাথে জড়িত থাকার দায়ে আটক করা হয়েছে চারজনকে। পরবর্তী সংঘাত এড়াতে এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

০৪:৩৯ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

নববধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ: শ্বশুরালয়ের লোকজন বেপাত্তা

মাত্র ছ'মাস আগেই বিয়ে হয় সীমার। এখনও হাতের মেহেদির রঙই শুকায়নি। এর আগেই তাকে হতে হতে হলো যৌতুকের কড়াল গ্রাসের শিকার। স্বামীগৃহ থেকে উদ্ধার হলো তার ঝুলন্ত মরদেহ। যৌতুকের জন্য সীমাকে শ্বাসরোধে হত্যার পর ফাঁসিতে ঝুঁলিয়ে রেখেছে বলে অভিযোগ নিহতের পরিবারে। এদিকে ঘটনার পর থেকেই বেপাত্তা সীমার স্বামী ইকবাল হোসেনসহ শ্বশুরালয়ের লোকজন।

০৩:৩৪ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

মাটিরাঙ্গার তবলছড়ি ও তাইন্দং এলাকায় ‘ইউপিডিএফ (প্রসিত)’ গ্রুপের তাণ্ডব

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি ও তাইন্দং এলাকাস্থ শুকনাছড়ি, ইসলামপুর, লাইফুপারা ও পংবাড়ী এলাকায় গত রবিবার (০৪এপ্রিল ২০২১খ্রি) ও সোমবার (০৫এপ্রিল ২০২১খ্রি) স্থানীয় বাঙালিদের ওপর ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) দলের সন্ত্রাসীরা নৃশংস হামলা করেছে। মঙ্গলবার স্থানীয় সংসদ সদস্য এবং আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা এলাকা পরিদর্শন করেন। বর্তমানে এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

০১:৩৮ পিএম, ৭ এপ্রিল ২০২১ বুধবার

নাসিরনগরে দু’পক্ষের সংর্ঘষে পুলিশসহ আহত ১৫-মহিলাসহ আটক ১২

সরকারি পুকুর লিজ নেয়ার বিষয়কে কেন্দ্র করে দু'পক্ষের সংর্ঘষে পুলিশের এসআই সহ অন্তত ১৫ জন আহত হয়েছে। এসময় বাড়িঘরে চালানো হয় ভাঙচুর। ঘটনার সাথে জড়িত থাকার দায়ে মহিলাসহ ১২ জনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা এলাকার।

০৬:১৩ পিএম, ৬ এপ্রিল ২০২১ মঙ্গলবার

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের মহালছড়ি আঞ্চলিক শাখার ২য় কাউন্সিল সম্পন্ন

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) এর মহালছড়ি উপজেলা শাখার ২য় ত্রি-বার্ষিক কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (০৪ এপ্রিল ২০২১খ্রি.) সকাল ১১টায় জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ত্রি-বার্ষিক কাউন্সিল শুভারম্ভ হয়। পরে মহালছড়ি উপজেলার ধূমনীঘাট ত্রিপুরা পাড়ায় একটি গীর্জার মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

০৫:২৩ পিএম, ৫ এপ্রিল ২০২১ সোমবার

বন্ধুর লাথিতে আরেক বন্ধুর প্রাণপাত

ব্যবসার টাকা নিয়ে দুই বন্ধুর মাঝে চলে বচসা। এরই এক পর্যায়ে সোহেল নামের যুবক উত্তেজিত হয়ে তারই বন্ধু ফরহাদ মিয়াকে লাথি মারে। এতে অণ্ডকোষে প্রচণ্ড আঘাতজনিত কারণে ঘটনাস্থলেই প্রাণপাত ঘটে বন্ধু ফরহাদের। চাঞ্চল্যকর ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা এলাকার।

০৪:৩৭ পিএম, ৫ এপ্রিল ২০২১ সোমবার

সাংবাদিক সংগঠন আরজেএফের লক্ষ্মীপুর জেলা কমিটি অনুমোদন

সাংবাদিক অধিকার আদায়ের প্ল্যাটফর্ম আরজেএফ এর লক্ষ্মীপুর জেলা কমিটির অনুমোদন দিয়েছেন আরজেএফ  প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এসএম জহিরুল ইসলাম।

০৪:১১ পিএম, ৫ এপ্রিল ২০২১ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: ২২ মামলায় ২৩ হাজার আসামী-গ্রেপ্তার ৩২

ব্রাহ্মণবাড়িয়ায় সৃষ্ট তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত দায়ের হয়েছে ২২ মামলা। এসব মামলায় আসামী করা হয়েছে অন্তত ২৩ হাজার জনকে। এর মধ্যে এজাহারভুক্ত আসামী ১০৭ জন হলেও জানা যায়নি তাদের নাম-পরিচয়। তবে পুলিশ এ পর্যন্ত গ্রেপ্তার করেছে ৩২ জনকে।

১২:৫৭ পিএম, ৪ এপ্রিল ২০২১ রোববার

হেফাজতের তাণ্ডব: মাশুল দিচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরবাসী

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সেবা কার্যক্রম কন্ধ। টানা এক সপ্তাহ ধরে হচ্ছেনা ময়লা-আবর্জনা অপসারণ। এর অন্যতম কারণ সেবা প্রদানের মালামাল লুটপাট করাসহ আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়া। সবই হয়েছে হেফাজত ইসলাম আহুত হরতাল চলাকালে সৃষ্ট তাণ্ডবে। হেফাজত ইসলামের কর্মী সমর্থকদের হামলা-অগ্নিসংযোগে ঘটনায় প্রায় ৭২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

১২:২৯ পিএম, ৪ এপ্রিল ২০২১ রোববার

জেলার খবর