Berger Paint

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩০ ১৪২৭

ব্রেকিং:
বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৯ হাজারেরও বেশি ‘১০০ বছরের মধ্যে সবচেয়ে বড় স্বাস্থ্য সংকটে যুক্তরাষ্ট্র’ সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়েসহ নিহত ৬ ঢাকায় ভারতীয় হাইকমিশনার হলেন বিক্রম দোরাইস্বামী
সর্বশেষ:
রাজধানীর মিরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন ও তার পরিবারের ছয় সদস্য করোনাভাইরাসে আক্রান্ত।

দেশে ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২,৭৬৬

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৩ হাজার ৫৯১ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৭৬৬ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৭১ হাজার ৮৮১ জন।

০৪:১৯ পিএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

মির্জাপুরে ধ্বসে পড়েছে ব্রিজ, যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার উয়ার্শী- বালিয়া আঞ্চলিক সড়কের রোয়াইল ব্রিজের দক্ষিণ পার্শ্বের একাংশ গত বৃহস্পতিবার(১৩ আগস্ট) ধ্বসে পড়েছে। এতে ব্রিজের দুপাশের কয়েক লক্ষাধিক মানুষের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে।

০৩:৫৯ পিএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

বঙ্গবন্ধু শেখ মুজিব ও ১৫ আগস্ট

মানব জাতি ও মানব সভ্যতার ধারাবাহিক ইতিহাসে এমন কিছু দুঃখজনক, বেদনাদায়ক, হৃদয়গ্রাহী ঘটনা সংযোজিত হয়েছে যা অধ্যায়ন করলে মন শুধু ব্যথিত ও মর্মাহত হয়।

০১:০৭ পিএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

করোনায় বড়াইগ্রাম থানার পরিদর্শকের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে নাটোরের বড়াইগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) সুমন আলী (৪০) মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। পুলিশ সুপার লিটন কুমার সাহা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাতে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুমন আলীর মৃত্যু হয়।

১২:৪৮ পিএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

সিনহা হত্যা: জিজ্ঞাসাবাদের জন্য সাত আসামি র‌্যাব হেফাজতে

আজ শুক্রবার সকালে করাগার থেকে জিজ্ঞাসাবাদের জন্য চার পুলিশ সদস্যসহ সাত আসামিকে র‌্যাব কার্যালয়ে নেয়া হয়েছে। ওসি প্রদীপসহ তিন পুলিশকে পরে জিজ্ঞাসাবাদ করা হবে।

১২:০৮ পিএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৬

ওসমানীনগরে ঢাকা-সিলেট মহাসড়কে ১টি বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে মা-মেয়েসহ ৬ জন নিহত এবং আহত হয়েছেন আরও তিনজন। ওসমানীনগর উপজেলার সাদিপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

১১:২৪ এএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

ঢাকায় ভারতীয় হাইকমিশনার হলেন বিক্রম দোরাইস্বামী

বিক্রম দোরাইস্বামী ঢাকায় ভারতীয় হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন বলে বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। বর্তমানে বিক্রম দোরাইস্বামী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এর দায়িত্বে আছেন। অল্পকিছুদিনের মধ্যেই তিনি এই পদে যোগ দেবেন।

১০:৩৬ এএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

মির্জাপুরে বন্যার পানিতে গোসল করতে গিয়ে এক স্কুল ছাত্রের মৃত্যু

টাঙ্গাইলের মির্জাপুরে বন্ধুদের সাথে বন্যার পানিতে গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়ার প্রায় ১৯ ঘন্টা পর নিলয় হোসেন(১৫) নামের এক স্কুল ছাত্রের ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে।বৃহস্পতিবার সকাল প্রায় ৮ টার দিকে নিলয় হোসেনের লাশ পানি থেকে উদ্ধার করা হয়। ঘটনাটি ঘটেছে উপজেলার গোড়াই ইউনিয়নের রাজাবাড়ি এলাকায়।

০৫:৫০ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

দেশে ২৪ ঘণ্টায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২,৬১৭

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৩ হাজার ৫৫৭ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৬১৭ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৬৯ হাজার ১১৫ জন।

০৪:৫৭ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

কাপাসিয়ায় ডেইরি ফারমার্স এসোসিয়েশনের নতুন কমিটি গঠন

গাজীপুরের কাপাসিয়ায় গরু খামার মালিকদের নিয়ে ডেইরি ফারর্মাস এসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। ফার্ম মালিকদের প্রত্যক্ষ ভোটে কমিটির সভাপতি নির্বাচিত হয়েছে হ্যান্ডশেক এগ্রো লিঃ চেয়ারম্যান আসাদুজ্জামান ভূইয়া রুবেল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে জুহি লাবিব ডেইরির স্বত্বাধিকারী জাহাঙ্গীর আলম।

০৪:০৭ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

উচ্চধাপে নির্ধারিত হলো প্রাথমিক শিক্ষকদের বেতন

উচ্চধাপে নির্ধারণ করা হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন। অর্থ মন্ত্রণালয় থেকে আজ বৃহস্পতিবার এ নির্দেশনা জারি করা হয়েছে। সহকারী শিক্ষকদের উন্নীত স্কেলে বেতন নির্ধারণের ক্ষেত্রে অর্থ বিভাগের কয়েকটি সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

০৩:৫৪ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা, ৩ নম্বর সতর্কতা

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশজুড়ে আগামী কয়েকদিন বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সকল সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

০৩:২২ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিচার শুরু

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু কর হয়েছে। এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে গত ৫ জানুয়ারি আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ গত ১০ ডিসেম্বর আদালতে এ চার্জশিট জমা দেন। গত ৪ ডিসেম্বর  ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্রের অনুমোদন দেয়া হয়।

০২:৪৭ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সর্ববৃহৎ অনলাইন বইয়ের বাজার তৈরির লক্ষ্যে আসছে বইপল্লী ডট কম

স্মার্টফোন মানুষের বইয়ের চাহিদা অনেকটা কমিয়ে দিয়েছে। তাছাড়া হাতের কাছের বইয়ের দোকানগুলোতে চাহিদা অনুযায়ী বই না পাওয়াও পাঠকের বই বিমুখতার একটি বড় কারণ। আবার নিয়োগ বা প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য একটা বই কিনতে জেলা শহরগুলোতে ঘুরতে হয়।

০১:৫২ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

২য় দিনে স্বাস্থ্যের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ

স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ২য় দিনের মত জবাবদিহি করতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে তিনি রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে গিয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।

০১:৪২ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সিনহার মৃত্যু: সঠিক তথ্য মিলবে মুঠোফোনেই

কক্সবাজার টেকনাফে কথিত পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যু নিয়ে দেশজুড়ে নানা জানা-অজানার প্রশ্ন ওঠেছে। তারমধ্যে নানান তথ্য আসছে গণমাধ্যমে। অনেকেই বলছেন প্রামাণ্যচিত্রের শুটিং শেষ করে ফেরার পথে চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হয়েছেন; আবার কেউ বলছে- ইয়াবা বাণিজ্য ও টেকনাফজুড়ে চাঁদাবাজী নিয়ে টেকনাফের তৎকালীন ওসি প্রদীপের সাক্ষাৎকার নেয়ার পর ফাঁদ তৈরী করে তাকে হত্যা করা হয়েছে।

১২:৫৫ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

বৈশ্বিক মহামারীতেও বাংলাদেশের কৃষি বিপ্লব

জীবিকা নয়, জীবনের তাগিদে লড়ছে মানুষ। করোনারোগী দেশে প্রথম শনাক্ত হয় ৮ মার্চ। শুরুর দিকে তিন জন হলেও সেই থেকে শুরু। আজ পাঁচ  মাসে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে হাজার পেরিয়ে লাখের বেশি। যদিও আমাদের করোনা পরীক্ষার সক্ষমতা নিয়ে নানা সীমাবদ্ধতা ছিল।

১২:৪৪ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

করোনাকালীন চিকিৎসা বর্জ্য ও স্বাস্থ্য ঝুঁকি

বর্তমানে করোনাভাইরাস একটি বৈশ্বিক সমস্যা এবং আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও করোনা ভাইরাসে আক্রান্ত। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও দেশীয় বিশেষজ্ঞদের মতে, এ ভাইরাস ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক জনগোষ্ঠি থেকে অন্য জনগোষ্ঠিতে সংক্রমিত হয়। অধিকন্তু করোনা আক্রান্ত ব্যক্তি ও তার সংস্পর্শে আসা ব্যক্তির ব্যবহৃত ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জামাদি থেকেও এ ভাইরাস সংক্রমিত হয়।

১২:১০ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সারা দেশে বন্যায় মৃতের সংখ্যা ২০০ ছাড়াল

সারাদেশে বন্যায় বুধবার আরও ৪জন মারা গেছে। এ নিয়ে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০২ জনে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ ও গাজীপুর জেলায় তিনজন বন্যার পানিতে ডুবে মারা গেছেন এবং ফরিদপুরে সাপের কামড়ে একজনের মৃত্যু হয়েছে।

১১:৫৫ এএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

ফের বন্যা পরিস্থিতি অবনতির শঙ্কা

ব্রহ্মপুত্রসহ কয়েকটি নদ-নদীর পানির উচ্চতা বাড়তে শুরু করায় আবারও বন্যা পরিস্থিতি অবনতি হওয়ার আভাস দিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। পানি উন্নয়ন বোর্ড হতে জানানো হয়েছে, ব্ৰহ্মপুত্ৰ-যমুনা নদীর পানি সমতল বাড়ছে। যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল কমেছে। যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

১১:১৮ এএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সিনহা হত্যাকাণ্ড পরিকল্পিত: র‌্যাব

র‌্যাবের তদন্ত কমিটি মনে করছেন পরিকল্পিতভাবে সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খানকে হত্যা করা হয়েছে। যে অভিযান পুলিশ চালিয়েছিল সেটিও বৈধ নয়। কারন ইউনিফর্ম ছাড়াই অভিযান চালানো হয়েছে। সিনহাকে পুলিশের চেকপোস্টে গুলি করা হয়েছে সেটিও সত্য ছিল না।

১১:০২ এএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

দেশে ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২,৯৯৫

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৩ হাজার ৫১৩ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৯৯৫ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৬৬ হাজার ৪৯৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৭ জন এবং মোট সুস্থ ১ লাখ ৫৩ হাজার ৮৯ জন।

০৩:৩৬ পিএম, ১২ আগস্ট ২০২০ বুধবার

ব্যারিস্টার রুমিন ফারহানা করোনায় আক্রান্ত

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্যারিস্টার রুমিন ফারহানা। আজ তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে নিজেই বিষয়টি নিশ্চিত করে জানালেন। পোস্টে তিনি লিখেছেন, করোনা টেস্টের রিপোর্টে আমার পজিটিভ এসেছে। সকলে আমার জন্য দোয়া করবেন।

০২:৫২ পিএম, ১২ আগস্ট ২০২০ বুধবার

সারাদেশে ঝড়-বৃষ্টির সম্ভাবনা, ১ নম্বর সতর্কতা

সারাদেশে আগামী ২৪ঘন্টায় মাঝারি বা বড় ধরনের ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে,চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দেশের কোথাও কোথাও অতিভারী বর্ষণও হতে পারে।

০১:১৮ পিএম, ১২ আগস্ট ২০২০ বুধবার

জেলার খবর