Berger Paint

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশিসহ ২৫৫০ তাবলিগ জামাত সদস্যের ১০ বছর ভারতে প্রবেশ নিষিদ্ধ করোনায় আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান বাচ্চুর মৃত্যু করোনায় মারা গেলেন ইউরোলজিস্ট অধ্যাপক ডা. এসএএম কিবরিয়া
সর্বশেষ:
আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়াল পাকিস্তান যুক্তরাষ্ট্রে ভারতীয় দূতাবাসের সামনের গান্ধীমূর্তি ভাংচুর খুলনায় একদিনে পুলিশসহ ৩৫ জন করোনায় আক্রান্ত বজ্রপাতে সাত জেলায় প্রাণ গেল ১৬ জনের বিক্ষোভে বাধা দেওয়ায় এবার ট্রাম্পের বিরুদ্ধে মামলা বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ আজ

স্বামী-শাশুড়ীর অত্যাচারে কূলহীন সাবিনা!

ঝিনাইদহের মহেশপুর উপজেলার পদ্মপুকুর গ্রামে সাবিনা খাতুন নামে এক গৃহবধু স্বামী শাশুড়ীর অত্যাচারে এক কন্যা সন্তান নিয়ে অত্যন্ত মানবেতর জীবন কাটাচ্ছে। স্বামী সোহাগ সন্তান ও স্ত্রী ফেলে মাগুরায় নতুন বিয়ে করেছেন। স্বামীর বাড়িতে শ্বfশুড়ির নির্মম অত্যাচার নিয়ে খেয়ে না খেয়ে জীবন যাপন করছেন সাবিনা।

০৩:০৯ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

খুলনায় সাংবাদিক-পুলিশসহ ২৫জন করোনা আক্রান্ত

খুলনায় সাংবাদিক-পুলিশসহ ২৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। সোমবার রাতে এ রিপোর্ট প্রকাশ করা হয়।

১১:৫৫ এএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

মাগুরায় একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত ৫জন

মাগুরা জেলায় আজ পহেলা জুন সোমবার একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে  ৫ জন। করোনা ভাইরাসে শনাক্তকারীদের মধ্যে মহম্মদপুর উপজেলার বালিদিয়া, দীঘা ও  বিনোদপুরে ৩ জন, মাগুরা সদরের আঠারোখাদা ও মাগুরা পুলিশ সুপার কার্যালয়ে ২ জন।

১২:৪৭ পিএম, ১ জুন ২০২০ সোমবার

ঘূর্ণিঝড়ে ঝিনাইদহে পানের বরজ তছনছ, চাষীদের মাথায় হাত!

অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পান দক্ষিণ-পশ্চিমের জেলা ঝিনাইদহের বোরো ধান, পানের বরজ ও রবিশস্যসহ বিভিন্ন ফসলের উপর তান্ডব চালিয়ে গেছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃপাংশু শেখর বিশ্বাস বলেন, আমপানে পানের বজর যে পরিমান ক্ষতি সাধিত হয়েছে তাতে কৃষকদের অর্থনৈতিক মেরুদন্ড ভেঙ্গে পড়েছে। ফলে চলতি বছরে পানের দাম আকাশ ছোয়া হবে বলেও তিনি জানান।

০১:১৬ পিএম, ২৮ মে ২০২০ বৃহস্পতিবার

নড়াইলে আ’লীগ নেতাকে হাত-পায়ের রগ কেটে হত্যা

নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য কাইয়ুম সিকদাকে হাত-পায়ের রগ কেটে হত্যা করা হয়েছে। এ সময় তার সঙ্গে থাকা নড়াগাতি থানার কৃষকলীগের সভাপতি হাসনাত মোল্লার হাত ও পায়ের রগ কেটে দিয়েছেন দুর্বৃত্তরা।

১১:০৫ এএম, ২৭ মে ২০২০ বুধবার

ঘূর্ণিঝড় আম্পানে যশোরে ১২ জনের মৃত্যু

ঘূর্ণিঝড়ে ঘরের ওপর গাছ পড়ে যশোরে মা-মেয়েসহ ১২ জনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে যশোরের বিভিন্ন উপজেলায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিদের মধ্যে যশোরের শার্শা উপজেলায় চারজন, চৌগাছায় দুজন, বাঘারপাড়ার একজন ও মণিরামপুর উপজেলার আছেন পাঁচজন।

১১:৪৭ এএম, ২২ মে ২০২০ শুক্রবার

ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে বাগেরহাটে বৃষ্টি, ঝড়ো হাওয়া

ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাট জুড়ে বৃষ্টি হচ্ছে। শুধু বৃষ্টি নয় কোথাও কোথাও বৃষ্টি সাথে ঝড়ো হাওয়া বইছে। দুপুর সাড়ে ১২টা থেকে জেলার বিভিন্ন উপজেলায় বৃষ্টি শুরু হয়। শরণখোলা ও মোরেলগঞ্জে বিভিন্ন এলাকায় বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া বইছে।

০৬:২৩ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

ঝিনাইদহে ৬ চিকিৎসকসহ ১৫ জনের করোনা জয়

ঝিনাইদহে ৬ চিকিৎসকসহ ১৫ জনকে করোনা মুক্ত ঘোষনা করা হয়েছে। রোববার দুপুরের দিকে শহরের কেভিট-১৯ হাসপাতালে অনুষ্ঠানের মাধ্যমে ৭ জনকে অবমুক্ত করা হয়। এদের মধ্যে ৪ জন চিকিৎসক, ২জন নার্স ও ১জন স্বাস্থ্যকর্মী রয়েছে। তাদের হাতে করোনা মুক্ত করনের সার্টিফিকেট, ফুলের তোড়া ও ক্রেস্ট তুলে দেওয়া হয় ।

০৩:৪৬ পিএম, ১৭ মে ২০২০ রোববার

বেনাপোলে সরকারী ৩টি গাছ কেটে নিল প্রভাবশালীরা

যশোরের বেনাপোল পোর্টথানাধীন বাইপাস সড়ক থেকে ৩টি মুল্যবান গাছ কেটে নিয়েছে প্রভাবশালীরা। এ  ঘটনায় বনবিভাগ কাউকে আটক বা গাছ উদ্ধার করেতে পারেনি। তবে পুলিশ অভিযুক্ত রাজু নামে একজনকে আটক করলেও প্রভাবশালীদের তদবীরে ছেড়ে দেয় বলে অভিযোগ উঠেছে।

১২:১৫ পিএম, ১৭ মে ২০২০ রোববার

বাগেরহাটে অসহায়দের শাড়ি-লুঙ্গি দিলেন ক্রিকেটার রুবেল হোসেন

করোনা পরিস্থিতিতে বাগেরহাটে নিজ এলাকার অসহায় মানুষদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেছেন জাতীয় দলের পেসার মোঃ রুবেল হোসেন। শনিবার (১৬ মে) দুপুরে বাগেরহাট শহরের পূর্ব বাসাবাটি এলাকার ৩ শতাধিক মানুষের বাড়ি বাড়ি গিয়ে এই শাড়ি ও লুঙ্গি পৌছে দেন তিনি।

০৬:২২ পিএম, ১৬ মে ২০২০ শনিবার

চুয়াডাঙ্গায় ম্যাজিস্ট্রেটসহ আরও ১১ জন করোনায় আক্রান্ত

চুয়াডাঙ্গায় ম্যাজিস্ট্রেট ও স্বাস্থ্যকর্মীসহ নতুন ১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ  বৃহস্পতিবার চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে। শনাক্ত ১১ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় চারজন, দামুড়হুদা উপজেলায় চারজন ও আলমডাঙ্গা উপজেলায় তিনজন শনাক্ত হয়েছেন।

০৩:০০ পিএম, ১৪ মে ২০২০ বৃহস্পতিবার

ঝিনাইদহে মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদ করায় গ্রাম ছাড়া পরিবার

ঝিনাইদহের শৈলকুপায় মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদ করায় গ্রাম ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন ১টি অসহায় পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সাধুখালী গ্রামে। বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন অসহায় পিতা। ভুক্তভোগী পরিবারটি জানায়, গত ৩বছর আগে পাশ্ববর্তী উপজেলা হরিণাকুন্ডু থেকে এসে সাধুখালী গ্রামে জমি কিনে বাড়ী করে বসবাস করতেন লোকমান কামার।

০১:০১ পিএম, ১৩ মে ২০২০ বুধবার

বাগেরহাটে সন্তানসহ বাক প্রতিবন্ধি নারীকে বসতঘর প্রদান

বাগেরহাটে দীর্ঘদিন ধরে রাস্তার পাশে বাগানের মধ্যে ঝুপরি ঘরে থাকা সন্তানসহ বাক প্রতিবন্ধি অজ্ঞাত নারীকে সরকারি গুচ্ছগ্রামে বসতঘর দিয়েছে উপজেলা প্রশাসন। সোমবার বিকেলে বারাকপুর গ্রাম থেকে বাগেরহাট সদর উপজেলা প্রশাসণের গাড়িতে করে অজ্ঞাত ওই নারীকে (মরিয়ম) সাড়ে তিন বছর বয়সী সন্তান আব্দুল্লাহসহ বিষ্ণপুর গুচ্ছ গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে তার জন্য আগে থেকে নির্ধারিত ঘরে তুলে দেওয়া হয়।

০৫:৫৮ পিএম, ১২ মে ২০২০ মঙ্গলবার

শ্বাসকষ্ট রোগীর ফ্রি চিকিৎসা দিচ্ছে কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল

সাতক্ষীরার কলারোয়ায় শ্বাসকষ্ট রোগীর ফ্রি চিকিৎসা শুরু হয়েছে। রবিবার সকালে কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এ সংক্রান্ত একটি সাইবোর্ড দিয়ে জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করছেন।

১২:৩৯ পিএম, ১১ মে ২০২০ সোমবার

চুয়াডাঙ্গায় জীবাণুনাশক টানেল বুথ স্থাপন

পথচারীদের করোনা জীবাণুমুক্ত করতে চুয়াডাঙ্গায় সেনাবাহিনী সহযোগিতায় জেলা প্রশাসক জীবাণুনাশক টানেল বুথ স্থাপন করেছে। শহরের শহীদ হাসান চত্তরের চৌরাস্তা মোড়ে সড়কের ওপর এ টানেল বুথ স্থাপন করা হয়েছে।

০৩:৪৯ পিএম, ১০ মে ২০২০ রোববার

সাতক্ষীরার কলারোয়ায় কাঁঠালের বাম্পার ফলন

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় এবার  কাঁঠালের বাম্পার ফলন হয়েছে। বিভিন্ন কাঁঠাল বাগান ও বসতভিটায় লাগানো কাঁঠাল গাছগুলোতে কাঁঠালে ভরে গেছে। কলারোয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী জানান, আবহাওয়া অনুকূলে থাকায় এবার গাছে ব্যাপক হারে কাঁঠাল ধরেছে।

১২:০১ পিএম, ৯ মে ২০২০ শনিবার

বাগেরহাটে ভ্যানের উপর প্রসূতি মায়ের সন্তান প্রসব

বাগেরহাটে ক্লিনিকে নেওয়ার পথে সড়কের উপর নিপা মন্ডল নামের এক প্রসূতি নারী সন্তান প্রসব করেছেন। শুক্রবার ভোরে বাগেরহাট শহরের পৌরসভা সড়কের অসীম সাহার ভাড়াটিয়া বাসা থেকে বের হয়ে  মুক্তি ক্লিনিকে যাওয়ার পথে ভ্যাণের উপর একটি কন্যা সন্তান প্রসব করেন ওই নারী। পরে স্থানীয় এক ব্যক্তি ত্রিপল নাইনে ফোন দিলে বাগেরহাট সদর থানা পুলিশ এসে ওই নারীকে মুক্তি ক্লিনিকে ভর্তি করেন।

০৫:৫২ পিএম, ৮ মে ২০২০ শুক্রবার

ঝিনাইদহে জীবানুনাশক টানেল স্থাপন করলো সেনাবাহিনী

করোনাভাইরাস প্রতিরোধে ঝিনাইদহে জীবানুনাশক টানেল স্থাপন করা হয়েছে। বুধবার দুপুরে শহরের পোস্ট অফিস মোড়ে কেপি বসু সড়কের প্রবেশ পথে এ টানেলের উদ্বোধন করা হয়।

০৪:২৪ পিএম, ৬ মে ২০২০ বুধবার

শার্শায় করোনা ভাইরাসে আক্রান্ত দুই চিকিৎসক

যশোরের শার্শায় নতুন করে আরো দুই জন স্বাস্থ্যকর্মীর করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট ৯ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। আক্রান্ত ৯ জনের মধ্যে ৬ জনই শার্শা স্বাস্থ্য বিভাগের কর্মী। এতে করে উপজেলা স্বাস্থ্য বিভাগসহ শার্শা-বেনাপোলে চরম আতঙ্ক বিরাজ করছে। নতুন আক্রান্ত দুই জন চিকিৎসক বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারত থেকে আগত পাসপোর্টযাত্রীদের করোনা প্রতিরোধে প্রথম থেকে কাজ করে আসছিলেন।

০৫:৪৮ পিএম, ৫ মে ২০২০ মঙ্গলবার

শার্শার মাঠ থেকে নবজাতক শিশু উদ্ধার

যশোরের শার্শায় একদিনের সদ্য নবজাতক এক শিশুকে জীবিত উদ্ধার করেছেন বজলুর রহমান নামে এক কৃষক। বৃহস্পতিবার সকালে উপজেলার কাঠুরিয়া গ্রামের একটি পটলের ক্ষেতের আইলের উপর থেকে শিশুটিকে উদ্ধার করেন তিনি।

০১:৫২ পিএম, ৩০ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

বাগেরহাটে শেখ তন্ময়ের উদ্যোগে চালু হলো ‘ডক্টরস সেফটি চেম্বার’

করোনা পরিস্থিতিতে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষার বিষয় নিশ্চিত করতে বাগেরহাট সদর হাসপাতালে ‘ডক্টরস সেপটি চেম্বার’ চালু করা হয়েছে। বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগ ও ব্যক্তিগত অর্থায়নে এ সেফটি চেম্বার করা হয়েছে।

০৫:২২ পিএম, ২৮ এপ্রিল ২০২০ মঙ্গলবার

বাগেরহাটে কৃষকের ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা

করোনার এই পরিস্থিতিতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এমপির নির্দেশনায় বাগেরহাটের সদর উপজেলার কৃষকদের পাশে দাড়ালেন বেমরতা ইউনিয়নের সাবেক ও বর্তমান কমিটির ছাত্র লীগের নেতা-কর্মীরা।  এই উদ্যোগে ইউনিয়নের গরীব, হত দরিদ্র ও বর্গা চাষীদের পাকা ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

০৪:৩৭ পিএম, ২৮ এপ্রিল ২০২০ মঙ্গলবার

কুষ্টিয়ায় মা-মেয়ে করোনায় আক্রান্ত, বাড়ি লকডাউন

কুষ্টিয়া জেলায় একইসঙ্গে মা ও মেয়ে করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা জেলার মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের মহদীপুর গ্রামের বাসিন্দা। রোববার (২৬ এপ্রিল) রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

১১:১০ এএম, ২৭ এপ্রিল ২০২০ সোমবার

বেনাপোলে শ্রমিক ইউনিয়নের খাদ্য সামগ্রী বিতরন

যশোর আন্ত জেলা ট্রাক, ট্রাক্টর কাভার্ডভ্যান ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন। রোবরার সকাল সাড়ে ১০ টার সময় বেনাপোল বড়আঁচড়া এমপি মোড়ে এ খাদ্য সামগ্রী বিতরন করেন।

০২:২০ পিএম, ২৬ এপ্রিল ২০২০ রোববার

জেলার খবর