ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮

ব্রেকিং:
কিংবদন্তি অভিনেত্রী কবরী মারা গেছেন বিমানের সৌদিগামী ফ্লাইট বাতিল, বিমানবন্দরে যাত্রীদের বিক্ষোভ
সর্বশেষ:
পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ

বাগেরহাটে করোনা সচেতনতায় তাঁতী লীগের মাক্স বিতরণ

করোনা সচেতনতা বৃদ্ধিতে বাগেরহাট জেলা তাঁতী লীগের উদ্যোগে মাক্স বিতরণ করা হয়েছে। রবিবার সকালে বাগেরহাট পৌরসভার দশানী ট্রাফিক মোড় এলাকায় এই মাক্স বিতরন করা হয়। জেলা তাতী লীগের আহবায়ক আলহাজ তালুকদার আব্দুল বাকী এই মাস্ক বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন।

০৬:৫০ পিএম, ১১ এপ্রিল ২০২১ রোববার

তীব্র পানি সংকটে হুমকির মুখে ঝিনাইদহের জনস্বাস্থ্য

হুমকির মুখে পড়েছে ঝিনাইদহের জনস্বাস্থ্য। জেলার লক্ষাধীক নলকূপ মাসের পর মাস পানিশূন্য অবস্থায় রয়েছে। পানির জন্যে চলছে হাহাকার আর মাতম। মাঠ-ঘাট, বিল-ঝিল, জলাশয়, পুকুর-নদী কোথাও নেই পানি। পানি নেই নলকূপেও।

১১:৫৬ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

কালীগঞ্জে পকেটে থাকা বাটন ফোন বিস্ফোরণে যুবক দগ্ধ!

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার চাপালী গ্রামে পকেটে রাখা মোবাইল বিস্ফোরিত হয়ে দগ্ধ হয়েছেন সুজন হোসেন (২৬) নামে এক যুবক। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

১১:৪৩ পিএম, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

সাতক্ষীরা হাসপাতালে ব্যবসায়ী কর্তৃক হাইফ্লোনেজেলা মেশিন দান


সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের অক্সিজেনের জন্য হাইফ্লোনেজেলা মেশিন দিয়েছেন সাতক্ষীরার এক জন বিশিষ্ট ব্যবসায়ী।

০৬:২১ পিএম, ২৪ মার্চ ২০২১ বুধবার

সুপেয় পানি ও স্যানিটেশন থেকে বঞ্চিত সাতক্ষীরার হাজারো মানুষ

সাতক্ষীরার কয়েকটি ইউনিয়নের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর হাজার হাজার মানুষ জলাবদ্ধতার কারণে ভুগছেন সুপেয় পানি, নিরাপদ পায়খানা এবং হাইজিন সংকটে। নিরাপদ পানি এবং স্বাস্থ্যসম্মত পায়খানার অভাবে নানা রোগে আক্রান্ত হচ্ছেন তারা।

০১:৩০ পিএম, ২২ মার্চ ২০২১ সোমবার

দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে ঝিনাইদহে পুলিশের মাস্ক বিতরণ কর্মসূচি পালিত

দেশব্যাপী কর্মসূচী অংশ হিসাবে ঝিনাইদহের পুলিশের সচেতনতামূলক মাস্ক বিতরণ ও  ক্যাম্পেইন চলছে। "মাস্ক পরার অভ্যেস, কোভিডমুক্ত বাংলাদেশ" এই শ্লোগানে ঝিনাইদহে বাংলাদেশ পুলিশের মাস্ক বিতরণ কর্মসূচি পালিত হলো।

০৩:৫১ পিএম, ২১ মার্চ ২০২১ রোববার

বেনাপোলে পুলিশের পক্ষথেকে মাস্ক ও লিফলেট বিতরণ

মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে বেনাপোল পোর্ট থানা পুলিশের উদ্যোগে সাধারণ জনগণের মধ্যে আবারোও মাস্ক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

০৩:২৯ পিএম, ২১ মার্চ ২০২১ রোববার

শিশু শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা : যুবককের যাবজ্জীবন কারাদন্ড

বাগেরহাটে সদরের পাতিলাখালী গ্রামের প্রথম শ্রেণিতে পড়–য়া মাদ্রাাসা ছাত্রী লামিয়া আক্তার ফারিয়াকে (৭) ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা অভিযোগে মিনহাজুল আবেদীন শোয়েব নামে এক যুবককে যাবতজ্জীবন কারা দন্ডের আদেশ দিয়েছে বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল- ১ এর বিচারক জেলা জজ মো. সাইফুল ইসলাম।

০৫:৪৮ পিএম, ১৮ মার্চ ২০২১ বৃহস্পতিবার

ঝিনাইদহে হাসছে চাষী হাসছে পেঁয়াজ!

অঙ্কুরোদগম না হওয়া সহ মৌসুমের শুরুতে পেঁয়াজ বীজ নিয়ে কৃষকেরা নানা সংকটে পড়লেও এবার পেঁয়াজের বাম্পার ফলন হয়েছে ঝিনাইদহে। মাঠ থেকে পেঁয়াজ বাড়িতে এনে কাটা, পরিষ্কার-পরিচ্ছন্ন করা সহ বাজারজাত ও ঘরে রাখার ধুম পড়েছে। যেন হাসছে পেঁয়াজ, বাজারদরও যাচ্ছে ভাল তাই হাসি ফুটেছে কৃষকের মুখেও।

০৩:৩৩ পিএম, ১৩ মার্চ ২০২১ শনিবার

শার্শায় ৪৮ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার, আটক-২

মোঃ সাগর হােসন,বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা থানাধীন বাগআঁচড়া সাতমাইল এলাকা থেকে পায়ের ব্যান্ডেজের ভিতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৪৮ বোতল ভারতীয় ফেনসিডিল,একটি প্রাইভেটকার সহ মাদক ব্যবসায়ী জামাল হোসেন(৩৩) ও আজিজুল ইসলাম(২৬)নামে এক ড্রাইভারকে আটক করেছে পুলিশ।

০৫:১১ পিএম, ১১ মার্চ ২০২১ বৃহস্পতিবার

হরিণ দিয়ে ভুরিভোজ, সাতক্ষীরা রেন্জ প্রধান বরখাস্ত

শিকার নিষিদ্ধ সুন্দরবনের হরিণ মেরে ভুরিভোজ করার ঘটনা জানাজানি হওয়ায় সাতক্ষীরা রেন্জের অভয়ারণ্য কেন্দ্র প্রধান আব্দুল্লাহ আল বাহারাম হোসেনকে বরখাস্ত করা হয়েছে। এসময় সংশ্লিষ্ট কেন্দ্রে টহলের দায়িত্বে থাকা অপর তিনজনকে বিভিন্ন স্থানে বদলী করা হয়েছে।

০২:৫৭ পিএম, ৯ মার্চ ২০২১ মঙ্গলবার

বহু প্রতিক্ষীত সাতক্ষীরা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন

উৎসবমূখর পরিবেশে সম্পন্ন হয়েছে বহু প্রতিক্ষীত সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচন-২০২১। গতকাল সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়ে তা বিরতিহীনভাবে চলে দুপুর ২টা পর্যন্ত। বরাবরের মতো এবারের নির্বাচনও দুটি প্যানেলে অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা প্রেসক্লাবের বার্ষিক নির্বাচনে সভাপতি পদে সময় টিভি’র মমতাজ আহমেদ বাপী ৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

০১:০৩ পিএম, ৭ মার্চ ২০২১ রোববার

ঝিনাইদহে নতুন জেলা প্রশাসক মুজিবর রহমান

নুতন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহন করছেন মুজিবর রহমান। তিনি বিদায়ী জেলা প্রশাসক সরোজ কুমার নাথের স্থলাভিষিক্ত হবেন। আজ শনিবার প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাগন ঝিনাইদহ সার্কিট হাউজে নুতন জেলা প্রশাসককে স্বাগত জানান।

০৬:৪০ পিএম, ৬ মার্চ ২০২১ শনিবার

খুলনায় বিএনপির সমাবেশ

পথে পথে পুলিশি চেকপোস্ট, হোটেল বুকিং বাতিল

ঢাকা থেকে বিমানযোগে যশোর, পরে সেখান থেকে সড়ক পথে খুলনার উদ্দেশে রওনা হয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

০৩:৪১ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১ শনিবার

খুলনা থেকে ১৮ রুটে গাড়ি চলাচল বন্ধ, বিপাকে মানুষ

হঠাৎ করে কোনো কারণ ছাড়াই খুলনা থেকে ১৮টি রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন মালিকেরা। ঘোষণা অনুযায়ী গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে আজ শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই পরিবহন চলাচল বন্ধ থাকবে।

০১:৪৭ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১ শনিবার

বিএনপির সমাবেশ ঘিরে খুলনার সঙ্গে সারাদেশের বাস চলাচল বন্ধ

বিএনপির বিভাগীয় মহাসমাবেশ ঘিরে খুলনার সঙ্গে সারাদেশের সব ধরনের পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। আজ শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনার ১৮টি রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ থাকবে।

০১:৪৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার

সীমান্তে থামছে না অবৈধ পথে অনুপ্রবেশ, ভারত যাওয়ার পথে আটক ৯

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারতমুখী শ্রোত বেড়েই চলেছে। প্রতিদিন দেশের বিভিন্ন এলাকা থেকে মানুষ অবৈধ পথে ভারতে যাওয়ার জন্য মহেশপুরের বিভিন্ন গ্রামে জড়ো হচ্ছে এবং সীমান্ত এলাকার দালালদের মাধ্যমে তারা ভারতে প্রবেশের চেষ্টা করছে। বিজিবির ভাষ্যমতে, ভারতে প্রবেশের চেষ্টা করা নারী-পুরুষ সবাই বাংলাদেশী।

১২:০৯ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২১ শনিবার

কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোটের আগেই রিংকু ও বীনা কাউন্সিলর নির্বাচিত

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার নির্বাচনে ৫নং ওয়ার্ড থেকে মনিরুজ্জামান রিংকু বিনা প্রতিদ্বন্দিতায় কাউন্সিলর নির্বাাচিত হয়েছেন। পঞ্চম ধাপের তফশীল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বৃহস্পতিবার ওই ওয়ার্ডে প্রতিদ্বদন্দি প্রার্থী আলমগীর হোসেন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এ হিসাবে রিংকু একমাত্র প্রার্থী হওয়ায় বেসরকারী ফলাফলে সে কাউন্সিলর নির্বাচিত হন।

১২:০৭ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২১ শনিবার

চিনি চুন ফিটকিরি ও সরিষার তেল দিয়ে তৈরী হচ্ছে খেজুরের গুড়!

ঝিনাইদহে এবার চিনি, চুন, ফিটকিরি ও সরিষার তেল দিয়ে তৈরী করা ভেজাল খেজুরের গুড় ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ঝিনাইদহ সদর উপজেলার কোদালিয়া ও শৈলকূপা উপজেলার জুগনি গ্রামে তৈরী হচ্ছিল খেজুরের গুড়। রাজশাহী বাঘা উপজেলার টুটুল, আব্দুল কাদের ও আকবর মোল্লা কৃষকদের কাছ থেকে গাছ কিনে গুড় উৎপাদন করে আসছিল। খবর পেয়ে বুধবার সকালে সেখানে হানা দেয় ঝিনাইদহ ভোক্তা অধিকারের নেতৃত্বে পরিচালিত মার্কেট মনিটরিং টিম।

০১:০৬ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার

বেনাপোলে পাঁচ বছরের শিশু ধর্ষণের অভিযোগে মাদরাসা শিক্ষক আটক

বেনাপোল পোর্ট থানাধীন ভবারবেড় গ্রামে পাঁচ বছরের এক শিশু ধর্ষণের অভিযোগে হাফেজ সালমান নামের এক মাদরাসা শিক্ষককে আটক করেছে পুলিশ। পরিবার সহ এলাকাবাসীর দাবী সঠিক বিচারের মাধ্যমে ধর্ষকের কঠিন শাস্তি হোক। বেনাপোল এলাকা থেকে রিপোর্ট করছেন আমাদের প্রতিনিধি সাগর হোসেন।

০৩:৫২ পিএম, ২৯ জানুয়ারি ২০২১ শুক্রবার

ভারতে পাচারকালে ২২জন নারী পুরুষ ও শিশু গ্রেপ্তার

ভারতে পাচারকালে সাতক্ষীরার কুলিয়াডাঙ্গা সীমান্তে ২২ বাংলাদেশি নারী পুরুষ ও শিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে ১০ নারী ১০ পুরুষ ও ২ টি শিশু রয়েছে। এ সময় নাসিমা খাতুন নামের এক পাচারকারীকেও গ্রেফতার করা হয়েছে।

০৪:৫৮ পিএম, ২৮ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

শৈলকুপা পৌরসভা নির্বাচনে শান্তিপূর্নভাবে ভোটগ্রহন চলছে

শৈলকুপা পৌরসভা নির্বাচনে সকাল থেকে শান্তি পূর্নভাবে ভোট গ্রহন চলছে। সকাল ৮টা হতে থেকে লাইনে দাড়িয়ে ভোটারা তাদের ভোট দিচ্চে।  কাউন্সিলর প্রার্থীসহ দুইজন মৃত্যুর শোকবহ পরিবেশে ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার আজ (শনিবার) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে ঝিনাইদহ জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

১২:৩০ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

সাতক্ষীরা উপকূলের ২২লাখ মানুষ করোনা ও আম্ফানের ক্ষতি কাটিয়ে উঠতে পারেনি

করোনা ও আম্পানের মত ভয়াহব দুর্যোগ মোকাবেলা করতে উপকূলীয় জেলা সাতক্ষীরার ২২ লাখ মানুষ রীতিমত হিমসিম খাচ্ছে। দেশের ৬৪টি জেলার মধ্যে সাতক্ষীরা জেলায় দরিদ্র মানুষের সংখ্যা সব চেয়ে বেশি, অথচ করোনা সিডর-আইলা-বুলবুল-আম্পানের মতো ভয়াবহ দুর্যোগ মোকাবেলায় এ জেলার  জন্য  সরকারের নেই অতিরিক্ত কোন বরাদ্দ। ফলে সাতক্ষীরা উপকূলীয় অঞ্চলের মানুষ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় নাকাল হয়ে পড়েছে। দুর্বিসহ জীবনযাপন করছে তারা।

০১:২৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

প্রতিদ্বন্দী প্রার্থীর বিরুদ্ধে হুমকিসহ ভোট কেন্দ্র দখলের ঘোষনার অভিযোগ

বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে ২ নং ওয়ার্ডের স্বতন্দ্র কাউন্সিলর প্রার্থী আব্দুল জলিল তার প্রতিদ্বন্দী প্রার্থী যুবলীগ নেতা এস এম শরিফুল ইসলাম বিরুদ্ধে হুমকি,কেন্দ্র দখলসহ একাধিক অভিযোগ করেছেন।

০২:৪৩ পিএম, ১৩ জানুয়ারি ২০২১ বুধবার

জেলার খবর