Berger Paint

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭

ব্রেকিং:
হত্যার দায় সিনহা ও সিফাতের ওপর চাপিয়েছে পুলিশ ইতালিতে প্রবেশের অপেক্ষায় হাজারও বাংলাদেশি, নিষেধাজ্ঞা শিথিলের আভাস বিশ্বে করোনায় মৃত ৬ লাখ ৯৭ হাজারের বেশি একদিনে পানিতে ডুবে প্রাণ গেল ১১ শিশুর
সর্বশেষ:
তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর কুমিল্লার সাবেক এমপি এটিএম আলমগীরের ইন্তেকাল এবার সীমান্ত ঘেঁষে হেলিপ্যাডের কাজ শুরু করল নেপাল, আরও চাপে ভারত রাজধানীতে ঢুকছে বন্যার পানি, অনেক এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা

ঝিনাইদহে করোনা কালেও চলছে অনৈতিক কার্যকলাপ

ঝিনাইদহকে সন্ত্রাস, মাদক, দুর্নীতিসহ সমস্ত অপকর্ম থেকে রক্ষা করে একটি সুশীল সুন্দর ঝিনাইদহ গড়ে তোলার লক্ষে পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম এর নির্দেশে সদর ওসি মিজানুর রহমান একের পর এক চোক ধাদালো কাজ দেখিয়ে ঝিনাইদহের মানুষকে চমক লাগিয়ে দিয়েছেন।

০১:৪৩ পিএম, ৩ আগস্ট ২০২০ সোমবার

বাগেরহাটে ‘বন্দুকযুদ্ধে’ সাবেক ইউপি চেয়ারম্যান কামাল নিহত


বাগেরহাটে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মোস্তফা কামাল ওরফে মিনা কামাল (৫৬) নামে সাবেক ইউপি চেয়ারম্যান নিহত হয়েছেন। তিনি খুলনা জেলার রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

০২:৫৬ পিএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

সাতক্ষীরায় ৫ সাংবাদিকের সুস্থ্যতা কামনা

সাতক্ষীরায় কোভিড-১৯ পজেটিভ সনাক্ত হয়ে অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন জেলার ৫জন সিনিয়র সাংবাদিক ও সাতক্ষীরা প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্যও তারা।

০২:১৫ পিএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

সাতক্ষীরায় মৎস্য চাষে বৈপ্লবিক পরিবর্তন

চাহিদার তুলনায় সরবরাহ বেশি থাকায় সাতক্ষীরার মৎস্য সম্পদ বিদেশে রপ্তানি হচ্ছে। দিনের পর দিন জেলায় মাছের উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। এখানকার প্রধান পেশা কৃষির পরই মাছের অবস্থান। প্রায় ১০ লক্ষ নারী ও পুরুষের প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে মাছ চাষের উপর নিরর্ভরশীল। চাষীরা বলছে মৎষ্য উৎপাদনে সাতক্ষীরায় যেন নীরব বিপ্লব চলছে।

০৪:২৯ পিএম, ২৯ জুলাই ২০২০ বুধবার

সাতক্ষীরায় বই ব্যবসা বন্ধ প্রায়, হুমকিতে হাজারো মানুষের জীবিকা

মানবেতর জীবন যাপন করছেন সাতক্ষীরার চির চেনা বইয়ের দোকান বা লাইব্রেরির সাথে জড়িত প্রায় পাঁচ হাজার মানুষ। কোভিড-১৯ এর কারণে সৃষ্ট পরিস্থিতিতে জেলাব্যাপী বই বেঁচা-কেনা শূণ্যের কোটায় নেমে গেছে। জীবন ধারণ ও চলতি খরচ যোগাতে কেউ কেউ আবার বইয়ের সাথে বিভিন্ন কসমেটিকস ও স্যানিটাইজার সামগ্রীও বিক্রি করছেন।

০২:০৫ পিএম, ২৯ জুলাই ২০২০ বুধবার

সাতক্ষীরায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল কিশোরী

সাতক্ষীরার দেবহাটায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অভিশপ্ত বাল্য বিবাহের কবল থেকে রক্ষা পেয়েছে রাখি মন্ডল (১৬) নামের অপ্রাপ্ত বয়স্ক এক কিশোরী। সে বাগেরহাট জেলার রামপাল থানার পেপলবুনিয়া গ্রামের শংকর মন্ডলের মেয়ে।

০৪:২০ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

সাতক্ষীরার আশাশুনিতে সম্পত্তি জবর দখল প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের সোনাই গ্রামে পৈত্রিক সম্পত্তি জবর দখল, ভয়ভীতি প্রদর্শন ও মারপিটের ঘটনার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। (২৭ জুলাই) সোমবার সোনাই গ্রামবাসীর আয়োজনে সোনাই সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তায় উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

০৫:২১ পিএম, ২৭ জুলাই ২০২০ সোমবার

ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়েছে ৮০৯ জন মৃত্যু ২০

ঝিনাইদহে নতুন করে আরও ৩৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৮০৯ জন। এছাড়া জেলায় মৃত্যুবরণ করেছে ২০ জন। ঝিনাইদহ সিভিল সার্জন কার্যলয়ের মেডিক্যাল অফিসার ও করোনা সেলের মুখপাত্র ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, রোববার সকালে কুষ্টিয়া ল্যাব থেকে ঝিনাইদহে ৭৪টি নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যে ৩৯টি পজেটিভ।

০৬:১৩ পিএম, ২৬ জুলাই ২০২০ রোববার

করোনায় সাতক্ষীরা পৌর আ’লীগের সাবেক সভাপতিসহ ২জনের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারি ও পৗর আওয়মীলীগের সাবেক সভাপতি আবু সাঈদসহ দুই জনের মৃত্যু হয়েছে। রোববার সকালে তারা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

০৪:২৩ পিএম, ২৬ জুলাই ২০২০ রোববার

সাতক্ষীরায় নতুন করে আরো ৩১ জনের করোনা পজেটিভ

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ৬৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। আজ শনিবার দুপুরে পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে উক্ত ৩১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

০৪:৫৬ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

সাতক্ষীরা সিমান্তে ইছামতি নদীর চর থেকে অবৈধ বালু উত্তলন

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতার খানজিয়া সীমান্ত বিজিবি ক্যাম্প সংলগ্ন ইছামতি নদীর বেড়িবাঁধ সংলগ্ন চর থেকে বালু কেটে নিয়ে যাচ্ছে একটি মহল। ফলে পানি উন্নয়ন বোর্ডের ওই বেড়িবাঁধ হুমকির মুখে রয়েছে। এভাবে বালু কাটতে থাকলে যে কোন মুহুর্তে বেড়িবাঁধ ভেঙে বাঁধের তীরে বসবাসকারি হাজারও পরিবারসহ কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

০১:২৭ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

ঝিনাইদহে যে দুই গ্রামের মেয়েদের বিয়ে হয় না বর্ষাকালে

শিরোনাম দেখে কি চমকে উঠলেন ! ভাবতে পারেন ডিজিটাল ও সভ্যতার যুগে এমন ভুতুড়ে গ্রাম কি আছে? জ্বি হ্যাঁ। এমন দুইটি গ্রাম হচ্ছে ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের ভাদালীডাঙ্গা ও হলিধানী ইউনিয়নের নাটাবাড়িয়া। বর্ষা সমাগত হলে গ্রাম দুইটির বিয়ের অনুষ্ঠান বন্ধ থাকে। এমনকি কাদাপানির কারণে স্কুলের উপস্থিতিও কমে আসে। বৃদ্ধা ও রোগীদের কোলে করে উঠতে হয় পাকা রাস্তায়।

০১:০০ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

সাতক্ষীরায় করোনায় মুক্তিযোদ্ধাসহ তিন জনের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে এক মুক্তিযোদ্ধা ও উপসর্গ নিয়ে সাতক্ষীরায় দুই নারীর মৃত্যু হয়েছে। মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে করোনা আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দীন শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে মারা যান।

০৩:৫৩ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

সাতক্ষীরায় ভোমরা স্থলবন্দরে করোনার থাবা

বাংলাদেশের ২য় বৃহত্তম স্থল বন্দর  সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের রাজস্ব খাতে থাবা ফেলেছে মহামারি করোনা ভাইরাস। ফলে রাজস্ব আদায়ের অপার সম্ভাবনাময় এ বন্দরে  দেখা দিয়েছে চরম সংকট। দেশের অর্থনীতির খোলা জানালা ভোমরা স্থলবন্দরে চলছে রাজস্ব ঘাটতি।

১২:৪৮ পিএম, ২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার

সাতক্ষীরা প্রেসক্লাবের তিনজন সদস্য করোনায় আক্রান্ত


সাতক্ষীরা প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান হাবিব, প্রেসক্লাবের সদস্য ও আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক অসিম বরন চক্রবর্তী, তার স্ত্রী ছফুরুন নেছা মহিলা কলেজের শিক্ষিকা পম্পাবতী মূখার্জি, প্রেসক্লাবের সদস্য দৈনিক ভোরের কাগজের নিজস্ব প্রতিবেদক এড. দিলিপ কুমার দেব করোনা আক্রান্ত হয়েছেন।

১২:৪২ পিএম, ২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় সাংবাদিকসহ ২৯ জন করোনা আক্রান্ত

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে তিন সাংবাদিক, এক কলেজ শিক্ষিকা ও এক র‌্যাব সদস্যসহ ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ৫৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।

০৪:৪১ পিএম, ২২ জুলাই ২০২০ বুধবার

২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ৩৭ জন আক্রান্ত, মোট আক্রান্ত ৫৩৯জন

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে এক চিকিৎসক ও চার র‌্যাব সদস্যসহ ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত ৫৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

০৫:৪৬ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

বাগেরহাটে ক্রেতা শূন্য কোরবানির হাট নিয়ে দুশ্চিন্তায় খামারিরা

কোরবানির ঈদকে সামনে রেখে বাগেরহাটের হাটগুলোতে পর্যাপ্ত পশু থাকলেও তেমন বেচাকেনা নেই। করোনার কারণে জেলার বাইরের ব্যবসায়ীরা পশু কিনতে আসছেন না। আদৌ হাট জমবে কিনা, ক্রেতারা আসবে কিনা- এ ধরণের নানা চিন্তা পেয়ে বসেছে তাদের। এছাড়া করোনা পরিস্থিতিতে তারা লাভবান হতে পারবেন কিনা- সে চিন্তাও মাথায় ঘুরপাক খাচ্ছে। সব মিলিয়ে দুশ্চিন্তা পিছু ছাড়ছে না খামারি ও পশু ব্যবসায়ীদের।

০৪:৪৫ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

অস্তিত্ব সংকটে সাতক্ষীরার উপকূলীয় এলাকার ৬ লাখ মানুষ

অস্তিত্ব সংকটে পড়েছে সাতক্ষীরার উপকূলীয় অঞ্চলের কয়েক লক্ষ মানুষ। রাত দিন প্রকৃতির সঙ্গে লড়াই করে চলছে তাদের জীবন। আকাশে কালো মেঘ আর নদীর গর্জন শুনলেই তারা আতঙ্কিত হয়ে পড়ে। বেঁচে থাকায় যেন তদের বড় দায়। উপকূলীয় অঞ্চলে জন্ম নেওয়াটাই যেন তাদের অপরাধ। দীর্ঘদিন ধরে ঘরে বাড়িতে সমুদ্রের লোনা পানি আর নতুন করে রিং বাঁধ গুলো ভাঙ্গনের কবলে পড়ায় অনেকে এলাকা ছাড়ছে।

১২:২৭ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

ঝিনাইদহ পৌর মেয়র করোনায় আক্রান্ত

ঝিনাইদহ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার তার করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। করোনা পজিটিভ আসার পর সাইদুল করিম মিন্টু সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছেন।

০৪:১৮ পিএম, ২০ জুলাই ২০২০ সোমবার

সাতক্ষীরায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু

করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক বৃদ্ধ ও এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। রোববার রাতে ও সোমবার সকালে মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে তারা মারা যান।

০৩:০১ পিএম, ২০ জুলাই ২০২০ সোমবার

সাতক্ষীরার পশুর হাটগুলোতে বাড়ছে ক্রেতা-বিক্রেতার আগমণ

ক্রমেই এগিয়ে আসছে মুসলিম সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা। বৈধভাবে আমদানী কার্যক্রম না থাকায় ভারতীয় গরু এবার দখল করতে পারেনি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ কোরবানির পশুরহাট সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া পশু হাটটি।

০২:৪৯ পিএম, ২০ জুলাই ২০২০ সোমবার

করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরায় পত্রিকার সম্পাদকের মৃত্যু

সাতক্ষীরা থেকে প্রকাশিত 'দৈনিক আজকের সাতক্ষীরা'র সম্পাদক মহসিন হোসেন বাবলু করোনা উপসর্গ নিয়ে শনিবার দিবাগত রাত ২টার দিকে মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহী——রাজিউন)।

০৪:৫৬ পিএম, ১৯ জুলাই ২০২০ রোববার

সাতক্ষীরায় নতুন করে পুলিশ, স্বাস্থ্যকর্মীসহ ১৯জন আক্রান্ত


গত২৪ ঘণ্টায় সাতক্ষীরায় নতুন করে পুলিশ সদস্য, স্বাস্থ্যকর্মীসহ ১৯ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। রোববার পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে উক্ত ১৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

০৪:৩৮ পিএম, ১৯ জুলাই ২০২০ রোববার

জেলার খবর