Berger Paint

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭

ব্রেকিং:
হত্যার দায় সিনহা ও সিফাতের ওপর চাপিয়েছে পুলিশ ইতালিতে প্রবেশের অপেক্ষায় হাজারও বাংলাদেশি, নিষেধাজ্ঞা শিথিলের আভাস বিশ্বে করোনায় মৃত ৬ লাখ ৯৭ হাজারের বেশি একদিনে পানিতে ডুবে প্রাণ গেল ১১ শিশুর
সর্বশেষ:
তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর কুমিল্লার সাবেক এমপি এটিএম আলমগীরের ইন্তেকাল এবার সীমান্ত ঘেঁষে হেলিপ্যাডের কাজ শুরু করল নেপাল, আরও চাপে ভারত রাজধানীতে ঢুকছে বন্যার পানি, অনেক এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা

সিলেটে ৮ চিকিৎসকের করোনা পজিটিভ

সিলেটে বৃহস্পতিবার (৩০ জুলাই) একদিনে আট চিকিৎসকসহ আরও ৭৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আট চিকিৎসকসহ ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে আরও ৪৪ জনের করোনা শনাক্ত হয়।

১০:৩৬ এএম, ৩১ জুলাই ২০২০ শুক্রবার

ঈদের নামাজের তারতীব!

প্রশ্নঃ- ঈদের নামাজ কিরূপভাবে পড়িবে? উত্তরঃ- ১/ মারাকিল ফালাহ কিতাবের মর্মে জানা যায়, ঈদের নামাজের নিয়ত করতঃ তাকবিরে তাহরিমা বলিয়া কানের লতিতে অঙ্গুলি স্পর্শ করিয়া নাভী দেশে হাত বাঁধিবে।

১২:১৭ পিএম, ২৭ জুলাই ২০২০ সোমবার

মাধবপুরে অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় অসহায় ১২শ ৬০ পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শনিবার হবিগঞ্জের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান অসহায় দুস্ত মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন।

০৬:২৪ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

দোয়ারায় বন্যায় সবকটি সড়ক ভেঙে যোগাযোগ ব্যবস্থার চরম ভোগান্তি

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সবকটি সড়ক ভেঙে জেলাও উপজেলার সাথে ইউনিয়ন পর্যায়ে সড়ক যোগাযোগ ভেঙে পড়ায় চরম ভোগান্তিতে পড়েছে উপজেলার সাড়ে ৩ লাখ মানুষ।

০৪:৪১ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

কুরবানীর কিছু অত্যন্ত গুরুত্বপূর্ণ মাসায়েল

কুরবানী একটি গুরুত্বপূর্ণ ইবাদত। এটি আদায় করা ওয়াজিব। সামর্থ্য থাকা সত্ত্বেও যে ব্যক্তি এই ইবাদত পালন করে না তার ব্যাপারে হাদীস শরীফে এসেছে, ‘যার কুরবানীর সামর্থ্য রয়েছে কিন্তু কুরবানী করে না সে যেন আমাদের ঈদগাহে না আসে।’-মুস্তাদরাকে হাকেম, হাদীস : ৩৫১৯; আত্তারগীব ওয়াত্তারহীব ২/১৫৫।

০২:৫৭ পিএম, ২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার

মাধবপুরে পাহাড়ি ঢলে তলিয়ে গেছে বিস্তীর্ণ এলাকা

মাধবপুরের সিমনা ছড়া, তেলানিয়া ছড়া, অলইলল্লা ছড়া দিয়ে আসা পাহাড়ি ঢলের পানিতে শাহজাহানপুর, আন্দিউড়া ও জগদীশপুর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা, রাস্তা ঘাট তলিয়ে গেছে।

০৪:৪৬ পিএম, ২২ জুলাই ২০২০ বুধবার

মাধবপুরে হত দ্ররিদের পাশে দাঁড়ালেন কলেজের প্রভাষক মনোয়ার

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার মৌলানা আছাদ আলী ডিগ্রী কলেজের পদার্থ বিজ্ঞান ও আইসিটি বিষয়ের শিক্ষক। ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ত্রিবেনী গ্রামের মো. শাহজাহান মিয়া ও মোছা. কুলসুমা বেগমের সন্তান মনোয়ার হোসেন মনু।

০২:২৯ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

কোরবানির গুরুত্ব ও ফজিলত

ইসলামের অন্যতম বিধান হলো কোরবানি। আল্লাহর সন্তুষ্টির জন্য আমরা প্রতি বছর পশু কোরবানি করে থাকি। মহান আল্লাহ পবিত্র কোরআনে নির্দেশ দিচ্ছেন, অতএব আপনি আপনার পালনকর্তার উদ্দেশে নামাজ পড়ুন এবং কোরবানি করুন’ (সূরা কাউসার, আয়াত ২)।

০১:৩৩ পিএম, ২০ জুলাই ২০২০ সোমবার

মাধবপুরে অবৈধ বালু উত্তোলন ও পরিবহন দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

হবিগঞ্জের মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহন করায় ভ্রাম্যমাণ আদালত ১ জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। শনিবার (১৮ জুলাই) দুপুরে দিকে উপজেলার বুল্লা ইউনিয়নের বানেশ্বরে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনূভা নাশতারান বালু অবৈধভাবে পরিবহন ও উত্তোলন করার দায়ে আম্বর আলীকে আটক করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

০২:৩১ পিএম, ১৯ জুলাই ২০২০ রোববার

পবিত্র কোরআন পাকে বর্নিত সব চেয়ে প্রসিদ্ধ আয়াত শরীফ আয়াতুল কুরসী!

এটি কোরআনের দ্বিতীয় সুরার ২৫৫ নং আয়াত। এ আয়াতে আল্লাহ তার ক্ষমতা কতৃত্ব শ্রেষ্টত্ব ও মহাত্ব বর্ননা করেছেন। বিশ্বাস ভক্তি ও সমর্পিত অন্তরে এ আয়াত পাঠ করলে পাঠকারীর সীমাহীন ফজিলত সম্পর্কে হাদীছ শরীফে বলা হয়েছে। আর তা এ জন্য যে ইহা পাঠের সময় আল্লাহর চরম ক্ষমতা প্রভুত্ব প্রতাপ প্রতিপত্তির পরিচয় পেয়ে পাঠকের মনে চরম নিরাপত্তার নিশ্চয়তা আশা ও ভরসা অনুভুত হয়। তাই অনুবাদ সহ ইহা পাঠ করা উচিৎ যেন তা বুঝতে পারা যায়।

০১:০২ পিএম, ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার

বিশিষ্ট রাজনীতিবিদ শাহজাহান সিরাজের মৃত্যুতে দুধরচকীর শোক

সাবেক মন্ত্রী, বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান, স্বাধীনতার ইশতেহার পাঠকারী ও বিশিষ্ট রাজনীতিবিদ শাহজাহান সিরাজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী।

০৪:১২ পিএম, ১৫ জুলাই ২০২০ বুধবার

আল্লামা দুবাগী ছাহেবের মৃত্যুতে দুধরচকীর শোক

শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)এর অন্যতম খলিফা, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা মুফতি মোজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী ছাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেট এর প্রতিষ্ঠিতা সভাপতি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী।

০৬:২৮ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

দোয়ারায় পাহাড়ি ঢলে আবারও ভয়াবহ বন্যা

পাহাড়ি ঢল ও ভাড়ী বর্ষনে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৯ টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ঘর বাড়ি ও রাস্তাঘাট তলিয়ে শত কোটি টাকার ক্ষতি সাধন। একের পর এক গ্রাম বন্যার পানিতে তলিয়ে এ যেন এক মহা সমুদ্রে রূপ নিচ্ছে। গ্রামীণ কাচা সড়ক ও ঘরবাড়ি ভেঙে পড়ছে।

০৪:৫৪ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

মাধবপুর উপজেলা কৃষকলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

হবিগঞ্জের মাধবপুর উপজেলায়  সারাদেশের মতো ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ এই শ্লোগান নিয়ে এবং মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নির্দেশে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে মাধবপুর উপজেলা কৃষকলীগের আহ্বায়ক জামাল উদ্দিন।

০৩:৫৭ পিএম, ৮ জুলাই ২০২০ বুধবার

এমএ হকের মৃত্যুতে দুধরচকীর শোক প্রকাশ


বর্ষীয়ান রাজনীতিবিদ, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য এবং সিলেট জেলা ও মহানগর বিএনপির সাবেক সভাপতি এম.এ হকের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী।

০২:৪৮ পিএম, ৪ জুলাই ২০২০ শনিবার

সুনামগঞ্জে করোনা আক্রান্ত হাজার ছাড়লো

সুনামগঞ্জে করোনা সংক্রমণের ৮০তম দিনে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে আরও ২৫ জনের। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষায় এই ২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

০৬:৪৫ পিএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

মাধবপুরে নতুন করে ৩ স্বাস্হ্যকর্মীসহ করোনায় আক্রান্ত ১৭

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নতুন করে আরও ১৭ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে মাধবপুরে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১২ জন।

০৬:৩৮ পিএম, ১ জুলাই ২০২০ বুধবার

মাধবপুরে বিপুল পরিমান ফেন্সিডিলসহ বিজিবির হাতে আটক -১

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শিবনগর এলাকায় স্কুলব্যাগে করে অভিনব কায়দায় ফেন্সিডিল বহনকালে মাদক ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) বুধবার(১লা জুলাই) দুপুরে মনতলা- কমলপুর সড়কের শিবনগর এলাকা থেকে তাকে আটক করা হয়।

০৫:০৩ পিএম, ১ জুলাই ২০২০ বুধবার

মাধবপুরে করোনাজয়ী ৮ পুলিশকে ফুল দিয়ে বরণ

হবিগঞ্জের মাধবপুর থানার সেকেন্ড অফিসার এসআই মোসলেহ উদ্দিনসহ ৮জন করোনামুক্ত হওয়ায় তাদের ফুল দিয়ে কর্মস্থলে বরণ করে নেয়া  হয়েছে। সোমবার ২৯ জুন রাতে মাধবপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নাজিম উদ্দিন ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইকবাল হোসেন  করোনামুক্ত পুলিশ সদস্যদের বরণ করেন।

১২:৩৫ পিএম, ৩০ জুন ২০২০ মঙ্গলবার

মাধবপুরের তেলিপাড়ায় বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ আটক ১

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নোহাটি টু আন্দিউড়া নামক রাস্তা থেকে ভারতীয় ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটকে আটক করেছে পুলিশ। রবিবার (২৮ জুন) ভোর ৫ .৪৫ দিকে মাধবপুর থানার অন্তর্গত তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির পুলিশের একটি দল অভিযান চালিয়ে ১৪০ বোতল ভারতীয় ফেনসিডিল সহ মাধবপুর উপজেলার রতনপুরে গ্রামের আজম উদ্দিন ছেলে কাওছার মিয়া (২৯) কে আটক করে।

০৩:২৬ পিএম, ২৮ জুন ২০২০ রোববার

১৪ কোটি টাকা ব্যয়ে মাধবপুর নির্মিত হচ্ছে মডেল মসজিদ

হবিগঞ্জের মাধবপুর পৌর শহরে ১৪ কোটি টাকা সরকারি অর্থায়নে মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে। বুধবার (২৪ জুন) বিকেলে মাধবপুরের জগদীশপুরে সাব রেজিস্টার অফিসে দলিল নিবন্ধন শেষে দলিল হস্তান্তর করা হয়েছে।

০৬:৩৫ পিএম, ২৪ জুন ২০২০ বুধবার

মাধবপুরে নতুন আরও ২২ জন করোনায় আক্রান্ত

হবিগঞ্জের মাধবপুরে একজন ডাক্তার,দুই ব্যাংক কর্মকর্তা ৯পুলিশ সদস্যসহ ২২ জনের নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মাধবপুর উপজেলায় ৭৫ জন করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এক নারীর মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে নির্বাচন কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, সিনিয়র নার্স সহ ১১ জন সুস্থ হয়েছেন।

০১:৫০ পিএম, ২৩ জুন ২০২০ মঙ্গলবার

মাধবপুরে অবৈধ কারেন্ট জাল জব্দ

হবিগঞ্জের মাধবপুর পৌর বাজার থেকে ৮৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে সহকারী কমিশনার( ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার। সোমবার ২২ (জুন)  উপজেলা সদর বাজারে অভিযান চালিয়ে উল্লেখিত পরিমাণ কারেন্ট জাল জব্দ করে যার আনুমানিক বাজার মূল্যে ২লাখ টাকা। অবৈধ কারেন্ট জালের ব্যবসায়ে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

০৫:২২ পিএম, ২২ জুন ২০২০ সোমবার

মাধবপুরে সীমান্ত এলাকায় বিজিবির ত্রাণ বিতরণ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর, ধর্মঘর, বড়জ্বাল বিওপি সীমান্ত এলাকার কর্মহীন ১৬৫ টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হবিগঞ্জ ৫৫ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

০৩:৪১ পিএম, ২২ জুন ২০২০ সোমবার

জেলার খবর