Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭

ব্রেকিং:
করোনায় আক্রান্ত `সারেগামাপা`র ৪ বিচারক শারদীয় দুর্গাপূজা শুরু, আজ ষষ্ঠী নতুন বছরের শুরুতেই কমপক্ষে দুটি করোনার টিকা মিলবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্পেনে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো অস্কফোর্ডের ভ্যাকসিন ট্রায়াল: ব্রাজিলে স্বেচ্ছাসেবীর মৃত্যু
সর্বশেষ:
লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা সাবরিনার মামলায় দুই ওসিকে শোকজ যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ

দোয়ারাবাজার প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন

দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাবের ৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে এম এ করিম লিলুর সভাপতিত্বে উপজেলা প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ আহবায়ক কমিটি গঠন করা হয়।

০৮:১৩ পিএম, ২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ছাতকে বসত ঘর থেকে টাকা চুরির অভিযোগ

ছাতকে এক নারীর বসতঘরে প্রবেশ করে ব্যানেটি ব্যাগসহ নগদ ৬০হাজার টাকা চুরি করে নেয়ার অভিযোগ উঠেছে মজমা বেগম (৩৫) নামের এক গৃহবধূর বিরুদ্ধে। মজমা বেগম উপজেলার দোলারবাজার ইউনিয়নের মুক্তারপুর গ্রামের লিয়াকত আলীর স্ত্রী।

০৩:২৩ পিএম, ১৮ অক্টোবর ২০২০ রোববার

সিলেটে ফাঁড়িতে যুবকের মৃত্যু, ৪ পুলিশ বরখাস্ত, প্রত্যাহার ৩

সিলেটে কোতোয়ালি থানার বন্দরবাজার ফাঁড়িতে পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনা ঘটেছে। ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হান আহমদের যে মৃত্যু হয়েছে তা তদন্তে নিশ্চিত হয়েছে পুলিশ। এ ঘটনায় ফাঁড়ি ইনচার্জ পুলিশের উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন এবং ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে আরো ৩জনকে প্রত্যাহার করেছে সিলেট মহানগর পুলিশ।

০৭:১৪ পিএম, ১২ অক্টোবর ২০২০ সোমবার

নুর মিয়া নৌকার মাঝি হয়ে দোহালিয়া ইউনিয়নবাসীর পাশে থাকতে চায়

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুবিধা বঞ্চিত দোহালিয়া ইউনিয়ন বাসীর উন্নয়নে মো. নুর মিয়া নৌকার মাঝি হয়ে মানুষের পাশে থেকে সেবা করতে চান। দোহালিয়া ইউনিয়নের রাজন পুর গ্রামের মৃত গোলাম রব্বানীর পুত্র সমাজ সেবক মো. নুর মিয়া।

০১:৫১ পিএম, ৯ অক্টোবর ২০২০ শুক্রবার

শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব ক্বিবলাহ রহঃ’র সংক্ষিপ্ত জীবনী

(এক)নাম ও বংশ পরিচয় : নাম মুহাম্মাদ আব্দুল লতিফ চৌধুরী, উপাধী মুজাদ্দিদে যামান হাদিয়ে মিল্লাত, শামসুল উলামা, ছাহেব ক্বিবলাহ ফুলতলী ইত্যাদি। পিতা মাওলানা মুফতি মোঃ আব্দুল মজিদ চৌধুরী, মুজাদ্দেদী নকশবন্দী রহঃ তিনি ছিলেন তৎকালীন ভারতবর্ষের বাংলা- আসামের একজন মশহুর আলিম, মুফতী ও বুযুর্গ।

১২:৩৫ পিএম, ৬ অক্টোবর ২০২০ মঙ্গলবার

এমসি কলেজে গণধর্ষণের ২নং আসামি তারেক গ্রেফতার

সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার ২নং আসামি তারেকুল ইসলাম তারেককে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গতকাল সন্ধ্যায় সুনামগঞ্জের দিরাই উপজেলা থেকে তাকে আটক করা হয়েছে।

১০:২২ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ: ছাত্রলীগ নেতা সাইফুর গ্রেফতার

সিলেটে এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার প্রধান আসামি ছাত্রলীগ নেতা সাইফুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। সুনামগঞ্জের ছাতক থেকে আজ সকালে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত সাইফুর রহমান সিলেটের বালাগঞ্জ উপজেলার সোনাপুরের চান্দাইপাড়ার মো. তাহিদ মিয়ার ছেলে।

১১:৩৩ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

কুলাউড়ায় ‘নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন’র কার্যক্রম

২৫শে সেপ্টেম্বর ২০ইং,শুক্রবার প্রতি সপ্তাহের মতো এ সপ্তাহে ও "নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন" এর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী সম্পন্ন। তবে এবারের কর্মসূচিটি একে বারে ভিন্ন।

০৬:০০ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে উত্তাল এমসি কলেজ

সিলেটের এমসি কলেজ হোস্টেলে স্বামীকে বেঁধে রেখে তরুণীকে গণধর্ষণের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে সিলেটের এমসি কলেজ ক্যাম্পাস। এমন জঘন্য ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানিয়ে ও অভিযুক্ত ছাত্রলীগ নেতাকর্মীদের দ্রুত বিচার দাবিতে বিক্ষোভ করছেন কলেজের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ধর্ষণকারীদের বিচার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

০৫:০০ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

এমসি কলেজে গণধর্ষণ, ছাত্রলীগের ৬ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

সিলেটের এমসি কলেজ হোস্টেলে স্বামীকে বেঁধে রেখে তরুণীকে গণধর্ষণের ঘটনায় ছাত্রলীগের ৬ নেতাকর্মীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই গণধর্ষণের মামলার আসামিরা হলেন- এমসি কলেজ ছাত্রলীগের নেতা সাইফুর রহমান, রনি, রবিউল ইসলাম, মাসুম, তারেকুল ইসলাম ও অর্জুন লস্কর।

০৩:০৩ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

মাধবপুরে নারী ও শিশু উন্নয়নে কর্মশালা

হবিগঞ্জের মাধবপুরে শিশু ও নারী উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে মাধবপুর উপজেলার হলরুমে "শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) "শীর্ষক কর্মসূচীর আওতায় করোনা ভাইরাস সংক্রমন রোধ, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশু ও নারীর অধিকার, শিশুর যথাযথ বিকাশ,অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা,নারীর ক্ষমতায়ন,নারীর সামাজিক দুরত্ব কর্মসূচি,

০৩:৫৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

সমাজ সেবায় ব্রত ওলিউর মানুষের কল্যাণে কাজ করতে চান

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুবিধা বঞ্চিত এক জনপদে সমাজ সেবক হয়ে মানুষের সেবা করতে চান, পান্ডারগাঁও ইউনিয়নের আফছর নগর (শ্ৰীপুর) গ্রামের আলহাজ্জ মাষ্টার আইয়ুবুর রহমানের পুত্র তরুণ শিক্ষানুরাগী ওলিউর রহমান।

০৪:৪৫ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০ রোববার

মাধবপুরে আখের বাম্পার ফলন, ন্যায্য দামে খুশি চাষিরা

হবিগঞ্জের মাধবপুরে গত বছরের চেয়ে এবার আখের ফলন বেড়েছে। সেই সঙ্গে বাজারে দামও বেশ ভালো। লাভের মুখ দেখে খুশি কৃষক। বৃহস্পতিবার ৩ সেপ্টেম্বর  উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষিনির্ভর মাধবপুরে আখ চাষের জন্য উপযোগী।

০৫:৩৩ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

সুন্দর জীবন গঠনে হযরত মুহাম্মদ (সঃ)এর ২৫টি সোনালী বাণী!

২৫টি প্রশ্ন আর রাসূলুল্লাহ (সাঃ) এর উত্তরঃ ১. প্রশ্নঃ আমি ধনী হতে চাই! উঃ রাসূলুল্লাহ (সাঃ) ইরশাদ করলেন, অল্পতুষ্টি অবলম্বন কর; ধনী হয়ে যাবে। ২. প্রশ্নঃ আমি সবচেয়ে বড় আলেম (ইসলামী জ্ঞানের অধিকারী) হতে চাই! উঃ রাসূলুল্লাহ (সাঃ) ইরশাদ করলেন, তাক্বওয়া (আল্লাহ্ ভীরুতা) অবলম্বন কর, আলেম হয়ে যাবে।

১২:৪৬ পিএম, ২ সেপ্টেম্বর ২০২০ বুধবার

জেনে নিন কোন পাপের কী শাস্তি!

পাপীকে অবশ্যই পাপের শাস্তি ভোগ করতে হবেএটা ন্যায়বিচারের দাবি। এ শাস্তি কারো ইহকালে, আবার কারো হবে পরকালে। পার্থিব জগতে কোন পাপের কী শাস্তি হয়, এ প্রসঙ্গে শ্রেষ্ঠতম তাফসিরবিদ আবদুল্লাহ ইবনে আব্বাস (রা.) থেকে বর্ণিত আছে, তিনি বলেছেন, কোনো জাতির মধ্যে আত্মসাৎ করা বৃদ্ধি পেলে সে জাতির লোকদের অন্তরে ভয়ের সঞ্চার করা হয়।

০৫:৪৩ পিএম, ৩১ আগস্ট ২০২০ সোমবার

কারবালার রক্তঝরা হৃদয় বিদারক সংক্ষিপ্ত ইতিহাস!

‘ইসলাম জিন্দা হোতে হে হার কারবালাকে বাদ’ অর্থাৎ ইসলামের পুনর্জাগরণ হয় প্রতিটি কারবালার পরই। কোনো এক উর্দু কবির এ প্রবাদটিই তুলে ধরে কারাবালার ইতিহাস ও মর্মকথা। যে ইতিহাস রক্তঝরা ইতিহাস, যে ইতিহাস ভূবন কাঁদায়, যে ইতিহাস সত্যের পথে লড়াইয়ের শক্তি জোগায়, শিরায় উপশিরায় ইসলামের প্রতি ভালোবাসাকে জাগিয়ে তুলে।

০২:০৬ পিএম, ২৭ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

চাঁদাবাজির প্রতিবাদে সিলেটে ৭২ঘণ্টার পরিবহন ধর্মঘট

চাঁদাবাজির প্রতিবাদে জানিয়ে সিলেটে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলছে। আজ রোববার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়। জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন এ কর্মসূচির ডাক দিয়েছে।

১২:৪৫ পিএম, ২৩ আগস্ট ২০২০ রোববার

আশুরার ফজিলত ও আমল!

আশুরা ইসলামের অন্যতম গুরুত্বপূর্ণ দিন। আশুরা অর্থ দশম তারিখ। ইসলামি পরিভাষায় মহররমের ১০ তারিখকে আশুরা বলা হয়। মহররম হলো চান্দ্রবর্ষের প্রথম মাস।

০২:০৪ পিএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

করোনায় সিসিকের কর কর্মকর্তার মৃত্যু

মহামারি করোনায় মারা গেলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) কর শাখার কর্মকর্তা সৈয়দ মিজান আহমদ (৩৫)। সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি ছিলেন তিনি। আজ বৃহস্পতিবার দিবাগত রাতে চিকিৎসারত অবস্থায় তিনি মৃতুবরণ করেন।

০৩:৫২ পিএম, ২১ আগস্ট ২০২০ শুক্রবার

কিয়ামতের প্রথম নিদর্শন কি!

কিয়ামতের প্রথম নিদর্শন কি সেই সম্পর্কে আমরা সবাই জেনে নেই। হজরত আনাস রা. থেকে বর্ণিত, তিনি বলেন, আবদুল্লাহ ইবনে সালামের কাছে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর মদীনায় আগমনের খবর পৌঁছল, তখন তিনি আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম'র খেদমতে আসলেন, অতপর তিনি বললেন, আমি আপনাকে এমন তিনটি বিষয়ে জিজ্ঞাসা করতে চাই যার উত্তর নবী ছাড়া আর কেউ অবগত নয়।

১২:২৯ পিএম, ১৮ আগস্ট ২০২০ মঙ্গলবার

এশিয়ার বৃহত্তম সুরমা চা বাগানে পতিত ভুমিতে নতুন চা বাগান সৃজন


এশিয়ার অন্যতম বৃহৎ সুরমা চা বাগানে ১৬ একর পাহাড়ি উচু ভুমিতে নতুন গাছের চারা রোপন করা হয়েছে। যুগযুগ ধরে এ ভুমি পতিত পড়েছিল। চলতি বছর সুরমা চা বাগান ব্যবস্থাপক পতিত ভুমিতে নতুন চা চারা গাছ রোপনের জন্য জমি নির্বাচন করেন।

০২:৪৮ পিএম, ১৭ আগস্ট ২০২০ সোমবার

ক্যান্সারে আক্তান্ত মুক্তিযোদ্ধার স্ত্রী সায়েদা আক্তার

মরণব্যাধি জরায়ু ক্যান্সারে আক্রান্ত সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সায়েদা আক্তার (৪৮)। সে দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম মাছিমপুর গ্রামের মুক্তিযোদ্ধা মৃত মো. তাজেদ আলীর স্ত্রী।  আপনাদের সকলের মানবিক সহায়তায় বাঁচতে চায় সায়েদা আক্তার।

০২:১১ পিএম, ১৬ আগস্ট ২০২০ রোববার

যে আমল বেশি করার নির্দেশ দিয়েছেন আল্লাহ সুবহানাহু ওয়াতাআ’লা

প্রিয় পাঠকের কাছে আজকে আমার আলোচনা হলো যে আমল বেশি করার নির্দেশ দিয়েছেন আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা সেই সম্পর্কে সংকিপ্ত আকারে তুলে ধরলাম আপনাদের কাছে।

০২:১৭ পিএম, ১২ আগস্ট ২০২০ বুধবার

জেলার খবর