Berger Paint

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭

ব্রেকিং:
হত্যার দায় সিনহা ও সিফাতের ওপর চাপিয়েছে পুলিশ ইতালিতে প্রবেশের অপেক্ষায় হাজারও বাংলাদেশি, নিষেধাজ্ঞা শিথিলের আভাস বিশ্বে করোনায় মৃত ৬ লাখ ৯৭ হাজারের বেশি একদিনে পানিতে ডুবে প্রাণ গেল ১১ শিশুর
সর্বশেষ:
তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর কুমিল্লার সাবেক এমপি এটিএম আলমগীরের ইন্তেকাল এবার সীমান্ত ঘেঁষে হেলিপ্যাডের কাজ শুরু করল নেপাল, আরও চাপে ভারত রাজধানীতে ঢুকছে বন্যার পানি, অনেক এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা

সৈয়দপুরে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

নীলফামারীর সৈয়দপুরে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। ১ আগস্ট শনিবার ঈদুল আজহার দিবাগত রাত আনুমানিক ১১টার দিকে শহরের উপকন্ঠ চৌমুহনী বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

১২:২৭ পিএম, ৩ আগস্ট ২০২০ সোমবার

সৌদির সঙ্গে মিল রেখে দিনাজপুরে কয়েকটি এলাকায় ঈদ উদযাপন

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের সদর, চিরিরবন্দর, কাহারোল এবং বিরামপুর উপজেলার বেশ কিছু এলাকায় পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। শুক্রবার (৩১ জুলাই) সকাল ৮টায় দিনাজপুর শহরের পার্টি সেন্টারে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সেখানে ঈমামতি করেন মাওলানা সাইফুল ইসলাম। শতাধিক মুসল্লি এই ঈদ জামাতে অংশ নেয়।

০১:৩৯ পিএম, ৩১ জুলাই ২০২০ শুক্রবার

করোনা ও বন্যায় ঈদ আনন্দ নেই কুড়িগ্রামের চরাঞ্চলের মানুষের

সম্প্রতি নদ-নদীর পানি কমতে শুরু করায় কুড়িগ্রামের সাবিক বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে ঘর-বাড়ি থেকে পানি নেমে না যাওয়ায় দুর্ভোগ বেড়েছে বন্যা দুর্গত প্রায় ৪ লক্ষাধিক মানুষের। করোনা পরিস্থিতির পাশাপাশি বন্যায় কর্মহীন হয়ে পড়া এসব মানুষেরা খেয়ে না খেয়ে দিন পাড় করছে।

০১:৫০ পিএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

করোনায় আক্রান্ত হলেন বিরামপুরের ইউএনও

বুধবার সন্ধ্যায় তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছেন বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলাইমান হোসেন মেহেদী। তিনি জানান, জ্বর-সর্দি ও ব্যাথাসহ করোনা ভাইরাসের উপসর্গ থাকায় গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নমুনা সংগ্রহ করে তা পরিক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। রিপোর্ট এলে তাতে করোনা পজিটিভ শনাক্ত হয়।

১২:১২ পিএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

নবাবগঞ্জের মহিলা ভাইস চেয়ারম্যান পারুল করোনায় আক্রান্ত

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার সন্ধ্যায় তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে বলে জানানো হয়।

০৪:১৬ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

সুন্দরগঞ্জে বন্যাদুর্গতদের মাঝে এমপি শামীমের ত্রাণ বিতরণ


গাইবান্ধার সুন্দরগঞ্জে নৌকা যোগে বন্যাদুর্গতদের মাঝে স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব (রংপুর বিভাগ) ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ত্রাণ বিতরণ করেছেন।

০৩:৫৯ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

কুড়িগ্রামে বন্যার নেই উন্নতি, সীমাহীন কষ্টে প্লাবিত এলাকার মানুষ

দীর্ঘমেয়াদি বন্যায় সবচেয়ে বেশি বিপদে পড়েছে দিনমজুর শ্রেনীর মানুষেরা। হাতে কাজ ও ঘরে খাবার না থাকায় এবং ত্রাণ সহায়তা না পাওয়ায় চরম খাদ্য কষ্টে ভুগছেন তারা। এতো দিন ধার দেনা করে একবেলা খেয়ে দিন পাড় করলেও মিলছে না সে ধারদেনাও। দুর্বিষহ দিন পাড় করছে জেলার ৯ উপজেলার প্রায় ৪ শতাধিক চরাঞ্চলের ৪ লক্ষাধিক মানুষ।

০২:২৫ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

হিলিতে একজন ডাক্তারসহ আরও চার জন করোনা আক্রান্ত

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় (হিলি) নতুন করে আরও ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৌহিদ আল হাসান।

০১:৪৯ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

ইসরাফিল আলমের মৃত্যুতে এমপি শিবলী সাদিকের শোক

নওগাঁ-৬ (আত্রাই- রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দিনাজপুর ০৬ আসনের সাংসদ সদস্য এমপি শিবলী সাদিক।

০২:৩৭ পিএম, ২৭ জুলাই ২০২০ সোমবার

কুড়িগ্রামে বেড়েই চলছে বন্যার্তদের কষ্ট

দুর্গত দুর্গম চরাঞ্চলের পরিবারগুলো বাধ্য হয়ে ঘর-বাড়ি ছেড়ে পরিবার পরিজন, গৃহপালিত পশু ও প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে উঁচু এলাকায়গুলোতে আশ্রয় নিতে শুরু করেছে। এতে করে উঁচু বাঁধ, পাকা সড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বাড়ছে বন্যা দুর্গত মানুষের সংখ্যা।

০৮:১১ পিএম, ২৬ জুলাই ২০২০ রোববার

নবাবগঞ্জের ইউএনও নাজমুন নাহার করোনায় আক্রান্ত

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (২৫ জুলাই) সন্ধ্যায় তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে বলে জানানো হয়।

০২:৪০ পিএম, ২৬ জুলাই ২০২০ রোববার

সুন্দরগঞ্জে স্বামীর হাতে স্ত্রী খুন

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় পারিবারিক কলহের জের ধরে এক সন্তানের জননী রোজিনা বেগম (২৫) নামের এক গৃহবধুকে খুন করেছে তার স্বামী ছামিউল ইসলাম। শুক্রবার (২৪ জুলাই ) উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের পাইটকা পাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ রাতেই পাষন্ড স্বামী ছামিউল ইসলামকে গ্রেফতার করেছে। ছামিউল ওই গ্রামের রহমান মিয়ার ছেলে। 

০৬:১১ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

ঠাকুরগাঁওয়ে ঈদকে সামনে রেখে ব্যস্ত সময় কাটাচ্ছেন কামাররা

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে ঠাকুরগাঁও জমতে শুরু করেছে কুরবানির পশু কাটার জন্য দরকারি উপকরণ। তাই দা, ছুরি-চাপাতি তৈরিতে ব্যস্ত কামাররা। দরজায় কড়া নাড়ছে ঈদুল আজহা। আর এই ঈদের অন্যতম কাজ হচ্ছে পশু কুরবানি করা। ঈদুল আজহা সামনে রেখে পশু জবাইয়ের সরঞ্জাম প্রস্তুতে ব্যস্ত সময় পার করছেন ঠাকুরগাঁও মাদারগঞ্জ কামার পট্টিগুলো।

১২:৪৮ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

সুন্দরগঞ্জে যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচীসহ বন্যার্তদের খাদ্য বিতরণ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় যুবলীগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচী ও বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে ৫ নং দহবন্দ ইউনিয়ন যুবলীগ'র  সভাপতি শামীম পারভেজ সরদারের আয়োজনে ও তার ব্যক্তিগত উদ্যোগে বন্যা কবলিত বানভাসি পরিবারদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

০২:৩৯ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

সৈয়দপুর পৌরসভা আয়োজিত পৌরবৃত্তির সনদ ও চেক প্রদান

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪ বারের নির্বাচিত মেয়র এবং সাবেক জাতীয় সংসদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার প্রবর্তিত পৌর মেধাবৃত্তি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের বৃত্তির সনদ ও চেক প্রদান করা হয়েছে।

০১:৪৯ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

নবাবগঞ্জে পারিবারিক কলহের জেরে ভাইয়ের হাতে ভাই খুন

দিনাজপুরের নবাবগঞ্জে পারিবারিক কলহের জেরে ভাই ও ভাতিজার মারপিটের আঘাতে শাহাজুল ইসলাম(৫৫) নামক এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত শাহাজুল উপজেলার ছোট চেরাগপুর গ্রামের বাবর আলী(বাবু)এর পুত্র।

০১:৪১ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

দুর্বিষহ জীবন কাটাচ্ছেন কুড়িগ্রামের বন্যা কবলিত এলাকার মানুষজন

টানা বর্ষণ ও উজানের ঢলে কুড়িগ্রামে নদ-নদীর পানি কমা, বাড়ার মধ্যে থাকলেও জেলার সার্বিক বন্যা পরিস্তিতির কোন উন্নতি হয়নি। দীর্ঘ ২৬ দিন ধরে ব্রহ্মপুত্র ও ধরলার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে ব্রহ্মপুত্র ও ধরলার অববাহিকার রৌমারী, রাজিবপুর, চিলমারী, উলিপুর, কুড়িগ্রাম সদর, নাগেশ্বরী ও ফুলবাড়ী উপজেলার প্রায় তিন শতাধিক চরাঞ্চলের মানুষ ৩ লক্ষাধিক মানুষের দুর্ভোগ চরম পর্যায়ে পৌছেছে।

০২:১৪ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

অবিরাম বর্ষণে সৈয়দপুর শহর পানির নীচে

অবিরাম বর্ষণে নীলফামারীর সৈয়দপুর শহরের অধিকাংশ এলাকায় পানিবদ্ধতার সৃষ্টি হয়েছে। নিমজ্জিত হয়ে পড়েছে নিচু এলাকার রাস্তা, বাসা-বাড়ী, মাঠ ও ফসলের ক্ষেত। পুকুর-ডোবা, নালা-নর্দমা ভড়াট হয়ে নোংরা পানিতে সয়লাব হয়েছে আশেপাশের এলাকা। ফলে চরম দূর্ভোগে পড়েছে সৈয়দপুরবাসী।

০১:৫৪ পিএম, ২০ জুলাই ২০২০ সোমবার

কুড়িগ্রামে বন্যায় লক্ষাধিক মানুষের মানবেতর জীবন-যাপন

কুড়িগ্রামে নদ-নদীর পানি সামান্য হ্রাস পেলেও ব্রহ্মপুত্র ও ধরলার পানি এখনও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে ঘর-বাড়ি বন্যার পানিতে তলিয়ে থাকায় চরাঞ্চল ও নিম্নাঞ্চলের প্রায় ২ লক্ষাধিক বানভাসী মানুষ মানবেতর জীবন-যাপন করছে। ত্রাণ স্বল্পতার কারনে চরম খাদ্য ও বিশুদ্ধ পানি সংকটে পড়েছে এসব বন্যা দুর্গত মানুষেরা। চারনভুমি তলিয়ে থাকায় তীব্র হয়ে উঠছে গবাদি পশুর খাদ্যের সংকট।

০২:০০ পিএম, ১৯ জুলাই ২০২০ রোববার

কুড়িগ্রামে বন্যায় খাদ্য ও বিশুদ্ধ পানির সংকটে বানভাসী মানুষেরা

গত কয়েকদিন ধরে কুড়িগ্রামে ব্রহ্মপুত্র ও ধরলার পানি বিপদসীমার অনেক উপর দিয়ে প্রবাহিত হওয়ায় জেলার সার্বিক বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। ঘর-বাড়ি ও নলকুপ তলিয়ে থাকায় নদ-নদীর অববাহিকার আড়াই শতাধিক চর ও নিম্নাঞ্চলের প্রায় ২ লক্ষাধিক মানুষ বিশুদ্ধ খাবার পানি ও চরম খাদ্য সংকটে পড়েছে।

১২:২৮ পিএম, ১৭ জুলাই ২০২০ শুক্রবার

বীরগঞ্জে ১ পুলিশ সদস্যসহ আরো ৩ জন করোনায় আক্রান্ত

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় নতুন করে করোনায় বীরগঞ্জ থানার ১ পুলিশ সদস্য সহ আরো ৩জন জন শনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় ৩৪ জন করোনায় আক্রান্ত হলো। তার মধ্যে ২২ জন সুস্থ ও একজন পুলিশ সদস্য সহ ৩ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত পুলিশ সদস্য হলেন, বীরগঞ্জ থানার মহিলা পুলিশ কনস্টেবল, বয়স ২৫।

০৪:৫৯ পিএম, ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার

নবাবগঞ্জে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন

“মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন : প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর এর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচীর অংশ হিসাবে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় বৃক্ষ রোপন  কর্মসূচী  উদ্বোধন করা হয়েছে।

০৩:৫৪ পিএম, ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার

ভারতে পাচারকালে ১৩০ কেজি ইলিশ মাছ উদ্ধার

হিলি চেকপোষ্ট গেট দিয়ে ভারতে পাচারকালে দেশীয় ১৩০ কেজি (১১৯ পিস) ইলিশ মাছ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ সদস্যরা। আজ বুধবার সকাল ১০ টায় হিলি সীমান্তের চেকপোষ্ট গেট এলাকা থেকে পণ্য খালাস করে ভারতে ফিরে যাওয়ার সময় খালি ট্রাক থেকে মাছগুলি উদ্ধার করা হয়।

০৬:৪০ পিএম, ১৫ জুলাই ২০২০ বুধবার

বিরলে স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত

দিনাজপুরের বিরল উপজেলা স্বাস্থ্য প্রশাসনের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জুলাই) বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল মোকাদ্দেস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

০৪:২৭ পিএম, ১৫ জুলাই ২০২০ বুধবার

জেলার খবর