Berger Paint

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭

ব্রেকিং:
অবৈধদের নাগরিকত্ব দিতে আট বছর মেয়াদি প্রক্রিয়া আনছেন বাইডেন
সর্বশেষ:
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণে বিচারক প্রত্যাহার আজ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী

আগুন পোহাতে গিয়ে অন্তঃসত্ত্বা নারী দগ্ধ

নীলফামারীর সৈয়দপুরে শীত নিবারণের জন্য আগুন জ্বালিয়ে তাপ নিতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে ৮ মাসের অন্তঃসত্ত্বা নারী। শরীরের অধিকাংশ পুড়ে যাওয়ায় গুরুত্বর অবস্থায় তাকে ঢাকাস্থ বার্ণ ইউনিটে প্রেরণের পরামর্শ দিয়েছে চিকিৎসকরা। কিন্তু অর্থাভাবে পরিবার উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে পারছেনা। ঘটনাটি ঘটেছে ১৬ জানুয়ারী সকাল ১০ টায় সৈয়দপুর শহরের মুন্সিপাড়া খেজুরবাগ মসজিদ সংলগ্ন এলাকায়।

০৪:২৬ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

কুড়িগ্রামে শৈত্য প্রবাহে স্থবির জনজীবন, বিপাকে খেটে খাওয়া মানুষ

কুড়িগ্রামের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাওয়ায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। দিনের বেশিরভাগ সময় সুর্যের দেখা না মেলায় নিম্নগামী হয়ে পড়ছে তাপমাত্রা। সাথে উত্তরীয় হিমেল হাওয়া কনকনে ঠান্ডার মাত্রা বাড়িয়ে দিয়েছে। এ অবস্থায় বিকেল হলেই ঘন-কুয়াশায় ঢেকে যাচ্ছে প্রকৃতি এবং তা অব্যাহত থাকছে পরের দিন দুপুর পর্যন্ত।

১২:০৩ পিএম, ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার

সৈয়দপুর পৌর মেয়রের মৃত্যুতে নির্বাচন স্থগিত

নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার মেয়র ও পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় বিএনপি’র গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার ইন্তেকাল করেছেন। ১৪ জানুয়ারী বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় ঢাকাস্থ বাংলাদেশ বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

০৪:৪৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

কুড়িগ্রামে মাকে হত্যার দায়ে ছেলের ফাঁসি

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায়  ছেলের দ্বিতীয় বিয়েতে মায়ের সম্মতি না থাকায় কুড়াল দিয়ে কুপিয়ে মাকে হত্যার দায়ে অভিযুক্ত ছেলেকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ আদেশ দেন।

০৬:৩৪ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

হিলিতে বিনামুল্যে কৃষকদের কৃষি যন্ত্রপাতি বিতরণ করছেন জেলা প্রশাসক মাহমুদুল

মুজিব বর্ষ উপলক্ষে দিনাজপুরের হিলিতে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের মাঝে বিনামুল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করছেন দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম।

১২:২০ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

মারা গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জা রওশন আরা

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড়জা ও রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য  ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রওশন আরা ওয়াহেদ রানী আজ সোমবার ভোর ৪টা ৩০ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি ছিলেন মরহুম আব্দুল ওয়াহেদ কানু মিয়ার সহ-ধর্মীনী।

১২:৩১ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

পীরগঞ্জে অসহায় শীতার্ত আদিবাসীদের পাশে দাঁড়ালো আইপজিটিভ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শীতের তীব্রতা দিনদিন বেড়েই চলেছে। এতে করে চরম দুর্ভোগে পরেছে অসহায় শীতার্ত ও বেশ কিছু আদিবাসী পরিবার। কোথাও কোনো শীতবস্ত্র না পেয়ে এভাবেই তারা মানবেতর জীবন কাটাচ্ছে। তাদের এসব দুর্দশার চিত্র সংবাদ মাধ্যমে তুলে ধরেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা। এতে বিষয়টি নজরে আসে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আইপজিটিভ সহ আরো অনেকের।

১২:১৪ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

হিলিতে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাই গ্রেফতার

দিনাজপুরের হাকিমপুরে বড় ভাই মোক্তারুল ইসলামকে হত্যার দায়ে ছোট ভাই রুহুল আমিনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। আজ শুক্রবার (৮ জানুয়ারি) সকাল ৯ টায় হিলি সীমান্তের মংলা বাজারের বিদেশি পাড়া থেকে আসামি রুহুল আমিন (২২) কে পুলিশ আটক করে, বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানা অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ।

০১:০০ পিএম, ৮ জানুয়ারি ২০২১ শুক্রবার

সুন্দরগঞ্জে বীরাঙ্গনা জোহরা বেগমকে আর্থিক সহায়তা প্রদান

 

গাইবান্ধার সুন্দরগঞ্জে একাত্তরের বীরাঙ্গনা নারী ও বীর মুক্তিযোদ্ধা জোহরা বেগমকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৫ জানুয়ারি) সকালে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র সরদার পাড়া গ্রামের বীরাঙ্গনা জোহরা বেগমের নিজ বাড়িতে উপজেলা প্রশাসনের আয়োজনে এ আর্থিক সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক আব্দুল মতিন।

০৫:০১ পিএম, ৫ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

হিলিতে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

হিলিতে শীতবস্ত্র বিতরণ, কেককাটা দোয়া ও আলোচনা সভার মধ্যে দিয়ে গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফ্যেলের ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ সোমবার সকাল ৯টায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হিলি গোড়াউন মোড় দলীয় কাযার্লয়ে সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

০৩:২৮ পিএম, ৪ জানুয়ারি ২০২১ সোমবার

নবাবগঞ্জে নৈশকোচ থেকে অস্ত্রসহ নারী ডাকাত আটক

দিনাজপুরের নবাবগঞ্জে গোবিন্দগঞ্জ-দিনাজপুর মহাসড়কের বাজিতপুর নামক স্থানে দিনাজপুরগামী রোজিনা পরিবহনে লুটপাটের সময় এক নারী ডাকাতকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ।  সোমবার (৪জানুয়ারি) ভোরে গোবিন্দগঞ্জ-দিনাজপুর মহাসড়কে বাজিতপুর ব্রীজের উপর থেকে তাকে আটক করা হয় বলে নিশ্চিত করেন নবাবগঞ্জ থানা পুলিশ।

০১:৩৯ পিএম, ৪ জানুয়ারি ২০২১ সোমবার

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর, আটক ১

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনা ঘটেছে। ভাঙচুরের সময় এক যুবককে আটক করেছে পীরগঞ্জ থানা পুলিশ। শুক্রবার বিকেলে  পৌর শহরের পূর্ব চৌরাস্তায় এ ঘটনা ঘটে। আটক যুবক নূর আলম (৪২) শহরের রঘুনাথপুর গ্রামের অহিদুল ইসলামের ছেলে।

১২:৩৭ পিএম, ২ জানুয়ারি ২০২১ শনিবার

সুন্দরগঞ্জে এমপি`র উদ্যোগে পিঠা উৎসব

জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে গাইবান্ধার সুন্দরগঞ্জে স্থানীয় সাংসদ ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো পিঠা উৎসব।

০৪:১৮ পিএম, ২৮ ডিসেম্বর ২০২০ সোমবার

জেলা নির্বাচন কর্মকর্তার গাড়ি ভাঙচুর

পঞ্চগড় শহরের কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতন কেন্দ্র পরিদর্শন শেষে ফেরার পথে জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীরের গাড়ি ভাঙচুর করেছে কয়েকজন উচ্ছৃঙ্খল যুবক। আজ সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ১১টায় এ ঘটনা ঘটে। এ সময় তার সঙ্গে থাকা রবিউল ইসলাম নামের এক পুলিশ সদস্যও আহত হন।

০২:৪৩ পিএম, ২৮ ডিসেম্বর ২০২০ সোমবার

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

পঞ্চগড়সহ উত্তরের কয়েকটি জেলায় অব্যাহত আছে মৃদু শৈত্যপ্রবাহ। আজ রোববার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশা ও হিমালয়ের হিম বাতাসের সঙ্গে পাল্লা দিয়ে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। কনকনে শীতে জনজীবন স্থবির হয়ে পড়েছে।

১২:৪১ পিএম, ২৭ ডিসেম্বর ২০২০ রোববার

সুন্দরগঞ্জে গাছ বিক্রির অর্থ আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে!

গাইবান্ধার সুন্দরগঞ্জে রাস্তার সরকারি গাছ বিক্রির অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। জানা যায়, উপজেলার দহবন্দ ইউনিয়নের উত্তর ধুমাইটারী গ্রামের তিস্তা ঘাট থেকে পঞ্চানন্দ মাদ্রাসা পর্যন্ত ২.৫ কিলোমিটার রাস্তার উভয় পাশের ২৩৩ টি ইউক্যালিপ্টাস গাছ বিক্রি করতে গোপনে টেন্ডার আহ্বান করেন ইউপি চেয়ারম্যান।

০২:৩৫ পিএম, ২৬ ডিসেম্বর ২০২০ শনিবার

সুন্দরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে আপন ভাইকে ছুরিকাঘাত

গাইবান্ধার সুন্দরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে আপন ছোট ভাইকে ছুরিকাঘাত করেছে বড় ভাই ও ভাতিজারা। এঘটনায় ৬ জনকে আসামী করে থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন ভুক্তভোগী।

১১:৪৬ এএম, ২৩ ডিসেম্বর ২০২০ বুধবার

সীমান্তে বাংলাদেশি নারীকে গুলি করে হত্যা করল বিএসএফ

সীমান্তে বাংলাদেশি এক নারীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল দুপুরে পশ্চিমবঙ্গের নদীয়া জেলার পাকুড়িয়া বিওপি (বর্ডার আউট পোস্ট) এলাকায় এ ঘটনা ঘটে।

০১:৫৯ পিএম, ২২ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

হিলিতে ১৩০০ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-২

দিনাজপুরের হিলিতে মাদক বিরোধী অভিযানে ১৩০০ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেন্সিডিল সহ দুই জনকে আটক করেছে থানা পুলিশ। আটককৃত আসামিরা হিলির মধ্য বাসুদেবপুর গ্রামের বাবুল হোসেনের ছেলে ইমন হোসেন (২৫) ও নওদা পাড়ার মফিজ উদ্দিনের ছেলে মশিউর রহমান (২৪)।

১১:৪১ এএম, ২০ ডিসেম্বর ২০২০ রোববার

নবাবগঞ্জে ছাত্রলীগের সম্মেলন, দুই পদে এক ডজনেরও বেশি প্রার্থী

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্মেলন আগামী ১৯ ডিসেম্বর। সম্মেলনকে ঘিরে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। কে হবে সভাপতি কে হবে সাধারণ সম্পাদক। সরগমরম হয়েছে উঠেছে উপজেলা ছাত্রলীগের রাজনীতি। সম্মেলনকে সফলতা ও সার্থক করার লক্ষে দফায় দফায় হচ্ছে মিছিল। চলছে বিভিন্ন আয়োজন। শুরু হয়েছে সাজ সাজ রব।

০২:০৮ পিএম, ১৮ ডিসেম্বর ২০২০ শুক্রবার

তিস্তার চরে নানাবিধ ফসল কৃষকের প্রাণ ফিরে দিয়েছে

স্বাধীনতার ৪৯ বছর পরও নদী খনন, শাসন, ড্রেজিং ও সংরক্ষণ না করায় উজান থেকে নেমে আসা পলি জমে অগভীর খরস্রোতী রাক্ষুসি তিস্তা নদী আবাদি জমিতে রুপ নিয়েছে। দীর্ঘদিনের তিস্তার ভাঙনে জমি জিরাত খুঁয়ে যাওয়া পরিবার গুলো যেন তাদের  প্রাণ ফিরে পেয়েছে। তিস্তায় শেষ সম্বল হারিয়ে দেশের বিভিন্ন এলাকায় চলে যাওয়া পরিবারগুলো পুনরায় চরে ফিরে এসে বাপ দাদার ভিটায় স্ত্রী পুত্র পরিজন নিয়ে নানাবিধ ফসলের চাষাবাদে মেতে উঠেছে।

০১:৩৫ পিএম, ১৮ ডিসেম্বর ২০২০ শুক্রবার

হিলিতে কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন

স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দিনাজপুরের হিলিতে কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে। আজ ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ১২টায় উপজেলার ৩ নং আলিহাট ইউনিয়নের জাংগই বাজারে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ২৫ লাখ টাকা ব্যায়ে নির্মিত কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন।

০৩:৩৪ পিএম, ১৭ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার

নবাবগঞ্জে মহান বিজয় দিবস উদযাপন

দিনাজপুরের নবাবগঞ্জে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বণি দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা ও পরে জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা পরিষদ শহিদ মিনারে ফুল দিয়ে  মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন দিনাজপুর ৬ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক।

১২:৫০ পিএম, ১৬ ডিসেম্বর ২০২০ বুধবার

নবাবগঞ্জে ঘন কুয়াশায় আতঙ্কে আলু চাষীরা

শস্যভান্ডার বলে পরিচিত দিনাজপুর নবাবগঞ্জ উপজেলা। উপজেলায়  আলুর পরিচর্যায় ব্যাস্ত সময় পার করছে স্থানীয় কৃষকরা। এবার আলু চাষ বেড়েছে  এলাকায়। কৃষকরা চলতি মৌসুমে আলু ও সরিষা চাষের পর এখন পরিচর্যা করছেন। উপজেলার বিভিন্ন  এলকায় চারদিক শুধু আলু ও সরিষা গাছের সবুজের সমাহরো। রোপা আমন মৌসুমে কৃষকরা ধানের ন্যয্যমূল্যে না পেয়ে আগাম রোপা আমন কর্তন করে লাভের আশায় রবি শস্য ফসলের দিকে ঝুকে পরে।

০৪:২৪ পিএম, ১৫ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার

জেলার খবর