Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭

ব্রেকিং:
করোনায় আক্রান্ত `সারেগামাপা`র ৪ বিচারক শারদীয় দুর্গাপূজা শুরু, আজ ষষ্ঠী নতুন বছরের শুরুতেই কমপক্ষে দুটি করোনার টিকা মিলবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্পেনে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো অস্কফোর্ডের ভ্যাকসিন ট্রায়াল: ব্রাজিলে স্বেচ্ছাসেবীর মৃত্যু
সর্বশেষ:
লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক এইচএসসির ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন শিক্ষার্থীরা সাবরিনার মামলায় দুই ওসিকে শোকজ যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩ আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ

বিপুল ভোটে জয়লাভ করেন রবিউল

দিনাজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে চশমা প্রতীক নিয়ে রবিউল ইসলাম সোহাগ বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছে।

০৬:১৭ পিএম, ২১ অক্টোবর ২০২০ বুধবার

ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু সুরাইয়া বাঁচতে চায়!

প্রাণচঞ্চল ফুটফুটে ছোট্ট একটি শিশু সুরাইয়া আক্তার সীমা, বয়স মাত্র ৬ বছর। এই ছোট্ট বয়ষেই শিশুটির দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে জীবন ছায়াহ্নে দাঁড়িয়ে। তাকে প্রতি মাসে ঔষধপত্রের পাশাপাশি দুই ব্যাগ করে রক্ত দিতে হয়। দীর্ঘদিন ধরে সুরাইয়ার চিকিৎসা খরচ চালাতে গিয়ে সর্বস্বান্ত দরিদ্র ভ্যানচালক বাবা সুজা মিয়া।

০১:৪৩ পিএম, ১৮ অক্টোবর ২০২০ রোববার

সুন্দরগঞ্জে বন্যায় দুই হাজর হেক্টর জমির ফসল বিনষ্ট

অবিরাম বর্ষন এবং উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উপর দিয়ে প্রবাহিত তিস্তা ও ঘাঘট নদীর বন্যায় প্রায় দুই হাজর হেক্টর জমির আমন ও সবজি ক্ষেত নির্মজিত হয়ে পড়েছে। তবে সরকারিভাবে নির্মজিতর পরিমান ১ হাজার ৬৫০ হেক্টর। এর মধ্যে সবজি ক্ষেত ১০০ হেক্টর।

০১:৪৬ পিএম, ১১ অক্টোবর ২০২০ রোববার

সারাদেশের নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ

নোয়াখালী বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে ধর্ষণ ও সিলেট এমসি কলেজের ছাত্রবাসে গৃহবধূকে গনধর্ষণসহ সারাদেশের বিভিন্ন এলাকায় নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে পঞ্চগড়েও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত।    

০১:৫৬ পিএম, ১০ অক্টোবর ২০২০ শনিবার

বেকারদের কর্মসংস্থানের সৃষ্টি করছে ঠাকুরগাঁওয়ের সুপ্রিয় জুটমিল

কৃষি নির্ভর জেলা ঠাকুরগাঁও। দেশের মোট উৎপাদিত কৃষি পণ্যের একটা বড় অংশই চাষবাস হয় এ জেলায়। এখানে ভারী শিল্প কারখানা বলতে রেশম কারখানা ও একটি সুগারমিল আছে। ২০০১ সালে রেশম কারখানাটি বন্ধের পরে সুগারমিলটিই ছিলো এ জেলার একমাত্র ভারী শিল্প কারখানা। লোকসানের বোঝা নিয়ে খুড়িয়ে চলা এ প্রতিষ্ঠানটি প্রতিবছরই তার লক্ষ্যমাত্রা অর্জনে ব্যার্থ হচ্ছে।

০৪:২৬ পিএম, ৬ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ঠাকুরগাঁওয়ে বালুর অভাবে নির্মাণ কাজ বন্ধ, বিপাকে ঠিকাদাররা

বালু উত্তোলকারীদের বালু তোলা বন্ধ থাকায় ঠাকুরগাঁওয়ে বন্ধ রয়েছে সব ধরনের নির্মাণ কাজ। আর এসব কাজ বন্ধ থাকায় বিপাকে পড়েছে জেলার ঠিকাদার এবং নির্মাণাধীন বাসা বাড়ির মালিকেরা।

০২:৩১ পিএম, ৬ অক্টোবর ২০২০ মঙ্গলবার

ঠাকুরগাঁওয়ে শতবর্ষী ভবনটি ঝুকিপুর্ন, আতংকে এলাকাবাসী

ঠাকুরগাঁও পৌর শহরের জমিদারপাড়ায় শতবর্ষী পরিত্যক্ত ভুমি অফিসের জরাজীর্ন ভবনের কারনে আতংকে রয়েছেন সেখানকার বাসিন্দারা। পুরো ভবনটি জুড়ে বিভিন্ন ধরনের জঙ্গলী গাছ ঢেকে গেছে। ভবনের আশ পাশ দিয়ে চলাফেরার সময় পথচারীদের মাথায় অনেক সময় ইট খসে পরছে। ভবনের ভেতরের পরিত্যক্ত অংশে সন্ধার পরই মাদকসেবীদের অভয়আরণ্যে প্ররিনত হয়েছে। প্রায় প্রতিদিন রাতেই সেখানে মাদকসেবীদের আড্ডা ও চিৎকারে আশ পাশের বাসিন্দারা অতিষ্ঠ হয়ে পরেছে।

০৪:৩৮ পিএম, ৪ অক্টোবর ২০২০ রোববার

সবজি বিক্রেতা থেকে পাথর ব্যবসায়ী হাসান, কোটি টাকা নিয়ে লাপাত্তা

পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দর ও বিভিন্ন এলাকায় ব্যবসায়ীকে কৌশলে ও প্রলোভন দেখিয়ে প্রায় এক কোটি টাকার পাথর বাকি নিয়ে প্রতারণা করার অভিযোগ উঠেছে মোঃ হাসান নামে এক যুবকের বিরুদ্ধে৷ হাসানের বিরুদ্ধে আদালতে ৩টি মামলা ও বিভিন্ন অভিযোগ করেছে ভুক্তভোগী ব্যবসায়ীরা।

১১:৪১ এএম, ৩ অক্টোবর ২০২০ শনিবার

হঠাৎ ফুলেফেঁপে উঠছে ঘাঘট, হুহু করে বাড়ছে পানি!

গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তার পর এবার ফুলেফেঁপে উঠেছে ঘাঘট নদী। গত এ সপ্তাহের টানা ভারি বর্ষণ আর উজানের ঢলে ঘাঘট নদীর পানি বিপদসীমার ১২ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে ৮৮'র বন্যাকে ছাড়িয়ে দুই ইউনিয়নের ছয়টি ওয়ার্ডের ৯ হাজার পরিবারের ৩৬ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। নিম্নাঞ্চল তলিয়ে উঁচু এলাকায় প্রবেশ করছে পানি।

০৩:১২ পিএম, ২ অক্টোবর ২০২০ শুক্রবার

ব্রেইন টিউমারে টাকার অভাবে বাড়িতেই মৃত্যুর সাথে লড়ছে দিলীপ

ব্রেইন টিউমারে আক্রান্ত ঠাকুরগাঁও সদর উপজেলার ১১ নং মোহাম্মদপুর ইউনিয়নের দিলীপ চন্দ্র বর্মন(২১)। দিলিপকে বাঁচাতে প্রয়োজন বিপুল পরিমান অর্থ। টাকার অভাবে একমাত্র ছেলে দীলিপের চিকিৎসা করাতে পারছেনা তার দিন মুজুর বাবা শ্রী জগেশ চন্দ্র বর্মন।

০৬:০০ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

সৈয়দপুরে অতি বর্ষনে ২ শতাধিক মাটির ঘর বিধ্বস্ত

শত বছরের মধ্যে রেকর্ড করা ৫ দিনের অতি বর্ষনে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় প্রায় ২ শতাধিক মাটির ঘর ধ্বসে পড়েছে। এতে মাথা গোজার একমাত্র আশ্রয়টুকু হারিয়ে চরম দূর্দশায় পড়েছে ৬০ টি হতদরিদ্র পরিবার। ফলে তারা যেমন নতুন করে ঘর তুলতে না পেরে হতাশাগ্রস্ত হয়ে দিনাতিপাত করছে তেমনি অসহায়াবস্থায় দূর্ভোগ পোহাচ্ছে।

০৪:৪১ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

কুড়িগ্রামে ভেসে যাচ্ছে মৎস্য প্রকল্প, ডুবে গেছে আমনসহ সবজি ক্ষেত

অবিরাম বৃষ্টিপাতে কুড়িগ্রামের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। ধরলার পানি সেতু পয়েন্টে বিপদসীমার ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ব্রহ্মপুত্র ও ধরলা অববাহিকার নীচু এলাকার ঘর-বাড়ি থেকে পানি নেমে না যাওয়ায় দুর্ভোগে পড়েছে মানুষজন।

১১:৫৭ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

বন্যা-ভাঙনে দিশেহারা যমুনা-তিস্তা-ধরলাপারের মানুষ

বন্যার পানি কমতে না কমতেই অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারো যমুনা, তিস্তা ও ধরলার পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এতে কয়েক দফা বন্যায় নাজেহাল হয়ে পড়েছে জেলার নদী তীরবর্তী হাজার হাজার মানুষ। রাস্তাঘাট ভাঙছে, বসতভিটা নদীতে বিলীন হচ্ছে, ফসলি জমি তলিয়ে যাচ্ছে, সেতু পেয়েন্টে ধরলা নদীর পানি বিপদসীমার ৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

০৩:৩৪ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

টানা বৃষ্টি ও উজানের ঢলে আবারো ভাসছে কুড়িগ্রাম

বন্যার পানি কমতে না কমতেই অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারো কুড়িগ্রামের ছোটবড় সবগুলো নদ-নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এতে কয়েক দফা বন্যায় নাজেহাল হয়ে পড়েছে জেলার নদী তীরবর্তী হাজার হাজার মানুষ। সেতু পেয়েন্টে ধরলা নদীর পানি বিপদসীমার ৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

১২:৫৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

তিস্তার পানি বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপরে

নীলফামারীতে তিস্তা নদীর পানি বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অতিবৃষ্টি ও উজানের ঢলে আজ সকালে তিস্তা ব্যারাজের ডালিয়া পয়েন্টের ওপর দিয়ে প্রবাহিত হতে দেখা যায়।

০১:৪৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

সুন্দরগঞ্জে বন্যায় ২১ কোটি টাকার ক্ষতি: শুরু হয়নি পূর্নবাসন

গাইবান্ধার সুন্দরগঞ্জে বন্যার আগে মহামারি করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন গতরখাটা তিস্তার চরাঞ্চলের লাখো মানুষ চরম খাদ্য সঙ্কটে ছিলো। সারাদেশ লকডাউন হওয়ার কারণে বাডিতে বেকার হয়ে বসে থাকা দিনমজুর পরিবার গুলো আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়।

০৫:৫৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

ইউএনও ওয়াহিদার ওপর হামলা মামলায় আদালতে রবিউল

ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের ওপর হামলার মামলায় আসামি রবিউল ইসলামকে ৬দিনের রিমান্ড শেষে আজ আদালতে হাজির করা হয়েছে।

০৪:০৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

বীরগঞ্জ পৌর নির্বাচনে সম্ভাব্য নৌকা পদপ্রার্থী শামীম ফিরোজ আলম

দিনাজপুরের বীরগঞ্জের সফল ও জনপ্রিয় প্রিয় চেনা মুখ মোঃ শামীম ফিরোজ আলম । বীরগঞ্জ  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (সাবেক ছাত্রনেতা)। বাংলাদেশ ছাত্রলীগ বীরগঞ্জ উপজেলা শাখা ১৯৮৮ সাল থেকে ছাত্র রাজনীতি শুরু এবং ১৯৯০ সালে শৈরাচারী সরকারের পতনের আন্দোনলে সক্রিয় ভূমিকা পালন করেন।

০২:৫০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

সুন্দরগঞ্জে কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় বিপাকে পথচারি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সবত্রই ভ্যাকসিন বিহীন বেওয়ারিশ কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছে পথচারিগণ। সরকারিভাবে কুকুর নিধন বন্ধ করা হলেও চালু করা হয়েছে কুকুরের শরীরে ভ্যাকসিন প্রয়োগ।

১২:৪৫ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

অজানা রোগে আক্রান্ত পিয়াস বাঁচতে চায়

লালমনিরহাট জেলার কুলাঘাট ইউনিয়নের, টিকটিকির হাট নামক এলাকায় রথীনন্দন গ্রামের দরিদ্র পরিবারের সন্তান পিয়াস (১৪)। তার বাবার নাম সোহেল রানা ও মায়ের নাম পারুল বেগম।

০৪:২৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

সুন্দরগঞ্জে বন্যায় ক্ষয়ক্ষতির পরিমান ২১ কোটি টাকা

চলতি মৌসুমে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় দীর্ঘ মেয়াদী বন্যায় ক্ষয়ক্ষতির পরিমান দাড়িয়েছে ২০ কোটি, ৭২ লাখ, ৬৮ হাজার ৯৫০ টাকা। উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় জরিপ করে বিভিন্ন সরকারি  দপ্তর ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করেছে।

০৬:২৯ পিএম, ৯ সেপ্টেম্বর ২০২০ বুধবার

সুন্দরগঞ্জে কাঁচাবাজারে দ্রব্যাদির দাম অস্বাভাবিকহারে বৃদ্ধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় হঠাৎ কাঁচাবাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম অস্বাভাবিকহারে বেড়ে যাওয়ায় হতাশাগ্রস্থ হয়ে পড়েছে ক্রেতাগণ। শুধু তাই নয় বিক্রেতাগণও বিপাকে। যার কারণ অনেক নিম্ন আয়ের পরিবার লবণ ভাত খেয়ে দিনাতিপাত করছে। গত দুই সপ্তাহের ব্যবধানে প্রতিটি দ্রব্যের মূল্যে দুই হতে তিন টাকা বৃদ্ধি পেয়েছে।

০৬:০৪ পিএম, ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার

হিলির সি এন্ড এফ এজেন্টস এ্যাসোসিয়েশন সভাপতির সংবাদ সম্মেলন

ফেসবুক আইডিতে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন দিনাজপুরের হিলি কাষ্টমস সি এন্ড এফ এজেন্টস এাসোসিয়েশনের সভাপতি ও সাবেক মেয়র কামাল হোসেন রাজ। আজ ৫সেপ্টম্বর শনিবার বেলা ১১ টার দিকে সিপি রোডস্থ তার নিজস্ব কার্যালয়ে এই সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়।

০৭:২৩ পিএম, ৫ সেপ্টেম্বর ২০২০ শনিবার

ঘোড়াঘাটের ইউএনওর বাসায় ঢুকে হামলার বিচার দাবিতে মানববন্ধন

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের বাসভবনে ঢুকে তাঁর উপর হামলা ও তার বাবাকে গুরুতর জখমের ঘটনায় দুষ্কৃতকারীদের গ্রেপ্তার ও বিচার দাবি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা অফিসার্স ক্লাবের আয়োজনে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

০৬:৩০ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

জেলার খবর