Berger Paint

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশিসহ ২৫৫০ তাবলিগ জামাত সদস্যের ১০ বছর ভারতে প্রবেশ নিষিদ্ধ করোনায় আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান বাচ্চুর মৃত্যু করোনায় মারা গেলেন ইউরোলজিস্ট অধ্যাপক ডা. এসএএম কিবরিয়া
সর্বশেষ:
আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়াল পাকিস্তান যুক্তরাষ্ট্রে ভারতীয় দূতাবাসের সামনের গান্ধীমূর্তি ভাংচুর খুলনায় একদিনে পুলিশসহ ৩৫ জন করোনায় আক্রান্ত বজ্রপাতে সাত জেলায় প্রাণ গেল ১৬ জনের বিক্ষোভে বাধা দেওয়ায় এবার ট্রাম্পের বিরুদ্ধে মামলা বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ আজ

সৈয়দপুরে ৩ দিনে ৩ জনের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু


নীলফামারীর সৈয়দপুরে করোনা উপসর্র্গ নিয়ে পর পর তিন দিনে ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের করোনা পজিটিভ রেজাল্ট এসে মৃৃত্যুর পরদিন। এছাড়া অনেকেই জ্বর-স্বর্র্দিসহ নানা সমস্যায় ভুগছেন। এতে করে করোনা নিয়ে সচেতন মহলের মাঝে সৈয়দপুরের ভবিষ্যত নিয়ে আশংকা দেখা দিয়েছে। গত ১ জুন ৫ জনের   করোনা পজেটিভ সনাক্ত হওয়ার পরও শহরজুড়ে মানুষের অবাধ চলাচল ও জমায়েত এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার ক্ষেত্রে অসচেতনতা ভাবিয়ে তুলেছে প্রশাসনসহ দায়িত্বশীল কর্তৃপক্ষকে।

০৭:০৬ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

নবাবগঞ্জে মানবসেবায় দৃষ্টান্ত উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার

মানুষ মানুষের জন্য এটা শুধু প্রবাদ বাক্যই নয় এর বাস্তব দৃষ্টান্ত হলেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার। তিনি এ উপজেলায় যোগদান করার পর থেকেই মানব সেবায় বিভিন্ন ভাবে অবদান রেখেই চলেছেন।

০২:২৩ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

দিনাজপুরে নতুন করে ১১ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নতুন করে ১১ জন (পার্বতীপুর -৭,সদর  -২, চিরিরবন্দর -১,খানসামা -১) কোভিড -১৯ শনাক্ত এবং নতুন নবাবগঞ্জে ১ জন সুস্থ হয়েছে। এ নিয়ে জেলায় মোট রোগী -২৬৬, মোট  সুস্থ -৫৬ জন,মৃত ২ জন।  

০২:১৪ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

সৈয়দপুরে ১২ বছরের কন্যা শিশুর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

নীলফামারীর সৈয়দপুরে টুনটুনি দাস নামে ১২ বছর বয়সী একটি মেয়ে শিশুর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ৩ জুন বুধবার বিকাল ৫ টায় শহরের হাতিখানা এলাকায় এ ঘটনা ঘটেছে। হত্যা না আত্মহত্যা এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়ে। পরিবারের লোকজন ঘটনাটি নিয়ে কোন মন্তব্য না করলেও রহস্যজনক বলে এলাকাবাসী মিশ্র প্রতিক্রিয়া ব্যাক্ত করেছে।  

১১:০২ পিএম, ৩ জুন ২০২০ বুধবার

সৈয়দপুরে নতুন ৫জনসহ মোট ২৩জন করোনা আক্রান্ত, মৃত্যু ২

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় আরও ৫ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দক্ষিন সোনাখুলীতে স্বামী স্ত্রী ২ জন এবং সৈয়দপুর পৌরসভায় ৩ জন। এ নিয়ে সোমবার পর্যন্ত করোনা সংক্রমণের সংখ্যা দাঁড়াল ২৩ জন।

০৫:৫৫ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

আহাদ আলীর ঠেলাগাড়ির ইচ্ছা পূরণ

অসুখ আর বয়সের ভারে নুয়ে পড়া সেই আহাদ আলীকে ভিক্ষা করতে গিয়ে দু'হাতে ভর করে নিদারুণ কষ্ট করতে হবে না। 'আহাদ আলীর ঠেলাগাড়ির আকুতি" দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকায় সংবাদ প্রকাশের পর এগিয়ে এলেন বগুড়া শেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী কর্মকর্তা আব্দুর রশিদ।

০৫:২৬ পিএম, ২ জুন ২০২০ মঙ্গলবার

জলঢাকায় করোনা পজেটিভ এক বৃদ্ধের মৃত্যু

করোনাভাইরাস পজেটিভ নীলফামারীর জলঢাকা উপজেলায় সোমবার ভোরে আলহাজ্ব মজিবর রহমান (৭৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।তার বাড়ি উপজেলার গোলমুন্ডা  ইউনিয়নের তিলাই গ্রামে। নিজবাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন থাকা অবস্থায়  তার মৃত্যু হয় বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু হাসান মোঃ রেজাওয়ানুল কবীর। এ নিয়ে করোনা পজেটিভে নীলফামারী জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ জনে।

০৩:৩৮ পিএম, ১ জুন ২০২০ সোমবার

ঠাকুরগাঁওয়ে একদিনে সর্বোচ্চ ২৫জন করোনায় আক্রান্ত; একজনের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১০৯ জনে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১১ জন, বালিয়াডাঙ্গীতে ২ জন, রাণীশংকৈলে ৫ জন, পীরগঞ্জে ৪ জন ও হরিপুর উপজেলায় ৩ জন।আক্রান্তদের মধ্যে ১৩ জন নারী, ১০ জন পুরুষ ও ২ জন শিশু রয়েছেন।

০১:২৭ পিএম, ৩১ মে ২০২০ রোববার

নীলফামারী জেলায় আরো ১৯ জনের করোনা পজিটিভ, মোট সনাক্ত ১২৭

নীলফামারী জেলায় নতুন করে আরো ১৯ জনের করোনা ভাইরাস পরীক্ষায় পজিটিভ রেজাল্ট পাওয়া গেছে। এই সনাক্ত হওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন।

০১:০১ পিএম, ৩১ মে ২০২০ রোববার

তিস্তার ভাঙ্গনে হুমকির মুখে গ্রয়িং বাঁধ

রংপুরের গঙ্গাচড়ায় তিস্তা প্রতিরক্ষা বাঁধ রক্ষায় নির্মাণ করা একটি গ্রয়িং বাঁধ হুমকির মুখে পড়েছে। ভাঙনে ইতিমধ্যে ওই গ্রয়িং বাঁধের বেশ কিছু অংশ তিস্তা গর্ভে বিলীন হয়েছে। বাঁধটি ভেঙে গেলে রংপুর শহর তলিয়ে যাওয়ার আশংকা করছেন এলাকাবাসী। এদিকে গ্রয়িং বাঁধটি রক্ষায় পানি উন্নয়ন বোর্ড ভাঙন স্থানে জিও ব্যাগ ফেলে বাঁধটি রক্ষার চেষ্টা করছেন।

১২:৪৬ পিএম, ৩০ মে ২০২০ শনিবার

সৈয়দপুরে পরীক্ষামূলক বিদেশী ফল ক্যান্টালপ চাষে সাফল্য

নীলফামারী জেলার সৈয়দপুরে উচ্চ ভিটামিন ও পটাশিয়াম সমৃদ্ধ ক্যান্টালপ ফলের চাষ হয়েছে। উপজেলার কামারপুকুর ইউনিয়নের অসুরখাই গ্রামে কৃষক আহসান-উল-হক বাবু তার সাড়ে তিন বিঘা জমিতে ওই ফলের পরীক্ষামূলক চাষ করে সফল হয়েছেন।

০৫:৩২ পিএম, ২৯ মে ২০২০ শুক্রবার

আহাদ আলীর ঠেলাগাড়ির আকুতি


সমাজে সুস্থ্য সবল ভাবে বাঁচার প্রয়াস সবার। সমাজের আট-দশ জনের মতো স্বাভাবিকভাবে চলাফেরা করার আশা জাগে অনেক অঙ্গহীন বা প্রতিবন্ধিদের। দুই হাতে ভর করে রাস্তায় রাস্তায় চেয়ে চিন্তে খেয়ে বেড়ায় দিনাজপুরের হিলি নওপাড়া গ্রামের ৬৫ বছর বয়সী আহাদ আলী। একটু স্বাভাবিক জীবনযাপনের জন্য দীর্ঘদিন যাবৎ বিভিন্ন মহলে ধর্না ধরেও জোটেনি একটি হুইল চেয়ার।

০৩:২৩ পিএম, ২৮ মে ২০২০ বৃহস্পতিবার

ঠাকুরগাঁওয়ে নতুন করে চারজনসহ আক্রান্ত বেড়ে ৬৭

ঠাকুরগাঁও সদর উপজেলাসহ তিন উপজেলায় নতুন করে চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ। এরমধ্যে সদরে আক্রান্ত হয়েছেন একজন নারী ও একজন পুরুষ, পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন পুরুষ ও হরিপুরে আক্রান্ত হয়েছেন একজন নারী।

১২:৫৪ পিএম, ২৮ মে ২০২০ বৃহস্পতিবার

সৈয়দপুর জুড়ে বিদ্যুতের লুকোচুরি খেলা

বৈশ্বিক মরনব্যাধী করোনা ভাইরাস এর মহাদুর্যোগ এর সাথে পাল্লা দিয়ে চলছে সৈয়দপুর বিদ্যুৎ বিভাগের বিদ্যুতের মহামারী সংকট। পবিত্র মাহে রমজান ও  ঈদের দিনেও বিদ্যুতের ভেলকিবাজি খেলায় ঊৎসব আনন্দটুকুও জোটেনি সৈয়দপুরের গ্রাহকদের ভাগ্যে।

০৯:২৪ পিএম, ২৭ মে ২০২০ বুধবার

ঠাকুরগাঁওয়ে ডিবি‘র অভিযানে ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার!

ঠাকুরগাঁওয়ে ৪৫০ পিচ ইয়াবাসহ মোকসেদ আলী (৪৭) ও সাজু রানা (২৫) নামে দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ। রবিবার (২৪ মে) ভোর রাতে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের বানিয়াবস্তি নামক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

০৫:৩৫ পিএম, ২৪ মে ২০২০ রোববার

ঠাকুরগাঁওয়ে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১০ জন; মোট আক্রান্ত ৬১

ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ একদিনে সর্বোচ্চ ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জনে। আক্রান্তদের মধ্যে ৬ জনের বাসা বালিয়াডাঙ্গী উপজেলায়, সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ জন এবং পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন।

১২:২৮ পিএম, ২৪ মে ২০২০ রোববার

হিলিতে জীবানুনাশক টানেল স্থাপন

দিনাজপুরের হিলিতে করোনাভাইরাসের সংক্রামন রোধে হাকিমপুর (হিলি) পৌরসভার প্রবেশদ্বারে জীবানুনাশক টানেল স্থাপন করা হয়েছে। শনিবার বিকেলে হিলি পৌরসভা প্রাঙ্গনে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এই জীবানু নাশক টানেলের উদ্বোধন করেন।

১২:০৬ পিএম, ২৪ মে ২০২০ রোববার

ঠাকুরগাঁওয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত চিকিৎসক ও নার্সদের অভিনন্দন

ঠাকুরগাঁওয়ে কেভিড-১৯ শীর্ষক আলোচনা সভা ও জেলায় সদ্য নিয়োগপ্রাপ্ত ১৫ জন করোনাযোদ্ধা চিকিৎসক ও নার্সদের অভিনন্দন জানানো হয়েছে। ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশনের আয়োজনে ও বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগিতায় শুক্রবার (২২ মে) বিকেলে জেলা পরিষদ অডিটরিয়াম (বিডি হলে) এ তাদের এ শুভেচ্ছা জানানো হয়।

০৬:০৪ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

গাইবান্ধায় রড বোঝাই ট্রাক উল্টে ১৩ জনের মৃত্যু

গাইবান্ধায় রড বোঝাই ট্রাক উল্টে  অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় এখনও জানা যায়নি। আজ বৃহস্পতিবার (২১ মে) দুপুর দেড়টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের পলাশবাড়ী উপজেলার জুনদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেছেন বলে জানা গেছে।

০৪:২১ পিএম, ২১ মে ২০২০ বৃহস্পতিবার

জীবন বাজি রেখে জনগণের সেবায় এমপি শিবলী সাদিক

দিনাজপুর-৬ আসনের সাংসদ ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে স্থায়ী কমিটির সদস্য মো. শিবলী সাদিক। দিনাজপুর জেলার সবচেয়ে বড় সাংসদীয় আসন এটি। এই আসনটি চারটি উপজেলা (বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাড়, হাকিমপুর) নিয়ে গঠিত হওয়াই করোনা মোকাবেলায় হিমসিম খেতে হচ্ছে সাংসদকে। নিজের জীবণ বাজি রেখে তিনি দিনরাত এক উপজেলা থেকে অন্য উপজেলায় ছুটে বেড়ান তিনি।

১২:৫৬ পিএম, ২০ মে ২০২০ বুধবার

সুন্দরগঞ্জে অসহায় বিধবা মহিলার ধান কেটে দিল ছাত্রলীগ

গাইবান্ধার সুন্দরগঞ্জে অসহায় বিধবা মহিলার ধান ধান কেটে দিল ছাত্রলীগ নেতারা। মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ছাত্রলীগের সভাপতি আসিফ সরকারের নির্দেশনায় উপজেলার সোনারায় ইউনিয়নের অসহায় বিধবা চায়না বেওয়ার ২০ শতক জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয় উপজেলা ও পৌর ছাত্রলীগ।

০৭:১৯ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

ঠাকুরগাঁওয়ে ধান চাল সংগ্রহ অভিযান শুরু

ঠাকুরগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে সরকারি খাদ্য গুদামে ধান চাল ক্রয়ে সংগ্রহ অভিযান শুরু হয়েছে। আজ সকাল ১১টায় জেলা সদর খাদ্য গুদামে এ কার্যক্রমে উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

০৬:১৬ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

কৃষকদের মাঝে গাছের চারা বিতরন

মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে দিনাজপুরের হাকিমপুর কৃষকদের মাঝে ১৬২০টি গাছের চারা বিতরন করা হয়েছে। আজ রবিবার দুপুরে হাকিমপুর উপজলা কৃষি হল রুমে চারা বিতরন করেন উপজলা চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, উপজেলা কৃষি অফিসার শামিমা নাজনিন উপস্থিত ছিলেন।

০৭:৫১ পিএম, ১৭ মে ২০২০ রোববার

ঠাকুরগাঁওয়ের সকল কাপড়ের দোকান, কসমেটিকস ও জুতার দোকান বন্ধ ঘোষণা

মহামারি করোনাভাইরাসের ঝুঁকিতে ঠাকুরগাঁও জেলার সকল কাপড়ের দোকান, তৈরী পোশাকের দোকান, কসমেটিকস্ ও জুতার দোকান সমূহ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

০৭:৪৪ পিএম, ১৭ মে ২০২০ রোববার

জেলার খবর