ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮

ব্রেকিং:
৪২তম বিসিএসে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রজ্ঞাপন জারি ভিকারুননিসা স্কুলের প্রিন্সিপালের ফোনালাপের ঘটনায় তদন্ত কমিটি গঠন টেকনাফে পাহাড় ধসে প্রাণ গেল ৫ ভাই-বোনের
সর্বশেষ:
বিশ্বে একদিনে সংক্রমণ বেড়েছে দেড় লাখ, মৃত্যু ছাড়াল ৯ হাজার জাতীয় বিশ্ববিদ্যালয়: এসএসসি–এইচএসসি ফলে স্নাতকে ভর্তি, আবেদন শুরু

গাইবান্ধায় ছুড়িকাঘাতে ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খুন

গাইবান্ধা জেলার  ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রকি (৩২) রোববার রাতে দূবৃর্ত্তদের ছুড়িকাঘাতে খুন হয়েছেন।

০১:২৪ পিএম, ১৩ জুলাই ২০২১ মঙ্গলবার

সৈয়দপুরে আবারও রেকর্ড, আরএমওসহ একদিনে ২৯ জন সনাক্ত

নীলফামারীর সৈয়দপুরে করোনা রোগী সনাক্তে রেকর্ড হয়েছে। একদিনের নমুনা পরীক্ষায় ২৯ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আক্রান্ত হয়েছেন।

০৬:২৬ পিএম, ১১ জুলাই ২০২১ রোববার

তিস্তা ব্যারেজের সব গেটে খুলে দেয়া হয়েছে, পানি বিপদসীমার উপর

ভারতের গজল ডোবা ব্যারেজের সব গেট খুলে দেয়ার ফলে পাটগ্রাম ডিমলা উজানে পানি আছরে পড়ছে। বাংলাদেশের লালমনিরহাট জেলার তিস্তার ডালিয়া ব্যারেজ পয়েন্টে পানির চাপ বৃদ্ধি পেয়েছে। 

০৬:৫১ পিএম, ৯ জুলাই ২০২১ শুক্রবার

হঠাৎ করে উধাও প্যারাসিটামল ট্যাবলেট

ঠাকুরগাঁওয়ে  করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি কারনে এবং গ্রামে গঞ্জে মানুষের মধ্যে ঠান্ডা জ্বরের প্রাদুর্ভাব দেখা যাওয়ায় প্রাথমিক চিকিৎসার প্রধান হাতিয়ার অতি প্রয়োজনীয় ’প্যারাসিটামল’ ঔষধ সংকট দেখা দিয়েছে।

১২:৪৮ পিএম, ৪ জুলাই ২০২১ রোববার

লকডাউন বাস্তবায়নে ঠাকুরগাঁওয়ে সেনাবাহিনী,বিজিবি ও র‍্যাবের টহল

সারাদেশে সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউন বাস্তবায়নে ঠাকুরগাঁওয়ে মাঠে নেমেছে সেনাবাহিনী,বিজিবি ও র‍্যাব। বৃহস্পতিবার(১ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান। 

০২:৪৮ পিএম, ১ জুলাই ২০২১ বৃহস্পতিবার

করোনায় আক্রান্ত দরিদ্র রোগীদের চিকিৎসার দায়িত্ব নিলেন-এমপি শিবলী সাদিক 

দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক এমপি তার নির্বাচনি এলাকার করোনায় আক্রান্ত দরিদ্র রোগীদের চিকিৎসার দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (২৯ জুন) বিকালে ফেসবুক লাইভে এসে তিনি এই ঘোষণা দেন।

০২:৫৭ পিএম, ৩০ জুন ২০২১ বুধবার

ঠাকুরগাঁওয়ে করোনায় মৃত্যুতে রেকর্ড, একদিনে ৮জনের মৃত্যু!

ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্ত অবস্থায় একদিনে ৮ জনের মৃত্যু হয়েছে। এটিই ছিলো জেলার একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এর আগে গত ২৬ জুন একদিনে সর্বেচ্চ ৫ জনের মৃত্যু হয়। এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় মোট ১৮৩টি নমুনা পরীক্ষা করে ১০৩ জনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে।

০৫:৫৩ পিএম, ২৯ জুন ২০২১ মঙ্গলবার

পাটের সোনালী দিন ফিরিয়ে আনার স্বপ্ন দেখছেন ঠাকুরগাঁয়ের চাষীরা

উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে ধান, গম, ভুট্টা, আখসহ অন্যান্য ফসলের পাশাপাশি সোনালী আঁশ খ্যাত পাটেরও ভালো আবাদ হচ্ছে। চলতি বছর এ জেলায় পাটের আবাদ লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে ।

১২:৪৩ পিএম, ২৭ জুন ২০২১ রোববার

ব্যাটারি চালিত চার্জার যান বন্ধের সিদ্ধান্তর প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন

ব্যাটারী চালিত অটো বাইক ও ইজি বাইক এবং চার্জার রিক্সা-ভ্যান বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন করা হয়েছে। ২৬ জুন শনিিবার সকালে জাতীয় শ্রমিক ফেডারেশন সৈয়দপুর কমিটির আহবানে সৈয়দপুর প্রেসক্লাব এর সামনে এটির আয়োজন করা হয়। 

০৪:৩৯ পিএম, ২৬ জুন ২০২১ শনিবার

নীলফামারী ও সৈয়দপুরে করোনা সনাক্তে রেকর্ড ভঙ্গ, তবুও উদাসীন জনসাধারণ 

নীলফামারী জেলা ও সৈয়দপুর উপজেলায় করোনা সনাক্তে পূর্বের রেকর্ড ভঙ্গ হয়েছে। ২৩ জুন বুধবার জেলায় মোট ৪৩ জন কোভিড-১৯ পজেটিভ সনাক্ত হয়েছে। এরমধ্যে সৈয়দপুরেই হয়েছে ১৩ জন। একদিনে এত বেশি সংখ্যক কোভিড-১৯ আক্রান্ত রোগী এ জেলায় বা উপজেলায় এর আগে হয়নি। 

০১:৫৪ পিএম, ২৪ জুন ২০২১ বৃহস্পতিবার

তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে নানা আটক

নীলফামারীর সৈয়দপুরে ৮ বছর বয়সের এক কন্যা শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে এক মাস যাবত ধর্ষণ করে আসছে ৬৩ বছর বয়সী সৎ নানা। অবশেষে ২৩ জুন বুধবার দুপুরে ওই পাষণ্ডকে হাতে নাতে আটক করেছে শিশুটির অসহায় মা পুতুল বেগম। 

০১:৪০ পিএম, ২৪ জুন ২০২১ বৃহস্পতিবার

লালমনিরহাটে ৭ দিনের লকডাউন ঘোষণা

করোনা সংক্রমণ পরিস্থিতিতে লালমনিরহাট পৌর এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। শনিবার (২৬ জুন) থেকে এই লকডাউন কার্যকর হবে। এর আগে বুধবার (২৩ জুন) বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভায় লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর এ ঘোষণা দেন।

১০:৫০ এএম, ২৪ জুন ২০২১ বৃহস্পতিবার

বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন

দিনাজপুরের বীরগঞ্জে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কতৃপক্ষ (বিএমডিএ) বীরগঞ্জ জোন এর আয়োজনে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

০৪:০২ পিএম, ১৬ জুন ২০২১ বুধবার

দিনাজপুর সদরে ৬০জনসহ জেলায় মোট ৭৬জন করোনা শনাক্ত

গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৭৬ জন কোভিড -১৯ শনাক্ত এরমধ্যে (সদর-৬০, বিরল-১, বিরামপুর-১,বীরগঞ্জ-১, বোচাগঞ্জ -৩, চিরিরবন্দর -৬, ফুলবাড়ী-২, ঘোড়াঘাট-১, নবাবগঞ্জ -১), নতুন করে সুস্থ হয়েছে ১৫ জন ( সদর-৭, হাকিমপুর-৫, পার্বতীপুর-৩, । এ নিয়ে জেলায় মোট রোগী -৬৪৪৩ জন, মোট সুস্থ -৫৬৯৫ জন, মোট মৃত্যু-১৪৪ জন।

০১:৫৩ পিএম, ১৬ জুন ২০২১ বুধবার

দিনাজপুর সদরে লকডাউন শুরু

সীমান্তবর্তী জেলা দিনাজপুরের সদর উপজেলায় করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় জারি করা লকডাউন শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে আগামী ২১ জুন রাত ১২টা পর্যন্ত ৭ দিন এই লকডাউন চলবে।

১১:৫১ এএম, ১৫ জুন ২০২১ মঙ্গলবার

হিলি বন্দরে ভারতীয় ট্রাক চালকদের অবাধ বিচরণে বাড়ছে ঝুঁকি

করোনার সংক্রমণ ঝুঁকির কারণে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি কিছুটা কমেছে। এখনও পণ্য নিয়ে আসা ভারতীয় ট্রাকচালক ও সহকারীরা, স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই বন্দরে অবাধে বিচরণ করছে। এ অবস্থায় করোনার ভারতীয় ধরন ডেল্টা ছড়িয়ে পড়ায় শঙ্কায় হিলিবাসী।

১১:৩৭ এএম, ১০ জুন ২০২১ বৃহস্পতিবার

হিলি দিয়ে অনির্দিষ্টকালের জন্য পণ্য রপ্তানি বন্ধের ঘোষণা

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য পরিবহনে নিয়োজিত সব ভারতীয় ট্রাকচালক ও তাদের সহকারীদের কোভিড টিকার আওতায় আনা সম্ভব নয় জানিয়ে চারটি শর্ত দিয়ে অনির্দিষ্টকালের জন্য পণ্য রপ্তানি বন্ধের ঘোষণা দিয়েছেন ভারতের ব্যবসায়ীরা।

০২:০৯ পিএম, ৭ জুন ২০২১ সোমবার

নীলফামারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

নীলফামারীতে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিক (অনূর্ধ্ব ১৭) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। ৫ জুন শনিবার দুপুরে জেলার আন্তর্জাতিক শেখ কামাল স্টেডিয়ামে বেলুন উড়িয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধণ করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

০৪:৩৫ পিএম, ৫ জুন ২০২১ শনিবার

গাইবান্ধার সাদুল্লাপুরে ১৪৪ ধারা জারি

গাইবান্ধার সাদুল্লাপুরে একই সময়ে উপজেলা আওয়ামী লীগের দু’পক্ষ পৃথক সভা ডাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। রোববার (৩০ মে) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সাদুল্লাপুর উপজেলা শহরে সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

১২:১৮ পিএম, ৩০ মে ২০২১ রোববার

ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের মাঝে খাসজমি বন্দোবস্তের দাবিতে র‌্যালী

ভূমিগ্রাসীদের কাছ থেকে খাস জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে খাস জমি বন্দোবস্তের দাবিতে র‌্যালী ও স্মারক লিপি প্রদান করেছে ঠাকুরগাঁও সদর উপজেলা ভূমিহীন সমন্বয় পরিষদ।

০৬:০৬ পিএম, ২৭ মে ২০২১ বৃহস্পতিবার

নবাবগঞ্জে ভাদুরিয়া স্কুল এন্ড কলেজে টাকা আদায়ে কৌশল পরিবর্তন

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় ভাদুরিয়া স্কুল এ- কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের কাছ থেকে ইউনিক আইডি ফরমের নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় ওই প্রতিষ্ঠানের অভিভাবকগণ দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেছেন।

০২:০০ পিএম, ২৭ মে ২০২১ বৃহস্পতিবার

নবাবগঞ্জে পুলিশের সাথে মাদক কারবারীর হামলা, নারী সহ আটক ৬

নবাবগঞ্জে মাদক কারবারীর হামলায় পুলিশের একজন এসআই সহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। শনিবার  দিবাগত রাত ১০টার দিকে একাধিক মাদক মামলার পলাতক আসামী শীর্ষ মাদক ব্যবসায়ী জয়জীত চন্দ্রকে আটক করার সময় নবাবগঞ্জ  থানার এসআই  মোঃ মশিউর রহমান সহ আরও তিন পুলিশ সদস্যের ওপর হামলা চালায় সংঘবদ্ধ মাদক কারবারী ও তাদের স্বজনরা।

১২:০৭ পিএম, ২৪ মে ২০২১ সোমবার

নবাবগঞ্জে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত

যদি হই রক্তদাতা, জয় করবো মানবতা” স্লোগানকে সামনে দিনাজপুরের নবাবগঞ্জে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান দাউদপুর ব্লাড ডোনেশন সোসাইটির আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় দাউদপুর বহমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

০৪:৪৭ পিএম, ২৩ মে ২০২১ রোববার

বীরগঞ্জে অতিরিক্ত শ্রেণীকক্ষ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

মুজিব শতবর্ষের উপহার হিসেবে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নের আরাজী মিলনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অতিরিক্ত শ্রেণীকক্ষ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে ৭৯ লাখ টাকা ব্যয়ে উদ্বোধন করেন দিনাজপুর ১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

০৬:২৯ পিএম, ২০ মে ২০২১ বৃহস্পতিবার

জেলার খবর