ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৮ ১৪২৬

ব্রেকিং:
মুন্সিগঞ্জে বাস-বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে তিন শিশুসহ নিহত ১০,ছয় সদ্যসের তদন্ত কমিটি গঠন
সর্বশেষ:
৫৫ বছরই থাকছে যুবলীগে বয়সসীমা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত বাংলাদেশ ১০৬ রানে অল আউট বিএনপির অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেইঃ কাদের জানুয়ারির মাঝামাঝি ঢাকার দুই সিটি নির্বাচন
আগামী ১০ দিনের মধ্যে পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী

আগামী ১০ দিনের মধ্যে পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী

 জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত সংগঠন 'মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের' দ্বিবার্ষিক সম্মেলনে আজ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন  আগামী ১০ দিনের মধ্যে পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, কিছু ষড়যন্ত্রকারী ও অসাধু ব্যবসায়ীর জন্যই আজ পেঁয়াজের দাম বেশি। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার সাত দিন ধরে সর্বোচ্চ চেষ্টা করছে। পরিস্থিতি স্বাভাবিক করতে যত ভর্তুকি লাগে দেওয়া হবে। আগামী ১০ দিনের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

১০:৪১ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

সিলেটে সিলিন্ডার বিস্ফোরণ, আহত ২

সিলেটে সিলিন্ডার বিস্ফোরণ, আহত ২


সিলেটের দক্ষিণ সুরমায় সিলিন্ডার বিস্ফোরণে উড়ে গেছে একটি গোডাউনের চাল ও শাটার। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলার বাবনা পয়েন্টে যমুনা ডিপোর সামনে ইসরাত ট্রেডার্সে এ ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

১০:৩২ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

লামায় সাংগ্রাই’২০২০ উদ্যাপনের মতবিনিময় ও প্রস্তুতি সভা

লামায় সাংগ্রাই’২০২০ উদ্যাপনের মতবিনিময় ও প্রস্তুতি সভা

বান্দরবানের লামা উপজেলায় কেন্দ্রীয়ভাবে “মহা সাংগ্রাই পোয়েঃ ২০২০খ্রীঃ” উদ্যাপনে উপজেলা ছাত্রলীগ সভাপতি মংক্যহ্লা মার্মাকে আহবায়ক ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মংছিংপ্রুকে উদযাপন কমিটি’র সদস্য সচিব পদে নির্বাচিত করে কমিটি গঠন করা হয়েছে।

১০:২৯ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

মুন্সীগঞ্জের শ্রীনগরে বরের বহরের মাইক্রোবাসের সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে ৯ জন নিহত হয়েছেন। শুক্রবার দুপুর দুইটার দিকে উপজেলার ষোলঘর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একই পরিবারের ৬জনসহ ৯ জনই মাইক্রোবাসের যাত্রী।ঢাকা-মাওয়া মহাসড়কে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে ১০ জন নিহত হওয়ার ঘটনায় ছয় সদ্যসের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

১০:২৮ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

কুমিল্লায় বাস-পিকআপ সংঘর্ষ, একজন নিহত

কুমিল্লায় বাস-পিকআপ সংঘর্ষ, একজন নিহত

কুমিল্লায় হিমালয় পরিবহনের একটি বাসের সঙ্গে সংঘর্ষে পিকআপের হেলপার মাইন উদ্দিন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন পিকআপ চালক। শুক্রবার কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে জেলার নাঙ্গলকোট উপজেলার ছোট তুঘুরিয়া এলাকায় এ দুর্ঘটনা

১০:২০ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

৫৫ বছরই থাকছে যুবলীগে বয়সসীমা

৫৫ বছরই থাকছে যুবলীগে বয়সসীমা

যুবলীগের নতুন নেতৃত্ব ঠিক করবেন দলটির কাউন্সিলররাই। কে নেতা হবেন আমি এ মুহুর্তে ঠিক বলতে পারছি না। নেত্রীর সাথে আলাপ আলোচনা করে নতুন কমিটির নাম ঘোষণা করবো বলেও জানান তিনি। যুবলীগের জাতীয় সম্মেলনে পূর্বনির্ধারিত বয়সসীমাই বহাল থাকছে নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে। শুক্রবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সম্মেলনের প্রস্তুতি পরিদর্শন শেষে একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

১০:০৬ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

দেশে বেসরকারি টিভির যাত্রা শুরু হয় প্রধানমন্ত্রী হাত ধরে

দেশে বেসরকারি টিভির যাত্রা শুরু হয় প্রধানমন্ত্রী হাত ধরে

শুক্রবার দুপুর ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলনকক্ষে ‘বিশ্ব টেলিভিশন দিবস’ উপলক্ষে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন , সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হলে উন্নত দেশের মতো বাংলাদেশেও সার্ভিস প্রোভাইডার তথা ব্যবহারকারীর বিরুদ্ধে জরিমানার বিধিমালা তৈরি করা হচ্ছে। বিশ্বে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তি ছড়ানো, চরিত্রহনন ও গুজব প্রচার করা এখন বড় সমস্যা। এই সমস্যার মধ্যে বাংলাদেশও আছে।। বিটিভি চট্টগ্রাম কেন্দ্র, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও টিভি ক্যামেরাপারসন অ্যাসোসিয়েশন যৌথভাবে এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

০৯:৫৮ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

ডিগ্রি পরীক্ষা শুরু রোববার থেকে

ডিগ্রি পরীক্ষা শুরু রোববার থেকে

শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ  এ তথ্য জানানো , জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলতি বছরের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ এবং ২০১৭ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স (পুরোনো সিলেবাস) পরীক্ষা শুরু হবে আগামী রোববার থেকে।

০৯:৪৯ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

হাসিনা -মমতার সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত

হাসিনা -মমতার সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাথে কলকাতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌজন্য সাক্ষাৎ করেছেন। শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যায় হোটেল তাজবেঙ্গলে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

০৯:৪০ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

বাংলাদেশ-পাকিস্তান ফাইনাল কাল
ইমার্জিং এশিয়া কাপ

বাংলাদেশ-পাকিস্তান ফাইনাল কাল

সেমিফাইনাল আর ফাইনালের মাঝে বিরতি মোটে একদিন।  সবাই খেলার মধ্যে আছেন, তাই বেশ ক’জনকে বিশ্রাম রেখেই শুক্রবার মিরপুরে চাম্পাকা রামানায়েকের ছেলেরা অনুশীলনে নামেন।

০৯:৩১ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত

এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত

প্রতারণার মাধ্যমে বিএ পরীক্ষায় অংশ নেয়ায় কারণে  নরসিংদী জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নূসরাত বুবলীকে জেলা আওয়ামী লীগ থেকে বহিস্কারের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।। শুক্রবার বিকেলে নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর আসনের সাংসদ নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

০৯:২১ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

কোহলি-পূজারার জুটি ভাঙলেন ইবাদত

কোহলি-পূজারার জুটি ভাঙলেন ইবাদত

ভারতীয় পেসারদের তোপের মুখে দাঁড়াতে পারেনি কেউই, ফলে বাংলাদেশ গুটিয়ে গেছে মাত্র ১০৬ রানেই। জবাবে ব্যাট করতে নেমে প্রথমে আল-আমিন এবং এবাদতের জোড়া আঘাতে তিন টপ অর্ডারকে হারিয়েছে স্বাগতিক দল।

০৯:০৭ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

বিএনপির অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেইঃ কাদের

বিএনপির অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেইঃ কাদের

আজ শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের প্রস্তুতি ও মঞ্চ পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতির ওপর আমাদের নিয়ন্ত্রণ থাকলেও বিএনপির মুখের ওপর নিয়ন্ত্রণ নেই। বিএনপির মুখের ভাষা, মিথ্যাচার, অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। বর্তমান বাজার পরিস্থিতিতে বিএনপি দুর্ভিক্ষের আশঙ্কা করছে। তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার থেকে ঢাকাসহ আশপাশের এলাকায় সব ধরনের যান চলছে। কোথাও সমস্যা থাকলে আজ থেকে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে।সেতুমন্ত্রী আরও বলেন, সড়ক পরিবহন নিয়ে যে সমস্যা ছিল আলোচনার মাধ্যমে তা সমাধান হয়েছে।

০৭:০৩ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

বাংলাদেশ ১০৬ রানে অল আউট

বাংলাদেশ ১০৬ রানে অল আউট

তিন পেসারের আগুন ঝরা বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি কেউই, ফলে বাংলাদেশ গুটিয়ে গেছে মাত্র ১০৬ রানেই। পাঁচ উইকেট দখল করেছেন ইশান্ত শর্মা।

শুরুতে ভারতীয় পেসারদের তোপের মুখে দলীয় ১৫ রানেই কায়েসকে হারায় বাংলাদেশ। এরপর একে একে সাজঘরে ফেরেন অধিনায়ক মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, সাদমান ইসলাম ও মাহমুদুল্লাহ। যাতে দলীয় ৬০ রানেই ৬ উইকেট হারিয়ে বসে সফরকারীরা

০৬:০৯ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

নাসিরনগরে নিখোঁজের একদিন পর কৃষকের লাশ উদ্ধার

নাসিরনগরে নিখোঁজের একদিন পর কৃষকের লাশ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নিখোঁজের একদিন পর মোঃ আবদুস সালাম-(৬৫) নামে এক কৃষকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে উপজেলার লঙ্গন নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। আবদুস সালাম উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর গ্রামের মোতালেব মিয়ার ছেলে।

০৪:২২ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

নবীনগর অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসানকে পুলিশ সদর দপ্তরে বদলি

নবীনগর অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসানকে পুলিশ সদর দপ্তরে বদলি

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসানকে পুলিশ সদর দপ্তরে বদলি করা হয়েছে।
গত ২০ নভেম্বর ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়।

০৪:১৯ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

মুন্সিগঞ্জে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে আট জন নিহত

মুন্সিগঞ্জে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে আট জন নিহত

মুন্সীগঞ্জে শ্রীনগরে ঢাকা-মাওয়া মহাসড়কে বাস ও মাইক্রোর সংঘর্ষে আট বরযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৭ জন।শুক্রবার ‍দুপুরে ‍উপজেলার ষোলগড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

০৩:৫৩ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

বিপর্যস্ত বাংলাদেশ, প্রথম সেশনে নেই ৬ উইকেট

বিপর্যস্ত বাংলাদেশ, প্রথম সেশনে নেই ৬ উইকেট

ভারতীয় পেসারদের তোপে দলীয় রান ১৫ রানেই কায়েসকে হারায় বাংলাদেশ। এরপর একে একে সাজঘরে ফেরেন অধিনায়ক মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, সাদমান ইসলাম ও মাহমুদুল্লাহ। যাতে দলীয় ৬০ রানেই ৬ উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। 

০৩:৪৭ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

পীরগঞ্জে অসহায় বৃদ্ধার আকুতি

পীরগঞ্জে অসহায় বৃদ্ধার আকুতি

অর্থের অভাবে চিকিৎসা সহ মৌলিক অধিকার থেকে বঞ্চিত ঠাকুররগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ৮ নং দৌলতপুর ইউনিয়নের বাসিন্দা বৃদ্ধা সমীরণ বিবি ওসবিবি। স্বামী ঢুকরু মোহাম্মদ মারা গেছেন প্রায় ২৪ বছর আগে। তার বয়স বতর্মানে ৮৪ বছর। একমাত্র নাতনি ছাড়া পৃথিবীতে তাকে দেখার মত কেউ নেই। কিন্তু নাতনি জেসমিন সেও এখন শ্বশুরবাড়িতে থাকে।

১২:৫৪ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

কলকাতা পৌঁছেছেন প্রধানমন্ত্রী

কলকাতা পৌঁছেছেন প্রধানমন্ত্রী

 পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।সেই আমন্ত্রনে ইডেন গার্ডেন্সে দিবারাত্রি টেস্ট খেলা দেখতে একদিনের সফরে কলকাতা পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 শুক্রবার  ভারতের স্থানীয় সময় বেলা ১১টার দিকে তার বহনকারী বিমানটির কলকাতা নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি (বিসিসিআই) সৌরভ গাঙ্গুলি।

১২:৫২ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

বাংলাদেশ-ভারত টেস্ট দেখাবে যে চ্যানেলগুলো

বাংলাদেশ-ভারত টেস্ট দেখাবে যে চ্যানেলগুলো

বাংলাদেশ-ভারত সিরিজের টিভি সম্প্রচারের তালিকা

১২:২১ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

চাঁদপুর মৈশাদীর আ` লীগের ক্লিন ইমেজের নেতা লিটন সরকার

চাঁদপুর মৈশাদীর আ` লীগের ক্লিন ইমেজের নেতা লিটন সরকার

চাঁদপুর সদর উপজেলার  ৬নং  মৈশাদী  ইউনিয়ন আওয়ামী লীগের ক্লিন ইমেজের নেতা ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোঃ লিটন সরকার। আসন্ন ইউনিয়ন আওয়ামী লীগের ত্রী-বার্ষিক সম্মলনে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের  সভাপতি প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন পরিচ্ছন্ন ও মেধাবী রাজনীতিবিদ  নেতা হিসেবে।

১২:১৬ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

রায়পুরে ডাকাতিকালে গণপিটুনিতে নিহত ১ আহত ৫

রায়পুরে ডাকাতিকালে গণপিটুনিতে নিহত ১ আহত ৫

লক্ষ্মীপুরের রায়পুরে ডাকাতিকালে গণপিটুনিতে সোহেল নামে এক ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় আরো ৫ ডাকাত গণপিটুনির শিকার হয়ে আহত হন। শুক্রবার ভোর রাতে উপজেলার বামনী ইউনিয়নের সাগরদী গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের মরদেহ রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। অপর আহতদের পুলিশি পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে।

১২:১১ পিএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার

খেলার ফাঁকে বৈঠকে বসবেন  হাসিনা-মমতা

খেলার ফাঁকে বৈঠকে বসবেন হাসিনা-মমতা

প্রধানমন্ত্রী কলকাতা সফর মূলত ইডেনে ভারত-বাংলাদেশ দিন-রাতের ক্রিকেট ম্যাচ উপলক্ষে। সেই ফাঁকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি একান্তে বৈঠকও করবেন। গোলাপি বলে ম্যাচের তুলনায়, এই বৈঠকের আকর্ষণও কোনও অংশে কম নয়। দিল্লির পররাষ্ট্রমন্ত্রণালয়ে সূত্রে খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণেই শেখ হাসিনার এই সফর। দিল্লির পররাষ্ট্রমন্ত্রণালয় সূত্র জানায় , প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণেই শেখ হাসিনার এই সফর। তবে মোদী নিজে থাকতে পারছেন না। ঠিক ছিল, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ইডেনে উপস্থিত থাকবেন। শেষ মুহূর্তে তিনিও আসতে পারছেন না বলে খবর।

১১:৫২ এএম, ২২ নভেম্বর ২০১৯ শুক্রবার