বকশীগঞ্জ বাড়ি বাড়ি গিয়ে জম্ম সনদ বিতরণ

প্রতিদিনেরচিত্র ডেস্ক

১৬ মে ২০২৩, ০৭:০৩ পিএম


বকশীগঞ্জ বাড়ি বাড়ি গিয়ে জম্ম সনদ বিতরণ

 

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার কামালপুর ইউনিয়নে বাড়ি বাড়ি গিয়ে জম্ম সনদ বিতরণ করছেন ইউপি সচিব আব্দুল লতিফ ও তার সহযোগীরা মালিরচর মৌলবী পাড়ার দাখিল মাদ্রাসা সহকারী ইংরেজি শিক্ষক আবুল খায়ের।

 

নিজ বাড়িতে জম্ম সনদ পেয়ে অত্যান্ত আনন্দ মুখরিত হয়েছে ইউনিয়ন বাসী। শুক্রবার (১২ মে) সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়েছে, সনদ বিতরণ চলমান থাকবে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত।

 

০ থেকে ৪৫দিন শিশু বয়সে বিনামূল্যে জম্মু সনদ পরিবারের হাতে হস্তান্তর করছেন। এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা  পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান লাক পতি, ইউপি সচিবকে ধন্যবাদ জানিয়েছে। কামালপুর পরিষদে আলেয়া বেগম বলেন, অন্যান্য পরিষদে জম্ম নিবন্ধন নিতে গেলে অনেক ভোগান্তিতে পড়তে হয়।অতিরিক্ত অর্থ দিতে হচ্ছে। আমরা বিনামূল্যে হিসেবে জম্ম সনদ পেয়ে আমরা অনেক খুশি।

 

ইউপি সচিব আব্দুল লতিফ জানান,আমরা বাড়ী গিয়ে শিশু কিশোর বয়স থেকে বৃদ্ধা পর্যন্ত তথ্য সংগ্রহ করে ফরম পূরণ করছি আবার পরিবারদের সঠিক সময়ে নিবন্ধন পৌঁছে দিচ্ছি আমাদের দায়িত্ব অব্যাহত অব্যাহত থাকবে। দৈনিক ১শ থেকে ১শ ৫০টি নিবন্ধন বিতরণ করছি।

 

বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য আবুল খায়ের আজাদ বলেন,ইউপি সচিব আব্দুল লতিফ সাহেব যে ভাবে রাতদিন পরিশ্রম করে মানব সেবায় দিয়ে যাচ্ছে।